অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশিট, গ্রেডশীট ডাউনলোড করা যাবে এখান থেকে। অনার্স ৩য় বর্ষের রেজাল্ট 2024 প্রকাশিত হওয়ার সাথে সাথেই নিচের লিংক থেকে ফলাফল দেখতে পাবেন। Bangladesh National University থেকে ইতিপূর্বে পেছনের বছরের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

২০২৪ সালের অনার্স ৩য় বর্ষের ফলাফল প্রকাশ হয়েছে, নিচের নিয়মে রেজাল্ট দেখুন!

আপনি আমাদের এখানে দেয়া অফিসিয়াল রেজাল্ট সার্ভার থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত সকল পরীক্ষার রেজাল্ট, মার্কশীট, গ্রেডশীট ডাউনলোড করতে পারবেন। Bangladesh National University Honours 3rd Year Result 2024 জানতে নিচের বিস্তারিত প্রতিবেদন পড়ুন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশিট

প্রিয় ভিজিটরস, আপনি যদি ২০২৪ সালের ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট খুজে থাকেন, তাহলে আপনার জন্য সুসংবাদ হচ্ছে আপনি এখান থেকেই আপনার কাঙ্খিত অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে পারবেন।

শুধু তাই নয়, নিচের দেখানো নিয়ম অনুসারে আপনি ২০১৯, ২০২০, ২০২১ সাল সহকারে পেছনের সকল সালের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে পারবেন।

অনলাইন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম। কিভাবে মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট পাবেন। রোল ও রেজিষ্ট্রেশন নম্বর ভিত্তিক অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল দেখার নিয়ম। শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট পূনঃনিরীক্ষনের নিয়ম। অনার্স ৩য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট দেখার নিয়ম। অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ পিডিএফ ফাইল আকারে ডাউনলোডের নিয়ম সহ প্রয়োজনীয় সকল তথ্য থাকছে এই পেজে।

আপনার অবগতির জন্য জানাচ্ছি যে, OurBD24.Com শুধুমাত্র অফিসিয়াল সিকিউর সার্ভার লিংক থেকে আপনাকে রেজাল্ট জানতে সহায়তা করে থাকে। অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত সর্বশেষ আপডেট জানতে এবং সবার আগে খুব সহজেই অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ডাউনলোড করতে OurBD24 এর সাথেই থাকুন। নিয়মিত আমাদের পেজটি ভিজিট করুন। আরো বিস্তারিত জানতে নিচে দেখুন।

আরো দেখুনঃ

NU অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ কবে দিবে?

ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ কবে দিবে, কখন প্রকাশিত হবে, এটি নির্ভর করে অফিসিয়াল সিদ্ধান্তের উপর। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 এর নোটিশ পাবলিশের সাথে সাথেই নিচের লিংক থেকে ফলাফল দেখতে পারবেন।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত সর্বশেষ আপডেট জানতে নিয়মিত আমাদের পেজটি ভিজিট করে আমাদের সাথেই থাকুন।

কিভাবে অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২৪ জানবেন?

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট জানা যাবে অনলাইন থেকে এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে। ফলাফল প্রকাশের পর থেকে অফিসিয়াল ওয়েবসাইট এবং OurBD24.Com থেকে ডাউনলোড করা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট 2024 মার্কশীট ডাউনলোডের অফিসিয়াল সার্ভার ও অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল দেখার বিস্তারিত নিয়ম নীচে তুলে ধরা হলো।

অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২৪ অনলাইনে দেখুন

রোল ও রেজিষ্ট্রেশন নম্বর উইশ অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট ২০২৪ দেখার জন্য অনালাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুটি অফিসিয়াল ওয়েব সার্ভার আছে। এছাড়াও কলেজ ভিত্তিক ফলাফল দেখার জন্য অন্য আরেকটি ওয়েবসার্ভার আছে। নিচে সংযুক্ত করা হল।

অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ বের করার নিয়ম : https://www.nu.ac.bd/results/

  • প্রথমে এই লিংকে করে রেজাল্ট সার্ভারে প্রবেশ করুন।
  • রেজাল্ট সার্ভার পেজটি দেখতে নিচের চিত্রের ন্যায় হবে।
  • লিষ্ট থেকে Honours এ ক্লিক করুন।
  • তারপর 3rd Year এ ক্লিক করুন।
  • Registration ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Exam Year এ পরীক্ষার সাল লিখুন/সিলেক্ট করুন।
  • ক্যাপচা কোড সঠিকভাবে পূরন করুন। না বুঝলে নিচের চিত্রটি ভাল করে লক্ষ্য করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • সব ঠিক থাকলে আর সার্ভার ফ্রি থাকলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট সহকারে দেখতে পারবেন, ডাউনলোড করতে পারবেন, প্রিন্ট করেও নিতে পারবেন
অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়
অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট 2024 দেখার নিয়ম : http://www.nubd.info/

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ২ লোড করুন।
  • Select Honours Year থেকে Honours Third Year নির্বাচন।
  • Roll/Regi No এর ঘরে আপনার রোল অথবা রেজিষ্ট্রেশন নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Year থেকে সাল নির্বাচন করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট মার্কশীট দেখতে পাবেন।

কলেজ ভিত্তিক অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়মঃ

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ৩ লোড করুন।
  • Honours Third Year ক্লিক করুন। নতুন পেজ ওপেন হবে।
  • Select Subject থেকে আপনার সাবজেক্ট নির্বাচন করুন।
  • Select College থেকে আপনার কলেজ নির্বাচন করুন অথবা Type College Code এর ঘরে কলেজ কোড নম্বর লিখুন।
  • Enter Year ঘরে আপনার পরীক্ষার সাল লিখুন।
  • Show Collegewise Result এ ক্লিক করে সাবমিট করুন।

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২৪ SMS দ্বারা দেখুন

কোন রকম ঝামেলা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফল SMS এর মাধ্যমে অফলাইনে জানতে পারবেন। টেলিটক, গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ যে কোন কোম্পানির একটি সচল সিম আর এসএমএস পাঠানো যায় এমন একটি মোবাইল ফোন ই যথেষ্ট হবে। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স রাখুন। একটি SMS পাঠাতে আপনার প্রায় ৩ টাকা খরচ হবে।

মোবাইল ফোনের মেসেজ অফশনে গিয়ে টাইপ করুন NU স্পেস দিয়ে লিখুন H3 আবার স্পেস দিয়ে আপনার Registraion Number এর শেষের সাত ডিজিট ইংরেজিতে লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Example: NU H3 68875784 Send to 16222

অনার্স ৩য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রিটেইক রেজাল্ট বা অনার্স ৩য় বর্ষের ইমপ্রুভমেন্ট রেজাল্ট এখান থেকেই জানা যাবে। যে সমস্ত স্টুডেন্টগন ফেল করার কারনে অথবা অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার ফলাফলের মানউন্নয়নের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারা এই পেজের উপরের দিকে দেখানো নিয়ম অনুযায়ী নিয়মিত ফলাফলের মতই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের রিটেইক পরীক্ষার রেজাল্ট বা অনার্স ৩য় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন।

তবে কিছু ক্ষেত্রে অনার্স ৩য় বর্ষের নিয়মিত ফলাফল প্রকাশের পরে ২৪ থেকে ৭২ ঘন্টা বা তারও বেশী সময় পরে অনার্স ৩য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট ফলাফল প্রকাশ হতে পারে। এ সংক্রান্ত যে কোন সমস্যা নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

অনার্স ৩য় বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশানুরূপ ফলাফল হয়নি তারা চাইলে ফলাফল পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে পারবেন। অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের নিয়ম ও অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

CLICK HERE

Bangladesh National University Honours 3rd Year Result 2024 সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যগুলো এখানে তুলে ধরা হয়েছে। একজন শিক্ষার্থী খুব সহজেই উপরোক্ত নিয়মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশীট, গ্রেডশীট অনলাইনে দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কিত কোন সমস্যার সম্মুখীন হলে নীচে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আমরা যথাসম্ভ খুব দ্রুত উত্তর দিব। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য এবং এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url