অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ - Honours 1st year result 2024 দেখুন। যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তাদের ফলাফল চেক করতে পারবেন। অনুগ্রহ করে আরও জানতে এই আর্টিকেলটির উপরে থেকে নীচ পর্যন্ত সম্পূর্নটা পড়ুন এবং কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পরীক্ষার ফলাফল পেতে পারেন তা দেখুন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ প্রকাশের তারিখ

আপনি কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ খুঁজছেন? আপনি যদি হ্যাঁ বলেন। তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। অধিকাংশ শিক্ষার্থী প্রশ্ন করে থাকেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৪ কখন প্রকাশিত হবে? ২০২৪ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশের সঠিক সময় এবং তারিখ বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের উপর নির্ভর করে। সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২৪

আপনি যদি আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২৪ এর মার্কশীট চেক করতে চান তাহলে আপনাকে প্রক্রিয়াটি জানতে হবে। প্রথমে আপনাকে নীচের দেয়া লিংকে ক্লিক করে আপনার রোল রেজিষ্ট্রেশন নম্বর সহ যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করতে হবে। তারপর আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২৪ এর মার্কশীট জানতে পারবেন। বিস্তারিত নীচে দেখুন…

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

অনার্স ১ম বর্ষের রেজাল্ট 2024 সম্পূর্ণ মার্কশীট সহ

প্রতি বছর হাজার হাজার ছাত্রছাত্রী অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে। পরীক্ষা শেষ হওয়ার পরে, শিক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল জানতে চায় এবং চিন্তিত থাকে। তাদের দুশ্চিন্তা কমানোর জন্য এখন আমরা অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ খুব সহজেই দেখার তথ্য শেয়ার করি।

ইন্টারনেট ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার অনার্সর ফলাফল 2024 জানতে পারবেন। এখানে আমরা ইন্টারনেট এবং এসএমএস এর মাধ্যমে রেজাল্ট চেক করার তথ্য সংযুক্ত করব। তাই আপনার জন্য সবচেয়ে উপযুক্ত কোনটি হবে, তা আপনিই বেছে নিন এবং ফলাফল সংগ্রহ করুন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট সকল পদ্ধতি | Www.Nu.Ac.Bd/Results

অনার্স ১ম বর্ষের ফলাফল সকল প্রক্রিয়া এই পেজ থেকে জানা যাবে। NU এর সকল শিক্ষার্থীদের মাঝে একটি কমন প্রশ্ন হল, কিভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের রেজাল্ট খুব সহজেই সবার আগে এবং দ্রুত পাওয়া যাবে। আপনার অবগতির জন্য জানানো হচ্ছে যে, NU Result Archive server টি কখনো কখনো অতিরিক্ত ভিজিটর এবং লোডিং এর কারনে সাময়িক সময়ের জন্য ডাউন হয়ে যেতে পারে। যে কারণে শিক্ষার্থীরা এই সমস্যায় হতাশ হয়। বন্ধুরা, এই সমস্যার জন্য একদম চিন্তা করবেন না। কারন আমরা কয়েকটি বিকল্প রেজাল্ট সার্ভার সংযুক্ত করেছি যেন আপনি সমস্যান না পড়েন।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট অনলাইনে দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট অনালাইনে দেখার দুটি ওয়েব সার্ভার আছে। এছাড়াও কলেজ ভিত্তিক ফলাফল দেখার জন্য অন্য আরেকটি ওয়েবসার্ভার আছে। নিচে সংযুক্ত করা হল।

অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখার নিয়মঃ https://www.nu.ac.bd/results/

  • প্রথমে নিচের লিংকে ক্লিক করে রেজাল্ট সার্ভারে প্রবেশ করুন।
  • রেজাল্ট সার্ভার পেজটি দেখতে নিচের চিত্রের ন্যায় হবে।
  • লিষ্ট থেকে Honours এ ক্লিক করুন।
  • তারপর 1st Year এ ক্লিক করুন।
  • Registration ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Exam Year এ পরীক্ষার সাল লিখুন/সিলেক্ট করুন।
  • ক্যাপচা কোড সঠিকভাবে পূরন করুন। না বুঝলে নিচের চিত্রটি ভাল করে লক্ষ্য করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • সব ঠিক থাকলে আর সার্ভার ফ্রি থাকলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল মার্কশীট সহকারে দেখতে পারবেন, ডাউনলোড করতে পারবেন, প্রিন্ট করেও নিতে পারবেন
অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

>>>এখানে ক্লিক করুন<<<

অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

আপনি অনলাইন এবং মোবাইল মেসেজ সিস্টেমের মাধ্যমে আপনার অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। অনার্স ১ম বর্ষের ফলাফল প্রথমেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট nubd.info এবং nu.ac.bd- এ প্রকাশিত হবে। তাই আপনি যদি অনলাইন থেকে আপনার অনার্স রেজাল্ট ২০২৪ দেখতে চান তাহলে আপনাকে প্রথমবারের মতো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের সার্ভারে প্রবেশ করতে হবে। অনলাইনে এবং মোবাইল মেসেজ সিস্টেমের মাধ্যমে কিভাবে আপনি আপনার ফলাফল দেখতে পাবেন তা আমরা নিচে শেয়ার করলাম।

অনার্স ১ম বর্ষের রেজাল্ট অনলাইনে দেখার নিয়মঃ http://nubd.info/hons.php

আপনি খুব সহজেই আপনার অনার্স ১ম বর্ষের রেজাল্ট 2024 পেতে পারেন। আপনাকে শুধু কিছু মুহূর্ত অপেক্ষা করতে হবে। আমাদের এখানে NU অনার্স রেজাল্ট পাওয়ার জন্য 2 টি সহজ বিকল্প রয়েছে, প্রথমটি হল অনলাইন ইন্টারনেট, যা আজকাল সবচেয়ে জনপ্রিয়। আরেকটি হল মোবাইল এসএমএস, যা Taletalk BD Limited দ্বারা পরিচালিত। নিচে আমি আপনার অনার্স ১ম বর্ষের ফলাফল পাওয়ার জন্য এই দুটি পদ্ধতি বর্ণনা করছি।

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ২ লোড করুন।
  • Select Honours Year থেকে Honours First Year নির্বাচন।
  • Roll/Regi No এর ঘরে আপনার রোল অথবা রেজিষ্ট্রেশন নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Year থেকে সাল নির্বাচন করুন।
  • সর্বশেষ নিচের Search Result বাটনে ক্লিক করে সাবমিট করুন।
  • কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত অনার্স প্রথম বর্ষের রেজাল্ট মার্কশীট দেখতে পাবেন।

কলেজ ভিত্তিক অনার্স ১ম বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মঃ

  • প্রথমে এই লিংকে ক্লিক করে সার্ভার ৩ লোড করুন।
  • Honours First Year ক্লিক করুন। নতুন পেজ ওপেন হবে।
  • Select Subject থেকে আপনার সাবজেক্ট নির্বাচন করুন।
  • Select College থেকে আপনার কলেজ নির্বাচন করুন অথবা Type College Code এর ঘরে কলেজ কোড নম্বর লিখুন।
  • Enter Year ঘরে আপনার পরীক্ষার সাল লিখুন।
  • Show Collegewise Result এ ক্লিক করে সাবমিট করুন।

NU অনার্স প্রথম বর্ষের রেজাল্ট SMS দ্বারা দেখুন

কোন রকম ঝামেলা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের ফলাফল SMS এর মাধ্যমে অফলাইনে জানতে পারবেন। টেলিটক, গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ যে কোন কোম্পানির একটি সচল সিম আর এসএমএস পাঠানো যায় এমন একটি মোবাইল ফোন ই যথেষ্ট হবে। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স রাখুন। একটি SMS পাঠাতে আপনার প্রায় ৩ টাকা খরচ হবে।

মোবাইল ফোনের মেসেজ অফশনে গিয়ে টাইপ করুন NU স্পেস দিয়ে লিখুন H1 আবার স্পেস দিয়ে আপনার Registraion Number এর শেষের সাত ডিজিট ইংরেজিতে লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Example: NU H1 5784658 Send to 16222

আরো দেখুনঃ

অনার্স ১ম বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের আন্ডারে চার বছর মেয়াদী অনার্স কোর্সের আওতায় অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র ছাত্রীগনের মধ্যো থেকে যার উত্তীর্ন হতে পারে নি, অথবা রেজাল্ট খারাপ হওয়ার কারনে বা পয়েন্ট কম আসার কারনে পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারাও উপরে দেখানো নিয়মেই অনার্স ১ম বর্ষের রিটেইক পরীক্ষার রেজাল্ট এবং অনার্স ১ম বর্ষের ইমপ্রুভমেন্ট রেজাল্ট মার্কশিট ডাউনলোড করতে পারবেন।

অনার্স ১ম বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

ন্যাশনাল ইউনিভার্সিটির অধীনে অনার্স প্রথম বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশনূরূপ ফলাফল আসেনি, তারা চাইলে বিশ্ববিদ্যালয় বরাবর ফলাফল পূনঃনিরীক্ষনের জন্যা আবেদন করতে পারবেন। অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য আবেদন করা যাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল নোটিশে দেয়া নির্দেশনা অনুসারে। নিচের নিয়মে অনার্স ১ম বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪ আবেদন করুন।

প্রিয় দর্শক, এই পোষ্টে আমরা বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশীট ডাউনলোডের বিস্তারিত পদ্ধতি তুলে ধরেছি। এর পরেও যদি আপনি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য এবং এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url