এসএসসি রেজাল্ট খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩ (এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ পুনঃনিরীক্ষণের জন্য আবেদন)

আসসালামু আলাইকুম, এসএসসি রেজাল্ট খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩, এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ পুনঃনিরীক্ষণের জন্য আবেদন এর বিস্তারিত তথ্য জানতে আমাদের পেজটি ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি। ইতিপূর্বেই এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে।

সারা বাংলাদেশে ১০ টি সাধারন শিক্ষাবোর্ড, একটি কারিগরি ও একটি মাদ্রাসা শিক্ষাবোর্ড সহকারে সর্বমোট ১২ টি মাধ্যমিক ও সমমানের শিক্ষাবোর্ড কর্তৃক এসএসসি/দাখিল/ভোকেশনাল সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

এবারের এসএসসি/দাখিল/ভোকেশনাল পরীক্ষার ফলাফলে অনেক শিক্ষার্থী এবং অভিবাবকগন সন্তুষ্ট হতে পারেননি। অনেকে ভালো পরীক্ষা দেয়ার পরেও আশানুরূপ ফলাফল আসেনি। আবার অনেকেই দূর্ঘটনা বশত ফেল করেছে বা পরীক্ষায় উত্তীর্ন হতে পারেনি।

এবারের এসএসসি দাখিল ভোকেশনাল পরীক্ষার ফলাফল নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছে, তারা চাইলে এসএসসি রেজাল্ট পুনঃনিরীক্ষণ ২০২৩এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২৩, এসএসসি খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩ এর জন্য আবেদন করতে পারেন।

এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদনের পরে আপনার উত্তরপত্র পূনরায় যাচাই বাচাই শেষে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ প্রকাশিত করা হবে।

আপনি যদি সত্যিকার অর্থেই ভালো পরীক্ষা দিয়ে থাকেন, তাহলে আপনার উত্তরপত্র পূনঃমূল্যায়ন করে, নতুন নম্বর যোগ করে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ প্রকাশ করা হবে।

এসএসসি রেজাল্ট খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩ (এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ পুনঃনিরীক্ষণের জন্য আবেদন)

এসএসসি রেজাল্ট খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩

  • আবেদন করার সময়ঃ ২৯/০৭/২০২৩ তারিখে শুরু হবে।
  • আবেদনের শেষ তারিখঃ ০৪/০৮/২০২৩

সকল শিক্ষাবোর্ডের এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম ২০২৩ পুনঃনিরীক্ষণের জন্য আবেদন এর বিস্তারিত তথ্য তুলে ধরা হলো।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করতে কত টাকা লাগে?

  • উত্তরঃ এসএসসি পরীক্ষার প্রতিটি বিষয়ের জন্য বোর্ড চ্যালেঞ্জ করতে ১২৫/- টাকা লাগে।

এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩

সম্মানিত দর্শক এখন আপনাদের সামনে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩ বিস্তারিত ভাবে তুলে ধরছি। এসএসসি পরীক্ষার ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আপনার কাছে অবশ্যই একটি টেলিটক সিম সহ মোবাইল ফোন থাকতে হবে। কারনঃ

শুধুমাত্র Teletalk SIM সংযুক্ত মোবাইল ফোন থেকেই নির্ধারিত ফি পরিশোধ করে এসএসসি বোর্ড চ্যলেঞ্জ/ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করা যাবে।

১ম ধাপঃ প্রথমে আপুনার মোবাইল ফোনের Message অফশনে লিখুন RSC <Space> দিয়ে আপনার শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন। আবার <Space> দিয়ে আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন। পূনরায় <Space> দিয়ে আপনার Subject Code (যেই বিষয়ের ফলাফল খারাপ হওয়ার কারনে বোর্ড চ্যালেঞ্জ/পূনঃনিরীক্ষন করতে চান সেই বিষয়ের কোড নম্বর লিখুন) লিখে SMS করুন 16222 এই নম্বরে।

উদাহরনঃ RSC DHA 221647 101 Send 16222

এবার আপনার মোবাইল ফোনে ফিরতি একটি SMS আসবে এবং আপনার জন্য কত টাকা ফি কাটা হবে তা জানিয়ে সাথে একটি PIN Number প্রদান করা হবে। আপনি যদি সম্মত থাকেন তাহলে পূনরায় নিচের নিয়মে আরেকটি মেসেজ পাঠাতে হবে।

২য় ধাপঃ দ্বিতীয় ধাপে পূনরায় আপনার মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করুন এবং লিখুন RSC <Space> দিয়ে লিখুন YES আবার <Space> দিয়ে PIN Number (এসএমএস এর মাধ্যমে আপনাকে যে পিন নম্বর দেয়া হলো সেটি লিখুন) এবং <Space> দিয়ে Contact Mobile Number (যেকোন একটি সচল মোবাইল নম্বর) লিখে SMS করুন 16222 এই নম্বরে।

উদাহরনঃ RSC YES 21624733 01516734202 Send 16222

আপনাদের সুবিধার্থে জানানো যাচ্ছে যে এসএসসি বোর্ড চ্যালেঞ্জ/ফলাফল পূনঃনিরীক্ষনের ক্ষেত্রে একটি SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করতে পারবেন। একটি মেসেজের মাধ্যমে একাধিক বিষয়ের ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করতে চাইলে Subject Code পর্যায়ক্রমে কমা (,) দিয়ে লিখতে হবে।

যেমন ধরুন আপনি বাংলা ও ইংরেজী দুটি বিষয়ের জন্য একটি এসএমএস মাধ্যমে ফলাফল পূনঃনিরীক্ষনের জন্য আবেদন করবেন। 

সেক্ষেত্রে আপনার মোবাইল ফোনের মাধ্যমে নিচের নিয়মে মেসেজ পাঠাতে হবে।

আপনার টেলিটক প্রি-পেইড সিম সংযুক্ত মোবাইল ফোনের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন RSC <Space> দিয়ে আপনার শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন। <Space> দিয়ে Roll Number লিখুন <Space> দিয়ে বিষয় কোড এভাবে লিখুন 101,102,107,108 এবং SMS করুন 16222 এই নম্বরে।

উদাহরনঃ RSC DHA 221647 101,102,107,108 Send 16222

বিঃদ্রঃ প্রতিটি বিষয়ের জন্য আবেদন ফি বাবদ ১২৫/- টাকা হারে চার্জ কেটে নেয়া হবে। যেমন দুই বিষয়ের জন্য ২৫০/- টাকা কাটা হবে।

উপরে দেখানো নিয়ম মেনে যদি আপনি এসএসসির ফলাফল পূনঃনিরীক্ষনের আবেদন করতে না পারেন, অথবা আপনার যদি টেলিটক সিম না থাকে তাহলে আপনি চাইলে আমাদের মাধ্যমে আবেদন করাতে পারবেন ইনশাআল্লাহ। তবে সেক্ষেত্রে প্রতিটি বিষয়ের জন্য ১৬০/- টাকা করে চার্জ দিতে হবে এবং সেটা বিকাশ/নগদ/রকেট নাম্বারে পেমেন্ট করতে হবে। আমাদেরকে আপনার রোল ও রেজিষ্ট্রেশন নম্বর, বোর্ডের নাম এবং ফোন নম্বর সহ নীচে কমেন্ট করে জানাতে পারেন।

নিচের সকল শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করার নিয়ম দেখানো হলো

  • ঢাকা শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • চট্টগ্রাম শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • কুমিল্লা শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • দিনাজপুর শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • যশোর শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • রাজশাহী শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • সিলেট শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • বরিশাল শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • ময়মনসিংহ শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • কারিগরি শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩
  • মাদ্রাসা শিক্ষাবোর্ডের এসএসসি বোর্ড চ্যালেঞ্জ করারা নিয়ম ২০২৩

সম্মানিত দর্শক, এই পোষ্টে আমরা এসএসসি রেজাল্ট পুনঃনিরীক্ষণ ২০২৩, এসএসসি ফলাফল বোর্ড চ্যালেঞ্জ ২০২৩, এসএসসি খাতা পুনঃনিরীক্ষণ ২০২৩ এর বিস্তারিত তথ্য তুলে ধরেছি। এর পরেও যদি আপনি কোন কিছু বুঝতে না পারেন, তাহলে নীচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা যথাসম্ভব আপনার সাহায্য করবো ইনশাআল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url