জেডিসি রেজাল্ট ২০২২ মাদ্রাসা শিক্ষা বোর্ড JDC ফলাফল 2022

জেডিসি রেজাল্ট ২০২২ - JDC Result 2022 : মাদ্রাসা শিক্ষাবোর্ডের জেডিসি পরীক্ষার রেজাল্ট/ জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট ২০২২ সম্পূর্ন মার্কশিট সহ ডাউনলোড করুন এখান থেকেই। কিভাবে আপনি খুব সহজেই ইন্টারনেট থেকে ও মোবাইল ফোন থেকে SMS এর মাধ্যমে JDC Exam Result 2022 Download করবেন তা নিচ থেকে জেনে নিন এবং নিম্মোক্ত উপায়ে এখনি আপনার JDC রেজাল্ট 2022 সম্পূর্ন মার্কশিট সহ দেখে নিন। বিস্তারিত নীচে দেখুন.........

জেডিসি রেজাল্ট ২০২২ - JDC Result 2022 কবে দিবে?

মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত সারা বাংলাদেশের সকল মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের দাখিল অষ্টম শ্রেনীর শিক্ষার্থীদের ২০২২ সালের বোর্ড পরীক্ষার ফলাফল ( জেডিসি রেজাল্ট ২০২২ ) আগামী 31 ই ডিসেম্বর ২০২২ ইং তারিখ বেলা ১২:০০ টায় প্রকাশিত হবে। রেজাল্ট প্রকাশের দিন দুপুর ১২ টার পর থেকে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে এবং পাশাপাশি আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমেও আপনি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই জেডিসি রেজাল্ট ২০২২ মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন।

অনলাইন থেকে JDC রেজাল্ট 2022 Download করবেন কিভাবে?

Online থেকে Madrasah Board এর JDC রেজাল্ট 2022 Marksheet সহ Download করার জন্য Madrasah Education Board এর কয়েকটি Website আছে। নিচে আমি সবগুলো সাইটের লিংক দিয়ে দিলাম, আপনি লিংকে ক্লিক করার পর যে ফরম দেখতে পাবেন, সেটি Roll এবং Reg: Number সহ সবকিছু ঠিকমত পূরন করে আপনার কাঙ্খিত জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট 2022 সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করে নিন….

JDC Result 2022 With Full Marksheet Download Madrasah Education Board - BMEB.GOV.BD

এছাড়াও আপনি সরাসরি মাদ্রাসা শিক্ষাবোর্ডের সাইট থেকে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের বিকল্প ওয়েব সাইট থেকে খুব সহজেই সম্পূর্ন মার্কশিট সহ জেডিসি পরীক্ষার রেজাল্ট ২০২২ ডাউনলোড করে নিতে পারবেন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট / জেডিসি রেজাল্ট ২০২২ ডাউনলোডের সকল সার্ভার লিংক দেয়া হল........

মোবাইল থেকে SMS এর মাধ্যমে জেডিসি রেজাল্ট ২০২২ দেখুন

জেডিসি রেজাল্ট ২০২২ ( JDC Result 2022 ) জানার যতগুলো সিস্টেম আছে তার মধ্যে অত্যান্ত সুন্দর সহজ উত্তম হলো মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে রেজাল্ট সংগ্রহ করা। তবে এক্ষেত্রে আপনার একটি সচল মোবাইল ফোন এবং কমপক্ষে তিন টাকা ব্যালেন্স সহকারে যে কোন অপরেটরের একটি সক্রিয় সিম থাকা অবাশ্যক।

প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন JDC < স্পেস > MAD < স্পেস > আপনার জেডিসির রোল নাম্বার লিখুন < স্পেস > 2022 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

"উদাহরন: JDC MAD 545363 2022 এই নিয়মে লিখে 16222 নাম্বারে পাঠিয়ে দিতে হবে"

EIIN Number দিয়ে জেডিসি রেজাল্ট ২০২২ দেখার নিয়মঃ

এছাড়াও আপনি চাইলে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে একসাথে সকল ছাত্র ছাত্রীর জেডিসি রেজাল্ট ২০২২ একটি PDF File আকারে Download করে নিতে পরেন। এভাবে Eiin Number দিয়ে Online থেকে JDC Result 2022 Download এর সুবিধা হল একসাথে সকল Students দের রেজাল্ট একটি ফাইলেই পাবেন। তবে এভাবে আপনি শুধু গ্রেড পয়েন্ট দেখতে পাবেন, মার্কশিট পাবেন না। আর আপনি যেই প্রতিষ্ঠারে জেডিসি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে চান সেই প্রতিষ্ঠারে Eiin Number টি আপনার জানা না থাকলে প্রতিষ্ঠানে যোগাযোগ করে জেনে নিতে হবে।

  • প্রথমে এই লিংকে ক্লিক করুন। নতুন ট্যাব নিয়ে ফলাফল পেজটি ওপেন হবে।
  • তারপর Board Option থেকে Madrasah Board নির্বাচন করুন।
  • Eiin Number এর বক্সে আপনার মাদ্রাসার Eiin Number টি লিখুন।
  • তারপর Get Institution Result এ ক্লিক করুন।

এই পোষ্টগুলো আপনার কাজে আসতে পারেঃ

জেডিসি রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ 2022

2022 সালের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষায় যাদের ফলাফল খারাপ এসেছে, অথবা ভুল ফলাফল এসেছে মনে হলে, জেডিসি রেজাল্ট ২০২২ পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, বোর্ড চ্যালেঞ্জ করতে পারেন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক জেডিসি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশিত হওয়ার পরের দিন থেকে পরবর্তী এক সপ্তাহের ভেতরে ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করতে পারবেন।

এক নজরে সকল শিক্ষা বোর্ডের জেএসসি রেজাল্ট ২০২২ ডাউনলোড লিংক:

জেডিসি রেজাল্ট ২০২২ গ্রেডিং সিস্টেম:

প্রতি বিষয়ে যদি গড়ে 0-32 পান তাহলে আপনার পয়েন্ট হবে 0.00 গ্রেড হবে → F গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 33-39 পান তাহলে আপনার পয়েন্ট হবে 1.00 গ্রেড হবে → D গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 40-49 পান তাহলে আপনার পয়েন্ট হবে 2.00 গ্রেড হবে → C গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 50-59 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.00 গ্রেড হবে → B গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 60-69 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.50 গ্রেড হবে → A – এ মাইনাস
প্রতি বিষয়ে যদি গড়ে 70-79 পান তাহলে আপনার পয়েন্ট হবে 4.00 গ্রেড হবে → A এ গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 80-100 পান তাহলে আপনার পয়েন্ট হবে 5.00 গ্রেড হবে → A + এ প্লাস

জেডিসি রেজাল্ট ২০২২ সম্পর্কিত সকল সোর্সঃ

সম্মানিত দর্শক, আমরা এখানে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট বা জেডিসি পরীক্ষার রেজাল্ট ২০২২ ( JDC Exam Result 2022 ) ডাউনলোডের সকল পদ্ধতি ও লিংক সোর্সগুলো সহজভাবে তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনার কোন কারনে জেডিসি পরীক্ষার ফলাফল ২০২২ দেখতে সমস্যা হয়, তাহলে নিচের কমেন্ট বক্সে আপনার জেডিসি পরীক্ষার রোল, রেজিষ্ট্রেশন নম্বর, বোর্ডের নাম লিখে কমেন্ট করুন। রিপ্লাই কমেন্টে আপনার জেডিসি রেজাল্ট ২০২২ জানিয়ে দেয়ার জন্য আমরা যথাসম্ভব চেষ্টা করবো। আর ইতিমধ্যেই যদি আপনি জেডিসি রেজাল্ট 2022 পেয়ে থাকেন তাও নিচের কমেন্ট বক্সে আমাদের জানিয়ে দিন। ধন্যবাদ।।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url