SSC রেজাল্ট 2024 চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

এসএসসি 2024 পরীক্ষার্থীদের ফলাফল 28 জুলাই 2024 এ প্রকাশিত হয়েছে। এসএসসি ফলাফল অনলাইনে দেখা যাবে।  প্রথম এসএসসি পরীক্ষার ফলাফল 2024 পেতে আমাদের ওয়েবসাইটে সাবস্ক্রাইব করে আমাদের সাথে থাকুন  । পরীক্ষার ফলাফল চেক করার জন্য সমস্ত নিয়ম নীচে বিস্তারিত আছে.

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 খুঁজছেন ? আপনি যদি খুঁজছেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আপনি এই নিবন্ধটির মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 পরীক্ষা করতে পারেন। শিক্ষা বোর্ড কর্তৃক পরীক্ষার ফলাফল প্রকাশের সাথে সাথে আপনি নীচের লিঙ্কের মাধ্যমে আপনার পছন্দসই ফলাফল দেখতে পারেন।

আমরা নীচের সমস্ত বিষয় নিয়ে আলোচনা করেছি যাতে আপনি   খুব সহজে এসএসসি পরীক্ষার ফলাফল পেতে পারেন। উদাহরণস্বরূপ, ফলাফল পেতে আপনাকে কী তথ্য সরবরাহ করতে হবে এবং আপনি কীভাবে পছন্দসই ফলাফল পেতে পারেন।

SSC রেজাল্ট 2024 চট্টগ্রাম বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

সমস্ত বোর্ড  এসএসসি পরীক্ষার ফলাফল 2024

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সমস্ত সরকারি ও বেসরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সহ সমস্ত পরীক্ষার ফলাফল এবং পরীক্ষার রুটিন প্রকাশ করি। আপনি যদি প্রথমে এসএসসি পরীক্ষার ফলাফল পেতে আগ্রহী হন তবে আমাদের ওয়েবসাইট দেখতে ভুলবেন না। এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে নিবন্ধটি শেষ অবধি মনোযোগ সহকারে পড়ুন।

বহু জল্পনা-কল্পনার পর অবশেষে শেষ হল এসএসসি পরীক্ষা। এখন ফলাফল প্রকাশের পালা কিন্তু কবে এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হবে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সব শিক্ষার্থীর মধ্যে। SSC পরীক্ষার ফলাফল 08 ফেব্রুয়ারি প্রকাশিত হবে। SSC পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024

আপনারা যারা এসএসসি পরীক্ষার ফলাফল পেতে আগ্রহী তাদের জন্য প্রথমে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না। আপনি চাইলে এই নিবন্ধটি থেকে এসএসসি ফলাফল 2024 এবং মার্কশিট সহ মার্ক শীট ডাউনলোড করতে পারেন। আপনি কিভাবে খুব সহজে মার্কস ডাউনলোড করতে পারেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য নীচের ছবিতে উপস্থাপন করা হয়েছে।

প্রথমে, আপনাকে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে নীচের লিঙ্কে ক্লিক করতে হবে। ক্লিক করার পর নিচের ছবির মত একটি পেজ খুলবে বা আপনার সামনে আসবে।

এসএসসি ফলাফল 2024

 এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে: এখানে ক্লিক করুন

এসএসসি পরীক্ষার ফলাফল চেক করার পদক্ষেপ

পরীক্ষা নির্বাচন করুনএসএসসি
পরীক্ষার বছর নির্বাচন করুন2024
নিবন্ধন নম্বর লিখতে হবেঢাকা
রোল নম্বর লিখতে হবে423255
নিবন্ধন নম্বর লিখতে হবে1710111209
যোগফল লিখুন6+7=13 এটি একটি উদাহরণ হিসাবে দেখানো হয়েছে
অবশেষেজমা দিন

এসএসসি পরীক্ষার ফলাফল দেখার নিয়ম

আপনি যদি মার্কশীট সহ ফলাফল দেখতে আগ্রহী হন তবে প্রথমে আপনাকে নীচের লিঙ্কে ক্লিক করতে হবে। ক্লিক করার পর নিচের ছবির মত একটি পেজ আপনার সামনে খুলবে। খোলার পরে আপনাকে যা করতে হবে তা নিম্নরূপ।

মার্কশীট সহ এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে: এখানে ক্লিক করুন

মার্কশিট ডাউনলোড করার ধাপ

পরীক্ষার নাম নির্বাচন করুনএসএসসি
পরীক্ষার বছর নির্বাচন করুনযেমন Asolo
শিক্ষা বোর্ড নির্বাচন করুনঢাকা
ফলাফলের ধরন নির্বাচন করুন
রোল নম্বর লিখুন242526
রেজিস্ট্রেশন নম্বর লিখুন1710112324
নিরাপত্তা কী লিখুনযেমন asulo
অবশেষেফলাফল পান বোতামে ক্লিক করুন

এসএসসি পরীক্ষার ফলাফল 2024

 যাতে আপনি  খুব সহজে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 পরীক্ষা করতে পারেন, আমরা একটি টেবিলের আকারে উপরে খুব সহজভাবে আপনাকে ব্যাখ্যা করার চেষ্টা করেছি।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 এসএমএসের মাধ্যমে দেখার নিয়ম

পরবর্তী দুটি বাক্সে, আমরা ফলাফলগুলি কীভাবে দেখতে হয় তার উদাহরণগুলি দেখাই৷ আপনি চাইলে অনলাইনে ফলাফল দেখার পাশাপাশি মোবাইলে এসএমএস পাঠিয়েও আপনার কাঙ্খিত ফলাফল পেতে পারেন। বর্তমানে ঘরে বসেই মোবাইল বা ল্যাপটপ, কম্পিউটার ব্যবহার করে খুব অল্প সময়ের মধ্যে পরীক্ষার ফলাফল পরীক্ষা করা যায়।

আমরা আমাদের ওয়েবসাইটে বাংলাদেশের সকল চাকরির সার্কুলার প্রকাশ করি। আপনি যদি বাংলাদেশের সকল সরকারি ও বেসরকারি চাকরির সার্কুলার নিয়মিত আপডেট পেতে আগ্রহী হন তবে আপনি এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024

আপনি চাইলে প্রথমে আপনার মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসেই আপনার কাঙ্খিত ফলাফল পেতে পারেন। পছন্দসই ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে ভুলবেন না. পরীক্ষার ফলাফল সম্পর্কে আপডেট তথ্য পেতে আমাদের সাথে থাকুন।

এবং আপনি নীচের শেয়ার বোতাম থেকে আপনার বন্ধুদের এবং প্রিয়জনদের সাথে এই নিবন্ধটি ভাগ করতে পারেন। আপনার একটি শেয়ার করার মাধ্যমে, আপনার বন্ধুরাও খুব সহজেই এসএসসি ফলাফল 2024  খুঁজে পেতে সক্ষম হবে  । এই নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024: এসএসসি ফলাফল 2024 এসএসসি পরীক্ষার ফলাফল আজ 08 ফেব্রুয়ারি 2024 প্রতি বুধবার প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান। এসএসসি জেনারেল, ভোকেশনাল, এবং মাদ্রাসা বোর্ডের সকল প্রার্থী যারা 2024 সালে এসএসসি/সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিল তারা এই পোস্টে ফলাফলের বিশদ আলোচনা করেছে। আন্তঃবিদ্যালয় বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার এসএসসি পরীক্ষার উল্লিখিত তারিখের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এসএসসি ফলাফল 2024

বর্তমানে করোনার স্বাভাবিক পরিস্থিতির কারণে ২০২৪ সালের ৬ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা এবং কারিগরি বোর্ডসহ ১১টি শিক্ষা বোর্ডের অধীনে মোট এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১২ লাখের কিছু বেশি।

২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের দিন শিক্ষামন্ত্রী প্রথমে দেশের সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে ধরবেন। শিক্ষা. প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তরের পর দুপুর ১২টায় সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী ড. এরপর শিক্ষার্থীরা এসএমএস ও অনলাইনের মাধ্যমে তাদের ফলাফল দেখতে পারবে।

পরীক্ষাএসএসসি ও সমমান 2024
ফলাফল প্রকাশের তারিখ08 ফেব্রুয়ারি 2024 (প্রতি বুধবার)
প্রার্থীর সংখ্যা১২ টার্গেট ৩ হাজার ৪০৭ জন
ওয়েবসাইট দেখার ফলাফলwww.educationboardresults.gov.bd

সমস্ত বোর্ড এসএসসি ফলাফল 2024 চেক নিয়ম

আপনি এই পোস্ট পরিদর্শন স্বাগত জানাই. আপনি যদি একজন এসএসসি 2024 প্রার্থী হন তবে আপনি আজই আপনার কাঙ্ক্ষিত এসএসসি ফলাফল 2024 দেখতে পারেন। এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ফল আজ ঘোষণা করা হবে। আমরা এই পোস্টের মাধ্যমে সকল বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়ম করেছি। 

*পরীক্ষা থেকে এসএসসি/আলিম নির্বাচন করুন।
*2024 সাল অবশ্যই নির্বাচন করতে হবে।
*বোর্ড অপশনে ক্লিক করে আপনার নিজের বোর্ড নির্বাচন করতে হবে।
* রোল নম্বর ফিল্ডে আপনার SSC রোল লিখুন।
*রেজি: নো অপশন বক্সে আপনার এসএসসি রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
*আপনি নিচে একটি সমষ্টি দেখতে পাবেন। যোগফল যোগ করুন এবং লিখুন।
* ফলাফল দেখতে জমা দিন।

এসএসসি নম্বর সহ মার্কশিট দেখতে লিঙ্ক-1/লিঙ্ক-2-এ ক্লিক করুন
https://eboardresults.com/v2/home
http://www.educationboardresults.gov.bd/

*পরীক্ষা থেকে এসএসসি/আলিম/সমমান নির্বাচন করুন।
তারপর বছর থেকে 2024 নির্বাচন করুন,
তারপর বোর্ড থেকে আপনার বোর্ড নির্বাচন করুন।
# পৃথক ফলাফল অবশ্যই ফলাফলের প্রকার বিকল্প থেকে নির্বাচন করতে হবে।
# রোল নম্বর ফিল্ডে আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন।
# নিচের রেজিস্ট্রেশন নম্বর বক্সে আপনার রেজিস্ট্রেশন লিখুন।
# সিকিউরিটি কী (4 ডিজিট) নম্বর লিখতে হবে এবং পাশের ঘরে দিতে হবে।
# আপনি ফলাফল পান বোতামে ক্লিক করে আপনার পছন্দসই এসএসসি ফলাফল দেখতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url