এস এস সি রেজাল্ট ২০২৪ (এসএসসি রেজাল্ট ২০২৪ প্রথম আলো) সকল শিক্ষাবোর্ডের

প্রিয় শিক্ষার্থীরা এসএসসি ফলাফল দেখার নিয়ম 2024 পোস্টে স্বাগতম। এসএসসি রেজাল্ট দেখর নিয়ম। কিছু দিন আগে এস এস সি রেজাল্ট ২০২৪ পরীক্ষা শেষ হয়েছে। তাই সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছে এসএসসির ফলাফলের জন্য।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফল মার্কশিট ও নম্বরসহ দেখতে অনেকেই নিয়ম জানতে চান। সাধারণত, আপনি ফলাফল প্রকাশের সাথে সাথে ফলাফল দেখতে পারেন, যদি আপনি এসএসসি ফলাফল বের করার নিয়ম জানেন।

এস এস সি রেজাল্ট ২০২৪ কবে দিবে?

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে মোট 11টি শিক্ষা বোর্ড নির্দিষ্ট তারিখে তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে পরীক্ষার ফলাফল প্রকাশ করে। এসএসসি পরীক্ষা 2024 15 সেপ্টেম্বর শুরু হয় এবং 01 অক্টোবর 2024 এ শেষ হয়। এসএসসি ফলাফল 2024 28 নভেম্বর থেকে 30 নভেম্বরের মধ্যে প্রকাশিত হবে।

এই পোস্টে কি আছে:

  • অনলাইনে এসএসসি ফলাফল দেখার নিয়ম
  • এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল দেখার নিয়ম
  • সমস্ত বোর্ডের নামের প্রথম 3টি অক্ষর

এসএসসি ফলাফল 2024

এসএসসি ফলাফল 2024 28 নভেম্বর থেকে 30 নভেম্বরের মধ্যে সারা দেশে প্রকাশিত হবে। এসএসসি পরীক্ষার ফলাফল 2024 দেখার নিয়ম, কীভাবে এসএসসি ফলাফল দেখতে হবে এবং কখন এসএসসি ফলাফল প্রকাশিত হবে তা জানতে বিস্তারিত পোস্টটি পড়ুন।

পরীক্ষার ফলাফল দেখার 2টি উপায় রয়েছে। একটি শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইট থেকে এবং অন্যটি হল চলতি বছরের এসএসসি/দাখিল পরীক্ষার ফলাফল এবং সমমানের ফলাফল যথারীতি পাওয়া যাবে, প্রার্থীরা সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইট এবং মোবাইল এসএমএসের মাধ্যমে ফলাফল দেখতে পারবেন। এবার আসুন জেনে নিই এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম।

অনলাইনে এসএসসি ফলাফল দেখার নিয়ম

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার জন্য আপনার মোবাইল বা কম্পিউটারে ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ফলাফল দেখার ওয়েবসাইট থেকে মার্কশিট সহ এসএসসি ফলাফল 2024 চেক করার নিয়ম   : 

প্রথমে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://eboardresults.com/v2/home দেখুন। তারপর নিচের ছবির মত একটি পেজ আসবে, যেখানে আপনি আপনার তথ্য লিখতে পারবেন এবং ফলাফল দেখতে পারবেন।

  • পরীক্ষা: এই বিকল্পে প্রার্থীর পরীক্ষার নাম নির্বাচন করুন। এসএসসি বা সমমানের ফলাফল পেতে এসএসসি/দাখিল/সমমান বিকল্প নির্বাচন করুন।
  • বছর: পরীক্ষার বছর নির্বাচন করুন। এসএসসি ফলাফল 2024 পেতে 2024 সাল নির্বাচন করুন।
  • বোর্ড: প্রার্থী যে বোর্ডের অধীনে উপস্থিত হয়েছে তা নির্বাচন করুন। ডান পাশের সিলেক্ট বক্সে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের নামসহ ৯টি সাধারণ শিক্ষা বোর্ড রয়েছে। সেখান থেকে সঠিক বোর্ড নির্বাচন করুন।
  • ফলাফলের ধরন: এটি একটি গুরুত্বপূর্ণ নির্বাচন। ডান পাশে সিলেক্ট বক্সে বেশ কিছু অপশন আছে। আপনি যদি প্রার্থীর পৃথক ফলাফল পেতে চান তবে পৃথক ফলাফল বিকল্পটি নির্বাচন করুন। আপনি যদি এই বিকল্পটি নির্বাচন করেন, আপনি রোল এবং নিবন্ধন নামে দুটি নতুন বিকল্প দেখতে পাবেন। আর ইনস্টিটিউশন রেজাল্ট সিলেক্ট করলে পুরো শিক্ষা প্রতিষ্ঠানের রেজাল্ট পেয়ে যাবেন।
  • রোল: এখানে ইংরেজিতে প্রার্থীর রোল নম্বর টাইপ করুন।
  • নিবন্ধন: প্রার্থীর নিবন্ধন নম্বর টাইপ করুন।
  • নিরাপত্তা কী: এই বিকল্পটি খুবই গুরুত্বপূর্ণ কিন্তু একটু জটিল। কত আঁকাবাঁকা ইংরেজি অক্ষর এখানে দেখা যায়। অক্ষরগুলো ভালোভাবে দেখে ও বুঝে ডান পাশের বক্সে টাইপ করতে হবে। অক্ষর সঠিকভাবে প্রবেশ করা না হলে, একটি ত্রুটি বার্তা প্রদর্শিত হবে. অক্ষর বুঝতে কোনো সমস্যা হলে, আপনি পুনরায় লোড বোতামে ক্লিক করে নতুন অক্ষর লোড করতে পারেন।
  • ফলাফল পান: অবশেষে, মার্কশীট সহ ফলাফল পেতে এই বোতামে ক্লিক করুন। এই বোতামটি ক্লিক করার আগে, উপরের তথ্যটি সঠিকভাবে নির্বাচিত বা লেখা আছে কিনা তা পরীক্ষা করুন। সব তথ্য সঠিক হলে বাটনে ক্লিক করার পর ওই প্রার্থীর ফলাফল পাওয়া যাবে।

আরও গুরুত্বপূর্ণ পোস্ট - এসএসসি ফলাফল উত্তোলনের নিয়ম

ফলাফল প্রকাশের সময় অতিরিক্ত ভিজিটরের কারণে বাংলাদেশ শিক্ষা বোর্ডের সব ওয়েবসাইট বন্ধ হয়ে যায়। তাই বিকল্প হিসেবে মোবাইল এসএমএস পদ্ধতি রয়েছে। এবার এসএসসি ফলাফল 2024   SMS পদ্ধতি দেখার নিয়ম জেনে নেওয়া যাক ।

এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল দেখার নিয়ম

মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে খুব সহজে এসএসসির ফলাফল জানা যাবে। এসএমএসের মাধ্যমে ইন্টারনেট সংযোগ ছাড়াই যেকোনো ফলাফল দেখা যাবে। তবে সেক্ষেত্রে টেলিটক সিম থেকে রেজাল্ট দেখলে আপনি বাড়তি সুবিধা পাবেন। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে, টেলিটক সিমে খুব দ্রুত রেজাল্ট চেক করা যায়।

পড়ুন - নম্বর সহ এসএসসি ফলাফলের মার্কশিট

এসএসসি ফলাফল অন্যান্য সিম অপারেটর থেকে এসএমএসের মাধ্যমেও দেখা যাবে। তবে ফিরতি এসএমএস পেতে কিছুটা বিলম্ব হতে পারে।

এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল 2024 চেক করার নিয়ম

SSC <space> JES <space> Roll <space> 2024 লিখে 16222 নম্বরে পাঠান।

উদাহরণ: SSC JES 344354 2024 থেকে 16222 লিখুন।

সমস্ত বোর্ডের নামের প্রথম 3টি অক্ষর:

ক্রমিক নংবোর্ডের নামপ্রথম 3টি অক্ষর
1ঢাকা বোর্ডডিএইচএ
2কুমিল্লা বোর্ডcom
3দিনাজপুর বোর্ডডিআইএন
4চট্টগ্রাম বোর্ডচি.এইচ.আই
5বরিশাল বোর্ডবার
6সিলেট বোর্ডএসওয়াইএল
7রাজশাহী বোর্ডরাজ
8যশোর বোর্ডজেস
9ময়মনসিংহ বোর্ডMYM

আরো কিছু পোস্ট-

  • এইচএসসি রেজাল্ট মার্কশিট দিয়ে দেখুন
  • আলিম পরীক্ষার ফলাফল যাচাইয়ের নিয়ম

আশা করি, এসএসসি ফলাফল দেখর নিয়ম পোস্ট পড়ার পর, আপনি শিখেছেন কিভাবে এসএসসি ফলাফল 2024 চেক করতে হয়, এখন আপনি নিজেই ফলাফল পরীক্ষা করতে পারেন। আপনার ফলাফল পরীক্ষা করতে অক্ষম হলে আমাদের ফেসবুক পেজে আপনার রোল নম্বর এবং বোর্ডের নাম দিন। আমরা আপনার ফলাফল প্রকাশ করব।

এসএসসি ফলাফল 2024 নিয়ম। এসএসসি ফলাফল 2024।

এসএসসি ফলাফল 2024 : এসএসসি ফলাফল 2024 পোস্টে স্বাগতম। প্রিয় এসএসসি শিক্ষার্থী বন্ধুরা, আশা করি আল্লাহর রহমতে এসএসসি পরীক্ষা খুব ভালো হয়েছে। আপনি কি নিশ্চিত যে আপনি এখানে এসএসসি ফলাফল 2024 দেখতে এসেছেন ? আজ আমরা আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে SSC ফলাফল পাবেন এবং SSC পরীক্ষার ফলাফল কখন প্রকাশ করা হবে।

প্রতি বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হতো। ২ মাস পর প্রকাশিত হল এসএসসির ফল। কিন্তু এ বছর বন্যার কারণে পরীক্ষা পিছিয়ে যায়। বাংলাদেশের সব শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা শেষ। প্রতি বছরের মতো এবারও হাজার হাজার পরীক্ষার্থী অংশ নিয়েছেন।

এসএসসি ফলাফল 2024 পেতে   আপনাকে বাংলাদেশ শিক্ষা বোর্ড educationboardresults.gov.bd এবং eboardresults.com-এর দুটি ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এসএসসি ফলাফল 2024

পরীক্ষা শেষ করার পরে প্রতিটি প্রার্থী কখন এবং কীভাবে ফলাফল পাবেন তা নিয়ে খুব কৌতূহলী হয়ে ওঠে। এটি সব পরীক্ষার্থীর একটি সাধারণ প্রশ্ন। সমস্ত শিক্ষা বোর্ডে 2024 সালের এসএসসি ফলাফল একই দিনে প্রকাশিত হয়েছে। ফলাফল প্রকাশের সাথে সাথে আপনি ওয়েবসাইট থেকে বা এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে পারেন।

 আজকের পোস্টে আমি  এসএসসি ফলাফল দেখার নিয়ম নিয়ে আলোচনা করব। ফলাফল দেখার ওয়েবসাইট থেকে আপনারা সবাই সহজেই এসএসসি ফলাফল 2024 পেতে পারেন  ।

SSC পরীক্ষার ফলাফল 2024 কবে প্রকাশিত হবে?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল কবে প্রকাশিত হবে তা নির্ভর করছে শিক্ষা বোর্ডের ওপর। করোনাভাইরাসের কারণে এ বছর এসএসসি পরীক্ষা শুরু হয়েছে অনেক দেরিতে। তাই কিছুক্ষণ অপেক্ষা করার পর আপনি আপনার কাঙ্খিত ফল পাবেন। 

পরীক্ষার 2 মাস পরে এসএসসি ফলাফল 2024 এর ফলাফল প্রকাশিত হবে।  এটি প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি নিম্নলিখিতগুলির সাথে আপনার  এসএসসি ফলাফল পরীক্ষা করতে পারেন।

এসএসসি পরীক্ষা 2024পরীক্ষার তথ্য
পরীক্ষার নামএসএসসি
পরীক্ষার বছর2024
পরীক্ষা শুরুর তারিখ15 সেপ্টেম্বর 2024
পরীক্ষার সময়সকাল 10.00 AM থেকে 12.00 PM
পরীক্ষার শেষ তারিখ01 অক্টোবর 2024
পরীক্ষার নম্বর-
ফলাফল প্রকাশের তারিখসম্ভাব্য তারিখ 01 ডিসেম্বর 2024

এসএসসি ফলাফল 2024 নিয়ম

এসএসসি ফলাফল 2024 দুটি উপায়ে পাওয়া যাবে। একটি অনলাইন পদ্ধতি এবং অন্যটি এসএমএস পদ্ধতি। ফলাফল পাওয়ার এই দুটি পদ্ধতি নিয়ে আমি আজ বিস্তারিত আলোচনা করব। 

অনলাইন প্রক্রিয়া:

অনলাইনে এসএসসি ফলাফল 2024  পেতে   , আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং এটির সাথে একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। অনলাইনে ফলাফল পেতে 2টি ওয়েবসাইট রয়েছে। ফলাফল পরীক্ষা করার জন্য নীচে ওয়েবসাইটগুলি রয়েছে:

1. http://www.educationboardresults.gov.bd/

2. www.eboardresults.com

বি: মার্কশিট সহ ফলাফল ওয়েবসাইট নং থেকে বের করা যেতে পারে। 2 শুধুমাত্র ঘূর্ণায়মান দ্বারা.

  • প্রথমে আপনার ব্রাউজার থেকে শিক্ষা বোর্ডের যেকোনো ওয়েবসাইটে যান। নিচের ছবির মত একটি পেজ আপনার সামনে আসবে।
  • তারপরে আপনাকে পরীক্ষার নাম, বছর, বোর্ডের নাম, রেজি নং: এবং একটি চ্যাপ্টা পূরণ করতে হবে।
  • অবশেষে, সাবমিট বোতামে ক্লিক করুন এবং আপনার   এসএসসি ফলাফল  বেরিয়ে আসবে। 

এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল পাওয়ার নিয়ম:

মোবাইল ফোন এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল 2024 এর আরেকটি বিকল্প পদ্ধতি রয়েছে। যার মাধ্যমে আপনি দ্রুত ফলাফল পেতে পারেন। 

SSC <space> DHA <space> Roll <space> 2024 এবং পাঠান 16222 নম্বরে।

উদাহরণ: SSC DHA 34389448 2024 লিখে 16222 নম্বরে পাঠান।

এছাড়াও, পড়ুন - এইচএসসি ফলাফল পরীক্ষা করার নিয়ম

এসএসসি ফলাফল 2024

  • চট্টগ্রাম বোর্ডের এসএসসি ফলাফল
  • কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল
  • দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল
  • ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল
  • যশোর বোর্ডের এসএসসি ফলাফল
  • রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল
  • Sylhet Board SSC Result (সিলেট বোর্ডের ফলাফল)
  • ময়মনসিংহ বোর্ড এসএসসি ফলাফল 2024 (ময়মনসিংহ বোর্ড এসএসসি ফলাফল)

SSC রেজাল্ট 2024 (  SSC রেজাল্ট 2024 পাওয়ার নিয়ম  ) যে কেউ এই পোস্টটি পড়ে সহজেই তাদের SSC রেজাল্ট 2024 পেতে পারেন। এসএসসি ফলাফল 2024 । শুধু ফলাফল নয় তারা তাদের পূর্ণ মার্কশিট এবং জিপিএ ডাউনলোড করার বিষয়েও জানে। সকলের দীর্ঘায়ু কামনা করছি।

এসএসসি ফলাফল 2024 নম্বর সহ সমস্ত শিক্ষা বোর্ড

এসএসসি ফলাফল   (এসএসসি ফলাফল 2024 ইবোর্ড ফলাফল) : এসএসসি ফলাফল 2024 নম্বর সহ সমস্ত শিক্ষা বোর্ডের ফলাফলে  স্বাগতম  । আপনি নম্বর সহ SSC ফলাফল 2024  দেখতে চান  । তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের পোস্টটি  মার্কশিট সহ এসএসসি ফলাফল নিয়ে ।

মার্ক শীট সহ এসএসসি ফলাফল 2024 ইবোর্ড ফলাফল

SSC ফলাফল 2024 কবে নম্বর সহ প্রকাশিত হবে তা এখনও জানা যায়নি। ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি আমাদের ওয়েবসাইট থেকে নম্বর সহ SSSC ফলাফল 2024 পেতে পারেন।

নম্বর সহ SSC ফলাফল 2024 পাওয়ার নিয়ম

নম্বর সহ এসএসসি ফলাফল পাওয়ার 2 উপায় রয়েছে। একটি অনলাইন পদ্ধতি এবং অন্যটি মোবাইল এসএমএস পদ্ধতি। আজকের পোস্টের মাধ্যমে, আপনি কীভাবে নম্বর সহ এসএসসি ফলাফল 2024 পাবেন তা জানতে পারবেন।

নম্বর সহ এসএসসি ফলাফল

আপনি মার্কশীট সহ এসএসসি ফলাফল 2024  বা   নম্বর সহ এসএসসি ফলাফল 2024  পেতে মোবাইল এসএমএস বা অনলাইন পদ্ধতি ব্যবহার করতে পারেন  । অনলাইনে প্রত্যাহারের জন্য নীচের উল্লিখিত পদ্ধতি অনুসরণ করুন।

মার্কশিট সহ এসএসসি ফলাফল 2024

  • প্রথমে আপনি শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে যান। সেখানে নিচের ছবির মত একটি পেজ দেখতে পাবেন
  • আপনার পরীক্ষার নাম, বছর, আপনার বোর্ডের নাম, ফলাফলের ধরন, রোল নম্বর এবং রেজি নম্বর দিয়ে বাক্সগুলি পূরণ করুন। 
  • অবশেষে, ক্যাপচা বক্সটি পূরণ করুন এবং  সাবমিট বাটনে ক্লিক করুন।
  • ক্লিক করার পরে আপনার ফলাফল মার্কশিট লোড হবে। 

মার্কশীট সহ এসএসসি ফলাফল 2024 দেখতে ক্লিক করুন

ফলাফল প্রকাশের দিনে মার্কশিটের সাথে এসএসসি ফলাফল 2024 দেখা কঠিন। পৃষ্ঠাটি লোড হতে সময় নেয়। এজন্য আপনি আপনার রোল নম্বর এবং বোর্ডের নাম লিখুন এবং প্রথমে নম্বর সহ এসএসসি ফলাফল 2024 পেতে একটি মন্তব্য করুন।

এসএসসি ফলাফল 2024 কুমিল্লা বোর্ড। এসএসসি ফলাফল 2024

এসএসসি ফলাফল 2024 : হ্যালো বান্দুরা, এসএসসি ফলাফল 2024 কুমিল্লা বোর্ড পোস্টে স্বাগতম। আশা করি আপনারা সবাই খুব ভালো করছেন। আপনি নিশ্চয়ই এখানে এসেছেন SSC রেজাল্ট 2024 কুমিল্লা বোর্ড  দেখতে  । তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ আমি আপনাদের জানাব কখন কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হবে এবং কীভাবে কুমিল্লা বোর্ডের   এসএসসি ফলাফল 2024   বা এসএসসি ফলাফল প্রথমে দেখতে হবে।

আজ আমরা মার্কশিট সহ কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তাই শুরু করা যাক. আপনি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার এসএসসি ফলাফল কুমিল্লা বোর্ডের মার্কশিট সহ দেখতে চাইলে আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। আসুন প্রথমে এসএসসি ফলাফল 2024 দেখার নিয়ম এবং কখন এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হবে সে সম্পর্কে আলোচনা করা যাক।

SSC ফলাফল 2024 কখন প্রকাশিত হবে:

2024 সালের এসএসসি ফলাফল কখন প্রকাশিত হবে সকল (এসএসসি) এসএসসি পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন। সমস্ত বোর্ডের এসএসসি পরীক্ষা 2024 4 ঠা ফেব্রুয়ারি শুরু হয় এবং 24 ফেব্রুয়ারি 2024 তারিখে এসএসসি পরীক্ষা শেষ হয়৷ 2024 সালের এসএসসি ফলাফল 06 মে প্রকাশিত হবে৷

নম্বর সহ এসএসসি ফলাফল:

মাধ্যমিক ফলাফল ‍(SSC) 2024 নম্বর সহ ফলাফল বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডে 06 মে 2024 তারিখে একই সময়ে প্রকাশিত হবে। পেশাদার বোর্ডের অধীনে এসএসসি, দাখিল এবং সমমানের পরীক্ষার নম্বর সহ ফলাফল সোমবার (4 ফেব্রুয়ারি) শুরু হয় এবং 24 ফেব্রুয়ারি শেষ হয়।

কুমিল্লা বোর্ড এসএসসি ফলাফল 2024

আজ আমরা মার্কশিট সহ কুমিল্লা বোর্ড 2024 এসএসসি ফলাফল দেখার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তাই শুরু করা যাক. আপনি যদি মার্কশিটের সাথে মিডল স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল 2024 দেখতে চান, আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। আসুন প্রথমে কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল 2024 এর নিয়ম নিয়ে আলোচনা করি।

মার্কশীট সহ বিডি এসএসসি ফলাফল 2024 কীভাবে দেখবেন:

অনলাইন প্রক্রিয়া:

অনলাইনে ফলাফল পেতে একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন৷
অনলাইনে ফলাফল পেতে আপনাকে দুটি ওয়েবসাইট ব্রাউজ করতে হবে। এসএসসি ফলাফল পেতে সমস্ত শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং আরেকটি হল www.eboardresults.com। আপনি এই দুটি ওয়েবসাইট থেকে সহজেই এসএসসি ফলাফল 2024 পেতে পারেন।

এসএসসি ফলাফল 2024 সকল বোর্ড দেখার নিয়ম সহ

  • শিক্ষা বোর্ডের ফলাফলের ওয়েবসাইটে যেতে আপনার মোবাইল বা ল্যাপটপ ব্রাউজার থেকে এই লিঙ্কে ক্লিক করুন।
  •  উপরের ছবির মত একটি পেজ খুলবে। সেখানে পরীক্ষার নাম, বছর, বোর্ড, ফলাফলের ধরন, রোল, রেজি. না: পূরণ করুন।
  • এরপর নিচে সিকিউরিটি কী নামে একটি ক্যাপচা আসছে। সেখানে খালি জায়গায় আকাবাকা লেখা লিখে জমা দিতে হবে। 
  • সাবমিট বাটনে ক্লিক করার পর আপনি আপনার এসএসসি রেজাল্ট পাবেন।

আপনি যদি প্রথমে এসএসসি ফলাফল পেতে চান তাহলে এখানে ক্লিক করুন।

এসএসসি ফলাফল 2024 কুমিল্লা বোর্ড মোবাইল এসএমএস পদ্ধতি:

মার্কশিট সহ এসএসসি ফলাফল 2024 কুমিল্লা বোর্ড জানতে, আপনার মোবাইল SMS এ যান এবং লিখুন -
SSC/Dakhil <--> BAR <--> আপনার রোল নম্বর <--> 2024 এবং 16222 নম্বরে পাঠান।

2024 এসএসসি ফলাফল

এভাবে লিখুন: SSC BAR 153630 2024 পাঠান 16222 নম্বরে।

শিক্ষা বোর্ড শর্টকোড:
  • DHA = ঢাকা বোর্ড
  • SYL = সিলেট বোর্ড
  • CHI = চট্টগ্রাম বোর্ড
  • বার = বরিশাল বোর্ড
  • RAJ = রাজশাহী বোর্ড
  • COM = কুমিল্লা বোর্ড
  • JES = যশোর বোর্ড
  • DIN = দিনাজপুর বোর্ড
  • MAD = মাদ্রাসা বোর্ড

কুমিল্লা বোর্ডের SSC 2024 এর ফলাফল খুব শীঘ্রই প্রকাশিত হবে। প্রথম এসএসসি ফলাফল পেতে সর্বদা আমাদের সাথে সংযুক্ত থাকুন।

আরো দেখুন

  1. SSC ফলাফল 2024 নম্বর সহ ঢাকা বোর্ড।
  2. SSC ফলাফল 2024 নম্বর সহ বরিশাল বোর্ড।
  3. ঢাকিল রেজাল্ট- জমা দিয়ে ফলাফল 2024 নম্বর সহ।
  4. এখানে ক্লিক করে প্রথমে এসএসসি ফলাফল দেখুন।

এসএসসি রেজাল্ট কুমিল্লা বোর্ড এসএসসি রেজাল্ট 2024 কুমিল্লা বোর্ড পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন।

SSC ফলাফল 2024 কখন দেওয়া হবে? এসএসসি ফলাফল 2024

এসএসসি ফলাফল 2024 : পোস্টে স্বাগতম যখন এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হবে। এসএসসি ফলাফল 2024 কখন প্রকাশিত হবে তা জানতে আপনি অবশ্যই এখানে আছেন। তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকের পোস্ট থেকে কিভাবে SSC রেজাল্ট 2024 পাবেন, কখন এবং কোন তারিখে প্রকাশ করা হবে, কিভাবে মোবাইল SMS এর মাধ্যমে ফলাফল পাবেন, সবকিছু নিয়ে আজকের পোস্ট। চল শুরু করা যাক.

এসএসসি ফলাফল 2024 প্রকাশ করার সময়

2024 এসএসসি ফলাফল এসএসসি, ঢাকিল এবং ভোকেশনাল পরীক্ষা 2024 সারা বাংলাদেশে একসাথে 3 ফেব্রুয়ারি, 2024 তারিখে শুরু হয়েছিল। এসএসসি লিখিত পরীক্ষা 27 ফেব্রুয়ারি 2024 তারিখে শেষ হবে। করোনা মহামারীর কারণে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে এসএসসি ফলাফল 2024 এ বছর নির্ধারিত সময়ে বিলম্ব হচ্ছে। তবে খুব শীঘ্রই সমস্ত এসএসসি পরীক্ষার্থীদের অপেক্ষার অবসান ঘটানোর জন্য 2024 সালের এসএসসি ফলাফল, দাখিল ফলাফল এবং ভোকেশনাল ফলাফল 2024 সারা দেশে প্রকাশিত হবে। গত এসএসসি ও এসএসসি সমমানের পরীক্ষায় ১০টি শিক্ষা বোর্ডে গড় পাসের হার ছিল ৮২ দশমিক ২০ শতাংশ এবং ১ লাখ ৫ হাজার ৫৯৮ শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে। আগের বছরের শিক্ষার্থীদের তুলনায় ১ দশমিক ৫৩ শতাংশ বেশি ছাত্রী পাস করেছে।

এসএসসি ফলাফল 2024

 SSC রেজাল্ট 2024 তারিখ এবং কিভাবে মার্কশীট পাবেন বিস্তারিত পোস্ট দেখুন। এসএসসি ফলাফল প্রকাশের তারিখ জানতে নিচের লেখাটি মনোযোগ সহকারে পড়ুন।

এসএসসি ফলাফল 2024 প্রকাশের তারিখ:

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ফেসবুক পেজে ঈদের আগে প্রকাশ করা হবে বলে জানা গেছে। তবে তারা 21শে মে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd 21শে মে 01:00 এর পরে সারা দেশে প্রকাশিত হবে এবং ফলাফলের এসএমএস অভিভাবকদের মোবাইল ফোনে পাঠানো হবে।

কিভাবে এসএসসি ফলাফল 2024 পাবেন

বাংলাদেশ শিক্ষা বোর্ড ঘোষণা করেছে যে বর্তমান করোনা পরিস্থিতির কারণে এবারের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 সকল অভিভাবকদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে জানানো হবে। কিন্তু এসএমএস না এলে 2024 সালের এসএসসি ফলাফল তারা কীভাবে জানবে তা নিয়ে অনেকেই চিন্তিত। তারা জানে কিভাবে ইন্টারনেটের মাধ্যমে মার্কশীট সহ আপনার এসএসসি ফলাফল 2024 পেতে হয়।

সাধারণত, আপনি দুটি উপায়ে ফলাফল পেতে পারেন। একটি অনলাইন পদ্ধতি এবং অন্যটি মোবাইল এসএমএস পদ্ধতি। আমি আপনার সাথে অনলাইন পদ্ধতি এবং মোবাইল এসএমএস পদ্ধতি নিয়েও আলোচনা করব।

নম্বর সহ এসএসসি ফলাফল - অনলাইনে ফলাফল কীভাবে পাবেন:

ইন্টারনেটের মাধ্যমে এসএসসি ফলাফল পেতে একটি মোবাইল বা ল্যাপটপ এবং ইন্টারনেট সংযোগ প্রয়োজন।
অনলাইনে ফলাফল পেতে আপনাকে দুটি ওয়েবসাইট ব্রাউজ করতে হবে। এসএসসি ফলাফলের জন্য সমস্ত শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং আরেকটি হল www.eboardresults.com। আপনি এই দুটি ওয়েবসাইট থেকে নম্বর সহ সহজেই এসএসসি ফলাফল পেতে পারেন।

নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  • প্রথমে আপনার মোবাইল বা ল্যাপটপ দিয়ে উপরের লিঙ্কে ক্লিক করুন এবং শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে Educationboardresult এ যান।
  • উপরের ছবির মত একটি পেজ আসবে। পরীক্ষার নাম, বছর, বোর্ড, ফলাফলের ধরন, রোল, রেজি রয়েছে। না: পূরণ করুন।
  • দেখবেন কিছু আকাবাকা লেখা আছে। এটি একটি ক্যাপচা। আপনাকে এই আকাবাকা লেখাটি ফাঁকা জায়গায় লিখে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। 
  • আপনি জমা দেওয়ার কিছু সময় পরে আপনার নম্বর সহ এসএসসি ফলাফল 2024 পাবেন।

মোবাইল এসএমএস এর মাধ্যমে ফলাফল কিভাবে চেক করবেন:

মার্কশিট সহ 2024 এসএসসি ফলাফল জানতে, আপনার মোবাইল এসএমএসে যান এবং লিখুন-

মোবাইল এসএমএসের মাধ্যমে ফলাফল

এসএসসি/দাখিল <--> বোর্ডের নাম <--> আপনার রোল নম্বর <--> 2024 এবং 16222 নম্বরে পাঠান।
নোট; মাদ্রাসা বা দাখিল হলে দাখিল লিখুন।

অন্যকিছু:

  • এসএসসি ফলাফল 2024 নম্বর সহ সমস্ত শিক্ষা বোর্ড
  • এসএসসি ফলাফল 2024 ঢাকা বোর্ড
  • এসএসসি ফলাফল 2024 কুমিল্লা বোর্ড
  • এসএসসি ফলাফল 2024 বরিশাল বোর্ড
  • নম্বর সহ এসএসসি পরীক্ষার ফলাফল 2024
  • প্রথমে এসএসসি রেজাল্ট দেখুন
  • দাখিল ফলাফল 2024- প্রথমে দাখিল ফলাফল 2024 দেখুন

এসএসসি ফলাফল 2024 বরিশাল বোর্ড

এসএসসি ফলাফল 2024 : হ্যালো বান্দুরা, আশা করি আপনারা সবাই খুব ভালো করছেন। আপনি নিশ্চয়ই এখানে এসেছেন SSC রেজাল্ট 2024 বরিশাল বোর্ড দেখতে। তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ আমি আপনাদের জানাব কখন বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল 2024  প্রকাশিত হবে এবং কীভাবে এসএসসি ফলাফল 2024 বা এসএসসি ফলাফল 2024 প্রথমে দেখতে হবে।

আজ আমরা আলোচনা করব কিভাবে SSC রেজাল্ট 2024 বরিশাল বোর্ডের মার্কশিট দেখতে হবে। তাই শুরু করা যাক. আপনি যদি মার্কশিট সহ SSC ফলাফল 2024 বরিশাল বোর্ড দেখতে চান     , আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। এসএসসি ফলাফল 2024 দেখান এবং আসুন প্রথমে আলোচনা করি কখন এসএসসি ফলাফল প্রকাশিত হবে।

SSC ফলাফল 2024 কখন প্রকাশিত হবে:

এসএসসি ফলাফল প্রকাশ করা হবে যখন এটি সকল (এসএসসি) এসএসসি পরীক্ষার্থীদের সাধারণ প্রশ্ন হবে। এসএসসি পরীক্ষা 2024 4 ফেব্রুয়ারি শুরু হয় এবং এসএসসি পরীক্ষা 24 ফেব্রুয়ারি 2024 তারিখে শেষ হয়। এসএসসি ফলাফল 2024 06 মে প্রকাশিত হবে।

মার্কশীট সহ এসএসসি ফলাফল 2024 দেখুন

মাধ্যমিক ফলাফল (SSC) 2024 SSC পরীক্ষার ফলাফল 06 মে 2024 তারিখে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডে প্রকাশিত হবে। পেশাদার বোর্ডের অধীনে 2024 সালের এসএসসি, দাখিল এবং সমমানের পরীক্ষা সোমবার (4 ফেব্রুয়ারি) শুরু হয় এবং 24 ফেব্রুয়ারি শেষ হয়। শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ২০২৪ সালের শিক্ষার্থীদের তুলনায় ৬ হাজারের বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

বরিশাল বোর্ড এসএসসি ফলাফল 2024

আজ আমরা মার্কশিট সহ বরিশাল বোর্ড 2024 এর এসএসসি ফলাফল দেখার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তাই শুরু করা যাক. আপনি যদি এসএসসি মার্কশিটের সাথে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল 2024 দেখতে চান, আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল   2024 এর নিয়ম দেখা যাক প্রথমে আলোচনা করা যাক।

মার্কশীট সহ বিডি এসএসসি ফলাফল 2024 কীভাবে দেখবেন:

SSC ফলাফল - SSC ফলাফল 06 মে 2024 তারিখে দুপুর 2:00 PM পরে প্রকাশিত হবে। অনলাইন, এসএসসি ফলাফল 2024 মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটের ঠিকানা:
Bd SSC ফলাফল 2024 পাওয়ার ওয়েবসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং আরেকটি হল www.eboardresults.com

bd SSC ফলাফল 2024 মার্কশীট দেখার নিয়ম সব বোর্ডের সাথে

  • প্রথমে আপনি এই লিঙ্কে ক্লিক করুন এবং শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে যান। ক্লিক করার পর নিচের মত একটি পেজ ওপেন হবে। 
  • তারপর আপনি নাম, বছর, বোর্ড, ফলাফলের ধরন, রোল, রেজি পরীক্ষা করতে পারেন। না নির্বাচন করুন:
  • এর পর দেখবেন সিকিউরিটি কে নামে একটি অপশন আসছে। এখানে আপনি খালি জায়গায় আকাবাকা লেখা লিখে সাবমিট বাটনে ক্লিক করতে পারেন। 
  •  আপনি সাবমিট বাটনে ক্লিক করার সাথে সাথেই আপনার Bd ssc রেজাল্ট  পেয়ে যাবেন  ।

আপনি যদি প্রথমে এসএসসি ফলাফল পেতে চান তাহলে এখানে ক্লিক করুন।

মোবাইলে এসএসসির ফলাফল এসএমএসের মাধ্যমে কীভাবে দেখবেন?

মার্কশিটের সাথে বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল জানতে আপনাকে আপনার মোবাইল মেসেজে যেতে হবে এবং লিখতে হবে- SSC/Dakhil <space> BAR <space> আপনার রোল নম্বর <space> 2024 এবং 16222 নম্বরে পাঠাতে হবে।

মাদ্রাসা বা দাখিল হলে দাখিল লিখুন।

উদাহরণ: SSC BAR 153630 2024 16222 এ পাঠান।

বিভিন্ন শিক্ষা বোর্ডের জন্য মাধ্যমিক বা মাদ্রাসা বোর্ডের শর্টকোড:

  1. DHA = ঢাকা বোর্ড
  2. SYL = সিলেট বোর্ড
  3. চি = চিটাগাং বোরল
  4. বার =   বরিশাল বোর্ড
  5. RAJ = রাজশাহী বোর্ড
  6. COM = কুমিল্লা বোর্ড
  7. JES = যশোর বোর্ড
  8. DIN = দিনাজপুর বোর্ড
  9. MAD = মাদ্রাসা বোর্ড

বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল   2024 খুব শীঘ্রই প্রকাশিত হবে। BD SSC রেজাল্ট আগে পেতে আমাদের সাথেই থাকুন।

এছাড়াও, এসএসসি ফলাফল 2024 চেক করুন

  • এসএসসি ফলাফল- এসএসসি ফলাফল 2024 ঢাকা বোর্ড। 
  • এসএসসি ফলাফল- নম্বর সহ এসএসসি ফলাফল 2024। 
  • ঢাকিল ফলাফল- নম্বর সহ জমা দেওয়া ফলাফল 2024। 
  • এখানে ক্লিক করে প্রথমে এসএসসি ফলাফল 2024 চেক করুন।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 নম্বর সহ প্রথম। এসএসসি রেজাল্ট 

এসএসসি পরীক্ষার ফলাফল 2024: হ্যালো বান্দুরা, আশা করি আপনারা সবাই খুব ভালো করছেন। আপনি অবশ্যই এখানে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 দেখতে এসেছেন। তারপর আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ আমি আপনাকে জানাব কখন এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হবে এবং আপনি কীভাবে এসএসসি ফলাফল প্রথম দেখতে পাবেন।

SSC পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবেঃ

এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে তা সকল (এসএসসি) এসএসসি পরীক্ষার্থীদের একটি সাধারণ প্রশ্ন। এসএসসি পরীক্ষা 2024 4 ফেব্রুয়ারি শুরু হয় এবং 24 ই 2024 তারিখে এসএসসি পরীক্ষা শেষ হয়। এসএসসি পরীক্ষার ফলাফল 06 মে প্রকাশিত হবে।

মার্কশীট সহ এসএসসি ফলাফল 2024 দেখুন

মাধ্যমিক ফলাফল (এসএসসি) 2024 এসএসসি পরীক্ষার ফলাফল 6 মে 2020 তারিখে বাংলাদেশ সমস্ত শিক্ষা বোর্ডে প্রকাশিত হবে। পেশাদার বোর্ডের অধীনে 2024 সালের এসএসসি, দাখিল এবং সমমানের পরীক্ষা সোমবার (4 ফেব্রুয়ারি) শুরু হয়ে 24 ফেব্রুয়ারি শেষ হবে। শিক্ষামন্ত্রী মো. দীপু মনি বলেন, ২০২৪ সালের শিক্ষার্থীদের তুলনায় ৬ হাজারের বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

আজ আমরা মার্কশিটের সাথে এসএসসি ফলাফল 2024 দেখার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তাই শুরু করা যাক. আপনি যদি মার্কশিটের সাথে এসএসসি ফলাফল 2024 দেখতে চান তবে আপনার একটি মোবাইল বা ল্যাপটপ এবং একটি ইন্টারনেট সংযোগ প্রয়োজন। আসুন প্রথমে এসএসসি ফলাফল 2024 প্রদর্শনের নিয়ম সম্পর্কে আলোচনা করি।

মার্কশিট দিয়ে কিভাবে SSC ফলাফল 2024 চেক করবেন:

এসএসসি পরীক্ষার ফলাফল বা এসএসসি ফলাফল- 06 মে 2024 এ দুপুর 2 টার পরে প্রকাশিত হবে। অনলাইন, এসএসসি পরীক্ষার ফলাফল 2024 মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হবে। বাংলাদেশ শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটের ঠিকানা:

মার্কশীট সহ এসএসসি ফলাফল 2024 ওয়েবসাইটের ঠিকানা হল: www.educationboardresults.gov.bd এবং আরেকটি হল www.eboardresults.com

মোবাইলে এসএসসি পরীক্ষার ফলাফল এসএমএসের মাধ্যমে কীভাবে দেখবেন?

মার্কশিট সহ এসএসসি পরীক্ষার ফলাফল 2024 পেতে আপনাকে আপনার মোবাইল মেসেজে যেতে হবে এবং লিখতে হবে-
SSC/Dakhil <space> আপনার শিক্ষা বোর্ডের প্রথম 3 অক্ষর <space> আপনার রোল নম্বর <space> 2024 এবং পাঠাতে হবে 16222 নম্বরে
। আপনি মাধ্যমিক হলে লিখুন SSC আর মাদ্রাসা হলে লিখুন দাখিল।
উদাহরণ: SSC Dha 153630 2024 পাঠান 16222 নম্বরে।

বিভিন্ন শিক্ষা বোর্ডের জন্য মাধ্যমিক বা মাদ্রাসা বোর্ডের শর্টকোড:

  • DHA = ঢাকা বোর্ড
  • SYL = সিলেট বোর্ড
  • CHI = চট্টগ্রাম বোর্ড
  • বার = বরিশাল বোর্ড
  • RAJ = রাজশাহী বোর্ড
  • COM = কুমিল্লা বোর্ড
  • JES = যশোর বোর্ড
  • DIN = দিনাজপুর বোর্ড
  • MAD = মাদ্রাসা বোর্ড

SSC ফলাফল 2024 খুব শীঘ্রই প্রকাশিত হবে। প্রথম এসএসসি রেজাল্ট পেতে আমাদের সাথেই থাকুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url