জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল রেজাল্ট 2024 দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট ২০২৪ - NU Masters Final Year Result 2024 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল সবার আগে খুব সহজেই জানতে পারবেন নিচের নিয়মে। কিভাবে মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখবেন, কিভাবে অনলাইনে মাস্টার্স ফাইনাল ফলাফল চেক করবেন, মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম সহ সব কিছু তুলে ধরা হয়েছে এখানে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল রেজাল্ট 2024 দেখুন

মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

দীর্ঘ সময় প্রতীক্ষার পর বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল আজকে প্রকাশ করা হয়। আপনারা এতদিন যারা মাস্টার্স পরীক্ষা দিয়ে ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন তাদের জন্য সুখবর হলো আজকের ফলাফল প্রকাশিত হয়েছে। এখন আমরা মাস্টার্স ফলাফল দেখার নিয়ম ও পদ্ধতি সম্পর্কে আপনাদের জানাবো।

বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটির মাস্টার্স ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল এখানে পাবেন। ‌জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে হয় তার পদ্ধতি এখানে পাবেন। জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ফলাফল ২০২৪ চেক লিংক ও এখানে পাবেন।

আপনারা কিভাবে মাস্টার ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল সংগ্রহ করবেন তার পুরো পদ্ধতি নিয়ে আজকে আমরা হাজির হয়েছি। তাই আমি বলব আপনি যদি মাস্টার্স ফাইনাল ইয়ার পরীক্ষার ফলাফল পেতে চান তাহলে আমাদের ওয়েব সাইটের এই পোষ্টি সম্পূর্ন ধৈর্যের সহিত দেখুন এবং নিচের দেখানো টিউটোরিয়াল অনুযায়ী ফলাফল চেক করুন। এখান থেকে সরাসরি ফলাফল চেক করা যাচ্ছে।

মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২৪

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৪ সালের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট দেখা যাবে অনলাইনে এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইটে ফলাফল সার্ভারের মাধ্যমে খুব সহজেই মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল অনলাইনে চেক করা যাবে। নিচে দেখুন বিস্তারিত।

NU মাস্টার্স ১ম ও ২য় পর্বের রেজাল্ট ২০২৪ দেখুন

মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল 2024 অনলাইনে দেখুন

বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটির মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল অনলাইনে দেখার জন্যে কয়েকটি অফিসিয়াল সাইট আছে। কিভাবে অফিসিয়াল ওয়েবসাইট থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট দেখবেন, অনলাইনে মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম ও লিংক তুলে ধরা হলো।

NU মাস্টার্স শেষ পর্বের রেজাল্ট 2024 দেখুন

মাস্টার্স ফাইনাল ফলাফল ২০২৪ দেখার নিয়ম

ধাপ-০১ঃ প্রথমে নিচের ছবিতে ক্লিক করে রেজাল্ট সাইটে যান। অথবা সরাসরি ওয়েবসাইটে প্রবেশ করুন। National University website link: www.nu.ac.bd/results, www.nu.edu.bd/results, results.nu.ac.bd, www.nubd.info.

ওয়েব সাইটে ডুকলে নিচের ছবির মতো পেজ দেখতে পাবেন।

মাস্টার্স ফাইনাল ফলাফল ২০২৪ দেখার নিয়ম

ধাপ-০২ঃ এবার নিচের নিয়মে সঠিক তথ্য দিয়ে রেজাল্ট দেখুন।

  • রেজাল্ট সাইট ওপেন হওয়ার পরে আপনি প্রতিটি কোর্সের লিষ্ট দেখতে পাবেন।
  • কোর্স লিষ্ট থেকে Masters এর বাম পাশে + চিহ্নতে ক্লিক করুন।
  • এবার Masters Final Result এর উপর ক্লিক করুন।
  • এবার Roll/Registration নাম্বারে ঘরটি সঠিক তথ্য দিয়ে পূরন করুন।
  • এখন Exam Year নির্বাচন করুন।
  • ছবিতে দেখানো ক্যাপচা কোডটি সঠিক ভাবে নিচে লিখুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।

সবকিছু ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই মাস্টার্স ফাইনাল রেজাল্ট ও গ্রেডশীট দেখতে পাবেন।

NU মাস্টার্স সিজিপিএ রেজাল্ট ২০২৪ দেখুন

অনেক সময় অতিরিক্ত চাপের কারনে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট সার্ভার সাইট সাময়িক সময়ের জন্য ডাউন বা অফ হয়ে যেতে পারে। এক্ষেত্রে আপনি ধৈর্যের সহিত পূনরায় চেষ্টা করুন।

এছাড়াও মোবাইল ফোনের মাধ্যমে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল জানতে পারবেন নিচের নিয়মে।

NU মাস্টার্স প্রিলিমিনারি রেজাল্ট 2024 দেখুন

SMS এর মাধ্যমে মাস্টার্স ফাইনাল রেজাল্ট দেখার পদ্ধতি ২০২৪

আপনার হাতের মোবাইল ফোন থেকে একটি ক্ষুদে বার্তা পাঠিয়ে খুব সহজেই বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। এজন্য অবশ্যই আপনার মোবাইলে কমপক্ষে পাঁচ টাকা ব্যালেন্স থাকতে হবে। এবার নিচের নিয়মে মেসেজ পাঠিয়ে ফলাফল চেক করুন

প্রথমেই আপনার মোবাইলের মেসেজ অপশনের প্রবেশ করুন এবং টাইপ করুন NU , একটি স্পেস দিয়ে লিখুন MF, পূনরায় স্পেস দিয়ে রোল/রেজিস্ট্রেশন লিখুন। এবার মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

টাইপ করুন NU < স্পেস > MF < স্পেস > Roll/Registration Number লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

Example: NU MF 987654 Send to 16222.

উপরের নিয়মে SMS পাঠানোর পরে, কিছুক্ষনের মাঝেই ফিরতি মেসেজ চলে আসবে। সেখানে আপনার মাষ্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল বিস্তারিত দেখতে পাবেন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সবচেয়ে বড় পাবলিক বিশ্ববিদ্যালয়। প্রতি বছর এই বিশ্ববিদ্যালয়ের Degree/Honours/Masters/Professional কোর্সের অধীনে অনেকগুলো পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ফলাফল প্রকাশ করা হয়। বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটির সকল পরীক্ষার রেজাল্ট OurBD24.Com থেকে পাওয়া যাবে। আমাদের এই ওয়েবসাইটে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত পোষ্ট রয়েছে। আপনি সেখান থেকে প্রয়োজনীয় ফলাফল খুজে নিতে পারেন।

NU Masters Final Year Result 2024 Bangladesh National University সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যগুলো এখানে তুলে ধরা হয়েছে। একজন শিক্ষার্থী খুব সহজেই উপরোক্ত নিয়মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাষ্টার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশীট/গ্রেডশীট অনলাইনে দেখতে ও ডাউনলোড করতে পারবেন। মাষ্টার্স ফাইনাল পরীক্ষার ফলাফল সম্পর্কিত কোন সমস্যার সম্মুখীন হলে নীচে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আমরা যথাসম্ভ খুব দ্রুত উত্তর দিব। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। Bangladesh National University Masters Final Year Exam Result 2024 জানতে এই পেজে আসার জন্য এবং দীর্ঘ সময় এখানে থাকার জন্য আপনাকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। আপনার দিনটি শুভ হোক। ভালো থাকুন আপনি ও আপনার পরিবার। ভালো থাকুক সারা বিশ্বের প্রতিটি মানুষ। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url