এসএসসি রেজাল্ট 2024 নাম্বার সহ রেজাল্ট SSC 2024

আপনি কি 2024 সালের এসএসসি পরীক্ষার্থী? আপনি কি এসএসসি পরীক্ষার ফলাফল 2024 খুঁজছেন? আপনি কি জানতে চান 2024 সালের এসএসসি পরীক্ষার ফলাফল কখন প্রকাশিত হবে? আপনি যদি এসএসসি পরীক্ষার ফলাফল সম্পর্কিত আপডেট তথ্য জানতে চান তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমাদের আজকের নিবন্ধ থেকে আপনি জানতে পারবেন কখন SSC পরীক্ষার ফলাফল 2024 বাংলাদেশ প্রকাশিত হবে। এছাড়াও আপনি কীভাবে এসএসসি পরীক্ষার ফলাফল পরীক্ষা করবেন সে সম্পর্কে ধারণা পেতে পারেন।

এসএসসি পরীক্ষা 2024 এরই মধ্যে শেষ হয়েছে। এখন শিক্ষার্থীদের আগ্রহের সবচেয়ে বড় বিষয় হল কবে এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হবে। শিক্ষার্থীরা, অধৈর্য হবেন না এবং আমাদের আজকেরটি মনোযোগ সহকারে পড়তে থাকুন, তাহলে নীচে থেকে আপনি এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ সম্পর্কে জানতে পারবেন।

তাই 2024 সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী সকল প্রার্থীদের আমি বলতে চাই যে আপনারা আমাদের আজকের নিবন্ধটি মনোযোগ সহকারে পড়বেন। তারপর নিচে থেকে আপনি এসএসসি ফলাফল 2024 প্রকাশের তারিখ এবং পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখে ফলাফল কীভাবে পরীক্ষা করবেন সে সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন।

এসএসসি ফলাফল 2024 প্রকাশের তারিখ

বিগত বছরগুলোর ফলাফল প্রকাশের তারিখ এবং পরীক্ষা সমাপ্তির তারিখ বিশ্লেষণ করলে দেখা যাবে যে শিক্ষা বোর্ডগুলো এসএসসি পরীক্ষা শেষ হওয়ার দুই মাস বা ৬০ দিনের মধ্যে তাদের পরীক্ষার ফলাফল প্রস্তুত করে এবং পরীক্ষার ফলাফল মন্ত্রণালয় কর্তৃক ঘোষণা করা হয়। শিক্ষার

যেহেতু এবারের এসএসসি পরীক্ষা শেষ হয়েছে ২৮ মে। তাই আশা করা হচ্ছে জুন-জুলাইয়ের শেষ নাগাদ এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হবে। কিন্তু দুই মাস বা ৬০ দিন পর এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। তাই মোটামুটিভাবে বলা যায় যে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল 2024 সালের 28 জুলাই প্রকাশিত হবে

শিক্ষার্থীদের অপেক্ষমাণ তালিকা অবশেষে শেষ হতে চলেছে কারণ শিক্ষা মন্ত্রণালয় ইতিমধ্যে জানিয়েছে যে পরীক্ষার 60 দিনের মধ্যে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে। তাই আশা করা হচ্ছে জুলাই মাসের শেষের দিকে এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হতে পারে।

তবে এসএসসি পরীক্ষা শেষ হওয়ার পর থেকে শিক্ষা বোর্ডগুলো এইচএসসি পরীক্ষা শুরুর প্রস্তুতি নেয়। তাই যত তাড়াতাড়ি সম্ভব শিক্ষা বোর্ডগুলি তাদের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 প্রকাশ করবে।

বাংলাদেশে এসএসসি 2024 ফলাফলের তারিখ

বাংলাদেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের পরীক্ষা 2024 একই দিনে শুরু হয় এবং একই দিনে শেষ হয়। তবে কারিগরি শিক্ষা বোর্ডের ব্যবহারিক পরীক্ষা শেষ করতে একটু বেশি সময় লাগে। তবে একই দিনে পরীক্ষার ফল প্রকাশ করা হয়।

তাই দেশের সব শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফল একই দিনে মন্ত্রণালয় থেকে প্রকাশ করা হবে বলে আশা করা হচ্ছে। শিক্ষামন্ত্রী ড. দীপু মনি দেশের এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪ প্রকাশের সম্ভাব্য তারিখ সম্পর্কে বলেছেন, জুলাই মাসের শেষ সপ্তাহে এসএসসি ও অনার্স পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

যেহেতু শিক্ষা বোর্ডগুলো এসএসসি পরীক্ষার ফলাফল খুব দ্রুত প্রকাশের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। এসএসসি ফলাফল 2024 তারিখ বাংলাদেশ 28 জুলাই 2024। এই দিনে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রথমে শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করবেন এবং প্রধানমন্ত্রী তা ঘোষণা করবেন। এরপর শিক্ষা বোর্ডগুলো তাদের ওয়েবসাইটে পরীক্ষার ফল প্রকাশ করে।

কিভাবে ssc রেজাল্ট 2024 চেক করবেন?

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 প্রকাশের দিনে, সঠিক উপায় না জানার কারণে শিক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল জানতে দেরি করে এবং অনেক শিক্ষার্থী হয়রানির শিকার হয়। বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য প্রকাশ করে শিক্ষার্থীদের হয়রানি বেড়ে যায়। তবে, আপনি যদি সঠিক নিয়মগুলি জানেন তবে আপনি সহজেই 2024 সালের পরীক্ষার ফলাফল জানতে পারবেন।

আজ আমরা আপনাকে আমাদের ওয়েবসাইটে এসএসসি ফলাফল 2024, বিটিইবি ফলাফল 2024 এবং দাখিল ফলাফল 2024 দেখার প্রক্রিয়া সম্পর্কে এখানে অবহিত করব। আমি আপনাকে অনলাইন এবং এসএমএসের মাধ্যমে খুব সহজে এসএসসি পরীক্ষার ফলাফল জানার নিয়ম বলব। অনেক শিক্ষার্থী জিজ্ঞাসা করছে কিভাবে এসএসসি ফলাফল 2024 পরীক্ষা করবেন?

এসএসসি ফলাফল 2024 অনলাইন

অনলাইনে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 চেক করার খুব সহজ উপায় রয়েছে। যার মাধ্যমে একজন এসএসসি পরীক্ষার্থী সহজেই তার প্রকাশিত পরীক্ষার ফলাফল জানতে পারবেন। অনলাইনে এসএসসি পরীক্ষার ফলাফল জানার সহজ উপায় হল:

  • প্রথমে আপনাকে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd ভিজিট করতে হবে
  • ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন
  • তারপর পরীক্ষার ঘরে এসএসসি নির্বাচন করতে হবে
  • পরবর্তীতে আপনাকে আপনার পরীক্ষার বছর নির্বাচন করতে হবে
  • তারপর আপনার রোল নম্বর লিখুন
  • তারপর আপনার নিবন্ধন নম্বর লিখুন।
  • তারপর আপনাকে অবশ্যই একটি সমষ্টির সমাধান লিখতে হবে।
  • তারপর সাবমিট বাটনে ক্লিক করুন

এইভাবে উপরের প্রক্রিয়াগুলি অনুসরণ করার পরে আপনি পরবর্তী পৃষ্ঠায় আপনার এসএসসি ফলাফল 2024 দেখতে পাবেন। আশা করি, উপরের এই প্রক্রিয়াগুলি অনুসরণ করে, আপনি আপনার এসএসসি ফলাফল প্রকাশের দিন আগে খুব সহজেই আপনার পরীক্ষার ফলাফল জানতে সক্ষম হবেন।

এসএমএস দ্বারা এসএসসি ফলাফল 2024

অনলাইন ছাড়াও, আপনি এসএমএস এর মাধ্যমে এসএসসি পরীক্ষার 2024 এর ফলাফল জানতে পারবেন। মোবাইলে এসএমএসের মাধ্যমে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 চেক করা ছাড়াও, আপনি এখানে কারিগরি শিক্ষা বোর্ড এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড পরীক্ষার ফলাফল চেক করার নিয়মগুলিও জানতে পারেন।

সাধারণ শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024 এসএমএসের মাধ্যমে দেখার নিয়ম।

SSC <স্পেস> বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <স্পেস> রোল নম্বর লিখে পাঠান 16222 নম্বরে।

উদাহরণ: SSC DHA 123456 পাঠান 16222 নম্বরে

এসএমএসের মাধ্যমে মাদ্রাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষার ফলাফল 2024 পেতে

উদাহরণ: দাখিল MAD 123456 পাঠান 16222 নম্বরে

মোবাইল এসএমএসের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল পান

উদাহরণ: SSC TEC 123456 পাঠান 1622 নম্বরে

www.educationboard.gov.bd ssc রেজাল্ট 2024

www.educationboard.gov.bd হল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট। এসএসসি পরীক্ষার ফলাফল 2024 এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে সংগ্রহ করা যেতে পারে। এছাড়াও এসএসসি পরীক্ষার ফলাফল পরবর্তী বোর্ড চ্যালেঞ্জ পরীক্ষার ফলাফল এবং অন্যান্য বিজ্ঞপ্তি এই ওয়েবসাইট থেকে সংগ্রহ করা যেতে পারে। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিনে অফিসিয়াল ওয়েবসাইট বন্ধ রয়েছে।

তাই আমি শিক্ষার্থীদের বলতে চাই যে এই ওয়েবসাইটটি ব্যবহার করার পাশাপাশি, আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার কাঙ্খিত এসএসসি ফলাফল 2024 সংগ্রহ করতে পারেন। যদি কোন কারণে একটি অফিসিয়াল ওয়েবসাইট থাকে, আপনি আমাদের ওয়েবসাইট দেখতে পারেন।

পরিশেষে, আমি সকল এসএসসি পরীক্ষার্থীদের বলতে চাই, আমি আশা করি আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল 2024 কখন প্রকাশিত হবে এবং কীভাবে এসএসসি পরীক্ষার ফলাফল সংগ্রহ করবেন তা জানতে পেরেছেন। আশা করি এসএসসি পরীক্ষার ফলাফল 2024 প্রকাশের দিনে আপনি আমাদের ওয়েবসাইট পরিদর্শন করে কোনো ঝামেলা ছাড়াই আপনার পছন্দসই পরীক্ষার ফলাফল দেখতে পারবেন।

OurBD24.com একটি শিক্ষামূলক ওয়েবসাইট। আপনি আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত শিক্ষাগত তথ্য সংগ্রহ করতে পারেন। এছাড়াও, SSC পরীক্ষার ফলাফল প্রকাশের দিনে, আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে SSC পরীক্ষার ফলাফলটি কোন প্রকার হয়রানি ছাড়াই পরীক্ষা করতে পারেন এবং প্রয়োজনে, আপনি পরীক্ষার ফলাফল pdf সংগ্রহ করতে পারেন।

এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশ করা হবে?

বাংলাদেশ শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার 2024 সালের ফলাফল প্রকাশের তারিখ আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে। দ্বিতীয় শীর্ষ পাবলিক পরীক্ষার (এসএসসি পরীক্ষা 2024) ফলাফল 28 নভেম্বর 2024 বাংলাদেশে শিক্ষা বোর্ডের ফলাফল ওয়েবসাইট ( www.educationboardresults.gov.bd ) দ্বারা প্রকাশ করা হবে।

এসএসএস ও সমমান ফল পরবর্তী ২৮ নভেম্বর (সোমবার) প্রকাশ করা হতে পারে। আগামী ২৮ ২৯ বা ৩০ নভেম্বর প্রকাশের অনুমতি চেয়ে শিক্ষা দলের নেতাদের মোর্চা আন্তঃশিক্ষক দলের পক্ষ থেকে শিক্ষা সফরে প্রস্তাব দেওয়া হয়েছে।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 প্রকাশের তারিখ

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং এর সমমানের পরীক্ষা সম্পন্ন হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় অনুযায়ী পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে; ফলাফল উপলব্ধ করা হবে এবং কর্তৃপক্ষ দ্বারা ঘোষণা করা হবে. তাই সারাদেশে দুপুর ১২টার পর একযোগে মোট ১০টি শিক্ষা বোর্ডের ফল প্রকাশ করা হয়।

এসএসসি পরীক্ষার ফলাফল হস্তান্তরের তারিখ এবং সময়:

পূর্ব ঘোষিত তারিখে সকাল ১০টায় ফলাফল হস্তান্তর করা হবে। সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এসএসসি ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করবেন শিক্ষামন্ত্রীসহ ১০টি শিক্ষা বোর্ডের চেয়ারপারসন। এরপর ১০টি শিক্ষা বোর্ড নিজ নিজ প্রতিষ্ঠানে ফলাফল পাঠায়। কিন্তু শিক্ষার্থীরা দুপুর ১টার পর ইন্টারনেটে দ্রুত ফলাফল পরীক্ষা করতে সক্ষম হয়।

এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল যাচাই প্রক্রিয়া:

শিক্ষার্থীরা তাদের নিজ নিজ পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। পরীক্ষা শেষে উত্তরের স্ক্রিপ্ট সংগ্রহ করে বোর্ডে পাঠান; বোর্ড চেক করার জন্য পরীক্ষকদের কাছে পাঠায়। পরীক্ষা করার পর পরীক্ষক বোর্ডে পাঠান। অবশেষে, বোর্ড পরীক্ষা করুন এবং ফলাফল প্রকাশের সমস্ত প্রক্রিয়া করুন।

শিক্ষা মন্ত্রণালয় ফলাফল প্রকাশ কর্তৃপক্ষ পর্যবেক্ষণ করছে। পূর্ববর্তী উপলব্ধি অনুযায়ী ফলাফল চতুর্থ উপায় খুঁজে; সবার আগে নিজ নিজ প্রতিষ্ঠান, মোবাইল ফোনের এসএমএস, স্মার্টফোন অ্যাপস এবং ইন্টারনেট। যাতে, এসএসসি পরীক্ষার্থীদের প্রত্যেক শিক্ষার্থী এসএসসি, দাখিল এবং ভোকেশনাল পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ জানতে পারে।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 ডাউনলোড করুন

এসএসসি পরীক্ষার্থীদের পরিসংখ্যান:

  • আটটি সাধারণ বোর্ড - 1,700,102
    মাদ্রাসা বোর্ড - 310,172
    কারিগরি বোর্ড - 125,059
  • পুরুষ ছাত্র- 1,070,441
    মহিলা ছাত্র- 1,064,892
  • মোট পরীক্ষা কেন্দ্র – ৩,৪৯৭টি
  • আট বিদেশী কেন্দ্র: 434 জন প্রার্থী

এসএসসি মার্ক বিতরণ

মধ্যে চিহ্নগ্রেড পয়েন্টলেটার গ্রেড
80 থেকে 100 মার্ক৫.০০A+
70 থেকে 79 মার্ক4.00
60 থেকে 69 মার্ক3.50ক-
50 থেকে 59 মার্ক3.00
40 থেকে 49 মার্ক2.00
33 থেকে 39 মার্ক1.00ডি
0 থেকে 32 মার্ক0.00

বিষয় তালিকা: এসএসসি পরীক্ষার ফলাফল 2024 বিডি

বিষয়ের নামবিন্দুশ্রেণী
বাংলা৫.০০A+
ইংরেজি৫.০০A+
গণিত৫.০০A+
সাধারন বিজ্ঞান৫.০০
বাংলাদেশ ও গ্লোবাল স্টাডিজ4.00
ধর্ম অধ্যয়ন4.00A+
আইসিটি৫.০০

www.educationboardresults.gov.bd

পোস্টের শেষে আমরা বলি যে; মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার জন্য বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফল সরকারী বিডি প্রকাশের তারিখ এখানে সংযুক্ত করা হবে। প্রার্থীরা সঠিক সময়ে তথ্য পরীক্ষা করতে সক্ষম।

শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফলের ফলাফল educationboardresults.gov.bd থেকে সহজেই পাওয়া যাচ্ছে । তাই, যা শীঘ্রই আমাদের সাইটে পাওয়া যাবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল 2024 সব সর্বশেষ তথ্য তারিখ, ফলাফল প্রকাশিত খবর এখানে উপলব্ধ. সুতরাং, আসুন সহজেই আপনার এসএসসি ফলাফল 2024 শিক্ষা বোর্ডের ফলাফল গভ .

এসএসসি ফলাফল 2024 বাংলাদেশ

তাছাড়া এসএসসি রেজাল্ট 2024 শিক্ষা বোর্ডের ফলাফল Gov BD. অতএব, সম্ভাব্য সময়ের ভিত্তিতে এসএসসি ফলাফল প্রকাশের তারিখ ……… 2024 । এর মাধ্যমে এসএসসি পরীক্ষা শুরু হয় ১লা ফেব্রুয়ারি থেকে। পরীক্ষার শেষ তারিখের দুই মাস পর ফলাফল ঘোষণা করা হবে। এ বছর শিক্ষা বোর্ড কম সময়ে ফলাফল দেবে।

এসএসসি ফলাফল 2024 – educationboardresults.gov.bd

এসএসসি পরীক্ষার ফলাফলের গুরুত্বপূর্ণ খবরঃ

এসএসসি ফলাফল 2024 (মাধ্যমিক স্কুল সার্টিফিকেট) মোট 16,27,378 জন শিক্ষার্থী আটটি শিক্ষা বোর্ডের অধীনে সারা দেশে এসএসসি এবং সমমানের পরীক্ষায় অংশ নিয়েছিল। পাসের হার হল... এবং মোট ... শিক্ষার্থীরা জিপিএ-৫ পেয়েছে । সুতরাং, সারা দেশে সমস্ত স্কুলের জন্য এসএসসি ফলাফল 2024 পরীক্ষা করা যাক।

এর মধ্য দিয়ে এ বছর এসএসসি পরীক্ষায় দেরি হওয়ায় পরীক্ষা দিতে আরও কয়েকবার লেগেছে। জানুয়ারি থেকে বাংলাদেশের অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য এটি ঘটছে। এসএসসি পরীক্ষা হতে দুই মাসের বেশি সময় লাগে।

মোট তিনটি সাধারণ গ্রুপে শিক্ষা ও মাদ্রাসা পদ্ধতিতে পরীক্ষা হয়েছে। প্রতিটি সাধারণ সিস্টেম গ্রুপে ঐচ্ছিক বিষয় সহ মোট 9টি বিষয় থাকে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল একই সময়ে বাংলাদেশের আটটি শিক্ষা বোর্ডের জন্য ঘোষণা করা হবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী তা প্রকাশ করবেন এবং শিক্ষা মন্ত্রণালয় সকাল ১০টায় চিন্তাধারার মাধ্যমে প্রকাশ করবে। প্রতিটি বোর্ডের এসএসসি ও সমমানের ফলাফল একই সময়ে প্রকাশিত।

বাংলাদেশের সকল শিক্ষা বোর্ড এসএসসি, দাখিল, ডিআইবিএস এবং সমমানের পরীক্ষার ফলাফল তাদের অফিসিয়াল ওয়েবসাইটেও দেবে। তবে শিক্ষার্থীরা একই জায়গা থেকে এটি পরীক্ষা করতে পারে যা বোর্ড অফ ইন্টারমিডিয়েটস অ্যান্ড সেকেন্ডারি এডুকেশনের অধীনে শিক্ষা বোর্ড রেজাল্ট বাংলাদেশ দিয়েছে। যেমন:-

[ এসএসসি ফলাফল প্রকাশের তারিখ হল ………. ]

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের ফলাফল স্কুলে দুপুর ১২টার পর থেকে শিক্ষার্থী ও অভিভাবকগণ পাবেন। দুপুর ২টার পর ওয়েবসাইটে ফলাফল দেখা যাবে।

বাংলাদেশ শিক্ষা বোর্ডের ফলাফল - এসএসসি ফলাফল 2024

  • ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • যশোর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল
  • মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল ফলাফল
  • এবং কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল

মোবাইল ফোন এসএমএসের মাধ্যমে কিভাবে আপনার এসএসসি ফলাফল 2024 পাবেন?

ফলস্বরূপ, যে কেউ এসএসসি পরীক্ষার ফলাফল 2024 চেক করতে পারেন যদিও ব্যক্তিগত ফোন থেকে বার্তাটি লিখে মেসেজ লিখে নীচে পাঠাতে পারেন। সুতরাং, শুধুমাত্র পরীক্ষার নাম, বোর্ডের নাম, রোল নম্বর এবং পরীক্ষার বছরের নাম দিতে হবে।

একটি বার্তা লিখুন: এসএসসি – স্পেস – আপনার বোর্ডের প্রথম 3টি অক্ষর – রোল নম্বর – স্পেস – পাস করার বছর এবং 16222 নম্বরে পাঠান
উদাহরণ: এসএসসি ডিএইচএ 364852 2024 এবং 16222 নম্বরে পাঠান

এসএমএসের জন্য শিক্ষা বোর্ড কোড নাম:

  • DHA = ঢাকা শিক্ষা বোর্ড
  • বার = বরিশাল শিক্ষা বোর্ড
  • SYL = সিলেট শিক্ষা বোর্ড
  • COM = কুমিল্লা শিক্ষা বোর্ড
  • চি = চট্টগ্রাম শিক্ষা বোর্ড
  • RAJ = রাজশাহী শিক্ষা বোর্ড
  • JES = যশোর শিক্ষা বোর্ড
  • DIN = দিনাজপুর বোর্ড
  • MAD = মাদ্রাসা শিক্ষা বোর্ড।

এসএসসি ফলাফল 2024 ঢাকা শিক্ষা বোর্ড

ঢাকা বোর্ডের শিক্ষার্থীরা ঢাকা বোর্ডের ফলাফল 2024 খুঁজছে। আপনার শিক্ষা বোর্ডের ওয়েবসাইট [www.educationboardresults.gov.bd] থেকে আপনার এসএসসি ফলাফল 2024 অনুসন্ধান করা ভাল । আপনি যদি সম্পূর্ণ বিবরণ বা মার্ক শীট সহ আপনার ফলাফল অনুসন্ধান করতে চান তবে আপনি আপনার ঢাকা বোর্ডের ফলাফলের অফিসিয়াল ওয়েবসাইট http://dhakaeducationboard.gov.bd অনুসরণ করতে পারেন। শিক্ষার্থী এবং অভিভাবকরাও মোবাইল ফোন এসএমএস সিস্টেম থেকে আপনার ঢাকা বোর্ডের এসএসসি ফলাফল জানতে পারেন।

এসএসসি ফলাফল বরিশাল শিক্ষা বোর্ড

বরিশাল বোর্ডের ফলাফল খুঁজছে শিক্ষার্থীরা । আপনার শিক্ষা বোর্ডের ওয়েবসাইট [www.educationboardresults.gov.bd] থেকে আপনার ফলাফল অনুসন্ধান করা ভাল। আপনি যদি সম্পূর্ণ বিবরণ বা মার্ক শীট সহ আপনার ফলাফল অনুসন্ধান করতে চান তবে আপনি আপনার বরিশাল বোর্ডের ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট www.barisalboard.gov.bd অনুসরণ করতে পারেন । শিক্ষার্থী ও অভিভাবকরাও মোবাইল ফোনের এসএমএস সিস্টেম থেকে আপনার বরিশাল বোর্ডের এসএসসি ফলাফল জানতে পারেন।

এসএসসি ফলাফল সিলেট শিক্ষা বোর্ড

সিলেট বোর্ডের ফলাফল খুঁজছে শিক্ষার্থীরা । আপনার শিক্ষা বোর্ডের ওয়েবসাইট [www.educationboardresults.gov.bd] থেকে আপনার ফলাফল অনুসন্ধান করা ভাল। আপনি যদি সম্পূর্ণ বিবরণ বা মার্ক শীট সহ আপনার ফলাফল অনুসন্ধান করতে চান তবে আপনি আপনার সিলেট বোর্ডের ফলাফল অফিসিয়াল ওয়েবসাইট http://sylhetboard.gov.bd অনুসরণ করতে পারেন। শিক্ষার্থী এবং অভিভাবকরাও মোবাইল ফোনের এসএমএস সিস্টেম থেকে আপনার সিলেট বোর্ডের এসএসসি ফলাফল জানতে পারেন।

কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল

কুমিল্লা বোর্ডের জন্য আপনার এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল অনুসন্ধান এবং সন্ধান করার বিভিন্ন উপায় রয়েছে। তাছাড়া, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনেক শিক্ষার্থী মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা দেয়। তারা www.comillaboard.gov.bd থেকে মার্কস শীট সহ তাদের এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে চায় । কুমিল্লা বোর্ডের ফলাফল আনুষ্ঠানিকভাবে শিক্ষা বোর্ডের ফলাফল থেকে দেওয়া হয়।

এসএসসি ফলাফল যশোর শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ফলাফল অনলাইনে পাওয়া যাচ্ছে। যশোর বোর্ডের শিক্ষার্থীরা অনলাইনের পাশাপাশি এসএমএসের মাধ্যমেও ফলাফল ডাউনলোড করতে পারবে। যশোর বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট- www.jessoreboard.gov.bd।

এসএসসি ফলাফল চট্টগ্রাম শিক্ষা বোর্ড

মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম একটি স্বায়ত্তশাসিত সংস্থা, প্রধানত এসএসসি পরীক্ষার ফলাফল এবং এইচএসসি ফলাফল 2024 ধারণের জন্য দায়ী । তাই নতুন প্রতিষ্ঠিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের স্বীকৃতি প্রদান।

এসএসসি ফলাফল রাজশাহী শিক্ষা বোর্ড 2024

মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহী, 1961 সালে তার কার্যক্রম শুরু করে। উপরন্তু, এসএসসি ফলাফল রাজশাহী বোর্ড এখানে প্রকাশ করবে। ফলস্বরূপ, বোর্ড মাধ্যমিক শিক্ষার সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ ও উন্নয়ন, পাবলিক পরীক্ষার ফলাফল (এসএসসি এবং এইচএসসি পরীক্ষা) মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠানের উপর নিয়ন্ত্রণ ধারণ এবং স্বাস্থ্যকরভাবে ছাত্র ও শিক্ষকদের স্বার্থের প্রচারের জন্য দায়ী। একাডেমিক পরিবেশ। সুতরাং, আরো খবর অফিসিয়াল ওয়েবসাইট: www.rajshahieducationboard.gov.bd.

এসএসসি পরীক্ষার ফলাফল দিনাজপুর শিক্ষা বোর্ড

মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর ২০০৬ সালে কার্যক্রম শুরু করে। পূর্বে এই শিক্ষা বোর্ডটি রাজশাহী শিক্ষা বোর্ডের মধ্যে ছিল। এটি একটি স্বাধীন সংস্থা, মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষার সংগঠন, নিয়ন্ত্রণ, তত্ত্বাবধান, নিয়ন্ত্রণ এবং উন্নয়নের জন্য দায়ী। দিনাজপুর বোর্ডের অধীনে এসএসসি ফলাফল 2024 প্রকাশের তারিখ আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।

এসএসসি ফলাফল 2024 বিডি

তদুপরি, কিছু ছাত্র তাদের সময় অতিবাহিত করে কারণ তারা জানে; তারা সুসংবাদ পাবে। কিন্তু অন্য দিকে, ফলাফল নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীরা। এইভাবে, এটি ২য় বৃহত্তম পাবলিক পরীক্ষা। মাধ্যমে, তাদের উজ্জ্বল ফলাফল আনতে হবে। তাই, শিক্ষার পরবর্তী স্তর হল উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট। সুতরাং, সমস্ত বোর্ডের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ফলাফল www.educationboardresults.gov.bd বা eboardresults.com এ প্রকাশ করা হয় ।

এছাড়াও, আপনি বাংলাদেশের সকল পাবলিক শিক্ষা বোর্ড পরীক্ষার ফলাফল পাবেন, যেমন; এই ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার ফলাফল এবং মার্কশিট। সুতরাং, একই জায়গায় শিক্ষা বোর্ডের ফলাফলের অধীনে এসএসসি ফলাফল 2024 এর আরও প্রতিবেদন এবং সম্পর্কিত সংবাদ পেতে চিন্তা করবেন না ।

অবশেষে, www.educationboardresults.gov.bd এর ওয়েব ঠিকানা থেকে মার্কশিট তথ্য সহ এসএসসি ফলাফল 2024 শিক্ষা বোর্ডের ফলাফল সরকারী বিডি । সুতরাং, আসুন এখানে বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল 2024 খুঁজে বের করুন সহজেই।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (SSC) এবং সমমানের পরীক্ষার ফলাফল 30 শে জুলাই 2024 এ দুপুর 12:00 টায় প্রকাশিত। এবার বাংলাদেশে এসএসসি পরীক্ষা দিয়েছে বেশি শিক্ষার্থী। এবার বাংলাদেশ শিক্ষা বোর্ড অনেক আয়োজন করে ফলাফল দেবে। বাংলাদেশি খবরে বলা হয়েছে, শিক্ষার্থীর প্রতি তাদের আস্থা থাকায় অন্যান্য বছরের তুলনায় এবার পাসের হার বেশি হবে। বাংলাদেশের ছাত্র, তারা খুব মেধাবী এবং প্রতি বছরই ভালো ফলাফল করে। এসএসসি ফলাফল 2024 সকল শিক্ষার্থী ভালো ফলাফলের জন্য অপেক্ষা করছে।

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে আরো কেন্দ্র রয়েছে, সেসব কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসএসসি ফলাফল 2024-এ অন্যান্য বছরের তুলনায় এ বছর বেশি শিক্ষার্থী রয়েছে। আপনি আমাদের ওয়েবসাইটে সহজেই ফলাফল পেতে পারেন।

এসএসসি ফলাফল 2024 শিক্ষা বোর্ড

এসএসসি ফলাফল 2024 এর সমস্ত তথ্য পেতে সরকারি ওয়েবসাইটে যোগাযোগ করুন। আপনি যদি আমাদের কথায় বিশ্বাস করেন তবে আপনি চাইলে আমাদের ওয়েবসাইটে দেওয়া সমস্ত তথ্য দেখতে পারেন। প্রত্যেক শিক্ষার্থী এসএসসি পরীক্ষা নিয়ে খুব আশাবাদী এবং ভালো ফলাফল করবে। আপনি যদি চান, আমাদের ওয়েবসাইট থেকে রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর সহ আপনার ফলাফলটি সন্ধান করুন।

আপনার বন্ধুদের জানান কারণ আমরা সহজেই এই ওয়েবসাইটে ফলাফল দেখতে পারি। আমি অবশ্যই আপনাকে 2024 সালে এসএসসি ফলাফল প্রকাশের তারিখ জানাব। বাংলাদেশ সংবাদ জানিয়েছে যে কোন সমস্যা ছাড়াই এই বছর ফলাফল প্রকাশ করা হবে।

এসএসসি ফলাফল 2024 www.educationboardresults.gov.bd

বাংলাদেশে আরও শিক্ষা বোর্ড রয়েছে যেমন যশোর শিক্ষা বোর্ড, ঢাকা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, রাজশাহী শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, দিনাজপুর শিক্ষা বোর্ড, সিলেট শিক্ষা বোর্ড, ময়মনসিংহ শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড। একই দিনে ফল প্রকাশ করা হবে। আপনি কোন ঝামেলা ছাড়াই আমাদের ওয়েবসাইট থেকে সহজেই এসএসসি ফলাফল পেতে পারেন। বাংলাদেশ নিউজ জানিয়েছে, এ বছর কিছু সমস্যার কারণে শিক্ষার্থীরা স্কুলে যেতে পারেনি এবং ক্লাসও ভালো হয়নি।

তারা বিষয়টি দেখবেন। এসএসসি রেজাল্ট 2024- এর সমস্ত শিক্ষার্থী  আপনি চাইলে অফিসিয়াল ওয়েবসাইটে রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফলাফল জানতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমি আমাদের ওয়েবসাইটের একটি লিঙ্ক দিয়েছি, আপনি সহজেই ফলাফল জানতে পারবেন।

SSC ফলাফল 2024 নম্বর সহ মার্কশিট

আপনি কি 2024 নম্বর সহ SSC মার্কশিট করতে চান? তাই চোখ রাখুন আমাদের ওয়েবসাইট checkresultbd.com এ। সেখানে প্রচুর সংখ্যক ছাত্র যারা নম্বর সহ ফলাফলের মার্কশিট পেতে জানে না। তাই, আমরা বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক দিচ্ছি। এখানে আপনি মার্কশীট সহ আপনার ফলাফল দেখতে পারেন। আপনি SSC পরীক্ষার ফলাফলে প্রতিটি বিষয়ে আপনার প্রাপ্ত নম্বর মার্কশিট এবং নম্বর সহ আমাদের দ্বারা প্রকাশিত হয়েছে।

আপনি যদি এসএসসি ফলাফলের সন্ধানকারী হন তবে আপনি আপনার ফলাফল পেতে আমাদের ওয়েবসাইট অনুসরণ করতে পারেন। সরকারী ওয়েবসাইট আপনার ফলাফল প্রকাশের পরে আপনার ফলাফল দেয়। সুতরাং, মার্কশিট এবং নম্বর সহ আপনার ফলাফল পেতে সরকারী অফিসিয়াল ওয়েবসাইট অনুসরণ করুন। আপনি www.educationboardresults.gov.bd-এর মাধ্যমে মার্কশিট সহ আপনার এসএসসি ফলাফল পাবেন। আপনার এসএসসি ফলাফল প্রকাশের পরে এই ওয়েবসাইটটি অবিলম্বে আপনার ফলাফল এবং মার্কশিট প্রকাশ করে। মার্কশীট দিয়ে আপনার ফলাফল পেতে দুটি উপায় আছে।

একটি হল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পথ এবং অন্য উপায় হল 16222 নম্বরে এসএমএস পাঠানো। এটি টেলিটক দ্বারা চালিত। প্রথমে, আপনি আপনার শিক্ষা বোর্ডগুলিকে প্রথমে তিনটি বড় অক্ষর দিন এবং পরীক্ষার নাম পরে আপনার পরীক্ষার বছর শেষ পর্যন্ত এটি 16222 এ পাঠিয়ে দিন। অপেক্ষা করার পরে, কখনও কখনও আপনি আপনার ফলাফল পেতে পারেন এবং আপনার মার্কশীটও ডাউনলোড করতে পারেন। সুতরাং, মার্কশীট সহ আপনার এসএসসি ফলাফল পাওয়ার জন্য এখনই চেষ্টা করুন।

এসএসসি পরীক্ষার তথ্য:

পরীক্ষার নামমাধ্যমিক স্কুল সার্টিফিকেট 2024
এসএসসি পরীক্ষা শুরু:30শে এপ্রিল 2024
ফলাফল প্রকাশের তারিখ:30শে জুলাই 2024 দুপুর 12:00 টায়

https://www.educationboard.gov.bd/

এসএসসি পরীক্ষা 30 এপ্রিল, 2024 শুরু হয়েছিল এবং দীর্ঘ 407 দিন পর ফলাফল প্রকাশিত হতে চলেছে। সকল শিক্ষা বোর্ডের ফলাফল www.educationboard.gov.bd এর মাধ্যমে 30শে জুলাই 2024 দুপুর 12:00 টায় প্রকাশিত হবে। বিভিন্ন বোর্ডের সংশ্লিষ্টদের মতে, এসএসসি পরীক্ষায় প্রায় ২০ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেছে যা খুব ভালোভাবে শেষ হয়েছে এবং এখন তারা ফলাফলের অপেক্ষায় রয়েছে। শিক্ষামন্ত্রী সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পরীক্ষার ফলাফল হস্তান্তর করবেন এবং সারাদেশের শিক্ষার্থীরা দুপুর ১২টায় অনলাইনে বা এসএমএসের মাধ্যমে কাঙ্খিত ফলাফল পেতে পারবে।

2024 শিক্ষাবর্ষ অনুসারে, শিক্ষার্থীরা বিশাল সুযোগ পেয়েছে এবং তারা সিলেবাস কার্যক্রমের মাধ্যমে পরীক্ষা শেষ করেছে। এ অবস্থার কারণে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় অ্যাসাইনমেন্টের মাধ্যমে কার্যক্রম সচল রাখা হয়। শিক্ষা প্রতিষ্ঠানটি গত জানুয়ারীতে পুনরায় চালু হয়েছে এবং দুই মাস ক্লাসের পর 30 এপ্রিল 2024 তারিখে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং এখন ফলাফল প্রকাশের কাছাকাছি। কিভাবে এসএসসি পরীক্ষার্থীরা অনলাইনে কাঙ্খিত ফলাফল পাবেন তার জন্য নিচের সিস্টেমটি দেখুন।

আপডেট নিউজ: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমানের পরীক্ষার ফলাফল 30 জুলাই 2024 দুপুর 12:00 টায় প্রকাশিত হয়েছে। এ বছর ১১টি বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ৭২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী অংশ নেয়। সারাদেশে ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কিভাবে অনলাইন SSC ফলাফল 2024 চেক করবেন?

  • ফলাফলের ওয়েবসাইট দেখুন: http://educationboardresults.gov.bd
  • এসএসসি/দাখিল/সমমান পরীক্ষা নির্বাচন করুন।
  • পরীক্ষার বছর 2024 নির্বাচন করুন।
  • সেটি সিলেক্ট করার পর Your Board সিলেক্ট করুন।
  • আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন টাইপ করুন।
  • এর নিচের খালি বাক্সে গণিত সমাধান করুন।
  • সবশেষে সাবমিট বাটনে ক্লিক করুন।

30শে জুলাই বাংলাদেশের প্রধানমন্ত্রী ঘোষণা করার পর সমস্ত প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে মার্কশিট সহ অনলাইনে ফলাফল পাওয়া যাবে। দীর্ঘ ১০ বছরের অনুপ্রেরণা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার সৌভাগ্য অবশ্যই দেশের মুখ উজ্জ্বল করবে। বাংলাদেশের শিক্ষার্থীরা প্রতিবছর জিপিএ-তে অন্য যেকোনো দেশের তুলনায় কম মূল্যে এগিয়ে থাকে। মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর সর্বদা শিক্ষার্থীদের পাশে থাকে এবং নির্দেশনা অনুসরণ করে।

সর্বশেষ আপডেট এসএসসি পরীক্ষার ফলাফল

এসএসসি/দাখিল ও সমমানের পরীক্ষার ফলাফল ৩০শে জুলাই ২০২৪ তারিখে প্রকাশিত হবে। শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরলে ৩০শে জুলাই ২০২৪ দুপুর ১২টায় কাঙ্খিত ফলাফল পাবেন। অন্যান্য বছর এপ্রিলে ফলাফল প্রকাশ করা হলেও এ বছর করোনা মহামারীতেও এর ব্যতিক্রম সম্ভব হয়নি তাই দীর্ঘ আট মাস পর কার্যক্রম শেষ হবে।

বেশিরভাগ শিক্ষার্থী অনলাইনে ফলাফল পাবেন। সমস্ত প্রক্রিয়াকরণ উপলব্ধি ঘরে বসে আমাদের ওয়েবসাইট থেকে অনলাইনে পাওয়া যাবে। আরও সুবিধার জন্য একটি ভিডিও আছে, আপনি এটি অবশ্যই দেখবেন, আশা করি আপনি কোন ঝামেলা ছাড়াই পরেরটিতে পৌঁছাতে পারবেন। এসএসসি ও দাখিল, ভোকেশনালসহ মোট ২০ লাখ ৭২ হাজার ৮৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ফলাফলের আশা করছেন।

কিভাবে মোবাইল এসএমএসের মাধ্যমে সকল শিক্ষা বোর্ডের ফলাফল পাবেন?

পরীক্ষার বছর "2024 এবং তারপরে আপনার রোল নম্বর "123456 টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান।

একটি উদাহরণ: SSC<space> Board <space> 321563<space> 2024 থেকে 16222।

শিক্ষা বোর্ডের জন্য কীওয়ার্ড

যশোরজেস
চট্টগ্রামচি
রাজশাহীরাজ
কুমিল্লাকম
দিনাজপুরদীন
ময়মনসিংহমাইম
ঢাকাধা
চট্টগ্রাম চি
বরিশালবার
প্রযুক্তিগতটেক
মাদ্রাসাপাগল

এই দিন, অনেক লোক এসএসসি পরীক্ষার ফলাফল, শিক্ষা বোর্ডের ফলাফল, এসএসসি ফলাফল অনলাইন 2024 ইটিসি অনুসন্ধান করে, কিন্তু দুর্ভাগ্যবশত ইন্টারনেট সমস্যার কারণে আপনি সঠিক সময়ে ফলাফল পান না, এইভাবে আপনি এসএসসি পরীক্ষা পাওয়ার জন্য অন্য উপায় চেষ্টা করতে পারেন। ফলাফল 2024, এই সিস্টেমটি কল মোবাইল এসএমএস সিস্টেম, এটি একটি সহজ প্রক্রিয়া, শুধুমাত্র আপনি অনুসরণ করুন।

বাংলাদেশ সকল শিক্ষা বোর্ডের তালিকাঃ

1. যশোর শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

2. যশোর শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

3. বরিশাল শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

4. রাজশাহী শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

5. চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

6. দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

7. ময়মনসিংহ শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

8. কুমিল্লা শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

9. সিলেট শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফল 2024

10. দাখিল পরীক্ষার ফলাফল 2024 বাংলাদেশ মাদ্রাসা বোর্ড

এসএসসি ফলাফল 2024 ঢাকা শিক্ষা বোর্ড

এ বছর ঢাকা শিক্ষা বোর্ডে আরও বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে এবং তারা ভালো ফল করবে বলে আশাবাদী। অন্যান্য বছরের তুলনায় এ বছর ভালো ফল হবে বলে আশা করা যায়। SSC রেজাল্ট 2024 ঢাকা বোর্ড অনেক আয়োজন করে ফলাফল প্রকাশ করেছে। বাংলাদেশ শিক্ষা বোর্ড বলেছে যে ঢাকা বোর্ডে প্রতি বছর পাসের হার বেশি থাকে এবং এ বছরও তা হবে বলে আশা করা হচ্ছে। বাংলাদেশ শিক্ষা বোর্ড ২০২৪ সালের এসএসসি ফলাফল প্রকাশ করবে বলে জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

বাংলাদেশের শিক্ষামন্ত্রী বলেন, সব শিক্ষার্থীর জন্য সুখবর হলো তাদের ফল ভালো হবে। ঢাকা শিক্ষা বোর্ডে মেধাবী শিক্ষার্থীর সংখ্যা বেশি। তারা দেশের মুখ উজ্জ্বল করে এবং ভালো ফল পায়। এ বছর তারা অন্যান্য বোর্ডের চেয়ে ভালো ফলাফলের আশা করছেন।

এসএসসি ফলাফল 2024 যশোর শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ডে বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে। বাংলাদেশের শিক্ষামন্ত্রী বলেন, তিনি আশা করছেন, যশোরের শিক্ষার্থীরা এ বছরও ভালো ফল করবে। এসএসসি ফলাফল 2024 যশোর বোর্ডের অধীনে আরও কেন্দ্র রয়েছে। সেসব কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। SSC রেজাল্ট 2024 খুব সহজেই যশোর বোর্ডের রেজাল্ট জেনে নিন।

আপনি যদি চান, আমাদের ওয়েবসাইট www.jessoreboard.gov.bd এর একটি লিঙ্ক রয়েছে। রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ফলাফল জেনে নিন। বাংলাদেশ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষাকে ঘিরে অনেক নীতি রয়েছে আপনি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আরও জানতে পারেন।

এসএসসি ফলাফল 2024 চট্টগ্রাম শিক্ষা বোর্ড

চট্টগ্রাম শিক্ষা বোর্ড বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বোর্ড। এ বছর চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে বেশি শিক্ষার্থী। অন্যান্য বছরের তুলনায় এ বছর ভালো ফল করবে বলে আশা করছে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ছেলে-মেয়েরা।

এসএসসি ফলাফল সম্পর্কে সমস্ত তথ্য পেতে, www.sresult.bise-ctg.gov.bd/ ভিজিট করুন চট্টগ্রাম শিক্ষা বোর্ড জানিয়েছে যে এসএসসি ফলাফল 2024 এর ফলাফল খুব সহজেই জানা যাবে। আপনি এই ওয়েবসাইট থেকে এসএসসি ফলাফল প্রকাশের সাথে সাথে জানতে পারবেন। আপনি দেখতে চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন অনেক তথ্য দেওয়া আছে। খুব সহজে এসএসসি রেজাল্ট 2024 চট্টগ্রাম বোর্ড খুঁজে বের করুন।

এসএসসি ফলাফল 2024 রাজশাহী শিক্ষা বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হতে যাচ্ছে কয়েকদিনের মধ্যে। আপনি সহজেই এসএসসি পরীক্ষার ফলাফল www.checkresultbdcom পেতে পারেন। এসএসসি পরীক্ষার ফলাফলের সাথে সাথে দেশের সকল শিক্ষার্থীর উচ্চ আশা তাদের ফলাফল ভাল হবে।

এসএসসি ফলাফল 2024 অনেক ছেলে মেয়ে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছে। বাংলাদেশের শিক্ষামন্ত্রী প্রতি বছর এসএসসি পরীক্ষা দেন। এসএসসি পরীক্ষায় তারা ধন্য। রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফল প্রতিবছরই ভালো হয়।

এসএসসি ফলাফল 2024 সিলেট শিক্ষা বোর্ড

সিলেট শিক্ষা বোর্ডের অধীনে আরও ছেলে-মেয়ে এসএসসি পরীক্ষা দিয়েছে এবং তারা ভালো ফল করবে বলে আশা করা যায়। এসএসসি ফলাফল 2024 সকল শিক্ষার্থী তাদের রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর সহ ফলাফল পাবেন। বাংলাদেশের শিক্ষামন্ত্রী বলেন, সিলেট শিক্ষা বোর্ড প্রতি বছরের মতো এবারও ভালো ফল দেবে।

সিলেটের শিক্ষার্থীরা অনেক মেধাবী এবং ভালো রেজাল্ট করে এবং প্রতি বছর পাসের হার বেশি। আপনি চাইলে খুব সুন্দর ভাবে আমাদের ওয়েবসাইট থেকে সরাসরি ফলাফল দেখতে পারেন।

SSC ফলাফল 2024 দিনাজপুর শিক্ষা বোর্ড

দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসির ফল প্রকাশের প্রস্তুতি শুরু হয়েছে। এ বছর দিনাজপুর বোর্ডের অধীনে আরও বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে। বাংলাদেশের শিক্ষামন্ত্রী বলেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের অনেক ছেলে-মেয়ে আছে যারা প্রতি বছর ভালো করে দেশের মুখ উজ্জ্বল করে।

প্রতিবছরই অন্য সব বোর্ডের চেয়ে এগিয়ে থাকে দিনাজপুর শিক্ষা বোর্ড। SSC ফলাফল 2024 ফলাফল পেতে অফিসিয়াল ওয়েবসাইটে যান। আপনি সহজেই এসএসসি পরীক্ষার ফলাফল পাবেন।

এসএসসি ফলাফল 2024 বরিশাল শিক্ষা বোর্ড

বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে এবার এসএসসি পরীক্ষায় বেশি শিক্ষার্থী অংশ নিয়েছে। 2024 সালের বেশিরভাগ শিক্ষার্থীই এসএসসি পরীক্ষার্থী। বরিশাল শিক্ষা বোর্ডে অনেক শিক্ষার্থী রয়েছে এবং তারা ভালো ফলাফল করে। আপনি চাইলে আমাদের ওয়েবসাইট থেকে সহজেই এসএসসি ফলাফল পেতে পারেন।

বরিশাল শিক্ষা বোর্ড জানিয়েছে, তারা আশা করছে এবার পাসের হার আগের যেকোনো সময়ের চেয়ে বেশি হবে। বাংলাদেশের খবরে বলা হয়েছে, বরিশাল বোর্ডের সকল কেন্দ্রে খুব সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা। মার্কশীট সহ SSC পরীক্ষার 2024 এর ফলাফল খুঁজে বের করুন।

কুমিল্লা শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল 2024

সব বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল বেশি গুরুত্বপূর্ণ। কুমিল্লা শিক্ষা বোর্ডের ফলাফল বাংলাদেশেও গুরুত্বপূর্ণ কারণ এই বোর্ডের অধীনে প্রচুর শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সমস্ত শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল 2024 30শে জুলাই 2024 দুপুর 12:00 টায় প্রকাশিত হবে। কুমিল্লা বোর্ড 2024 সালের এসএসসি পরীক্ষার ফলাফলও প্রকাশ করেছে যা COM "কুমিল্লার সংক্ষিপ্ত নাম" বোর্ড দ্বারা নিয়ন্ত্রিত।

কুমিল্লা বোর্ড কুমিল্লা জোনে প্রতিষ্ঠিত ইনস্টিটিউট 2024 সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করবে। এসএসসি পরীক্ষার ফলাফল বাংলাদেশ, আপনি নিম্নলিখিত লিঙ্ক থেকে পেতে পারেন: https://comillaboard.portal.gov.bd/

ময়মনসিংহ বোর্ডের এসএসসি ফলাফল

ময়মনসিংহ শিক্ষা বোর্ড ইতিমধ্যে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে সরাসরি এসএসসি সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করতে প্রস্তুত, সমস্ত শিক্ষার্থী রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে জিপিএ পয়েন্ট টেবিল পেতে পারে। ময়মনসিংহ শিক্ষা বোর্ড 2017 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, ধীরে ধীরে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে প্রায় তিন লাখ শিক্ষার্থী তাদের অধীনে 2024 সালে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট খুব গুরুত্বপূর্ণ এই বছর এসএসসি পরীক্ষা খুব সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে 30 তারিখের শিক্ষার্থীদের চিন্তা করার দরকার নেই। জুলাই 2024 ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে তারপর অনলাইনে উপলব্ধ। আজকের খুশির খবর হল ফলাফল মাত্র 45 দিন পরে পাওয়া যাচ্ছে, 30 জুলাই 2024 তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা করার পর অনলাইনে পাওয়া যাবে।

এসএসসি ফলাফল 2022 পাসের শতাংশ শিক্ষা বোর্ড

বোর্ডের নাম:পাশের হার:
ঢাকা বোর্ড95%
চট্টগ্রাম বোর্ড97%
কুমিল্লা বোর্ড94%
বরিশাল বোর্ড93%
যশোর বোর্ড92%
রাজশাহী বোর্ড96%
সিলেট বোর্ড91%
দিনাজপুর বোর্ড97%
মাদ্রাসা বোর্ড90%
কারিগরি বোর্ড94%

দাখিল ফলাফল 2024 বাংলাদেশ মাদ্রাসা বোর্ড

বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থী দাখিল পরীক্ষা 2024 দিয়েছে। প্রতি বছর তারা ভালো করছে এবং অনেক উন্নতি করেছে। আপনি এখান থেকে সহজেই 2024 এর ফলাফল দেখতে পারেন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের অনেক ছেলে-মেয়ে আছে যারা প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হলে ভালো ফল পাবে। বাংলাদেশের খবরে বলা হয়, মাদ্রাসার অধিকাংশ শিক্ষার্থী প্রতিবছর ভালো ফল করে। আপনি আমাদের ওয়েবসাইট থেকে খুব সহজেই ফলাফল পেতে পারেন।

সমস্ত তথ্য পেতে এখনই http://bmeb.ebmeb.gov.bd/ ভিজিট করুন। বাংলাদেশ শিক্ষা বোর্ড আশা করছে মাদ্রাসা থেকে প্রবেশিকা পরীক্ষা ভালো ফল দেবে। শিক্ষার্থীরা এই প্রবেশিকা পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছে। আপনি সহজেই আমাদের ওয়েবসাইট থেকে ফলাফল পেতে পারেন.

বৃত্তিমূলক ফলাফল 2024 প্রযুক্তিগত বোর্ড

কারিগরি বোর্ড একটি গুরুত্বপূর্ণ বাংলাদেশ শিক্ষা বোর্ড। আপনি যদি সহজেই আপনার এসএসসি ফলাফল দেখতে চান তবে আপনাকে সম্পূর্ণ তথ্য পড়তে হবে। এসএসসি ভোকেশনাল রেজাল্ট 2024 পাওয়ার দ্রুততম উপায় কী তাও আমরা বর্ণনা করি। বাংলাদেশে বিভিন্ন ধরনের শিক্ষা বোর্ড রয়েছে।

এখানে 10টি এসএসসি শিক্ষা বোর্ড রয়েছে। এছাড়াও আটটি সাধারণ শিক্ষা বোর্ড রয়েছে এবং অন্যান্য বোর্ডগুলি হল মাদ্রাসা এবং বিটিইবি (বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড)। ওই বোর্ডের শিক্ষার্থীদের জন্য সব বোর্ডই বেশি গুরুত্বপূর্ণ।

এসএসসি ফলাফল বা সমমানের পরীক্ষা

ক্রমিক নাম্বার256522 
নিবন্ধন নম্বর1513357176
ছাত্রের নাম:পারভেজ হাসান
বাবার নাম: আইয়ুব আলী
মায়ের নাম:পান্না খাতুন
বোর্ড:ঢাকা
সেশন2020-2021
গ্রুপ:বিজ্ঞান
প্রকার:নিয়মিত
ফলাফল:GPA=5.00
জন্ম তারিখ02-08-2006
প্রতিষ্ঠানের নামমোহাম্মদপুর সরকারি উচ্চ বিদ্যালয়

এসএসসি ফলাফল 2024/বিষয় অনুযায়ী নম্বর:

বিষয় কোডবিষয়ের নাম:শ্রেণী:
101বাংলা-আইA+
107ইংলিশ-আইA+
109মাঠেমাটিA+
150বাংলাদেশ এবং গ্লোবাল স্টাডিজA+
111ইসলাম ও নৈতিক শিক্ষাA+
112হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষাA+
136পদার্থবিদ্যাA+
137রসায়নA+
138জীববিজ্ঞানA+
154তথ্য ও যোগাযোগ প্রযুক্তিA+
126উচ্চতর গণিতA+
152ফিনান্স এবং ব্যাংকিংA+
143ব্যবসায়িক উদ্যোক্তাA+
151হোম সায়েন্সA+
119ভূগোল এবং পরিবেশA+
153বাংলাদেশ এবং বিশ্ব সভ্যতার ইতিহাসA+
141অর্থনীতিA+
147শারীরিক শিক্ষা, স্বাস্থ্য এবং খেলাধুলাA+
156কর্মজীবন শিক্ষাA+

www.educationboard.gov.bd/ এসএসসি ফলাফল

বাংলাদেশ শিক্ষা বোর্ড জানিয়েছে যে এসএসসি ফলাফল 2024 অন্যান্য বছরের তুলনায় এ বছর বাড়বে। সারা বাংলাদেশ থেকে লক্ষাধিক ছেলে মেয়ে এসএসসি পরীক্ষা দিয়েছে। প্রতি বছর এসএসসি পরীক্ষা হয় তাই এ বছর। এসএসসি ফলাফল প্রকাশের সাথে, আপনি আমাদের ওয়েবসাইট https://www.educationboard.gov.bd থেকে মার্কশিট সহ সহজেই জানতে পারবেন। এসএসসি ফলাফল 2024 বাংলাদেশের শিক্ষার্থীর সংখ্যা বেশি। ফেসবুকে এই ওয়েবসাইটটি শেয়ার করে এসএসসি ফলাফল পেতে প্রথম হন এবং আপনার বন্ধুদের জানান। বাংলাদেশ শিক্ষা বোর্ড ঢাকা তারা অনেক নিয়ন্ত্রণ করে এবং অনেক তথ্য দেয়।

আপনি আমাদের ওয়েবসাইট থেকে ম্যানুয়ালি এসএসসি ফলাফল 2024 এর ফলাফল জানতে পারেন। আপনি এসএমএসের মাধ্যমেও অন্যান্য পদ্ধতি থেকে এসএসসি ফলাফল পেতে পারেন। বাংলাদেশ শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার ফলাফলে সকল ছেলেমেয়ের ভালো ফলাফল আশা করছে।

বাংলাদেশের শিক্ষামন্ত্রী বলেন, ফলাফল আপনাকে আরও বড় কিছু এনে দেবে এবং আরও ভালো কিছু করবে। খুব সহজেই রোল নম্বর নিবন্ধন করে আমাদের ওয়েবসাইট থেকে এসএসসি ফলাফল 2024 মার্কশিট সহ ফলাফলটি সন্ধান করুন।

উপসংহার

সবাই আমাদের নিবন্ধের মাধ্যমে সকল বোর্ডের এসএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল পেতে পারেন, যা বিস্তারিত আলোচনা করা হয়েছে, পোস্টটি পড়ুন। বাংলাদেশে মোট 11টি শিক্ষা বোর্ড রয়েছে, সকল বোর্ডের এসএসসি ফলাফল দেখার নিয়ম-কানুন খুব সহজেই বোঝা যায়, তাই অন্য কোনো ওয়েবসাইটে যাওয়ার প্রয়োজন নেই, তাই ফলাফল সম্পর্কে কিছু জানার থাকলে , আপনি আমাদের জিজ্ঞাসা করতে পারেন এবং আমি দ্রুত উত্তর দেব।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url