এসএসসি রেজাল্ট ২০২৪ দিনাজপুর বোর্ড SSC রেজাল্ট 2024

প্রিয় ছাত্র বন্ধুরা, দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024 চেকিং রুলস পোস্টে স্বাগতম। দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল। আমরা আশা করি আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষা খুব ভালো হয়েছে। অবশ্যই আপনি এখন অপেক্ষা করছেন কখন দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হবে এবং কিভাবে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পাবেন।

আপনি যদি দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 চেক করতে এই পোস্টে ক্লিক করেন তবে আপনি সঠিক জায়গায় প্রবেশ করেছেন। দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল শুধুমাত্র রোল সহ এবং দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল শুধুমাত্র রেজিস্ট্রেশন সহ দেখার নিয়ম তুলে ধরা হয়েছে। আপনি নীচে থেকে সমস্ত পদ্ধতি দেখতে পারেন এবং এই নিয়মগুলি অনুসরণ করে আপনি প্রথমে ফলাফল পাবেন। 

যাতে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা  প্রথমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 শীট ডাউনলোড করতে পারেন  , আমরা এখানে কিছু নিয়ম দেখিয়েছি। এই নিয়মগুলো মেনে চললে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট সবার আগে দেখা যাবে। এবং এই নিয়ম অনুসরণ করে আপনি মার্কশীট সহ দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। এবং মার্কশিট পিডিএফ ডাউনলোড করা যাবে। 

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024

দিনাজপুর বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী ২৮ জুলাই প্রকাশ হতে পারে বলে জানিয়েছেন বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি মো. দুপুর ১২টায় শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ও মোবাইল এসএমএসের মাধ্যমে ফল পাওয়া যাবে।

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলদিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার তথ্য
পরীক্ষার নামদিনাজপুর বোর্ড এস.এস.সি
পরীক্ষা শুরুর তারিখএপ্রিল 2024
পরীক্ষার শেষ তারিখমে 2024
মোট প্রার্থীর সংখ্যা১৬ লাখ ৩ হাজার ৪০৭ জন
ফলাফল প্রকাশের তারিখসম্ভাব্য 28 জুলাই 2024

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024 দেখার নিয়ম

দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এবং মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন। নিচে বিস্তারিত আলোচনা করা হলো- 

ওয়েবসাইটটির মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে আপনাকে eboardresults.com বা educationboardresults.gov.bd ওয়েবসাইটে যেতে হবে। মার্কশিটের সাথে এসএসসি ফলাফল 2024 পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখুন: এখানে ক্লিক করুন

  • পরীক্ষা থেকে দিনাজপুর বোর্ড এসএসসি/দাখিল নির্বাচন করুন।
  • 2024 সাল অবশ্যই নির্বাচন করতে হবে।
  • বোর্ড অপশনে ক্লিক করে আপনার নিজের বোর্ড নির্বাচন করতে হবে।
  • রোল নম্বর ফিল্ডে আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি রোল লিখুন।
  • আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি রেজিস্ট্রেশন নম্বর রেজি: নো অপশন বক্সে লিখুন।
  •  নিচে আপনি একটি সমষ্টি দেখতে পাবেন। যোগফল যোগ করুন এবং লিখুন।
  • ফলাফল দেখতে জমা দিন।

মার্কশীট সহ দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 পেতে নীচের পদ্ধতিটি অনুসরণ করুন। দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখা যাবে এবং দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর সহ মার্কশিট ডাউনলোড করা যাবে। 

দিনাজপুর বোর্ডের মার্কশিট সহ SSC ফলাফলঃ এখানে ক্লিক করুন

  •  পরীক্ষা থেকে এসএসসি/দাখিল/সমমান নির্বাচন করুন।
  • তারপর বছর থেকে 2024 নির্বাচন করুন,
  • তারপর বোর্ড থেকে আপনার বোর্ড নির্বাচন করুন।
  •  ফলাফলের ধরন বিকল্প থেকে পৃথক ফলাফল নির্বাচন করা উচিত।
  •  রোল নম্বর ফিল্ডে আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন।
  • নিচের রেজিস্ট্রেশন নম্বর বক্সে আপনার রেজিস্ট্রেশন লিখুন।
  • সিকিউরিটি কী (4 ডিজিট) নম্বর লিখতে হবে এবং পাশের ঘরে দিতে হবে।
  • Get Result বাটনে ক্লিক করে আপনি আপনার কাঙ্খিত দিনাজপুর বোর্ডের SSC ফলাফল দেখতে পারবেন।

এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে, এসএসসি <স্পেস> বোর্ড <স্পেস> রোল <স্পেস> 2024 লিখে 16222 নম্বরে পাঠান। এইভাবে, আপনি সমস্ত মোবাইল অপারেটর থেকে মার্কশিট সহ ফলাফল দেখতে পারবেন।

যেমন: SSC COM 93989504 2024 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

আপনার মূল্যবান সময় বাঁচাতে, আমরা এখানে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের শর্টকোড সাজিয়েছি:

  • ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল = DHA
  • ময়মনসিংহ বোর্ডের এসএসসি ফলাফল = MYM
  • বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল = বার
  • সিলেট বোর্ডের SSC ফলাফল = SYL
  • কুমিল্লা বোর্ডের এসএসসি ফলাফল = COM
  • দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল = DIN
  • যশোর বোর্ডের এসএসসি ফলাফল = জেইএস
  • চট্টগ্রাম বোর্ডের SSC ফলাফল = CHI
  • রাজশাহী বোর্ডের এসএসসি ফলাফল = RAJ
  • মাদ্রাসা বোর্ড এসএসসি রেজাল্ট = এমএড
  • কারিগরি বোর্ড এসএসসি ফলাফল = TEC

আমরা আশা করি আপনি দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024 দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখার নিয়ম পোস্ট থেকে মার্কশিট সহ দেখতে সক্ষম হয়েছেন। যদি আপনারা কেউ ফলাফল পেতে অক্ষম হন তবে আপনি আপনার রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং বোর্ডের নাম সহ আমাদের ফেসবুক পেজে মেসেজ করতে পারেন। আমরা মার্কশিট সহ আপনার ফলাফল ডাউনলোড করব।

উত্তর: দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 28 জুলাই দুপুর 12 টায় প্রকাশিত হবে।

উত্তর: হ্যাঁ, অবশ্যই, আপনি এটি বের করতে পারেন। আপনি আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল ওয়েবসাইটের মাধ্যমে এবং আপনার মোবাইল ফোন থেকে এসএমএসের মাধ্যমে ঘরে বসে পেতে পারেন।

উত্তর: এ বছর দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষায় ১২ লাখ ৩ হাজার ৪০৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে ছাত্র ছাত্রীর ৬ লাখ ২২ হাজার ৭৯৬ জন এবং ছাত্রী ৫ লাখ ৮০ হাজার ৬১১ জন।

আপনারা যারা দিনাজপুর বোর্ডের 2024 সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন তাদের জন্য ইতিমধ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর দিনাজপুর বোর্ডের এসএসসি 2024 পরীক্ষার ফলাফলের তারিখ ঘোষণা করেছে। 10টি শিক্ষা বোর্ডের মধ্যে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 8 ফেব্রুয়ারি 2024-এ প্রকাশিত হবে। তাই আপনারা যারা মার্কশিট দিয়ে আপনার কাঙ্খিত ফলাফল কীভাবে দেখতে পাবেন তা নিয়ে চিন্তিত, আমাদের আজকের নিবন্ধে আমরা আপনাকে সব বোর্ডের শিক্ষার্থীরা কীভাবে তা বিস্তারিতভাবে জানাব। মার্কশিটের সাথে ফলাফল দেখতে পাবেন।

পরীক্ষার পর একজন শিক্ষার্থীর প্রধান কাজ পরীক্ষার ফলাফল সম্পর্কে জানা। পরীক্ষার ফলাফল যাই হোক না কেন একজন প্রার্থী পরীক্ষার ফলাফল জানতে আগ্রহী। তাছাড়া একজন শিক্ষার্থী দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল অনুযায়ী অনার্সে ভর্তির সুযোগ পায়। তারা বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষার জন্য নিজেদের প্রস্তুত করে। তাই আপনার সুবিধার জন্য, আমরা মার্কশিট সহ আমাদের আজকের আর্টিকেল দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024 এর মাধ্যমে আপনাকে অবহিত করব।

তাই আপনারা যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল আগে পেতে চান, তাহলে আপনাকে অবশ্যই আমাদের ওয়েবসাইটের নিবন্ধগুলি মনোযোগ সহকারে পড়তে হবে, তাহলে আগামীকালের আগে ফলাফল পেয়ে যাবেন। কিছু নিয়ম মেনে আপনি খুব সহজ উপায়ে কোন ঝামেলা ছাড়াই আপনার কাঙ্খিত পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

প্রিয় দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার্থীরা, আপনারা যারা 2024 সালের মার্কশিট সহ সকল বোর্ডের ফলাফল আগে পেতে চান, তাহলে আপনাকে অবশ্যই কিছু বিষয় মাথায় রাখতে হবে। অতএব, আমাদের ওয়েবসাইটের মাধ্যমে, আপনাকে দুই থেকে তিনটি উপায় সম্পর্কে অবহিত করা হবে যার মাধ্যমে আপনি 2024 সালের সমস্ত বোর্ডের ফলাফল কীভাবে দেখতে পাবেন তা জানতে পারবেন।
সাধারণত যেদিন দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশ করা হয় তবে সার্ভারের সমস্যার কারণে অনেকেরই আপনি মার্কশিট দিয়ে ফলাফল পেতে পারবেন না।

এক্ষেত্রে চিন্তার কোনো কারণ নেই। পরীক্ষার ফলাফল প্রকাশের পর, সমস্ত শিক্ষার্থী পরীক্ষার ফলাফল দেখতে শিক্ষা বিভাগের ওয়েবসাইটে যান। যা এই সমস্যার সৃষ্টি করে। কিন্তু ফলাফল প্রকাশের কয়েক ঘণ্টা পর বা পরের দিন মার্কশিটসহ ফলাফল জানতে পারবেন। তাছাড়া অনেক সময় কিছু পদ্ধতির মাধ্যমে সহজেই ফলাফল পাওয়া যায়।

সাধারণত, একজন শিক্ষার্থী দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলের দিনে অনলাইনে অনুসন্ধান করে কিভাবে মার্কশিট দিয়ে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল ২০২৪ পরীক্ষা করতে হয়। আপনি অনলাইনে সমস্ত ওয়েবসাইট থেকে সঠিক নিয়মগুলি জানেন না। আপনি যদি অনলাইনে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে চান, তাহলে আপনাকে প্রথমেই মনে রাখতে হবে সঠিক নিয়ম ও পদ্ধতি। তাই আপনারা যারা দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024-এর সঠিক পদ্ধতি এবং নিয়ম জানতে চান, আমরা আপনাদের সুবিধার্থে আমাদের ওয়েবসাইটে আপনাকে জানাচ্ছি যে কীভাবে সমস্ত বোর্ডের শিক্ষার্থীরা তাদের মার্কশিট সহ দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল জানতে পারবে। আমরা দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট চেক রুলস সুন্দর ও সহজ ভাবে উপস্থাপন করেছি। যাতে সকল শিক্ষার্থী এই বিষয়গুলো খুব সহজে বুঝতে পারে এবং তারা ঘরে বসেই তাদের পরীক্ষার ফলাফল জানতে পারে। চলুন জেনে নেওয়া যাক 2024 সালের কথা

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফল সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটে পাওয়া যাবে। যাইহোক, সমস্ত বোর্ডের শিক্ষার্থীরা এই দুটি ওয়েবসাইটের মাধ্যমে শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত দুটি সরকারি ওয়েবসাইট থেকে পরীক্ষার ফলাফল সহ তাদের মার্কশিট পাবেন। একজন শিক্ষার্থী সব বোর্ডে অনুষ্ঠিত দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষা 2024 এবং 2024 সালে প্রকাশিত দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 সাধারণত দুটি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সংগ্রহ করতে পারে। আমাদের অনেক শিক্ষার্থী আছে যারা পরীক্ষার ফলাফল প্রকাশের পর তাদের পরীক্ষার ফলাফল নিয়ে সন্তুষ্ট নয়।

তাই এক্ষেত্রে তারা আনুমানিক হিসাব অনুযায়ী প্রতিটি বিষয়ে কত নম্বর পেয়েছে। কিন্তু পরীক্ষার ফলাফলের পরে, তারা সেই নম্বরগুলি পায়নি যার কারণে তারা মার্কশিট সহ পরীক্ষার ফলাফল জানতে আগ্রহী। তাই মার্কশিট সহ দিনাজপুর বোর্ড এসএসসি 2024 এর পরীক্ষার ফলাফল জানতে, আপনাকে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট educationbordresult.com-এ যেতে হবে এবং সেখানে কিছু নিয়ম অনুসরণ করে পরীক্ষার ফলাফল মার্কশিট জানতে হবে।

এখন আমরা আপনাকে বলব যে কীভাবে সমস্ত শিক্ষা বোর্ডের মার্কশিট সহ ফলাফল জানতে হবে।

একজন পরীক্ষার্থী হিসাবে, আপনি যদি এই নিয়মটি জানেন, তবে পরীক্ষার ফলাফল প্রকাশের সাথে সাথে আপনি অবশ্যই মনোনীত ওয়েবসাইটে ফলাফলটি পরীক্ষা করতে পারেন। তাই দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার সকল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের জন্য ক্রমানুসারে এই তথ্য প্রদান করা হলো।

1. 2024 বোর্ডের যেকোনো ছাত্রকে অবশ্যই মার্কশিটের সাথে ফলাফল জানতে ওয়েবসাইট eboardresult.com-এ যেতে হবে। কারণ শিক্ষার্থীরা দুটি ওয়েবসাইটের মাধ্যমে মার্কশিট দিয়ে ফলাফল জানতে পারবে। এবং এই ওয়েবসাইট তাদের মধ্যে একটি.

2. এই ওয়েবসাইটে প্রবেশ করার পরে একটি নির্দিষ্ট পৃষ্ঠা প্রদর্শিত হবে। যাতে শিক্ষার্থীরা ম্যাকসিটের সাথে কিছু সঠিক তথ্য সহ তাদের পরীক্ষার ফলাফল জানতে পারে। আর সবার আগে একজন শিক্ষার্থীকে কোন কোর্সে সে পরীক্ষায় অংশগ্রহণ করেছে তা নির্বাচন করতে হবে অর্থাৎ দিনাজপুর বোর্ড এসএসসি নির্বাচন করতে হবে।

3. পরবর্তী ধাপে, একজন শিক্ষার্থী যে শিক্ষা বোর্ড থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছে তা নির্বাচন করতে হবে যেমন ঢাকা হল, ঢাকা রাজশাহী হল, রাজশাহী হল।

4. পরবর্তী শিক্ষার্থীদের পরীক্ষার বছর নির্বাচন করতে হবে এবং কোন বছর প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। যদি এটি 2024 হয় তবে এটি অবশ্যই সঠিকভাবে নির্বাচন করতে হবে।

5. তারপর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল একজন শিক্ষার্থীর রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সম্পূর্ণ এবং সঠিকভাবে পাঠাতে হবে, কোনো অবস্থাতেই রোল এবং রেজিস্ট্রেশন নম্বর ভুল হওয়া উচিত নয়, অন্যথায় ফলাফল জানার জন্য আবার চেষ্টা করতে হবে।

6. রোল এবং রেজিস্ট্রেশন নম্বর পাঠানোর পরে, একটি HGB ক্যাপচা কোড আসবে, ক্যাপচা কোড নম্বরটি যোগ এবং বিয়োগ করে নির্দিষ্ট বাক্সে পূরণ করতে হবে।

7. ক্যাপচা কোড প্রবেশ করান এবং সাবমিট বোতামে ক্লিক করার পরে, এটি পরবর্তী পৃষ্ঠায় যাবে এবং সেখানে অনলাইনের মাধ্যমে একজন শিক্ষার্থীর মার্কশিটের সাথে পরীক্ষার ফলাফল আসবে। আপনি অবশ্যই একটি পিডিএফ ফাইল আকারে আপনার মোবাইল ফোনে এই মার্কশিটের অনুলিপিটি ডাউনলোড করতে পারেন।

দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024 বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং এটি তাদের ভবিষ্যত। এবং একজন শিক্ষার্থীকে অবশ্যই পরীক্ষার পরে পরীক্ষার ফলাফল পরীক্ষা করার নিয়মগুলি জানতে হবে কারণ পরীক্ষার ফলাফল প্রকাশের পরে শিক্ষার্থী সহজেই প্রথমে তার পছন্দসই পরীক্ষার ফলাফল সম্পর্কে জানতে পারে। তাই সকল বোর্ডের শিক্ষার্থীরা তাদের মার্কশিট সহ পরীক্ষার ফলাফল জানতে চাইলে একজন শিক্ষার্থী উপরের নিয়ম ও পদ্ধতি অনুসরণ করে তার কাঙ্খিত ফলাফল জানতে পারে। এই নিয়মগুলি অনুসরণ করে, একজন শিক্ষার্থী মিনিটের মধ্যে যেকোনো শিক্ষা বোর্ডের মার্কশিটের সাথে দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 জানতে পারবে।

পরীক্ষাদিনাজপুর বোর্ড এসএসসি ও সমমান 2024
শিরোনামদিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024
ফলাফল প্রকাশের তারিখ2024
দিনাজপুর বোর্ডের এসএসসি গড় পাসের হার৮৬%
ফলাফল দেখার জন্য ওয়েবসাইটবিস্তারিত পড়ুন এবং ফলাফল পরীক্ষা করুন

অনেকে বিভিন্ন সাইট থেকে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার চেষ্টা করছেন এবং সার্ভার ডাউন থাকায় দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল সময়মতো দেখতে পাচ্ছেন না। তাই আমরা এখানে কিছু পদ্ধতি শেয়ার করব যাতে আপনি সার্ভার ডাউন না হয়ে এইচএসসি রেজাল্ট 2024 চেক করতে পারেন। এর জন্য আপনাকে নিচের ধাপগুলো অনুসরণ করতে হবে। http://www.educationboardresults.gov.bd/ আপনি শিক্ষা বোর্ডের এই ওয়েবসাইট থেকে সরাসরি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। কিন্তু আমরা এখানে আপনাকে কিছু ভিন্ন সাইটের সাথে পরিচয় করিয়ে দেব। যাতে আপনি কম সময়ে এই ফলাফল জানতে পারেন।

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল 2024 দেখার নিয়ম

আপনি যদি দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার্থী 2024 হন তবে আপনি আজই আপনার কাঙ্ক্ষিত দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 পাবেন। দিনাজপুর বোর্ডের ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ফল আজ ঘোষণা করা হয়েছে। এই পোস্টে, আমরা সমস্ত বোর্ডের দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 চেক করার নিয়মগুলি উল্লেখ করেছি   যাতে শিক্ষার্থীরা এই পরীক্ষার ফলাফল জানতে পারে এবং কোনও ঝামেলা ছাড়াই মার্কশিট ডাউনলোড করতে পারে।

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর শিক্ষা বোর্ড কবে ফলাফল প্রকাশ করবে তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে সব শিক্ষার্থী। আজ দিনাজপুর বোর্ডের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীরা এই চিন্তা থেকে স্বস্তি পেয়েছেন। দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 আজ 28 জুলাই 2024 তারিখে দেওয়া হয়েছে। দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষায় কতজন পাস করেছে? দিনাজপুর বোর্ডের এসএসসি পাসের হার জানতে পারবেন এই পোস্ট থেকে। তাহলে আসুন দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট 2024 কম সময়ে পেয়ে যাই।

যারা দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট 2024 দেখতে আমাদের পেজে এসেছেন, তারা সহজেই নিচের নিয়মগুলো অনুসরণ করে ছবিটা নোট করতে পারেন। এইভাবে, আপনি আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি রোল, এবং রেজিস্ট্রেশন নম্বর দিন, তাহলে আপনি আপনার পছন্দসই ফলাফল পাবেন। আমরা রেজাল্ট দেখার জন্য নিচের লিঙ্ক দিয়েছি এখানে ক্লিক করে আপনি খুব সহজে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে পারবেন। 

1. প্রথমে আপনাকে ভিজিট করতে হবে - eboardresults.com/v2/home

2. তারপর পৃথক ফলাফল নির্বাচন করুন।

3. আপনি কোন বোর্ডের প্রার্থী তা নির্বাচন করুন।

4. এখন আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর সঠিকভাবে পূরণ করুন।

5. তারপর ক্যাপচা সঠিকভাবে সমাধান করুন।

6. অবশেষে, আপনি সাবমিট বোতামে ক্লিক করে আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন।

দিনাজপুর বোর্ডের এসএসসির ফল প্রকাশের দিন অনেকেই একসঙ্গে শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে গেলে ওয়েবসাইটের সার্ভার ডাউন থাকতে পারে। বিকল্পভাবে, আপনি SMS এর মাধ্যমে ফলাফল দেখতে পারেন।

এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করুন:
এসএসসি<স্পেস>আপনার বোর্ডের নামের প্রথম ৩টি অক্ষর<স্পেস>রোল নম্বর<স্পেস>পাশের বছর

তারপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

উদাহরণ: SSC COM 123456 2024  পাঠান 16222 এ।

প্রিয় শিক্ষার্থীরা, আজকের পোস্টে আমরা দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024 বিধিমালা 2024 সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। কেউ যদি এই পদ্ধতিগুলি অনুসরণ করার পরেও ফলাফল দেখতে ব্যর্থ হয় তবে আপনি আমাদের ফেসবুক পেজে বা এই পোস্টের নীচে মন্তব্য করতে পারেন।

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আপনি অনলাইন এবং মোবাইল এসএমএসের মাধ্যমে চেক করতে পারেন।

তাই দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল জানতে সবার আগে আমাদের ওয়েবসাইটের আর্টিকেলগুলো ধাপে ধাপে শেষ পর্যন্ত পড়ুন। কারণ এখানে আমরা দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করার সকল পদ্ধতি প্রস্তুত করেছি। 

আপনি কি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল খুঁজছেন? তারপর আপনি সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন। আপনি যদি চান, আপনি আমাদের নিবন্ধটি অনুসরণ করে মাত্র এক মিনিটের মধ্যে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 পরীক্ষা করতে পারেন।

দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত হওয়ার সাথে সাথে আপনি এই পৃষ্ঠা থেকে ফলাফল দেখতে পারেন। 

যাতে আপনি সহজেই দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। এর জন্য, নীচের আমাদের আলোচনায় মনোযোগ দিন। 

বিশেষ করে, দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে, কী কী তথ্য প্রয়োজন, এবং কী পদ্ধতিতে, আপনি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল পেতে পারেন। তাদের রিপোর্ট করা হয়েছে। 

সমস্ত শিক্ষা বোর্ড দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

আজকের এই নিবন্ধে, বাংলাদেশের সমস্ত ফলাফল দেখার পাশাপাশি, আপনি সহজেই আজ দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পারেন। 

আমরা এই ওয়েবসাইটে স্কুল কলেজ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয় পর্যন্ত সমস্ত কোর্সের ফলাফল প্রকাশ করি। আপনি যদি দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট আগে পেতে চান? তারপর আপনি আমাদের ওয়েবসাইটে এই লিঙ্ক ব্যবহার করে ফলাফল পরীক্ষা করতে পারেন.

অনেক জল্পনা-কল্পনার পর দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট কবে দেওয়া হবে তা জানতে চান শিক্ষার্থীরা গুগলে সার্চ দিয়ে। 

তাই যাদের এই বিষয়ে প্রশ্ন আছে তাদের জন্য। আপনি যখন পরীক্ষায় অংশগ্রহণ করবেন এবং শেষ করবেন। মূলত, দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার শেষ দিন থেকে ৬০ দিন পর অর্থাৎ দুই মাস পর দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশ করা হয়। 

তাই এখন দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের পালা কারণ প্রায় দুই মাস হয়ে গেছে। এবং আপনি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে আমাদের ওয়েবসাইট লিঙ্ক ব্যবহার করতে পারেন। 

এবং সবচেয়ে মজার বিষয় হল, আপনি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন: দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল নিবন্ধটি বাংলাদেশ দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফলের সমস্ত শিক্ষা বোর্ড থেকে।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের নাম

আপনারা যারা বাংলাদেশ থেকে দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। তারা বিভিন্ন শিক্ষা বোর্ডের অধীনে দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে।

তাই আপনি যে বোর্ড থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন না কেন, আপনি আমাদের এই একটি ওয়েবসাইটের লিঙ্ক ব্যবহার করে যেকোনো বোর্ডের ফলাফল দেখতে পারেন।

তাই আপনাদের সুবিধার্থে আমি এখানে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের নাম উল্লেখ করেছি যেমন-

  • ঢাকা শিক্ষা বোর্ড
  • ময়মনসিংহ শিক্ষা বোর্ড
  • কুমিল্লা শিক্ষা বোর্ড
  • রাজশাহী শিক্ষা বোর্ড
  • যশোর শিক্ষা বোর্ড
  • চট্টগ্রাম শিক্ষা বোর্ড
  • বরিশাল শিক্ষা বোর্ড
  • সিলেট শিক্ষা বোর্ড
  • দিনাজপুর শিক্ষা বোর্ড
  • কারিগরি/বিএম শিক্ষা বোর্ড
  • মাদ্রাসা শিক্ষা বোর্ড

এই সব বোর্ডের ফলাফল এখানে পাওয়া যাবে.

দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

আপনারা যারা দ্রুত ফলাফল পেতে চান? তারা নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করবে। কারণ দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার সাথে সাথে এখানে আপডেট করা হবে।

আপনি যদি চান, আপনি আমাদের নিবন্ধ অনুসরণ করে মার্কস এবং মার্কশিট সহ দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 ডাউনলোড করতে পারেন। 

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের রেজাল্ট গ্রেডিং সিস্টেম

আমরা জানি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সকল গ্রেডিং পদ্ধতি একই। সুতরাং, আপনি একটি বিষয়ে কত নম্বর পাবেন এবং আপনি কতগুলি গ্রেড এবং গ্রেড পয়েন্ট পাবেন তা জানতে নীচের তথ্যটি পরীক্ষা করুন। 

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 80-100
  • লেটার গ্রেড: A+
  • গ্রেড পয়েন্ট 5.00

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 70-79
  • লেটার গ্রেড: A
  • গ্রেড পয়েন্ট 4.00

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 60-69
  • লেটার গ্রেড: A-
  • গ্রেড পয়েন্ট 3.50

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 50-59
  • লেটার গ্রেড: বি
  • গ্রেড পয়েন্ট: 3.00

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 40-49
  • লেটার গ্রেড: সি
  • গ্রেড পয়েন্ট: 2.00

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 33-39
  • লেটার গ্রেড: ডি
  • গ্রেড পয়েন্ট: 1.00

মার্কস, লেটার গ্রেড, গ্রেড পয়েন্ট

  • মার্কস: 0-32
  • লেটার গ্রেড: F
  • গ্রেড পয়েন্ট: 0.00

দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল যাচাইয়ের নিয়ম

আপনি বাংলাদেশের যেকোনো শিক্ষা বোর্ডের অধীনে দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করলে, আপনি দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে অনেক নিয়ম ব্যবহার করতে পারেন। 

তাই আপনাদের সুবিধার্থে বলতে চাই, দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট দেখার তিনটি নিয়ম রয়েছে। 

  • দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট চেক অনলাইন
  • দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল অনলাইনে মার্কশিট দিয়ে চেক করুন
  • মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট চেক

উপরের দিনাজপুর বোর্ড এসএসসি ফলাফল দেখার নিয়ম জানতে, আমাদের নিবন্ধগুলি আরও মনোযোগ সহকারে পড়তে থাকুন। 

দিনাজপুর বোর্ড এসএসসি রেজাল্ট চেক অনলাইন

আপনারা যারা দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল অনলাইনে দেখতে চান? তারা সহজেই মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে দেখতে পারে। 

সুতরাং, আপনি যদি অনলাইনে ফলাফল দেখতে চান, তাহলে আপনি প্রবেশপত্রে রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ইন্টারনেট সংযোগের মাধ্যমে আপনার কম্পিউটার বা স্মার্টফোন ব্যবহার করে দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024 ডাউনলোড করতে পারেন। 

তাই অনলাইনে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে আপনাকে কিছু পদক্ষেপ নিতে হবে। তারা হল-

প্রথমত, দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে, আপনাকে ফলাফল দেখার ওয়েবসাইটটি দেখতে হবে। 

  • তারপর, পরীক্ষার নাম যেমন SSC/Dakhil নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার বছর যেমন 2024 নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার বোর্ড অর্থাৎ ঢাকা বোর্ড নির্বাচন করুন।
  • তারপরে, আপনার পরীক্ষার রোল নম্বর যেমন- 123456 নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার নিবন্ধন নম্বর নির্বাচন করুন যেমন 1234567810।
  • তারপর, একটি যোগফল করুন যেমন - 2+9 = 11।
  • অবশেষে, সাবমিট বাটনে ক্লিক করুন। 
  • আরও সহজে জানতে, আপনার ছবি দেখুন-

দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল অনলাইনে মার্কশিট দিয়ে চেক করুন

আপনি যদি অনলাইনে মার্কশিট সহ দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে চান? তারপর আপনাকে কিছু পদক্ষেপ নিতে হবে।

সুতরাং যা অনুসরণ করে, আপনাকে মার্কশিটের সাথে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল পরীক্ষা করতে হবে। তারা হল-

প্রথমত, দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে, আপনাকে ফলাফল দেখার ওয়েবসাইটটি দেখতে হবে। 

  • তারপর, পরীক্ষার নাম যেমন SSC/Dakhil নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার বছর যেমন 2024 নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার বোর্ড অর্থাৎ ঢাকা বোর্ড নির্বাচন করুন।
  • তারপরে, ফলাফলের প্রকার + পৃথক ফলাফল নির্বাচন করুন।
  • তারপরে, আপনার পরীক্ষার রোল নম্বর যেমন- 123456 নির্বাচন করুন।
  • তারপর, আপনার পরীক্ষার নিবন্ধন নম্বর নির্বাচন করুন যেমন 1234567810।
  • তারপর, দেখুন এবং 4-সংখ্যার নম্বরটি পূরণ করুন যেমন 4125৷
  • সবশেষে, Get Result বাটনে ক্লিক করুন। 
  • আরও সহজে জানতে, আপনার ছবি দেখুন-

মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট চেক

আপনি জানেন যে যেদিন HSC রেজাল্ট প্রকাশিত হয়, সেদিন অনলাইনে রেজাল্ট চেক করা একটু কঠিন হয়ে পড়ে। 

কারণ ফলাফল প্রকাশের দিনই ফলাফল দেখতে বিপুল সংখ্যক শিক্ষার্থীর ভিড় সার্ভারে। যার ফলে রেজাল্ট দেখার সাইট ডাউন হয়ে যায় এবং রেজাল্ট দেখতে অনেক সময় লাগে। 

এই সমস্যা থেকে মুক্তি পেতে আপনি মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে পারেন। 

কিন্তু আপনি যদি মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখতে চান তবে এখানে আপনি শুধুমাত্র জিপিএ এবং বিষয়ের গ্রেড দেখতে পারবেন। 

আর মোবাইল এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট পেতে আপনাকে এসএমএস ফরম্যাট সম্পর্কে জানতে হবে। আর এসএমএস চার্জ নেওয়া হবে রুপি। এর জন্য আপনাকে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। 

তাই আমি এখানে এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখার ফর্ম্যাটটি দেখাচ্ছি। 

প্রথমে দিনাজপুর বোর্ড এসএসসি লিখুন। তারপর আপনি যে বোর্ড থেকে দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষা দিয়েছেন তার 3টি অক্ষর লিখুন। তারপর রোল নম্বর লিখুন। তারপর পরীক্ষার বছর লিখুন। শেষ বার্তা পাঠান 16222 নম্বরে। 

সে জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষরের নাম জানতে হবে। 

  • ঢাকা শিক্ষা বোর্ড: DHA
  • কুমিল্লা শিক্ষা বোর্ডঃ COM
  • রাজশাহী শিক্ষা বোর্ড: RAJ
  • যশোর শিক্ষা বোর্ড: জে.ই.এস
  • চট্টগ্রাম শিক্ষা বোর্ড: চি.এইচ.আই
  • বরিশাল শিক্ষা বোর্ডঃ BAR
  • সিলেট শিক্ষা বোর্ডঃ এস.ওয়াই.এল
  • দিনাজপুর শিক্ষা বোর্ডঃ DIN
  • ময়মনসিংহ শিক্ষা বোর্ড: MYM
  • মাদ্রাসা শিক্ষা বোর্ডঃ MAD
  • কারিগরি বোর্ড: TEC

এসএমএসের মাধ্যমে দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফলের উদাহরণ জানতে নিচের লেখাটি অনুসরণ করুন।

উদাহরণ- SSC COM 123456 2024 (16222 নম্বরে পাঠান)।

উপরোক্ত নিয়ম অনুযায়ী, আপনি এসএমএস এর মাধ্যমে প্রথমে যেকোন শিক্ষা বোর্ডের দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল 2024 জানতে পারবেন। 

শেষ কথা:

আপনি যদি দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার ছাত্র হন এবং দ্রুত ফলাফল দেখতে চান? তারপর আপনি আমাদের প্রদত্ত দিনাজপুর বোর্ডের এসএসসি ফলাফল দেখার জন্য তিনটি নিয়মের যেকোনো একটি ব্যবহার করে ফলাফল পরীক্ষা করতে পারেন। 

আর দিনাজপুর বোর্ডের SSC রেজাল্ট সম্পর্কে কোন প্রশ্ন থাকলে। তবে অবশ্যই মন্তব্য এবং ধন্যবাদ. 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url