SSC এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ড

SSC এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ডঃ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২৪ পেজে আপনাকে স্বাগতম। বরিশাল বোর্ডের এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 pdf download link নিচে দেয়া হলো। বিস্তারিত জানতে সম্পূর্ন পোষ্টটি পড়ুন এবং নিচে দেয়া ডাউনলোড লিংকে ক্লিক করে SSC Scholarship Result 2024 barisal Board চেক করে নিন।

হ্যা বন্ধু, আপনি যদি বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার বৃত্তি রেজাল্ট ২০২৪ খুজে থাকেন, তাহলে আপনি সঠিক জায়গায় ই এসেছেন। এই তো কিছুদিন আগে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশিত হলো।

বরিশাল শিক্ষাবোর্ডের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফলের সহিত উত্তীর্ন হয়ে যে সকল সৌভাগ্যবান বন্ধুরা এখন আবার স্কলারশিপ পেয়ে জীবন জয়ের নতুন দিগন্তে পা রেখেছেন, তাদের জন্য রয়েছে স্পেশাল সুসংবাদ। এবং আজকের এই পোস্ট এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ড এর ছাত্র/ছাত্রীদের জন্য ই।

SSC এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ড

এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ড - তারিখ

এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল শিক্ষা বোর্ডের জন্য সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। সাধারণত এটি বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফলের পরে প্রকাশিত হয়। বরিশাল বোর্ডের যে শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পায় তাকে প্রাথমিকভাবে এসএসসি বৃত্তির জন্য নির্বাচিত করা হয়। এসএসসি পরীক্ষার বৃত্তির ফলাফলের পিডিএফ ফাইল 2024 এখানে প্রকাশিত হবে। অনেক শিক্ষার্থী আছে যারা চমৎকার ফলাফলের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এখন তারা এসএসসি বৃত্তির ফলাফল 2024 এর জন্য অপেক্ষা করছে।

এসএসসি উপবৃত্তি সংক্রান্ত তথ্য

বরিশাল শিক্ষাবোর্ডের এস এস সি পরীক্ষায় ভালো রেজাল্টের সহিত উত্তীর্ন শিক্ষার্থীরা বৃত্তি পাবেন দুই বছর। অর্থাৎ এসএসসি বৃত্তির সময়কাল দুই বছর। এই বৃত্তি কলেজে ভর্তির পর থেকে এইচএসসি পরীক্ষার আগ পর্যন্ত পাবেন। বাংলাদেশ সরকারের নীতি অনুযায়ী মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বৃত্তি 2024 এর জন্য ছাত্র/ছাত্রীদের নিম্মোক্ত যোগ্যতা থাকা শর্তে নির্বাচন করা হবে। কিছু নিয়ম অনুসরণ করে উপবৃত্তি প্রদান করা হবে:

  • বরিশাল শিক্ষা বোর্ডের SSC উপবৃত্তি 2024 শুধুমাত্র বাংলাদেশী নাগরিকরা পাবেন।
  • এসএসসি বৃত্তি ২০২৪ এর মেয়াদ কাল দুই বছর।
  • পরবর্তী শিক্ষার অগ্রগতির উপর নির্ভর করে উপবৃত্তি অব্যাহত থাকবে
  • নির্বাচিত শিক্ষার্থীরা বিনামূল্যে শিক্ষার সুযোগ-সুবিধা পাবে।

এসএসসি স্কলারশিপ দেওয়া হবে দুটি ক্যাটাগরিতে (মেধা ও সাধারণ বৃত্তি)। শিক্ষার্থীরা মেধার জন্য বাৎসরিক ছয়শ (টাকা. 600/-) এবং সাধারণ বিভাগের জন্য তিনশত (টাকা. 300/-) পাবে। SSC স্কলারশিপ হল দুটি বিভাগ যা স্কলাররা পাবেন। যেমন 1. ট্যালেন্ট পুল বৃত্তি 2. সাধারণ গ্রেড বৃত্তি।

বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি বৃত্তির রেজাল্ট ২০২৪

***বরিশাল বোর্ডের এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 pdf ডাউনলোড করতে এখানে ক্লিক করুন***

অনান্য বোর্ডের এসএসসি বৃত্তি রেজাল্ট ২০২৪

এছাড়া আপনি বরিশাল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও এসএসসি বৃত্তির রেজাল্ট ২০২৪ চেক করতে পারেন নিচের নিয়মেঃ

  • প্রথমে বরিশাল শিক্ষা বোর্ডের এই ওয়েব সাইটে প্রবেশ করুনঃ https://www.barisalboard.gov.bd/
  • সম্পূর্ন ওয়েবসাইট ভাল করে দেখুন এবং এসএসসি কর্নার খুজে বের করুন।
  • এবার Show More বাটনে ক্লিক করুন।
  • এসএসসি সম্পর্কিত সকল নোটিশ দেখতে পাবেন।
  • সেখান থেকে এসএসি বৃত্তি রেজাল্ট ২০২৪ খুজে বের করুন।
  • এসএসি বৃত্তি রেজাল্ট 2024 pdf Download এর উপর ক্লিক করলে, এটি ওপেন হবে।
  • এখন আপনার এসএসসি রোল নাম্বার, নিজের নাম ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম অনুযায়ী বরিশাল বোর্ডের এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 চেক করুন

প্রিয় ভিজিটরস, এই পোস্টে আমরা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার বৃত্তি রেজাল্ট ২০২৪ pdf ডাউনলোডের লিংক সহ বিস্তারিত তথ্য শেয়ার করেছি। যদি কোন কারনে আপনি এস এস সি বৃত্তি রেজাল্ট 2024 বরিশাল বোর্ড চেক করতে না পারেন তবে আমাদের জানান। SSC Scholarship Result 2024 barisal Board সম্পর্কে জানতে নিচে আপনার রোল নাম্বার, নিজ ও শিক্ষা প্রতিষ্ঠানের নাম সহ কমেন্ট করুন। আমরা যথাসম্ভব দ্রুত উত্তর দেয়ার চেষ্টা করবো। ইনশাআল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url