অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

হাই ফ্রেন্ডস, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশিট জানতে আমাদের পেজে আসার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি। আপনার জন্য অত্যান্ত আনন্দের খবর হচ্ছে, আমাদের এই পেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ এবং পেছনের সকল বছরের অনার্স পরীক্ষার ফলাফল, মার্কশীট, গ্রেডশীড জানতে ও ডাউনলোড করতে পারবেন।

এই পোষ্টে আপনার সুবিধার্থে তুলে ধরা হল, কিভাবে আপনি অনলাইনে এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট মার্কশীট ডাউনলোড করবেন? কিভাবে কলেজ ভিত্তিক অনার্স ২য় বর্ষের রেজাল্ট দেখবেন?

কিভাবে ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ২য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট দেখবেন? কিভাবে অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করবেন ও পরবর্তী আপগ্রেড রেজাল্ট ডাউনলোড করবেন?

এসব তথ্যের পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশিট ডাউনলোড সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যসমূহ, অফিসিয়াল ফলাফল ডাউনলোডের সার্ভার লিংক সংযুক্ত করা হল।

এছাড়াও এই পেজের নীচে দেখানো টিউটোরিয়াল অনুসারে আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২১, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২০, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০১৯ সহ পেছনের সকল বছরের ফলাফল ডাউনলোড করতে পারবেন প্রায় একই সিষ্টেমে।

বিস্তারিত জানতে নীচে দেখুন……………

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়
অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ কবে দেবে?

প্রিয় বন্ধুগন, আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ কবে দেবে, কখন প্রকাশিত হবে, এটা সম্পূর্ন নির্ভর করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল সিদ্ধান্তের উপর। আমরা শুধুমাত্র অফিশিয়াল নোটিশ সংগ্রহ করি এবং তা প্রকাশ করি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রেজাল্ট সম্পর্কিত সকল আপডেট সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার মতামত প্রদান করুন।

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ কোথায় পাবেন?

অনার্স ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি OurBD24.Com থেকে পাওয়া যাবে। নিচে আমরা অফিসিয়াল রেজাল্ট সার্ভার, বিকল্প রেজাল্ট সার্ভার লিংক সংযুক্ত করে দিয়েছি, যেন আপনি খুব সহজেই আপনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট ও মার্কশীট, গ্রেডশীট ডাউনলোড করে নিতে পারেন।

আরো দেখুনঃ

অনার্স ২য় বর্ষের রেজাল্ট 2024 কিভাবে পাবেন?

সরাসরি অনলাইনে নিচে দেয়া ওয়েবসাইটে ভিজিট করে রোল, রেজিষ্ট্রেশন নম্বরসহ যাবতীয় তথ্য দিয়ে অনার্স ২য় বর্ষের রেজাল্ট 2024 জানতে পারবেন। এছাড়াও মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়েও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 জানতে পারবেন।

অনার্স ২য় বর্ষের ফলাফল ২০২৪ অনলাইনে দেখুন

রোল ও রেজিষ্ট্রেশন নম্বর উইশ অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২৪ দেখার জন্য অনালাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের দুটি অফিসিয়াল ওয়েব সার্ভার আছে। এছাড়াও কলেজ ভিত্তিক ফলাফল দেখার জন্য অন্য আরেকটি ওয়েবসার্ভার আছে। নিচে সংযুক্ত করা হল।

অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২৪ : https://www.nu.ac.bd/results/

  • প্রথমে এই লিংকে করে রেজাল্ট সার্ভারে প্রবেশ করুন।
  • রেজাল্ট সার্ভার পেজটি দেখতে নিচের চিত্রের ন্যায় হবে।
  • লিষ্ট থেকে Honours এ ক্লিক করুন।
  • তারপর 2nd Year এ ক্লিক করুন।
  • Registration ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Exam Year এ পরীক্ষার সাল লিখুন/সিলেক্ট করুন।
  • ক্যাপচা কোড সঠিকভাবে পূরন করুন। না বুঝলে নিচের চিত্রটি ভাল করে লক্ষ্য করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • সব ঠিক থাকলে আর সার্ভার ফ্রি থাকলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট সহকারে দেখতে পারবেন, ডাউনলোড করতে পারবেন, প্রিন্ট করেও নিতে পারবেন
অনার্স ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়
অনার্স ২য় বর্ষের রেজাল্ট 2024 জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট 2024 : http://www.nubd.info/

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ২ লোড করুন।
  • Select Honours Year থেকে Honours Second Year নির্বাচন করুন।
  • Roll/Regi No এর ঘরে আপনার রোল অথবে রেজিষ্ট্রেশন নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Year থেকে সাল নির্বাচন করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট মার্কশীট দেখতে পাবেন।

কলেজ ভিত্তিক অনার্স দ্বিতীয় বর্ষের রেজাল্ট দেখার নিয়মঃ

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ৩ লোড করুন।
  • Honours Second Year ক্লিক করুন। নতুন পেজ ওপেন হবে।
  • Select Subject থেকে আপনার সাবজেক্ট নির্বাচন করুন।
  • Select College থেকে আপনার কলেজ নির্বাচন করুন অথবা Type College Code এর ঘরে কলেজ কোড নম্বর লিখুন।
  • Enter Year ঘরে আপনার পরীক্ষার সাল লিখুন।
  • Show Collegewise Result এ ক্লিক করে সাবমিট করুন।

অনার্স দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২৪ SMS দ্বারা দেখুন

কোন রকম ঝামেলা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের ফলাফল SMS এর মাধ্যমে অফলাইনে জানতে পারবেন। টেলিটক, গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ যে কোন কোম্পানির একটি সচল সিম আর এসএমএস পাঠানো যায় এমন একটি মোবাইল ফোন ই যথেষ্ট হবে। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স রাখুন। একটি SMS পাঠাতে আপনার প্রায় ৩ টাকা খরচ হবে।

মোবাইল ফোনের মেসেজ অফশনে গিয়ে টাইপ করুন NU স্পেস দিয়ে লিখুন H2 আবার স্পেস দিয়ে আপনার Registraion Number এর শেষের সাত ডিজিট ইংরেজিতে লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Example: NU H2 5784658 Send to 16222

অনার্স ২য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রিটেইক রেজাল্ট বা অনার্স ২য় বর্ষের ইমপ্রুভমেন্ট রেজাল্ট এখান থেকেই জানা যাবে। যে সমস্ত স্টুডেন্টগন ফেল করার কারনে অথবা অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফলের মানউন্নয়নের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারা এই পেজের উপরের দিকে দেখানো নিয়ম অনুযায়ী নিয়মিত ফলাফলের মতই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের রিটেইক পরীক্ষার রেজাল্ট বা অনার্স ২য় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন।

তবে কিছু ক্ষেত্রে অনার্স ২য় বর্ষের নিয়মিত ফলাফল প্রকাশের পরে ২৪ থেকে ৭২ ঘন্টা বা তারও বেশী সময় পরে অনার্স ২য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট ফলাফল প্রকাশ হতে পারে। এ সংক্রান্ত যে কোন সমস্যা নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

অনার্স ২য় বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

ন্যাশনাল ইউনিভার্সিটির অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশানুরূপ ফলাফল হয়নি তারা চাইলে ফলাফল পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে পারবেন। ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের নিয়ম ও অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

CLICK HERE

Bangladesh National University Honours 2nd Year Result 2024 সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যগুলো এখানে তুলে ধরা হয়েছে। একজন শিক্ষার্থী খুব সহজেই উপরোক্ত নিয়মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশীট, গ্রেডশীট অনলাইনে দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কিত কোন সমস্যার সম্মুখীন হলে নীচে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আমরা যথাসম্ভ খুব দ্রুত উত্তর দিব। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য এবং এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url