পিএসসি বৃত্তি রেজাল্ট ২০২৩ সকল জেলার এখানে দেখুন

পিএসসি বৃত্তি রেজাল্ট ২০২৩, প্রাইমারী বৃত্তি পরীক্ষার রেজাল্ট 2023 সকল জেলার এখানে প্রকাশিত হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ২০২৩ সেশনের পি এস সি ও ইবতেদায়ী বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশের ঘোষনা আসার পরেই এখান থেকে পি এস সি বৃত্তি রেজাল্ট ২০২৩ চেক করা যাবে।

পিএসসি বৃত্তি রেজাল্ট ২০২৩ সকল জেলার এখানে দেখুন

নিচে সকল বিভাগ ও জেলার ৫ম শ্রেনীর প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২৩ এর ফলাফল পিডিএফ ডাউনলোড লিংক দেয়া হলো। আপনার বিভাগ ও জেলার নামের উপরে ক্লিক করে ডাউনলোড করুন। সংশোধিত চুড়ান্ত ফলাফল প্রকাশিত করা হলো।
ক্রমিক নংবিভাগের নাম
১.রাজশাহী 
২.খুলনা 
৩.ঢাকা
৪.চট্টগ্রাম
৫.বরিশাল
৬.সিলেট
৭.রংপুর
৮.ময়মনসিংহ

প্রাইমারী স্কুল সার্টিফিকেট স্কলারশিপ রেজাল্ট/ প্রাথমিক শিক্ষা সমাপনী বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ পিডিএফ ফাইল ডাউনলোড করে দেখা যাবে এবং সরাসরি অনলাইনেও চেক করা যাবে।

নিচে সকল জেলার পিএসসি/পিইসি ইবতেদায়ী প্রাথমিক শিক্ষা সমাপনী বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ পিডিএফ ডাউনলোড লিংক তুলে ধরা হয়েছে।

প্রিয় দর্শক, এখান থেকে ৫ম শ্রেনীর প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ ডাউনলোড করতে কোন অসুবিধা হলে নিচের কমেন্ট বক্সে আমাদের জানাবেন।

২০২৩ সালের ৩০ ডিসেম্বরে সারা দেশের জেলা-উপজেলা ভিত্তিক পরীক্ষার কেন্দ্রগুলোতে পঞ্চম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এই পরীক্ষায় প্রায় ৬ লাখ শিক্ষার্থী অংশগ্রহন করেছে। পরীক্ষার সময়কাল ছিল ২ ঘণ্টা।

২০২৩ সালের ৫ম শ্রেণির প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ৮২ হাজারেরও বেশি শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাধারন বৃত্তি দেয়া হবে। এর মধ্যে ৩৩ হাজার শিক্ষার্থী পাবেন ট্যালেন্টপুল বৃত্তি এবং সাধারণ গ্রেডে ৪৯ হাজার ৫০০ শিক্ষার্থী সাধারন বৃত্তি পাবেন। 

মেধাবৃত্তির ক্ষেত্রে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যার ভিত্তিতে মোট বৃত্তির ৫০% ছাত্র এবং ৫০% ছাত্রীকে মেধা অনুসারে দেওয়া হবে।

মেধাবৃত্তি প্রাপ্তরা মাসিক ৩০০ টাকা করে বছরে মোট ৩৬০০ টাকা পাবেন এবং সাধারণ গ্রেডে বৃত্তিপ্রাপ্তরা মাসিক ২২৫ টাকা করে বছরে মোট ২৭০০ টাকা পাবেন।

==============================================

পি এস সি রেজাল্ট ২০২৩ | সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ দেখুন এখানে

পি এস সি রেজাল্ট ২০২৩ – PSC Result 2023 : প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ দেখুন – সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 / পিএসসি রেজাল্ট ২০২৩ মার্কশিট সহ দেখতে এবং ডাউনলোড করতে নিচে দেখুন বিস্তারিত… 🙂

পিএসসি রেজাল্ট ২০২৩ কবে দিবে?

চলতি ডিসেম্বর মাসের ৩১ তারিখে ইবতেদায়ী সমাপনী / পিইসি / পিএসসি রেজাল্ট ২০২৩ – PSC Result 2023 জানতে পারবেন। আর যদি কোন ক্রমে তারিখ পরিবর্তন হয়, এখানে আপডেট পাবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কতৃক পি এস সি রেজাল্ট ২০২৩ এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ ঘোষিত হওয়ার সাথে সাথেই আপনি এই পোষ্টের দেয়া নিচের নিয়ম অনুসারে খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত আপনার কাঙ্খিত PSC Result 2023 / Ebtedayee Result 2023 জানতে পারবেন।

PSC Result 2023 has been published by www.dpe.gov.bd. প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ বা পি এস সি রেজাল্ট ২০২৩ প্রকাশিত হবে কিছুদিন পরেই। এখনি PSC Result 2023 / সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ এবং পি এস সি রেজাল্ট ২০২৩ সবার আগে দেখার বিস্তারিত পদ্ধতি জানুন। বাংলাদেশ প্রাইমারী/প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনস্থ দেশের সকল প্রাইমারী স্কুলের ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের প্রাইমারী স্কুল সার্টিফিকেট পরীক্ষার রেজাল্ট / পি এস সি রেজাল্ট ২০২৩ ( PSC Exam Result 2023 ) এবং ইবতেদায়ী মাদ্রাসারসমূহের প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ সম্পুর্ন মার্কশিট সহ পেতে নিচে দেখুন …… 🙂

কিভাবে মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ জানবেন?

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ বক্সে DPE লিখুন
  • তারপর একটু ফাকা করে পরীক্ষার্থীর আইডি নম্বর লিখুন
  • আবার একটু ফাকা করে 2023 লিখুন।
  • এবার মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরণ: DPE 1120172060810798 2023 Send করুন 16222 নম্বরে।

কিভাবে মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে ইবতেদায়ী রেজাল্ট জানবেন?

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ বক্সে DPE লিখুন।
  • তারপর একটু ফাকা করে পরীক্ষার্থীর আইডি নম্বর লিখুন।
  • আবার একটু ফাকা করে 2023 লিখুন।
  • এবার মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরণ: EBT 1120172060810798 2023 Send করুন 16222 নম্বরে।

অবশ্যই আপনার মোবাইলে যে কোন অপারেটরের একটি সচল সিম থাকতে হবে এবং কমপক্ষে ৩ টাকা ব্যালেন্স থাকতে হবে।

কিভাবে অনলাইন থেকে ইবতেদায়ী ও পি এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানবেন?

আপনি প্রাইমারী / প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবাইটে গিয়ে আপনার পি এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানতে পারবেন। এবং সেখান থেকে চাইলে বিভাগ ভিত্তিক পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন। বিস্তারিত নিচে তুলে ধরা হল………

এক নজরে ইবতেদায়ী ও পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ অনলাইন থেকে ডাউনলোড করবেন যেভাবে:

অনলাইন থেকে ইবতেদায়ী ও পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ ডাউনলোড করতে পারবেন সবার আগে সবচেয়ে দ্রুত এবং কোন রকম সার্ভার ঝামেলা ছাড়া খুব সহজেই নিচের লিংকগুলো থেকে। নিচে চারটি লিংক দিলাম, আপনি সেখানে গিয়ে প্রয়োজনীয় তথ্য পূরন করে আপনার কাঙ্খিত ইবতেদায়ী ও পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহকারে ডাউনলোড / সেভ / প্রিন্ট করে নিতে পারবেন………

পি এস সি রেজাল্ট ২০২৩ | সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ দেখুন এখানে

PSC Exam Result 2023 / Ebtedayee Exam Result 2023 Dowload From Online

  • PSC Result 2023 এবং Ebtedayee Result 2023 ডাউনলোডের ১ম সার্ভার লিংক
  • PSC Result 2023 এবং Ebtedayee Result 2023 ডাউনলোডের ২য় সার্ভার লিংক
  • PSC Result 2023 এবং Ebtedayee Result 2023 ডাউনলোডের ৩য় সার্ভার লিংক
  • PSC Result 2023 এবং Ebtedayee Result 2023 ডাউনলোডের ৪র্থ সার্ভার লিংক

➤ আপনি যদি বিভাগ ভিত্তিক PSC ও Ebtedayee রেজাল্ট পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে চান তাহলে এখানে ক্লিক করুন

অবশ্যই খেয়াল করুন….
উপরের লিংকগুলোতে ক্লিক করার পর যদি রেজাল্ট দেখতে সমস্যা হয় তবে রিফ্রেশ করে ১৫ সেকেন্ড অপেক্ষা করুন এবং সবগুলো লিংকে এইভাবে ট্রাই করুন। সেই সাথে খেয়াল করুন > আপনি যদি মোবাইল থেকে নরমাল Opera Mini দিয়ে চেষ্টা করেন তবে সমস্যা হওয়ার ই কথা, দয়া করে Google Chorme অথবা Mozilla Firefox অথবা আপনার মোবাইলে থাকা Internet Explorer জাতীয় ভাল মানের ব্রাউজার ব্যবহার করে চেষ্টা করুন। এর পরেও যদি সমস্যা হয় তো কি আর করার….নিচে কমেন্ট বক্সে আপনার স্টূডেন্ট আইডি নাম্বার টি লিখে কমেন্ট করুন, আমিই আপনার রেজাল্ট রিপ্লাই কমেন্টে জানিয়ে দিব ইনশাআল্লাহ।

ভিডিওতে দেখুন বিস্তারিত – পিএসসি / ইবতেদায়ী পরীক্ষার রেজাল্ট


পিএসসি রেজাল্ট ২০২৩ / ইবতেদায়ী ও পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩

পিএসসি রেজাল্ট ২০২৩ দেখুন, ইবতেদায়ী পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ ( PSC Result 2023 ) সবার আগে দেখবেন যেভাবেঃ এবারে অনুষ্ঠিত বাংলাদেশ প্রাইমারী / প্রথমিক অধীনস্থ দেশের সকল প্রাইমারী স্কুল / আনন্দ স্কুলের ৫ম শ্রনীর শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষার তথা PSC রেজাল্ট 2023 এবং ইবতেদায়ী পর্যায়ের সকল মাদ্রাসা সমূহের ইবতেদায়ী ৫ম শ্রনীর শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষার তথা ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2023 আগামী ডিসেম্বর মাসের ৩১ তারিখে প্রকাশিত হবে।

যারা ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথেই কোন রকম সার্ভার ডাউনের ঝামেলা ছাড়াই দ্রুত ফলাফল ও মার্কশিট পেতে চান তাদের জন্যই আমার আজকের এই ক্ষুদ্র প্রচেষ্টা। রেজাল্ট প্রকাশের অনেকেই সঠিক তথ্য না জানার কারনে অনলাইনে এসে এদিক ওদিক খুজতে থাকেন যে কোথা থেকে রেজাল্ট মার্কশিট পাওয়া যায়, তারা মনযোগ দিয়ে পুরো পোষ্ট টি দেখুন….
তো চলুন কথা না বাড়িয়ে……

প্রশ্নের আলোকে আপনার কাঙ্খিত তথ্য বিস্তারিত সহকারে জেনে নিন!

PECE / PSC Result 2023 ( ইবতেদায়ী / পি এস সি রেজাল্ট ২০২৩ এসএমএস দিয়ে জানার নিয়ম )

মোবাইল থেকে SMS এর মাধ্যমে PECE / PSC Result 2023 (পি এস সি রেজাল্ট ২০২৩) খুব সহজেই জানতে……..

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন DPE একটি স্পেস দিয়ে আপনার Student ID Number লিখুন, আরেক টি স্পেস দিয়ে পরীক্ষার সাল 2023 লিখুন এবং সর্বশেষ মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ DPE 1213141516178 2023 send 16222

Ebtedayee Result 2023 By SMS ( ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 )

মোবাইল থেকে SMS এর মাধ্যমে প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 ( Ebtedayee Result 2023 ) যেভাবে জানবেনঃ

প্রথমেই আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে প্রবেশ করে টাইপ করুন EBT <স্পেস> Student ID Number <স্পেস> 2023 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ EBT 98989765767656 2023 Send 16222

২০২৩ সালের পিএসসি ইবতেদায়ী ( PSC Ebtedayee Routine) পরীক্ষার রুটিন দেখুন

ইবতেদায়ী / পি এস সি রেজাল্ট ২০২৩ দেখার ওয়েবসাইট – Ebtedayee / PECE / PSC Result 2023 From Online

ইন্টারনেট থেকে ইবতেদায়ী / পি এস সি রেজাল্ট ২০২৩ ( PSC Result 2023 ) দেখার দুইটি ওয়েবসাইটের লিংক নিচে দেয়া হল। আপনি নিচের ওয়েব সাইট দুটি থেকে দুটি পদ্ধতিতে অনলাইন থেকে আপনার কাঙ্খিত প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ খুব সহজেই ফুল মার্কশিট সহকারে ডাউনলোকরে নিতে পারবেন………….

এক নম্বর ওয়েবসাইট থেকে ১ম পদ্ধতিঃ নিচের রেজাল্ট বক্সে ক্লিক করলে নতুন ট্যাবে পেজটি ওপেন হলে আপনি Passing Year থেকে 2023 সিলেক্ট করুন এবং Student ID এর ঘরে আপনার স্টুডেন্ট আইডি নাম্বার টি বসিয়ে নিচের ডান কোনের Submit বাটনে ক্লিক করুন……….

PSC Exam Result দেখতে “এখানে ক্লিক করুন”

দুই নম্বর ওয়েবসাইট থেকে ২য় পদ্ধতিঃ নিচের ফরমটিতে সবকিছু বাংলায় দেয়া আছে, আপনি নিচে ক্লিক করার পর নতুন ট্যাবে নিয়ে যাওয়া হবে। সবকিছু ঠিকঠাক মত পূরন করে “সমর্পন করুন” নামক বাটনে ক্লিক করলে কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ ( PSC Result 2023 ) বিস্তারিত সহ দেখতে পাবেন।

ইবতেদায়ী / পিএসসি রেজাল্ট ২০২৩ দেখার সকল ওয়েবসাইট ও ইন্টারনেট থেকে রেজাল্ট দেখার সকল বিস্তারিত তথ্য পাবেন এখানেঃ- >>> প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ <<<

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 বিভাবগভিত্তীক ডাউনলোড (সকল জেলা)

ঢাকা বিভাগ —– >টাঙ্গাইল , কিশোরগঞ্জ , মানিকগঞ্জ , ঢাকা , গাজীপুর , নারায়ণগঞ্জ , মুন্সিগঞ্জ , রাজবাড়ী , মাদারীপুর , গোপালগঞ্জ , ফরিদপুর , নরসিংদী ,  শরীয়তপুর ,  
চট্টগ্রাম বিভাগ —>> চট্টগ্রাম , কক্সবাজার , কুমিল্লা , চাঁদপুর , নোয়াখালী , ফেনী , লক্ষ্মীপুর , ব্রাহ্মণবাড়িয়া , রাঙ্গামাটি , খাগড়াছড়ি , বান্দরবান ,
রাজশাহী বিভাগ — > রাজশাহী , নাটোর , জয়পুরহাট , চাঁপাইনবাবগঞ্জ , নওগাঁ , সিরাজগঞ্জ , পাবনা , বগুড়া
বরিশাল বিভাগ — >> বরিশাল , ঝালকাঠি , পটুয়াখালী , ভোলা , পিরোজপুর , বরগুনা ,
খুলনা বিভাগ — > খুলনা , বাগেরহাট , কুষ্টিয়া , যশোর , মাগুরা ,সাতক্ষীরা , মেহেরপুর , নড়াইল , চুয়াডাঙ্গা , ঝিনাইদহ ,
সিলেট বিভাগ — > সিলেট , মৌলভীবাজার , হবিগঞ্জ , সুনামগঞ্জ ,
রংপুর বিভাগ —– > পঞ্চগড় , রংপুর ,  দিনাজপুর , ঠাকুরগাঁও , লালমনিরহাট , নীলফামারী , গাইবান্ধা , কুড়িগ্রাম ,
ময়মনসিংহ বিভাগ —- > ময়মনসিংহ , জামালপুর , শেরপুর , নেত্রকোণা ,

ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2023 বিভাবগভিত্তীক ডাউনলোড (সকল জেলা)

ঢাকা বিভাগ —– >টাঙ্গাইল , কিশোরগঞ্জ , মানিকগঞ্জ , ঢাকা , গাজীপুর , নারায়ণগঞ্জ , মুন্সিগঞ্জ , রাজবাড়ী , মাদারীপুর , গোপালগঞ্জ , ফরিদপুর , নরসিংদী ,  শরীয়তপুর ,   
চট্টগ্রাম বিভাগ —>> চট্টগ্রাম , কক্সবাজার , কুমিল্লা , চাঁদপুর , নোয়াখালী , ফেনী , লক্ষ্মীপুর , ব্রাহ্মণবাড়িয়া , রাঙ্গামাটি , খাগড়াছড়ি , বান্দরবান ,
রাজশাহী বিভাগ — > রাজশাহী , নাটোর , জয়পুরহাট , চাঁপাইনবাবগঞ্জ , নওগাঁ , সিরাজগঞ্জ , পাবনা , বগুড়া
বরিশাল বিভাগ — >> বরিশাল , ঝালকাঠি , পটুয়াখালী , ভোলা , পিরোজপুর , বরগুনা ,
খুলনা বিভাগ — > খুলনা , বাগেরহাট , কুষ্টিয়া , যশোর , মাগুরা ,সাতক্ষীরা , মেহেরপুর , নড়াইল , চুয়াডাঙ্গা , ঝিনাইদহ ,
সিলেট বিভাগ — > সিলেট , মৌলভীবাজার , হবিগঞ্জ , সুনামগঞ্জ ,
রংপুর বিভাগ —– > পঞ্চগড় , রংপুর ,  দিনাজপুর , ঠাকুরগাঁও , লালমনিরহাট , নীলফামারী , গাইবান্ধা , কুড়িগ্রাম ,
ময়মনসিংহ বিভাগ —- > ময়মনসিংহ , জামালপুর , শেরপুর , নেত্রকোণা ,

প্রশ্ন: Ebtedayee এবং PSC রেজাল্ট 2023 সর্ম্পিক হেল্পফুল ওয়েবসাইট কি?

উত্তর: ইবতেদায়ী এবং PSC রেজাল্ট 2023 অনলাইন থেকে ডাউনলোর জন্য আমার দেখা সবচেয়ে সেরা ওয়েবসাইট গুলো হল……
>> dperesult.teletalk.com.bd
>> www.dpe.gov.bd

উপরের চারটি ওয়েবসাইট ই হল PSC রেজাল্ট 2023 এবং ইবতেদায়ী প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 মার্কশিট সহকারে দেখার আসল ওয়েবসাইট। আপনি এই পোষ্ট টি সেভ করুে রাখুন এবং যে কোন সময় প্রয়োজনে উপরোক্ত সাইট গুলি তে ক্লিক করে আপনার কাঙ্খিত ইবতেদায়ী ও পি এস সি রেজাল্ট 2023 ডাউনলোড / সেভ / প্রিন্ট করে নিন।

প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ (পিএসসি)

প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ ( পি এস সি রেজাল্ট ২০২৩ ) দেখবেন যেভাবেঃ প্রতি বছরের ন্যায় এ বছর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আওতাধীন প্রাইমারী স্তরের সকল স্কুল ও ইবতেদায়ী মাদ্রাসার ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ বা পি এস সি রেজাল্ট ২০২৩ আগামী ৩০/১২/১৯ ইং (সাম্ভব্য তারিখ) তারিখে প্রকাশিত হবে।
স্বাভাবিকভাবে বছর শেষে সরকারিভাবে অনুষ্ঠিত প্রাথমিক / ইবতেদায়ী স্তরের স্কুল / মাদ্রাসাসমূহের ৫ম শ্রেনীর বোর্ড পরীক্ষা বা প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহনকারী কোমলমতি শিশু ছাত্র ছাত্রীদের যেন প্রাথমিক/ইবতেদায়ী পরীক্ষার ফলাফল ২০২৩ নিয়ে কৌতুহলের শেষ থাকে না। কারন, এটি তাদের জীবনে সর্বপ্রথম একটি ভিন্ন রকম পরীক্ষা ভিন্ন রকম অনুভুতি। আর পরীক্ষা শেষে ত রেজাল্ট নিয়ে শিশুদের চেয়ে অভিবাভকগন ই বেশী চিন্তিত হয়ে পড়েন। তো যাই হোক চলুন আমরা জেনে নিই " কিভাবে খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে এবং ইন্টারনেট / অনলাইন থেকে রোল / স্টুডেন্ট আইডি নম্বর / স্কুল ভিত্তিক প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০২৩ মার্কশিট সহ ডাউনলোড করা যাবে "………….

পার্ট ১. এস এম এস সিষ্টেম

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ / পিএসসি রেজাল্ট ২০২৩ এসএমএস এর মাধ্যমে জানার নিয়মঃ

প্রাইমারী স্কুল লেবেলের সমাপনী পরীক্ষার অংশগ্রহনকারী শিক্ষার্থীরা নিচের নিয়ম অনুসারে তাদের কাঙ্খিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল বা পিএসসি রেজাল্ট ২০২৩ খুব সহজেই স্বল্প সময়ে জানতে পারবেন……

  • → এজন্য প্রথমে আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে যান…
  • → এবার এসএমএস বক্সে ইংরেজীতে বড় হাতের DPE লিখুন
  • → তারপর একটি স্পেস দিন মানে একটু ফাকা করে শিক্ষার্থীর/পরীক্ষার্থীর ১৬ সংখ্যার আইডি নম্বর টি লিখুন
  • → আবার একটি স্পেস দিয়ে পরীক্ষার সাল 2023 লিখুন।
  • → এবার সম্পূর্ন মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরণ: DPE 1812017920608107 2023 << Send করুন >> 16222 নম্বরে।

মাদ্রাসার প্রাথমিক ইবতেদায়ী পরীক্ষার ফলাফল ২০২৩ এসএমএস এর দ্বারা জানবেন যেভাবে

ইবতেদায়ী মাদ্রাসাসমূহের ৫ম শ্রেনীর বোর্ড পরীক্ষা বা প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা নিচে দেয়া নিয়ম ফলো করে খুব সহজেই দ্রুত উপায়ে মোবাইল থেকেই তাদের কাঙ্খিত প্রাথমিক/ইবতেদায়ী পরীক্ষার ফলাফল ২০২৩ দেখতে পারবেন………

  • → এজন্য প্রথমে আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে যান…
  • → এবার এসএমএস বক্সে ইংরেজীতে বড় হাতের EBT লিখুন
  • → তারপর একটি স্পেস দিন মানে একটু ফাকা করে শিক্ষার্থীর/পরীক্ষার্থীর ১৬ সংখ্যার আইডি নম্বর টি লিখুন
  • → আবার একটি স্পেস দিয়ে পরীক্ষার সাল 2023 লিখুন।
  • → এবার সম্পূর্ন মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরণ: EBT 1120238720608107 2023 << Send করুন >> 16222 নম্বরে।

পার্ট ২. অনলাইন / ইন্টারনেট সিষ্টেম

প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ (পিএসসি রেজাল্ট ২০২৩) অনলাইন থেকে দেখবেন যেভাবেঃ

ইন্টারনেট থেকে প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট দেখার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কতৃক পরিচালিত কয়েকটি ওয়েবসাই রয়েছে। আলাদা আলাদা নিয়মে সবগুলো থেকে প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০২৩ বা পিএসসি রেজাল্ট ২০২৩ জানা যায়।

প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ নিচের তিনটি নিয়মে আপনি অনলাইন থেকে ডাউনলোড করতে পারবেন……

  • ১. একক ফলাফল (মানে শিক্ষার্থীর রোল নাম্বার দিয়ে)
  • ২. আইডি নাম্বার ভিত্তিক ফলাফল (শিক্ষার্থীর ১৬ ডিজিটের যে স্টুডেন্ট আইডি নম্বর থাকে সেটি দিয়ে রেজাল্ট দেখা যাবে)
  • ৩. প্রতিষ্ঠান / বিদ্যালয় ভিত্তিক ফলাফল ( একটি স্কুল/মাদ্রাসার সকল শিক্ষার্থীর প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০২৩ (পিএসসি রেজাল্ট ২০২৩) একসাথে দেখা যাবে)
  • ৪. বিভাগ / জেলা ভিত্তিক পিডিএফ ফাইল / রেজাল্ট শিট ডাউনলোড করে রেজাল্ট জানা যাবে।

আইডি নম্বর ভিত্তিক প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ (পি এস সি রেজাল্ট ২০২৩)

খুব সহজেই আইডি নম্বর ভিত্তিক শিক্ষার্থীর প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ ডাউনলোড করা যাবে নিচের দুটি ওয়েবসাই থেকে…..

প্রথম ওয়েবসাইট (http://dperesult.teletalk.com.bd) থেকে রেজাল্ট বের করার জন্য নিচের ফরমে ক্লিক করলে নতুন পেজ আসলে সেখানে শুধু শিক্ষার্থীর ১৬ সংখ্যার স্টুডেন্ট আইডি নম্বর টি লিখে নিচের ডান পাশে অবস্থিত Submit বাটনে ক্লিক করলেই কাঙ্খিত ফলাফল চলে আসবে…….

PSC Exam Result দেখতে “এখানে ক্লিক করুন”

২য় ওয়েবসাইট থেকে আইডি নম্বর ভিত্তিক প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ বের করার জন্য……….

  • প্রথমে নিচের ফরমে ক্লিক করুন (বিস্তারিত নিয়মটুকু আগে পড়ৃন তারপর ক্লিক করুন)
  • তারপর মাঝামাঝি থাকা “নির্বাচন করুন ” নামক রেডিও বাটনে ক্লিক করলে ২ নাম্বারে “আইডি নম্বর ভিত্তিক ফলাফল” অপশন দেখা যাবে, সেটি সিলেক্ট করতে হবে।
  • তারপর মাঝামাঝি থাকা ১৬ ডিজিটের আইডি নম্বর: এর সামনে একটি ফাকা বক্স দেখতে পাবেন, সেখানে আপনার আপনার আইডি নম্বর টি লিখুন।
  • সর্বশেষ মাঝামাঝি নিচে থাকা “সমর্পন করুন” নামক বাটনে ক্লিক করলেই আপনার কাঙ্খিত প্রাথমিক শিক্ষা সমাপনী রেজাল্ট ২০২৩ বা পি এস সি রেজাল্ট ২০২৩ দেখতে পাবেন।
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ - প্রাথমিক/ইবতেদায়ী পরীক্ষার ফলাফল ২০২৩

একক ফলাফল: শিক্ষার্থীর রোল নম্বর দিয়ে প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ (পি এস সি রেজাল্ট ২০২৩) বের করবেন যেভাবঃ

  • প্রথমে আপনাকে নিচের রেজাল্ট ফরমে ক্লিক করতে হবে(আগে সম্পূর্নটা ভাল করে পড়ুন ,তারপর নিচের ফরমে ক্লিক করুন)
  • তারপর মাঝামাঝি থাকা “নির্বাচন করুন ” নামক রেডিও বাটনে ক্লিক করলে প্রথমেই “একক ফলাফল” নামক অপশন দেখা যাবে, সেটি সিলেক্ট করতে হবে।
  • তারপর নতুন একটি পেজ চলে আসবে………
  • প্রথমে “পরীক্ষার নাম” অপশন থেকে আপনার পরীক্ষার নামটি সিলেক্ট করুন। অর্থাৎ আপনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানতে ” প্রাথমি শিক্ষা সমাপনী পরীক্ষা” সিলেক্ট করবেন অথবা আপনি ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ জানতে “ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা” সিলেক্ট করতে হবে।
  • তারপর পরীক্ষার সাল অপশন থেকে ২০২৩ সিলেক্ট করতে হবে।
  • তারপর বিভাগ: অপশন থেকে আপনার বিভাগ সিলেক্ট করতে হবে। অর্থাৎ আপনি যে স্কুলের/ মাদ্রাসার শিক্ষার্থীর রেজাল্ট জানতে চান সেটি যদি ঢাকা বিভাগের অন্তর্ভূক্ত হয় তাহলে আপনাকে ঢাকা বিভাগ সিলেক্ট করতে হবে।
  • তারপর জেলা: অপশন থেকে আপনার শিক্ষার্থীর বিদ্যালয়টি যেই জেলার অন্তভূক্ত সেই জেলা টি সিলেক্ট করতে হবে। ধরুন, আপনার স্কুল/মাদ্রাসা টি গাজীপুর জেলার অন্তর্ভুক্ত তাহলে গাজীপুর সিলেক্ট করতে হেব।
  • তারপর থান/উপজেলা: অপশন থেকে আপনার বিদ্যালয়টি যে থানার অধীনে সেটি সিলেক্ট করতে হবে। ধরুন, আপনার বিদ্যালয় টি টংঙ্গী থানার অন্তর্ভুক্ত তাহলে আপনাকে টংঙ্গী সিলেক্ট করতে হবে।
  • তারপর রোল নং: বক্সে শিক্ষার্থীর রোল নম্বর টি লিখতে হবে।
  • সর্বশেষ নিচে মাঝামাঝি থাকা “সমর্পন করুন” বাটনে ক্লিক করতে হবে। সব ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত ইবতেদায় / পি এস সি রেজাল্ট ২০২৩ দেখতে পাবেন।
পি এস সি রেজাল্ট ২০২৩ - পিএসসি রেজাল্ট ২০২৩

বিদ্যালয় ভিত্তিক ফলাফল: একটি বিদ্যালয়ের সকল পরীক্ষার্থীর প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ (পিএসসি রেজাল্ট ২০২৩) একত্রে দেখুনঃ

সর্বপ্রথম আপনাকে নিচের রেজাল্ট ফরমে ক্লিক করতে হবে (তবে তার আগে এ অংশটুকু ভালভাবে পড়ে বুঝে নিন….)

  • তারপর “নির্বাচন করুন” নামক রেডিও বাটন থেকে ৩ নাম্বারে থাকা বিদ্যালয় ভিত্তিক ফলাফল” সিলেক্ট করুন, নতুন পেজ আসবে।
  • তারপর পরীক্ষার নাম: অপশন থেকে আপনার প্রয়োজন অনুযায়ী “প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা” অথবা “ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা” সিলেক্ট করুন।
  • তারপর পরীক্ষার সন: থেকে ২০২৩ সিলেক্ট করুন।
  • তারপর বিভাগ: থেকে আপনার বিদ্যালয় টি যে বিভাগের অন্তর্ভুক্ত সেই বিভাগ নির্বাচন করুন।
  • তারপর জেলা: থেকে আপনার স্কুল/মাদ্রাসা টি যে জেলার অন্তর্ভুক্ত সেই জেলা নির্বাচন করুন।
  • তারপর উপজেলা/থানা: থেকে আপনার বিদ্যালয় টি যেই উপজেলা/থানার অন্তর্ভুক্ত সেই থানা নির্বাচন করুন।
  • তারপর ওয়ার্ড/ইউনিয়ন: থেকে আপনার স্কুল/মাদ্রাসা টি যেই ওয়ার্ড/ইউনিয়ন এর অন্তর্ভুক্ত সেটি সিলেক্ট করুন।
  • তারপর বিদ্যালয়ের ধরন: থেকে আপনার বিদ্যালয় টি যদি সরকারি প্রাথমি বিদ্যালয় হয় তাহলে সেটি সিলেক্ট করুন অথবা অন্য কোন ধরনের বিদ্যালয় হলে সেটি নির্বাচন করুন।
  • তারপর বিদ্যালয়ের নাম: থেকে আপনার স্কুল/মাদ্রাসার নামটি নির্বাচন করুন।
  • সর্বশেষ নিচে মাঝামাঝি থাকা “সমর্পন করুন” বাটনে ক্লিক করুন। সব ঠিক থাকলে আপনার কাঙ্খিত বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ / পিএসসি রেজাল্ট ২০২৩ একটি লিষ্ট আকারে দেখতে পাবেন।সেখান থেকে আপনি ডাউনলোড/প্রিন্ট করে নিতে পারবেন।

বিভাগ ভিত্তিক প্রাথমিক / ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল / পিএসসি রেজাল্ট ২০২৩ পিডিএফ ডাউনলোড

আপনি যদি বিভাগ/জেলা ভিত্তিক প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ পিডিএফ ফাইল আকারে রেজাল্ট শিট ডাউনলোড করতে চান তাহলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কতৃক পরিচালিত এই ওয়েবসাইট >> http://result.dpe.gov.bd থেকে ডাউনলোড করে নিতে পারবেন। সাধারন এ ধরনের ফাইল ডাউনলোড করা প্রতিষ্ঠান প্রধান/প্রতিষ্ঠানের সাথে জড়িত কর্মকর্তা/ সম্পর্কিত কর্মকান্ডে জড়িত ব্যাক্তিদের প্রয়োজন পড়ে। এ ছাড়াও যে কেউ চাইলে উক্ত লিংক থেকে রেজাল্ট ডাউনলোড করতে পারেন।

>>> প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রুটিন ২০২৩ – পিএসসি/পি এস সি পরীক্ষার রুটিন ২০২৩ ডাউনলোড করতে পারবেন এখান থেকে <<<

Prathomik / Ebtedayee Shikkha Somaponi Result 2023 (PSC Exam Result 2023)

Prathomik / Ebtedayee Shikkha Somaponi Result খুব সহজেই দেখার জন্য আমরা বিস্তারিত তুলে ধরেছি। Primary School Certificate Exam Result 2023 বা PSC Exam Result 2023 আমাদের ওয়েবসাই www.ourbd24.com এর মাধ্যমে কোন রকম ঝামেলা ছাড়াই ডাউনলোড করে নিতে পারবেন।

২০০৯ সাল থেকে এ পর্যন্ত সকল সালের ই এবং চলমান PECE Result / PSC Result 2023 / DPE Result 2023 Marksheets সহকারে ডাউনলোড করে নিতে পারবেন এই পোষ্টে দেখানো নিয়ম অনুসারে। শুধুমাত্র সালের পরিবর্তন হবে এ ছাড়া পোস্টে দেখানো অন্য সকল নিয়ম পেছনের সকল সালের জন্য একই ভাবে প্রযোজ্য।

PECE/PSC Result 2023 Source – পি এস সি/পিএসসি রেজাল্ট ২০২৩ তথ্যসূত্র

আপনার জন্য আরো যা যা থাকছে………….

>> জেএসসি জেডিসি (JSC JDC Result) পরীক্ষার রেজাল্ট ২০২৩

>> এসএসসি দাখিল (SSC Dakhil Result) পরীক্ষার রেজাল্ট ২০২৩

>> এইচএসসি আলিম (HSC Alim Result) পরীক্ষার রেজাল্ট ২০২৩

প্রশ্ন: ইবতেদায়ী ও পি এস সি রেজাল্ট ২০২৩ এর গ্রেড পয়েন্ট কিভাবে জানবেন?

উত্তর: আপনার মার্কশিটে পি এস সি রেজাল্ট ২০২৩ এর গ্রেড পয়েন্ট নমুনা দেয়া থাকবে। তবে বিস্তারিত দেখে নিন….

প্রতি বিষয়ে যদি গড়ে 80-100 পান তাহলে আপনার পয়েন্ট হবে 5.00 গ্রেড হবে → A + এ প্লাস

প্রতি বিষয়ে যদি গড়ে 70-79 পান তাহলে আপনার পয়েন্ট হবে 4.00 গ্রেড হবে → A এ গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 60-69 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.50 গ্রেড হবে → A – এ মাইনাস

প্রতি বিষয়ে যদি গড়ে 50-59 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.00 গ্রেড হবে → B গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 40-49 পান তাহলে আপনার পয়েন্ট হবে 2.00 গ্রেড হবে → C গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 33-39 পান তাহলে আপনার পয়েন্ট হবে 1.00 গ্রেড হবে → D গ্রেড

প্রতি বিষয়ে যদি গড়ে 0-32 পান তাহলে আপনার পয়েন্ট হবে 0.00 গ্রেড হবে → F গ্রেড

নিচে আরো কিছু তথ্য দেখুন…আপনার কাজেও লাগতে পারে………..

প্রশ্ন: সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ বলতে কি বুঝায়?

উত্তর:  পিএসসি রেজাল্ট ২০২৩ এবং সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ বলতে একই জিনিস কে বুঝায়। মৌলিকভাবে এটার সম্পূর্ন রূপ হল পি এস সি সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩।

প্রশ্ন: সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ বলতে কি বুঝায়?

উত্তর: এটিও আগেরটির মতই, এখানে রেজাল্ট / ফলাফল একই জিনিস। পিএসসি ফলাফল ২০২৩ এবং সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ বলতে একই জিনিস কে বুঝায়। মৌলিকভাবে এটার সম্পূর্ন রূপ হল পি এস সি সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩।

প্রশ্ন: ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2023 বলতে কি বুঝায়?

উত্তর: বাংলাদেশের সকল আলীয়া মাদ্রাসা সমূহের এবং অনুমোদিত সকল ইবতেদায়ী শাখার ইবতেদায়ী ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষার ফলাফল কেই ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল 2023 বলে সম্বোধন করা হয়।

প্রশ্ন: পি এস সি রেজাল্ট 2023 এর সমমান কি?

উত্তর: পি এস সি রেজাল্ট 2023 এর সমমান হল আলীয়া মাদ্রাসা সমূহের এবং ইবতেদায়ী মাদ্রাসমূহের ৫ম শ্রেনীর শিক্ষার্থীদের বোর্ড পরীক্ষার রেজাল্ট বা ইবতেদায়ী রেজাল্ট 2023.

PECE / PSC Result 2023 All Education Board (সকল বোর্ডের ইবতেদায়ী / পি এস সি রেজাল্ট ২০২৩)

  • বরিশাল শিক্ষা বোর্ড পি এস সি রেজাল্ট ২০২৩ | Barisal Education Board PSC Result 2023
  • চট্টগ্রাম শিক্ষা বোর্ড পি এস সি রেজাল্ট ২০২৩ | Chittagong Education Board PSC Result 2023
  • কুমিল্লা শিক্ষা বোর্ড পি এস সি রেজাল্ট ২০২৩ | Comilla Education Board PSC Exam Result 2023
  • ঢাকা শিক্ষা বোর্ড সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ | Dhaka Education Board PSC Result 2023
  • দিনাজপুর শিক্ষাবোর্ড পি এস সি রেজাল্ট ২০২৩ | Dinajpur Education Board PSC Exam Result 2023
  • যশোর শিক্ষা বোর্ড সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩| Jessore Education Board PSC Result 2023
  • রাজশাহী শিক্ষা বোর্ড পি এস সি রেজাল্ট ২০২৩ | Rajshahi Education Board PSC Exam Result 2023
  • সিলেট শিক্ষা বোর্ড সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩| Sylhet Education Board PSC Result 2023
  • মাদ্রাসা শিক্ষাবোর্ড সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 | Madrasah Education Board Ebtedayee Result 2023

পিএসসি/ইবতেদায়ী রেজাল্ট সোর্স / PECE/PSC Ebtedayee Result Sourse

  • PSC / PECE / Ebtedayee Result 2023 All Source By www.Dpe.gov.bd
  • Primary / ebtedaye shikkha somaponi exam result 2023 Published By http://dperesult.teletalk.com.bd/dpe.php
  • Primary / ebtedaye school certificate exam result 2023 With Marksheets Download From
  • PSC / PECE / Ebtedayee Exam Information By wikipedia.org >>> https://en.wikipedia.org/wiki/Primary_School_Certificate

➤ আপনি সবার আগে সবচেয়ে দ্রুত প্রাইমারী স্কুল সার্টিফিকেট – সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ / প্রাইমারী স্কুল সার্টিফিকেট – সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ / সকল শিক্ষাবোর্ডের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ খুব সহজেই উপরের লিংক থেকে ডাউনলোড করতে পারবেন।

তবে এর পরেও যদি আপনার সকল প্রাইমারী স্কুল এবং অধীনস্থ মাধ্যমিক স্কুল সমূহের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 এবং মাদ্রাসার প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ সম্পর্কিত কোন প্রশ্ন অথবা মতামত বা কোন অভিযোগ থাকলে নিচের কমেন্ট বক্স আপনার জন্য উম্মূক্ত করা আছে, অথবা চাইলে ফেসবুকেও আমাদের সাথে যোগ দিতে পারেন।

এছাড়া বাংলাদেশ সরকারের প্রাইমারী / প্রাথমিক শিক্ষা মন্ত্রনালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অধীনে পরিচালিত পি এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৩ এবং পি এস সি পরীক্ষার ফলাফল ২০২৩ বা ভিন্ন নামে পরিচিত সমাপনী পরীক্ষার রেজাল্ট 2023 এবং পিএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ অথবা পিএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য পেতে বা আরো অনুসন্ধানের জন্য সরাসরি www.dpe.gov.bd এই ওয়েবসাইটি অনুসরন করুন।।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার রেজাল্ট ২০২৩ সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যগুলো খুব সহজভাবেই আপনাদের সম্মূখো তুলে ধরলাম। ইনশাআল্লাহ আশা করি আপনি খুব সহজেই Ebtedayee এবং PSC রেজাল্ট 2023 কোন রকম ঝামেলা ছাড়াই মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন, যদি আমার দেয়া লিংকগুলো সঠিকভাবে ফলো করে থাকেন। অনাকাঙ্খিত কোন ভূল ত্রূটি হয়ে থাকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আর যদি কোন কিছু বুঝতে না পারেন বা কোন সমস্যায় পড়েন তাহলে নিচের কমেন্ট বক্সে জানান এবং আমাদের ফেসবুক পেজে লাইক কমেন্ট করে আপনার মতামতপ্রদান করুন

সম্মনিত ভিজিটর! কষ্ট করে এ পর্যন্ত আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমাদের এই পোষ্ট সম্পর্কিত আপনার মূল্যবান মতামত / অভিযোগ / ফিডব্যাক দিতে যেন ভুলবোন না। সেই সাথে পোষ্ট টি শেয়ার করে ছড়িয়ে দিন যাতে অন্যেরাও উপকৃত হতে পারে।

আমরা যথাযথ ভাবে চেষ্ট করেছি কিভাবে খুব সহজে প্রাথমিক/ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ২০২৩ জানার সকল প্রয়োজনীয় তথ্য তুলে ধরার চেষ্ট করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে কষ্ট হয় তাহলে নিচের কমেন্ট বক্সে / আমাদের ফেসবুক পেজে জানান আমরা সমাধান করার চেষ্ট করবো। তাছাড়া আপনি যদি কোনভাবে আপনার কাঙ্খিত পি এস সি / পিএসসি রেজাল্ট ২০২৩ জানতে গিয়ে ব্যর্থ হন তাহলে নিচের কমেন্ট বক্সে / আমাদের ফেসবুক পেজে আপনার স্টুডেন্ট আইডি নম্বর লিখে কমেন্ট করুন, আমরা আপনার ফলাফল পেতে সাহয্য করবো ইনশাআল্লাহ। ধন্যবাদ।।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url