এসএসসি রেজাল্ট ২০২৪ রাজশাহী বোর্ড SSC রেজাল্ট 2024

প্রিয় ছাত্র বন্ধুরা, আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো থাকুন এই দোয়া করি। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। আমাদের আজকের আর্টিকেলটির শিরোনাম দেখেই বুঝতে পারছেন আমরা আজকের এই আর্টিকেলে কি নিয়ে আলোচনা করতে যাচ্ছি। হ্যাঁ, আপনি এই পোস্ট থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন। আপনি মার্কশীট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন। আপনারা অধিকাংশই জানতে চান কিভাবে রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024 পরীক্ষা করবেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়ম:   রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি 2024 এর ফলাফল ফেব্রুয়ারি 2024 এর শুরুতে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপনারা যারা রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার্থী তারা অবশ্যই জানতে চান কিভাবে রাজশাহী বোর্ডের এসএসসি পরীক্ষা পরীক্ষা করবেন। ফলাফল? আপনি যদি না জানেন তবে আজকের নিবন্ধের মাধ্যমে আপনি  রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কিত সমস্ত তথ্য জানতে পারবেন। তাই আপনি বিস্তারিত জানতে পুরো নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে পারেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের দিন অতিরিক্ত লোডের কারণে শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট eboardresults.com বন্ধ হয়ে যায়। এ কারণে দ্রুত ফল পাওয়া সম্ভব হচ্ছে না। তাই আজকের আর্টিকেলে আমি আপনাদের সাথে আলোচনা করব কিভাবে  খুব সহজে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল চেক করা যায় বা কিভাবে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়া যায়।

রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট 2024 কবে দেওয়া হবে

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর সবাই চিন্তা করছিল রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসির রেজাল্ট কবে প্রকাশ করা হবে, কিভাবে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করবেন, রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার উপায় কি, কিভাবে চেক করবেন। রাজশাহী শিক্ষা বোর্ড মাদ্রাসা বোর্ডের এসএসসি ফলাফল, দাখিল পরীক্ষার ফলাফল 2024 দেখার নিয়ম, মার্কশিট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল কীভাবে পরীক্ষা করবেন মোবাইল ফোন থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফলের বিজ্ঞপ্তি কীভাবে পাবেন।

শিক্ষার্থীরা আমাদের এই প্রশ্নগুলো করেছে। রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 অনলাইনে দেখার নিয়ম ও পদ্ধতি এই পোস্টে বিস্তারিত আলোচনা করা হয়েছে। রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের পর, শিক্ষার্থীরা প্রথমে কাঙ্ক্ষিত রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল এবং রাজশাহী বোর্ডের এসএসসি জিপিএ পরীক্ষা করতে এই পদ্ধতি অনুসরণ করতে পারে। শিক্ষার্থীরা রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল অনলাইনে ও এসএমএসের মাধ্যমে জানতে পারবে। চলুন দেখে নেওয়া যাক রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল যাচাইয়ের নিয়ম:

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024

পরীক্ষারাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমান
শিরোনামমার্কশিট সহ রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024
রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল কবে দেওয়া হবে?তারিখ 28 জুলাই 2024
রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট কিভাবে দেখবেনএসএমএস এবং অনলাইন
রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছেতারিখ 06 নভেম্বর 2024
মার্কশীট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়মবিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 অনলাইনে দেখার নিয়মবিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
এসএমএসের মাধ্যমে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়মবিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল দেখার নিয়ম/ওয়েবসাইটের ঠিকানা রোল নম্বর সহবিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট চেকবিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
দাখিল ফলাফল 2024বিস্তারিত পোস্টে দেওয়া আছে (পড়ুন)।
শিক্ষা বোর্ডের ওয়েবসাইটhttp://dhakaeducationboard.portal.gov.bd/

আমরা এই নিবন্ধে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়ম 2024 হাইলাইট করেছি। এই নিবন্ধে আমরা রাজশাহী বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করার কিছু পদ্ধতির রূপরেখা দিয়েছি এই পদ্ধতিগুলি অনুসরণ করে আপনি খুব সহজেই আপনার পছন্দসই ফলাফল পেতে পারেন। আপনার রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রোল, রেজি নম্বর ব্যবহার করে, আপনি দ্রুত রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল প্রথম পেতে পারেন।

রাজশাহী বোর্ড এসএসসি ফলাফল 2024 অনলাইন পদ্ধতি

রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024 অনলাইন ডাউনলোড নীতি আমরা নীচে দিয়েছি। এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি দ্রুত রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2024 পেতে পারেন। আপনি এই নিয়মগুলি অনুসরণ করে সমস্ত বোর্ড ফলাফল জানতে পারেন। এছাড়াও, আপনি এই নিয়মগুলি অনুসরণ করে সামঞ্জস্যপূর্ণ কলেজ ফলাফল পেতে পারেন। চলুন দেরি না করে সব ফলাফল পরীক্ষা করে দেখি।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল অনলাইনের মাধ্যমে বিভিন্ন ওয়েবসাইট থেকে পরীক্ষা করা যাবে। রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল ইন্টারনেটে নির্ধারিত ওয়েবসাইটে প্রবেশ করে রোল ও রেজিস্টার নম্বর দিয়ে পরীক্ষা করা যাবে। আমরা এখানে সমস্ত পদ্ধতি শেয়ার করেছি। নীচে থেকে আপনি প্রতিটি পদ্ধতি অনুসরণ করে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি বা সমমানের ফলাফল 2024, দাখিল পরীক্ষার ফলাফল 2024 এখান থেকে দেখা যাবে।

রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2024 www.eboardresults.com

এখন আমরা দেখব কিভাবে খুব সহজে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল জানা যায়, নীচে আমরা সেই বিষয়ে বিস্তারিত আলোচনা করব, তো চলুন শুরু করা যাক….

ধাপ 1: আপনার কম্পিউটার বা ফোন ব্রাউজার থেকে দেশের ওয়েব-ভিত্তিক প্রকাশনা সিস্টেম https://eboardresults.com অ্যাক্সেস করুন।

 ধাপ 2:  "পরীক্ষা" বিকল্প থেকে রাজশাহী বোর্ড এসএসসি/দাখিল/সমমান নির্বাচন করুন।

 ধাপ 3:   আপনার পরীক্ষার বছর হিসাবে 2024 নির্বাচন করুন।

ধাপ 4: এখন আপনার  বোর্ডের নাম নির্বাচন করুন।

 ধাপ 6:  ফলাফলের প্রকারে পৃথক বিকল্পটি নির্বাচন করুন।

ধাপ 7: আপনার   রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং নিরাপত্তা কী লিখুন এবং "ফলাফল পান" এ ক্লিক করুন।

ধাপ 8: ফলাফল আপনার সামনে প্রদর্শিত হবে!

এসএসসি ফলাফল 2024 www.educationboardresults.gov.bd

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন অর্থাৎ এই লিঙ্কটি প্রবেশ করুন: www.educationboardresults.gov.bd

  • তারপর আপনার পরীক্ষার নাম নির্বাচন করুন।
  • আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন।
  • আপনার বোর্ডের নাম নির্বাচন করুন।
  • আপনার রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রোল নম্বর লিখুন।
  • আপনার নিবন্ধন নম্বর লিখুন.
  • তারপর নিচের ফাঁকা বক্সে গণিত সমাধান করুন।
  • সবশেষে, Submit বাটনে ক্লিক করুন।

রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখার নিয়ম কিভাবে রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল পরীক্ষা করবেন এই নিবন্ধে আপনি রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 কিভাবে পরীক্ষা করবেন তা জানতে পারবেন। এই পোস্টটি দেখার পরে আপনি সহজেই প্রথমে আপনার রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল পরীক্ষা করতে পারেন। রাজশাহী শিক্ষা বোর্ডের সকল বোর্ডের এসএসসি ফলাফল পর্যবেক্ষণ করা হবে। এছাড়া আপনি এখান থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে পারবেন শুধুমাত্র রোলিং করে। আসুন রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখুন: সবার আগে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখুন লিঙ্ক

নম্বর মার্কশিট সহ রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2024

আমরা সবাই রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল মার্কশিট সহ দেখতে চাই। সুতরাং আপনি যদি মার্কশিট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 ডাউনলোড করতে চান তবে আপনি আমাদের ওয়েবসাইট থেকে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 ডাউনলোড করতে পারেন। 

তাই রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল কীভাবে দেখবেন আপনি যদি মার্কশিট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে না পারেন তবে আমাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন। নিচে আমরা বিস্তারিত আলোচনা করছি কিভাবে মার্কশিট সহ রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল পাওয়া যায়।

  • মার্কশিটের সাথে ফলাফল দেখতে এই লিঙ্কে যান: https://eboardresults.com/v2/home
  • তারপর নিচের ছবির মত একটি ইন্টারফেস আসবে।
  • তারপর সম্পূর্ণরূপে আপনার সমস্ত বিবরণ পূরণ করুন.
  • মার্কশিটের সাথে ফলাফল পেতে, আপনাকে অবশ্যই ফলাফলের ধরণটি  পৃথক ফলাফল হিসাবে দিতে হবে। এবং অবশ্যই রেজিস্ট্রেশন নম্বর দিতে হবে।
  • তারপর সিকিউরিটি কী লিখুন এবং Get Result এ ক্লিক করুন।
  • তারপর আপনি মার্কশিট দিয়ে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পারবেন।

দ্রষ্টব্য:   ফলাফল প্রকাশের দিন অতিরিক্ত লোডের কারণে সার্ভার ডাউন। তাই ধৈর্য হারাবেন না। কিছুক্ষণ পর আবার চেষ্টা করুন। রেজাল্ট পেতে কোন সমস্যা হলে কমেন্ট করে জানাতে পারেন, আমরা তা বের করার চেষ্টা করব ইনশাআল্লাহ

রেজাল্ট দেখার সবচেয়ে ভালো উপায় হল অনলাইন, কিন্তু বন্ধুরা, যেদিন রেজাল্ট প্রকাশ হবে সেদিনই ভিজিটর বেশি হওয়ায় সার্ভার ডাউন হয়ে যায়। তাই আমরা অনেক ফলাফল দেখতে না. কিন্তু কিছুক্ষণ পর আবার চেষ্টা করলে ফল দেখতে পাবেন।

রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল এসএমএস (sms) এর মাধ্যমে।

ফলাফল প্রকাশের সময় থেকে শিক্ষার্থীরা এসএমএসের মাধ্যমে রাজশাহী বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানতে পারবে    [রাজশাহী বোর্ড এসএসসি<স্পেস> বোর্ডের প্রথম ৩টি অক্ষর যেমন DHA <স্পেস> রোল <স্পেস> বছর পাঠাতে হবে। 16222]   আনুষ্ঠানিকভাবে শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশের পরপরই শিক্ষার্থীদের ফলাফল প্রদান করা হবে। এসএমএস চার্জ 2.55 টাকা।

নমুনা বার্তা বিন্যাস (রাজশাহী বোর্ড হলে):   SSC RAJ 123456 2024

এখানে RAJ-এর পরিবর্তে, শিক্ষার্থী রাজশাহী বোর্ড ছাড়া অন্য কোনো বোর্ডে থাকলে তাকে বোর্ডের নামের প্রথম 3 অক্ষর লিখতে হবে এবং 123456-এর পরিবর্তে রোল নম্বর লিখতে হবে।

  • ঢাকা – ধা
  • বরিশাল – বার
  • চট্টগ্রাম - চি
  • কুমিল্লা - কম
  • যশোর - জে
  • রাজশাহী – রাজ
  • সিলেট - সিলেট
  • দিনাজপুর - দিন
  • ময়মনসিংহ – ময়ম
  • মাদ্রাসা - পাগল
  • প্রযুক্তিগত - টেক
লিখুন SSC<>বোর্ড<>রোল<>বর্ষ থেকে ১৬২২২সাধারণ শিক্ষা বোর্ডের জন্য
লিখুন SSC<>MAD<>Rol<>বছর থেকে 16222মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের জন্য
SSC<>TEC<>Rol<> Year to 16222 লিখুনকারিগরি শিক্ষা বোর্ডের জন্য

মাদ্রাসা বোর্ড দাখিল ফলাফল 2024

মাদ্রাসা বোর্ডের শিক্ষার্থীদের ফলাফল জানতে রাজশাহী বোর্ড SSC লিখে স্পেস দিয়ে MAD, স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2024 লিখে 16222 নম্বরে এসএমএস করুন। ফিরতি এসএমএসে ফল পাওয়া যাবে।

কারিগরি শিক্ষা বোর্ড রাজশাহী বোর্ডের এসএসসির ফলাফল জানতে TEC লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে 2024 লিখে 16222 নম্বরে এসএমএস পাঠান। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।

রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024: হ্যাঁ প্রিয় শিক্ষার্থীরা যদি আপনি রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে এই পোস্টে ক্লিক করেন তবে আপনি সঠিক পোস্টে ক্লিক করেছেন। আমরা এই পোস্টে রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 চেক করার সমস্ত বিধান এবং উপায় শেয়ার করেছি। এই পদ্ধতিগুলি দেখে, আপনি সহজেই রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন।

এখানে আমরা খুব সহজ পদ্ধতি শেয়ার করেছি যাতে শিক্ষার্থীরা রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি জিপিএ খুব দ্রুত প্রথম দেখতে পারে। আপনি চাইলে এই পোস্ট থেকে সরাসরি রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। আপনি আমাদের পোস্ট থেকে দিনাজপুর বোর্ড, যশোর বোর্ড, কুমিল্লা বোর্ড, বরিশাল বোর্ড, মাদ্রাসা বোর্ড দাখিল ফলাফল 2024 এবং রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন।

এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে চাইলে বা আপনারা যারা রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা প্রাক-নিবন্ধন করতে পারেন। তারপর রেজাল্ট প্রকাশিত হলে সাথে সাথে আপনার মোবাইলে SMS এর মাধ্যমে ফলাফল পেয়ে যাবেন। অথবা অন্য সময় এসএমএস করে ফলাফল জানতে পারবেন।

নীচে আমরা আপনাকে দেখাচ্ছি কিভাবে একটি SMS পাঠাতে হয়। প্রতিটি এসএমএসের জন্য 2 টাকা সম্ভাব্য কাটছাঁট করা হবে। তাই আগে থেকেই ফোনে টাকা রাখুন। তারপর ফোনের মেসেজ অপশনে গিয়ে নিচের মত টাইপ করুন।

SSC   <space>   RAJ   <space>   আপনার রোল নম্বর   <space>  2024
 পাঠান   16222 নম্বরে

উদাহরণ:
SSC RAJ 404766 2024 SEND 16222

DHA   <space>   MAD   <space>   আপনার রোল নম্বর   <space>  2024
 পাঠান   16222  নম্বরে

উদাহরণ:
দাখিল MAD 404766 2024
SEND 16222 

বোর্ডের নাম সংক্ষেপে লিখতে হবে। উদাহরণ স্বরূপ:

  • ঢাকা বোর্ড = DHA
  • কুমিল্লা বোর্ড = COM
  • চট্টগ্রাম বোর্ড = CHI
  • রাজশাহী বোর্ড = RAJ
  • যশোর বোর্ড = JES 
  • বরিশাল বোর্ড = বার
  • সিলেট বোর্ড = SYL
  • দিনাজপুর বোর্ড = DIN
  • টেকনিক্যাল বোর্ড = TEC
  • মাদ্রাসা বোর্ড = MAD

রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল 2024 নম্বর সহ মার্কশিট

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল প্রার্থীদের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর:

প্রশ্নঃ আমি কিভাবে আমার ফলাফলের বিস্তারিত জানতে পারি?  অথবা,   ফলাফল ঘোষণার পর আমি কীভাবে আমার ফলাফল জানতে পারি?
উত্তর: সাধারণ ফলাফল দেখার প্রক্রিয়ার মতোই। ফিরতি SMS এ আপনি আপনার সম্পূর্ণ ফলাফল জানতে পারবেন।

উদাহরণ: ঢাকা বোর্ডের জন্য: রাজশাহী বোর্ড SSC<space>dha<space>Rol<space>2024 লিখে পাঠান 16222 নম্বরে।

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল এসএমএস ফরম্যাট

  • > সাধারণ শিক্ষা বোর্ড:
  • SSC<>বোর্ড<>রোল<>সাল এবং পাঠান 16222 নম্বরে
  • উদাহরণ: SSC DHA 123456 2024 টাইপ করুন এবং 16222 নম্বরে একটি এসএমএস পাঠান
  • > মাদ্রাসা বোর্ডঃ
  • SSC<>MAD<>ROLL<>YEAR লিখে পাঠান 16222 নম্বরে
  • > কারিগরি বোর্ড:
  • SSC<>TEC<>ROLL<>YEAR লিখে পাঠান 16222 নম্বরে

প্রশ্ন: পুশ/পুল পরিষেবার জন্য কত টাকা নেওয়া হবে?
উত্তর: 2.55/SMS (সমস্ত চার্জ)

প্রশ্নঃ আমি ভুল রোল নম্বর দিলে কি আমাকে চার্জ করা হবে?
উত্তরঃ হ্যাঁ। প্রতিটি অনুরোধ চার্জ করা হবে.

প্রশ্নঃ এই ​​পরিষেবার মাধ্যমে আমি কতবার ফলাফল পেতে পারি?
উত্তরঃ যতবার খুশি ততবার।

প্রশ্ন: আমি কখন ফলাফলের বিবরণ (গ্রেড) জানতে পারব?
উত্তর: এটি সাধারণত প্রধান ফলাফল প্রকাশের 24-48 ঘন্টা পরে প্রকাশিত হয়।

প্রশ্ন: একটি বিস্তারিত ফলাফল অনুরোধের জন্য চার্জ কি?
উত্তর: 2.55/SMS (সমস্ত চার্জ)

প্রশ্নঃ ফলাফল সঠিক কিনা আমি কিভাবে নিশ্চিত হতে পারি?
উত্তরঃ বাংলাদেশ শিক্ষা বোর্ড ফলাফল প্রদান করে এবং টেলিটক এই তথ্য প্রদানের জন্য দায়ী।

প্রশ্নঃ প্রতিটি বোর্ডের নামের কীওয়ার্ড কী?
উত্তর: বোর্ডের জন্য কীওয়ার্ড: ঢাকা-ধা, বরিশাল-বার, চট্টগ্রাম-চি, কুমিল্লা-কম, যশোর-জেস, রাজশাহী-রাজ, সিলেট-সিল, দিনাজপুর-দিন, ময়মনসিংহ-ময়ম, মাদ্রাসা-মাদ, কারিগরি-টেক
( শিক্ষা বোর্ড যে কোনো সময় তারিখ পরিবর্তন বা স্থগিত করার অধিকার সংরক্ষণ করে)

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে জানা যাবে।

সকল   শিক্ষা বোর্ডের  ওয়েবসাইটের ঠিকানা

ঢাকা বোর্ড:https://dhakaeducationboard.gov.bd
কুমিল্লা বোর্ড:https://comillaboard.portal.gov.bd
বরিশাল বোর্ড:https://barisalboard.portal.gov.bd
সিলেট বোর্ড:https://sylhetboard.gov.bd
চট্টগ্রাম বোর্ড:https://web.bise-ctg.gov.bd/bisectg
যশোর বোর্ড:https://www.jessoreboard.gov.bd
রাজশাহী বোর্ড:http://www.rajshahieducationboard.gov.bd
দিনাজপুর বোর্ড:http://dinajpureducationboard.gov.bd
মাদ্রাসা বোর্ডঃhttp://www.bmeb.gov.bd
বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (BTEB):http://www.bteb.gov.bd

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল পাওয়ার সকল পদ্ধতি বিস্তারিত দেখানো হয়েছে। আপনি আপনার ইচ্ছা মত ফলাফল পেতে পারেন. আমি আশা করি আজকের এই পোস্টটি আপনার জন্য খুব দরকারী হবে। তাই ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন যারা পরীক্ষা দিয়েছে। আর রেজাল্ট পেতে সমস্যা হলে কমেন্ট করতে পারেন আমরা আপনাকে সাহায্য করব। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url