NU অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ | অনার্স CGPA রেজাল্ট 2024

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশীট ডাউনলোড করুন এখানেঃ বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চার বছর মেয়াদী অনার্স সম্মান কোর্সের চতুর্থ বর্ষের পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র ছাত্রীদের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশিট সহকারে দেখা যাবে ও ডাউনলোড করা যাবে এই পৃষ্ঠার মাধ্যমে।

প্রিয় দর্শক আমি জানি আপনি একজন ফলাফল প্রত্যাশী, যিনি এই মূহুর্তে যথেষ্ঠ মনোযোগের সহিত অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট 2024 খুজছেন। আজকের এই পোষ্ট আপনার জন্যই এবং আমি আশা করছি এই পোষ্ট থেকে আপনি উপকৃত হবেন।

আপনার কাঙ্খিত বিষয় ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 সম্পর্কিত প্রয়োজনীয় সকল তথ্যই থাকছে এই পেজে। কোন তারাহুরো না করে সম্পুর্ন পোস্টটি ধৈর্যের সহিত পড়লে এবং পোষ্টে থাকা নিয়ম ও অফিসিয়াল লিংক ফলো করলে খুব সহজেই আপনার কাঙ্খিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট 2024 এবং অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪

আপনি এই পোষ্ঠে দেখানো নিয়ম অনুসারে 2024 সালের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট জানতে পারবেন, সাথে পেছনের সকল বছরেরও অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল এবং অনার্স ফাইনাল পরীক্ষার ফলাফল জানতে পারবেন। কারন আমাদের এই পেজে বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ রেজাল্ট সার্ভারের সাথে অফিসিয়াল রেজাল্ট সার্ভার সংযুক্ত করে দিয়েছি।

কাজেই আপনি একদম নিশ্চিন্তে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট ও অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল ডাউনলোড করুন নিচের থেকে।

আরো দেখুনঃ

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ কবে দেবে?

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট ও অনার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট কবে দেবে, কখন প্রকাশিত হবে এসব নির্ভর করে অফিসিয়াল সিদ্ধান্তের উপর। ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স চতুর্থ বর্ষের ফলাফল ও অনার্স ফাইনাল পরীক্ষার ফলাফল সম্পর্কিত সাম্প্রতিক আপডেটগুলি এখানে প্রাকাশিত হবে।

আপডেটঃ

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২৪ কোথায় পাবেন?

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি আমাদের এই ওয়েব সাইট থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ, অনার্স ২য় বর্ষ, অনার্স ৩য় বর্ষ, অনার্স ৪র্থ বর্ষ ও অনার্স ফাইনাল রেজাল্ট জানতে নিচের দিকে বিস্তারিত দেখুন।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট 2024 কিভাবে জানবেন?

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম: বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট দুইভাবে জানা যাবে। আমাদের এখান থেকে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট অনলাইনে অফিসিয়াল সার্ভারের মাধ্যমে জানা যাবে একদম ফ্রিতে এবং কোন ধরনের ঝামেলা ছাড়াই।

আপনার মোবাইল থেকে এসএমএস পাঠিয়েও জানতে পারবেন অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট খুব সহজেই দ্রুত গতিতে, তবে এক্ষেত্রে চার্জ প্রযোজ্য হবে।

অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট অনলাইনে দেখুন

অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট অনলাইনে দেখার প্রথম সার্ভারঃ

  • প্রথমে এই লিংকে ক্লিক করুন
  • নতুন ট্যাব নিয়ে আপনার সামনে নিচের চিত্রের ন্যায় একটি পেজ দেখতে পাবেন।
  • Registration এর সামনের খালি ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Select Year থেকে আপনার পরীক্ষার সাল নির্বাচন করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করুন।
  • সব কিছু ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট মার্কশীট সহ দেখতে পাবেন।

অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট অনলাইনে দেখার দ্বিতীয় সার্ভারঃ

  • প্রথমে এই লিংকে ক্লিক করুন, নতুন ট্যাব নিয়ে একটি পেজ ওপেন হবে।
  • রেজাল্ট সার্ভার পেজটি দেখতে নিচের চিত্রের ন্যায় হবে।
  • লিষ্ট থেকে Honours এ ক্লিক করুন।
  • তারপর 4th Year এ ক্লিক করুন।
  • Registration ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Exam Year এ পরীক্ষার সাল লিখুন/সিলেক্ট করুন।
  • ক্যাপচা কোড সঠিকভাবে পূরন করুন। না বুঝলে নিচের চিত্রটি ভাল করে লক্ষ্য করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • সব ঠিক থাকলে আর সার্ভার ফ্রি থাকলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট সহকারে দেখতে পারবেন, ডাউনলোড করতে পারবেন, প্রিন্ট করেও নিতে পারবেন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৪

অনার্স চতুর্থ বর্ষের ফলাফল SMS দ্বারা দেখুন

কোন রকম ঝামেলা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের ফলাফল SMS এর মাধ্যমে অফলাইনে জানতে পারবেন। টেলিটক, গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ যে কোন কোম্পানির একটি সচল সিম আর এসএমএস পাঠানো যায় এমন একটি মোবাইল ফোন ই যথেষ্ট হবে। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স রাখুন। একটি SMS পাঠাতে আপনার প্রায় ৩ টাকা খরচ হবে।

মোবাইল ফোনের মেসেজ অফশনে গিয়ে টাইপ করুন NU স্পেস দিয়ে লিখুন H4 আবার স্পেস দিয়ে আপনার Registraion Number এর শেষের সাত ডিজিট ইংরেজিতে লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Example: NU H4 5784658 Send to 16222

অনার্স ফাইনাল রেজাল্ট ২০২৪ – অনার্স CGPA রেজাল্ট

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চার বছর মেয়াদী অনার্স কোর্সে অংশগ্রহনকারী ছাত্র ছাত্রীগন অনার্স ৪র্থ বর্ষের সিজিপিএ রেজাল্ট এখানের মাধ্যমে জানতে পারবেন। অনার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত ফলাফল, অনার্স CGPA রেজাল্ট নিচের দেখানো নিয়মে জানা যাবে।

  • প্রথমে এই লিংকে ক্লিক করুন, নতুন ট্যাবে ফলাফল পেজ ওপেন হবে।
  • ফলাফল পেজের তালিকা থেকে Honours এ ক্লিক করুন।
  • জানতে Consolidated এ ক্লিক করুন।
  • Exam. Roll এর ঘরে আপনার রোল নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Registraion এর ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Exam. Year এর ঘরে পরীক্ষার সালটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • ইমেজে দেখানো ক্যাপচা কোডটি নিচের ঘরে সঠিকভাবে লিখুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • সবকিছু ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই অনার্স ফাইনাল পরীক্ষার রেজাল্ট, অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত ফলাফল, অনার্স CGPA রেজাল্ট মার্কশীট সহ দেখতে পাবেন। চাইলে ডাউনলোড অথবা প্রিন্টও করে নিতে পারবেন।

২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সমন্বিত (CGPA) ফলাফল প্রকাশ সংক্রান্ত অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

অনার্স ফাইনাল রেজাল্ট ২০২৪ - অনার্স CGPA রেজাল্ট

অনার্স ৪র্থ বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রিটেইক রেজাল্ট বা অনার্স ৪র্থ বর্ষের ইমপ্রুভমেন্ট রেজাল্ট এখান থেকেই জানা যাবে। যে সমস্ত স্টুডেন্টগন ফেল করার কারনে অথবা অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফলের মানউন্নয়নের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারা এই পেজের উপরের দিকে দেখানো নিয়ম অনুযায়ী নিয়মিত ফলাফলের মতই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রিটেইক পরীক্ষার রেজাল্ট বা অনার্স ৪র্থ বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন।

তবে কিছু ক্ষেত্রে অনার্স ৪র্থ বর্ষের নিয়মিত ফলাফল প্রকাশের পরে ২৪ থেকে ৭২ ঘন্টা বা তারও বেশী সময় পরে অনার্স ৪র্থ বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট ফলাফল প্রকাশ হতে পারে। এ সংক্রান্ত যে কোন সমস্যা নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশানুরূপ ফলাফল হয়নি তারা চাইলে ফলাফল পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে পারবেন। ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের নিয়ম ও অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

অনার্স রেজাল্ট ২০১৯ – অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০১৯ নোটিশ

অনার্স রেজাল্ট ২০১৯, অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০১৯ প্রকাশিত হয়েছে ২০/০৭/২০২৪ ঈসায়ী তারিখে। অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট 2019 ও অনার্স CGPA রেজাল্ট ২০১৯ এখানে পাওয়া যাবে। এই পেজের প্রয়োজনীয় তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (https://www.nu.ac.bd/) থেকে সংগৃহীন। নোটিশটি নীচে দেখুন……

অনার্স রেজাল্ট ২০১৯ - অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০১৯ নোটিশ

প্রিয় দর্শক, এই পোষ্টে আমরা বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট মার্কশীট ডাউনলোডের বিস্তারিত পদ্ধতি তুলে ধরেছি। এর পরেও যদি আপনি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য এবং এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url