SSC Result 2024: এস এস সি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম (সব শিক্ষাবোর্ডের)

প্রিয় ভিজিটরস, আপনি নিশ্চয়ই SSC Result 2024 - এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ খুজছেন? তাহলে অবশ্যই আপনি সঠিক যায়গায় এসেছেন। আমাদের এখানে এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 মার্কশিট সহ দেখতে পারবেন। আজকের এই পোষ্টে আমরা দেখিয়েছি, কিভাবে আপনি অনলাইন থেকে ও মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে আপনার কাঙ্খিত এসএসসি পরীক্ষার ফলাফল নম্বর মার্কশিট সহকারে জানতে পারবেন। সুতারং, সবার আগে এসএসসি পরীক্ষা সম্পর্কিত সকল আপডেট পেতে আওয়ার বিডি ২৪ ডট কম এর সাথেই থাকুন। তো চলুন বিস্তারিত জানা যাক।

SSC Result 2024: এস এস সি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম (সব শিক্ষাবোর্ডের)

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে?

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে বা কখন দিবে এটি সম্পূর্ন নির্ভর করে, বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সিদ্ধান্তের উপর। স্বাভাবিকভাবে এসএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মাথায় ফলাফল প্রকাশ করা হয়। বিশেষ কারনে কিছুদিনের আগ পিছ হতে পারে। আমাদের কাছে থাকা সর্বশেষ তথ্য অনুযায়ী এবং পেছনের পরীক্ষা সমূহের অভিজ্ঞতার আলোকে আমরা বলতে পারি, এস এস সি পরীক্ষার রেজাল্ট আজকে প্রকাশিত হবে। যে কোন সময় এই তারিখের পরিবর্তন হতে পারে। এস এস সি রেজাল্ট ২০২৪ প্রকাশের নতুন তারিখ ঘোষিত হলে আমাদের এখানে আপডেট করা হবে। সুতারং এস এস সি রেজাল্ট 2024 সম্পর্কিত সদ্য প্রকাশিত সকল নিউজ আপডেট সবার আগে পেতে আমাদের সাথেই সংযুক্ত থাকুন।

SSC Result 2024 কিভাবে জানা যাবে?

প্রিয় দর্শক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল বা এস এস সি রেজাল্ট 2024 অনলাইন ও অফলাইন উভয় পদ্ধতিতেই জানতে পারবেন। আমাদের এখানে প্রথমেই তুলে ধরেছি, কিভাবে আপনি অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 দেখবেন? এরপর, পর্যায়ক্রমে দেখিয়েছি, কিভাবে এসএমএস এর মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 মার্কশিট সহ দেখতে পারবেন!

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ 10 টি সাধারন শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ ও টেকনিক্যাল বোর্ডের এসএসসি ভকেশনাল পরীক্ষার ফলাফল, এডুকেশন বোর্ডের ওয়েবসাইট এর পাশাপাশি OurBD24.Com থেকেও জানা যাবে।

অনলাইন থেকে এবং মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে SSC Result 2024 অথবা Dakhil Result 2024 সম্পূর্ন মার্কশিট সহকারে ডাউনলোড করার বেশ কিছু সিষ্টেম আছে। কিভাবে আপনি কোন রকম সার্ভার ঝামেলাবিহীন সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই Online থেকে এবং Mobile Phone থেকে SMS এর মাধ্যমে এসএসসি রেজাল্ট ২০২৪ ও মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ ডাউনলোড করবেন, তার সকল পদ্ধতি বিস্তারিত সহ তুলে ধরা হল।

অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কিভাবে দেখাবেন?

অনলাইনে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখার জন্য বেশ কয়েকটি উপায় আছে। আপনি যদি আমার এই টিউটোরিয়ালটি মনোযোগ সহকারে অনুসরণ করেন, তাহলে আপনি যাবতীয় হয়রানি হওয়া থেকে মুক্তি পাবেন। সাধারনত দেখা যায়, ফলাফল প্রকাশের দিন শিক্ষার্থীরা খুব বিড়ম্বনার মধ্যে পড়ে যান। কারন, শিক্ষার্থীদের অনেকের ই জানা থাকেনা, কিভাবে সঠিক উপায়ে অনলাইনে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ পাওয়া যাবে।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, প্রযুক্তির দাবী মেটাতে ও ফলাফল প্রত্যাশীদের বিড়ম্বনা থেকে মুক্তি দিতে, বেশ কয়েকটি ওয়েবসাইট চালু রেখেছে। যেগুলোর প্রত্যেকটি থেকেই আপনার কাঙ্খিত এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ নম্বর মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন। আমাদের এখানে আমরা শিক্ষাবোর্ডের সার্ভার সংযুক্ত করে দিয়েছি। তাই আপনাকে এদিক সেদিক ছোটাছুটি করতে হবেনা। অনলাইনে এস এস সি রেজাল্ট ২০২৪ দেখতে নিচের নিয়ম অনুস্বরন করুন।.

এস এস সি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

১ম ধাপঃ নিচের রেজাল্ট বক্সে ক্লিক করুন।

২য় ধাপঃ ফলাফল বক্সের Examination অপশন থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করে নিন।

৩য় ধাপঃ ফলাফল বক্সের Year অপশন থেকে 2024 সিলেক্ট করে নিন।

৪র্থ ধাপঃ ফলাফল বক্সের Roll এর ফাকা ঘরে আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বরটি বসিয়ে দিন।

৫ম ধাপঃ ফলাফল বক্সের Reg No এর ফাকা ঘরে আপনার এসএসসি পরীক্ষার রেজিষ্ট্রেশন নম্বরটি বসিয়ে দিন।

৬ষ্ঠ ধাপঃ এ পর্যায়ে আপনি একটি চ্যালেঞ্জ কোড পাবেন। যেটি দেখতে 9+7= এ ধরনের হবে। সামনের ফাকা ঘরে সংখ্যা দুটির যোগফল বসিয়ে দিন।

৭ম ধাপঃ এবার ফলাফল বক্সের নিচের দিকের ডান কোনে থাকা Submit বাটনে ক্লিক করুন।

এস এস সি রেজাল্ট ২০২৪ প্রকাশিত, এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

এখানে ফলাফল চেক করুন

সবকিছু ঠিকঠাক থাকলে, কিছুক্ষনের মাঝেই এস এস সি রেজাল্ট ২০২৪ মার্কশিট সহ দেখতে পাবেন। এবার চাইলে এটি আপনি ডাউনলোড অথবা প্রিন্ট করে নিতে পারেন। অনলাই এসএসসি রেজাল্ট দেখার আরোকিছু চমৎকার বিকল্প পদ্ধতি নিচে দেখানো হল।

অনলাইনে এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 ডাউনলোডের বিকল্প পদ্ধতি

অনলাইন থেকে এসএসসি/দাখিল রেজাল্ট 2024 ও মার্কশিট ডাউনলোডের জন্য অনেক গুলো ওয়েবসাইট আছে। Online থেকে এসএসসি/দাখিল রেজাল্ট ও মার্কশিট ডাউনলোডের সবচেয়ে বড় সুবিধা হল, আপনি সম্পূর্ন মার্কশিট এবং কোন বিষয়ে আলাদা আলাদা করে কত নাম্বার পেলেন তার বিস্তারিত জানতে পারবেন। এত করে সুবিধা হল আপনার সাবজেক্ট প্রতি কাঙ্খিত নম্বর পেলেন কিনা তা জানতে পারবেন এবং কোন বিষয়ে যদি কাঙ্খিত নম্বর নাপেয়ে থাকেন তাহলে পরবর্তী তে ঐ বিষয়ে বোর্ড চ্যালেন্জ করতেও সুবিধা হবে। বাংলাদেশ শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট প্রকাশের জন্য জনপ্রিয় দুটি ওয়েবসাইট হল...

উক্ত ওয়েবসাইট দুটো থেকে এস এস সি পরীক্ষার ফলাফল দেখার বর্ননা নিচে দেয়া হল।

www.educationboardresults.gov.bd থেকে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

বাংলাদেশ শিক্ষাবোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ প্রকাশের জন্য সবচেয়ে বড় ওয়েব পোর্টাল হল www.educationboardresults.gov.bd। এখান থেকে আপনার কাঙ্খিত এসএসসি পরীক্ষার রেজাল্ট নম্বর মার্কশিট পেতে হলে কয়েকটি সাধারন ধাপ অনুসরণ করুন।

মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪

  • প্রথমেই আপনাকে সংযুক্ত লিংকে ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবেঃ www.educationboardresults.gov.bd
  • এবার উক্ত ওয়েবসাইটের Examination থেকে Select One বাটনে ক্লিক করে SSC/Dakhil/Vocational নির্বাচন করুন (ফলাফলের দিন এটি অটো নির্বাচন করা থাকতে পারে)
  • তারপর Year থেকে 2024 নির্বাচন করুন (ফলাফলের দিন এটিও অটো নির্বাচন করা থাকতে পারে)
  • তারপর Board থেকে আপনার শিক্ষাবোর্ড টি সিলেক্ট করুন।
  • তারপর Roll: বক্সে আপনার এসএসসি/দাখিল/ভকেশনাল পরীক্ষার রোল নম্বরটি লিখুন।
  • তারপর Reg. No: বক্সে আপনার এসএসসি/দাখিল/ভকেশনাল পরীক্ষার রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন।
  • তারপর 3+6 = এই টাইপের যোগ সংখ্যাটির ফলাফল টি সামনের বক্সে বসিয়ে দিন।
  • সবশেষে নিচের Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন...।।

আপনার ইন্টারনেট লাইনে ভাল স্পীড থাকলে খুবই দ্রুত আপনার ফলাফল মার্কশিট দেখতে পারবেন এবং ডাউনলোড বা প্রিন্ট করে নিতে পারবেন।

Eboardresults.com থেকে এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024

eboardresults.com হল বাংলাদেশ শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের দ্বিতীয় বৃহত্তম ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা তাদের খুব সহজেই এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 জানতে পারবে। এই সাইট থেকে SSC Result 2024 দেখার ক্ষেত্রে যেসব সুবিধা আপনি পাবেন।

  • শুধুমাত্র রোল নম্বর দিয়ে আপনার এস এস সি রেজাল্ট ২০২৪ জানতে পারবেন। অনেকের রেজিষ্ট্রেশন নম্বর মনে থাকেনা। সেক্ষেত্রে আপনি এখান থেকে আপনার কাঙ্খিত এস এস সি পরীক্ষার রেজাল্ট খুব সহজেই জানতে পারবেন।
  • আপনার এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 সম্পূর্ন মার্কশিটসহ দেখতে পারবেন।
  • আপনার এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ নম্বরশিট সহ দেখতে পারবেন। প্রত্যেকটি বিষয়ে আলাদভাবে কত নম্বর পেলেন, MCQ ও রিটেনে আলাদাভাবে কত নম্বর পেলেন, এ সবই জানতে পারবেন।
  • এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 মার্কশিট ও নম্বরশিট পেতে হলে, অবশ্যই আপনার রোল ও রেজিষ্ট্রেশন নম্বর দুটোরই প্রয়োজন হবে।

eboardresults.com থেকে নাম্বার সহ এস এস সি রেজাল্ট ২০২৪ পাবেন কিভাবে?

  • প্রথমেই আপনাকে সংযুক্ত লিংকে ক্লিক করে ওয়েবসাইটটিতে প্রবেশ করতে হবেঃ https://eboardresults.com/
  • ওয়েবসাইটির হোমপেজে প্রবেশ করার পরে, Examination অপশন থেকে Choose One এ ক্লিক করুন। এবার লিষ্ট থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করে নিন।
  • Year অপশন থেকে 2024 সিলেক্ট করুন। অন্য সালের ফলাফল জানতে চাইলে, কাঙ্খিত সালটি সিলেক্ট করুন।
  • Board অপশন থেকে Choose One এ ক্লিক করুন। এবার লিষ্ট থেকে আপনার শিক্ষাবোর্ডের নামটি সিলেক্ট করুন।
  • Result Type অপশন থেকে Choose One এ ক্লিক করুন। এবার লিষ্ট থেকে Individual Result সিলেক্ট করে নিন। নতুন অপশন চলে আসবে এবার।
  • Roll এর ঘরে আপনার SSC/Dakhil/Equivalent পরীক্ষার রোল নম্বরটি ইংরেজী অক্ষরে সঠিকভাবে লিখুন।
  • Registration (Optional) এর ঘরে আপনার SSC/Dakhil/Equivalent পরীক্ষার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী অক্ষরে সঠিকভাবে লিখুন। শুধু রেজাল্ট জানতে চাইলে রেজিষ্ট্রেশন নম্বর না দিলেও চলবে। কিন্তু এসএসসি রেজাল্টের সাথে নম্বরশিট/মার্কশিট জানতে চাইলে রেজিষ্ট্রেশন নম্বর বাধ্যতামূলক পূরন করতে হবে।
  • Security Key (4 digits) এর সামনে কয়েকটি ঝাপসা সংখ্যা দেখতে পাবেন। সেগুলো সামনের ফাকা ঘরে সঠিকভাবে লিখতে হবে। সংখাগুলো বুঝা না গেলে নিচের রিলোড বাটনে ক্লিক করে, পূনরায় ট্রাই করতে পারেন।
  • সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিক থাকলে, কিছুক্ষনের মাঝেই আপনার এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ নম্বরশিট/মার্কশিট দেখতে পাবেন। প্রয়োজন মোতাবেক প্রিন্ট দিতে পারবেন অথবা ডাউনলোড করে নিতে পারবেন।

SMS এর মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখবেন যেভাবে:

SSC Result 2024 By SMS

মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখতে , প্রথমে আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে টাইপ করুন SSC < স্পেস > আপনার শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন < স্পেস > আপনার SSC Roll Number টি লিখুন < স্পেস > আপনার পরীক্ষার সাল 2024 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরন: SSC DHA 212674 2024 Send to 16222

Dakhil Result 2024 By SMS

মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন Dakhil < স্পেস > MAD < স্পেস > Dakhil Roll Number টি লিখুন < স্পেস > পরীক্ষার বছর 2024 লিখুন এবং সম্পূর্ন বার্তা টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরন: DAKHIL MAD 267412 2024 Send to 16222

SSC/Dakhil Vocational Result 2024 By SMS

SSC VOC oR Dakhil VOC TEC Type your roll number 2024 Send to 16222

এক নজরে সকল শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর বা শর্ট কোড দেখে নিন

Dhaka Education Board ☞ এর শর্ট কোড হল →DHA
Chittagong Education Board ☞ এর শর্ট কোড হল →CHI
Rajshahi Education Board ☞ এর শর্ট কোড হল →RAJ
Sylhet Education Board ☞ এর শর্ট কোড হল →SYL
Comilla Education Board ☞ এর শর্ট কোড হল →COM
Jessore Education Board ☞ এর শর্ট কোড হল →JES
Dinajpur Education Board ☞ এর শর্ট কোড হল →DIN
Mymensingh Education Board ☞ এর শর্ট কোড হল →MYM
Barisal Education Board ☞ এর শর্ট কোড হল →BAR
Technical Education Board ☞ এর শর্ট কোড হল →TEC
Madrasah Education Board ☞ এর শর্ট কোড হল →MAD

রেজিষ্ট্রেশন নম্বর ছাড়া এসএসসি রেজাল্ট । শুধুমাত্র রোল নম্বর দিয়ে এসএসসি রেজাল্ট

রেজিষ্ট্রেশন নম্বর ছাড়া এসএসসি রেজাল্ট বা শুধুমাত্র রোল নম্বর দিয়ে এসএসসি রেজাল্ট কিভাবে জানবেন? রেজিষ্ট্রেশন নম্বর ছাড়া এস এস সি রেজাল্ট বা শুধুমাত্র রোল নম্বর দিয়ে এস এস সি রেজাল্ট দুইভাবে জানা যাবে। মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে এবং অনলাইনে eboardresults.com থেকে, যা আমরা এই পোষ্টে ইতিপূর্বে বিস্তারিত ব্যাখ্যা করেছি। আরো জানতে নিচে দেখুন।

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ সকল শিক্ষাবোর্ডের জন্য

বাংলাদেশের প্রত্যেকটি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এস এস সি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়। প্রত্যেক শিক্ষার্থী নিজ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে কাঙ্খিত এস এস সি পরীক্ষার ফলাফল মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবে। নিচে প্রত্যেকটি শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট লিংক সহ বিস্তারিত তথ্য শেয়ার করা হল।

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ ঢাকা শিক্ষা বোর্ড

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ ঘোষনা করা হয়েছে। ইতিমধ্যে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা গত ২০ ই ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হয়েছিল এবং শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.educationbarodresults.gov.bd থেকে ফলাফল ঘোষনা করা হয়েছে।

ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ অনলাইনে চেক করতে চাইলে, ফলাফল প্রত্যাশীদেরকে প্রথমেই ঢাকা শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং হোমপেজ ফলাফল সেকশনটি খুজে বের করে লিংকে ক্লিক করতে হবে। অতপর ফলাফল পেজে রোল, রেজিষ্ট্রেশন নম্বর সহকারে সকল তথ্য দিয়ে "সাবমিট" বাটনে ক্লিক করতে হবে। কিছুক্ষনের মাঝেই ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখতে পাবেন।

ঢাকা শিক্ষাবোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের দিন সার্ভারে অতিরিক্ত ভিজিটরের চাপের কারনে ওয়েবসাইট ডাউন হয়ে যেতে পারে। এর ফলে এসএসসি ফলাফল চেক করার সময় প্রার্থীদের কিছুটা সমস্যা হতে পারে। আপনাকে অবশ্যই ধৈর্যের সহিত চেষ্টা করে যেতে হবে এবং ফলাফল দেখার জন্য পেজটি পূনরায় রিফ্রেশ করে চেষ্টা করতে হবে।

ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট এখনি চেক করুন

ফলাফল চেক করতে হলে অবশ্যই পরীক্ষার্থীর রোল নম্বর, রেজিষ্ট্রেশন নম্বর, পাসের বছর সহকারে সকল তথ্য সঠিকভাবে জানা থাকা লাগবে। ফলাফল চেক করার ক্ষেত্রে এসব খুবই গুরুত্বপূর্ন। রোল নম্বর, রেজিষ্ট্রেশন নম্বর, পাসের বছর এসব কিছুই পরীক্ষার্থীর এডমিট কার্ডে খুজে পাওয়া যাবে। এর পরেও যদি এসব তথ্যগুলো ভুলে গিয়ে থাকে, তাহলে নিজ শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে অথবা অনলাইনে শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করে নিতে পারবে।

প্রবেশপত্রটি পুনরুদ্ধার করতে, প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটের হোমপেজের বাম দিকে “Find Roll Number” বাটনে ক্লিক করতে হবে এবং ইউনিক রেজিষ্ট্রেশন নম্বর বা মোবাইল নম্বর এবং জন্মে তারিখ প্রবেশ করতে হবে এবং তারপরে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

Eboard result apps থেকে ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করুন

আপনার ব্রাউজার থেকে এই ওয়েবসাইটে প্রবেশ করুন http://eboardresults.com/

SSC/HSC/JSC/Equivalent Result button এ ক্লিক করুন

SSC/Equivalent চয়েজ করুন।

পাশের বছর ২০২৪ নির্বাচন করুন।

আপনার কাঙ্খিত শিক্ষাবোর্ডটি চয়েজ করুন।

নিজের ব্যাক্তিগত ফলাফল জানতে, Result Type থেকে “Individual Result” সিলেক্ট করুন।

আপনার রোল নম্বরটি প্রবেশ করান।

আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি প্রবেশ করান। এটি অফশনাল, আপনি চাইলে নাও দিতে পারেন। কিন্তু নম্বরশিট/মার্কশিট জানতে চাইলে রেজিষ্ট্রেশন নম্বর বাধ্যতামূলক দিতে হবে।

সিকিউরিটি কি গুলো সঠিকভাবে প্রবেশ করান।

সবশেষে “Get Result” বাটনে ক্লিক করুন।

ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট মার্কশিট সহ দেখুন।

মোবাইল থেকে মেসেজের মাধ্যমে ঢাকা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ জানুন।

বাংলাদেশ শিক্ষাবোর্ডের সবচেয়ে বিখ্যাত হল ঢাকা বোর্ড। সবচেয়ে বেশি শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষার্থী নিয়ে ঢাকা শিক্ষাবোর্ড পরিচালিত হচ্ছে। এখন আমরা আপনাকে জানাতে চাই, কিভাবে মোবাইল ফোন থেকে মেসেজের মাধ্যমে ঢাকা শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট চেক করবেন।

Dhaka Board SSC Result 2024 SMS Format

SSC DHA Roll Number year and send it to 16222

Ex: SSC DHA 623195 2024

ফিরতি মেসেজে আপনার এসএসসি রেজাল্ট সিজিপিএ পেয়ে যাবেন।

ঢাকা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

প্রিয় ঢাকা বোর্ডের শিক্ষার্থী, এখন আমরা আপনাকে একটি দুর্দান্ত খবর জানাচ্ছি। আপনি যদি ঢাকা বোর্ডের এসএসসি পরীক্ষার্থী হন, তাহলে আপনি সঠক জায়গায় এসছেন। এখন আমরা আপনাকে ঢাকা বোর্ডের এস এস সি রেজাল্ট কিভাবে প্রকাশিত হবে, বরিশাল বোর্ডের ফলাফল কখন প্রকাশিত হবে, এই পরীক্ষার ফলাফল কিভাবে চেক করতে হবে, বোর্ড রেজাল্ট চ্যালেঞ্জ এর জন্য কিভাবে আবেদন করতে হবে, এবং আরো বিস্তারিত তথ্য আপনি জানতে পারবেন। এছাড়াও, ঢাকা বোর্ডের এসএসসি চ্যালেঞ্জ রেজাল্ট কিভাবে চেক করবেন, এসএসসি পরীক্ষার পরে ঢাকা বোর্ডের এসএসসি স্কলারশিপ এর জন্য কিভাবে আবেদন করবেন, এবং এস এস সি ভর্তি পরীক্ষার ফলাফল কিভাবে জানবেন, এসব কিছুই আমরা প্রকাশ করে থাকি।

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ ঢাকা শিক্ষা বোর্ড

ঢাকা শিক্ষাবোর্ডের ফলাফল মার্কশিট ২০২৪

১৯৬১ সালে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা এর প্রতিষ্ঠার পর থেকে, এটি বাংলাদেশের বৃহত্তম শিক্ষাবোর্ড হিসেবে কাজ করে আসছে। ঢাকা বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সকল কার্যক্রম এই শিক্ষাবোর্ডের মাধ্যমে পরিচালিত হচ্ছে।

বাংলাদেশ শিক্ষাবোর্ডের পাশাপাশি ঢাকা শিক্ষাবোর্ড স্বতন্ত্রভাবে এসএসসি ফলাফল ২০২৪ প্রকাশ করবে। সরাসরি ঢাকা শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট জানতে হলে সংযুক্ত লিংকে প্রবেশ করতে হবেঃ dhakaeducationboard.gov.bd

উক্ত ওয়েবসাইটের হোমপেজে নিচের চিত্রে ন্যায় দেখানো লিংক ক্লিক করুন। এবং পরবর্তী পেজে আপনার এসএসসি পরীক্ষার প্রয়োজনী তথ্য দিয়ে সাবমিট করুন। অল্প সময়ের মাঝেই ঢাকা শিক্ষাবোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখতে পাবেন।

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ ঢাকা শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024

বরিশাল শিক্ষা বোর্ড ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের অন্যতম বৃহৎ শিক্ষাবোর্ড। বর্তমানে বরিশাল বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার সকল কার্যক্রম বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে সফলভাবে পরিচালিত হচ্ছে। বরিশাল বোর্ডের অধীনে প্রতি বছর পিএসসি, জে এস সি, এসএসসি, এইচএসসি বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হয়ে থাকে। বরিশাল শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হওয়ার আগে বরিশাল বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক কার্যক্রম যশোর বোর্ডের অধীনে পরিচালিত হত।

বরিশাল বোর্ডের অধীনে অংশ নেওয়া শিক্ষার্থীরা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকে এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে পাবে। বরিশাল শিক্ষা বোর্ডের ফলাফল মার্কশিট বরিশাল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.barisalboard.gov.bd থেকে ডাউনলোড করা যাবে।

কীভাবে অনলাইনে বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট পাবেন?

সাধারনত বরিশাল শিক্ষাবোর্ডে এসএসসি রেজাল্ট ৩টি পদ্ধতিতে পাওয়া যায়। প্রথম পদ্ধতি হল অনলাইন, ২য় পদ্ধতি হল মোবাইল এসএমএস এবং তৃতীয় পদ্ধতি হল শিক্ষার্থীরা নিজ স্কুল শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরাসরি উপস্থিত হয়ে এসএসসি পরীক্ষার ফলাফল জেনে নিতে পারবেন।

আমরা এটা বেশ ভাল ভাবেই জানি যে, প্রযুক্তির এই উন্নতির যুগে যখন প্রত্যেকের হাতের নাগালে স্মার্ট ফোন/কম্পিউটার জাতীয় ডিভাইস এবং ইন্টারনেট কানেকশন উপলব্ধ আছে, তখন সবাই তাদের কাঙ্খিত এসএসসি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখতেই পছন্দ করে থাকেন। এবং এটিই সর্বাধিক জনপ্রিয় সিষ্টেম। কীভাবে অনলাইনে বরিশাল বোর্ডের এসএসসি রেজাল্ট পাবেন, তার বিস্তারিত নীচে দেয়া হল।

বরিশাল শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024

প্রথমেই আপনাকে সংযুক্ত লিংকে ক্লিক করে বরিশাল শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবেঃ www.barishalboard.gov.bd

এবার উক্ত ওয়েবসাইটের হোমপেজে SSC Corner অথবা SSC 2024 Result Search Form খুজে বের করতে হবে। এবং সেখানে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেই, আপনার কাঙ্খিত এসএসসি ফলাফল জানতে পারবেন। নিচের চিত্রে দেখুন।

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ বরিশাল শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম মাধ্যমি ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ১৯৯৫ সালে তার কার্যক্রম শুরু করে। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম বানিজ্য বিভাগ চট্টগ্রাম বিভাগের মাধমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষার সকল কার্যক্রম চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত হয়। মাধ্যমি ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান নিয়ন্ত্রন ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি প্রদান, জে এস সি, এসএসসি, এইচএসসি বোর্ড পরীক্ষা গ্রহন ও ফলাফল প্রকাশ করা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অন্যতম কাজ।

চট্টগ্রাম বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

এসএসসির রেজাল্ট চট্টগ্রাম বোর্ড ২০২৪ পূর্ণ মার্কশিট সহ

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার কাঙ্খিত এসএসসি রেজাল্ট ডাউনলোড করে নিতে পারবেন। চট্টগ্রাম বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে সংযুক্ত লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। উক্ত ওয়েব সাইটের ফলাফল ট্যাবে ক্লিক করে অথবা ওয়েবসাইটের ই-সেবা সেকশনে "SSC result 2024" খুজে বের করুন এবং ক্লিক কিরুন। পরবর্তী ফরমে রোল ও রেজিষ্ট্রশন নম্বর দিয়ে সাবমিট করুন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম। অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ www.web.bise-ctg.gov.bd

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ চট্টগ্রাম শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

কুমিল্লা শিক্ষা বোর্ডের ফলাফল 2024

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা বাংলাদেশের কুমিল্লা জেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ হিসাবে কাজ করে। এই শিক্ষাবোর্ডটি 1962 সালে বাংলাদেশের কুমিল্লা জেলায় প্রতিষ্ঠিত হয়েছিল। বর্তমান অফিস ভবনটি কুমিল্লার কান্দিরপাড়ের লাকসাম রোডে অবস্থিত।

এসএসসি রেজাল্ট মার্কশিট কুমিল্লা বোর্ড

কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীগন, তাদের কাঙ্খিত এসএসসি রেজাল্ট মার্কশিট কুমিল্লা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাটে পাবেন। কুমিল্লা বোর্ডের ওয়েবসাইটে প্রবেশ করে, ওয়েবসাইটের ই-সেবা সেকশনে "SSC result 2024" খুজে বের করুন এবং ক্লিক কিরুন। পরবর্তী ফরমে রোল ও রেজিষ্ট্রশন নম্বর দিয়ে সাবমিট করুন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লা। অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ www.comillaboard.gov.bd

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ কুমিল্লা শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট 2024

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ১৯৬১ সালে পূর্ব পাকিস্তানের তৎকালীন রাজশাহী জেলায় প্রতিষ্ঠিত হয়েছিল। এটির বর্তমান অফিস ভবনটি রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর এলাকায় অবস্থিত। ১৯৬১ সালের পূর্বে সমগ্র বাংলাদেশের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত হয়েছিল। প্রতিষ্ঠাকালীন সময়ে রাজশাহী শিক্ষা বোর্ডের কার্যক্রমগুলি সমগ্র উত্তর এবং দক্ষিণবঙ্গ জুড়ে বিস্তৃত ছিল।

তবে ১৯৬৩ সালে যশোর শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার পরে এর আকার কিছুটা হ্রাস পায়। তবে বৃহত্তর রাজশাহী, পাবনা, বগুড়া, রংপুর এবং দিনাজপুর জেলাতে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত হয়। 2007 সালে দিনাজপুর শিক্ষা বোর্ড প্রতিষ্ঠার আগ পর্যন্ত রাজশাহী শিক্ষা বোর্ড ছিল দেশের বৃহত্তম বোর্ড।

নিজস্ব ক্রিয়াকলাপে অতিরিক্ত দায়িত্ব হিসাবে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী, দিনাজপুর বোর্ডের জেএসসি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার ফলাফল নিবন্ধন ও প্রকাশনা সম্পর্কিত যাবতীয় কাজ রাজশাহী বোর্ড অনলাইনে সম্পন্ন করেছে।

বর্তমানে এই বোর্ডটি রাজশাহী বিভাগের রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, নাটোর, এবং চাঁপাইনবাবগঞ্জ জেলায় নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষার সম্প্রসারণ, শিক্ষার মান উন্নতি, এবং নিয়ন্ত্রণের জন্য স্কুল-কলেজের স্বীকৃতি পুনর্নবীকরণ, জেএসসি, এসএসসি এবং এইচএসসি সফল পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা নেওয়া, ফলাফল প্রকাশ করা এবং একাডেমিক লিপি ও শংসাপত্র বিতরণ সহ পাবলিক পরীক্ষার কার্যক্রম পরিচালনা করে।

এটির নিজস্ব ওয়েবসাইট রয়েছে। এখন থেকে এই বোর্ডের অধীনে অংশ নেওয়া প্রার্থীরা এই ওয়েবসাইট থেকে এসএসসি ফলাফল দেখতে পারবেন। রাজশাহী শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল রাজশাহী বোর্ডের ওয়েবসাইটঃ http://rajshahiboard.gov.bd

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ রাজশাহী শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

যশোর শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, যশোর, বাংলাদেশ1963 সালে খুলনা বিভাগের জন্য একটি অধ্যাদেশ দ্বারা প্রতিষ্ঠিত হয়। এটি ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক শিক্ষা বোর্ড স্তরের পাবলিক পরীক্ষা এবং শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ, তদারকি এবং উন্নয়নের জন্য প্রতিষ্ঠিত হয়েছিল, যা এখনও সফলতার সাথে কাজ করছে। এটি বাংলাদেশের অন্যতম প্রাচীন শিক্ষা বোর্ড।

সম্প্রতি যশোর শিক্ষাবোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে এসএসসি বোর্ড রেজাল্ট ২০২৪ অনলাইনে প্রকাশ করেছে। যশোর শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল যশোর বোর্ডের ওয়েবসাইট www.jessoreboard.gov.bd থেকে জানা যাবে।

যশোর শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ যশোর শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024

১৯৯৯ সালে সিলেট শিক্ষা বোর্ড প্রতিষ্ঠিত হয়েছিল, সিলেটের চারটি জেলার এসএসসি পরীক্ষার ফলাফল এই বোর্ডের অধীনে প্রকাশিত হয়। এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 সিলেট শিক্ষা বোর্ড বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের সাথে তাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

শিক্ষার্থীরা তাদের ফলাফল ওয়েবসাইটের মাধ্যমে পেতে পারেন। সিলেট শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট সিলেট এসএসসি বোর্ড রেজাল্ট অনলাইন ওয়েবসাইট www.sylhetboard.gov.bd। সিলেট বোর্ডের ফলাফল অনলাইনে প্রকাশিত হলে, আপনি এখান থেকেই আপনার ফলাফল চেক করতে পারবেন। আমাদের এখানে সিলেট বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট এবং মার্কশিট ডাউনলোডের বিস্তারিত নিয়ম দেয়া হয়েছে।

সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ সিলেট শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর ২২ অক্টোবর 2006 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলাগুলির মানব সম্পদ উন্নয়নে এবং তাদেরকে শিক্ষিত জাতি হিসেবে গড়ে তুলতে দিনাজপুর শিক্ষাবোর্ড অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। অধীনস্থ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষার মান নিয়ন্ত্রন, মূল্যায়ন ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করা দিনাজপুর বোর্ডের প্রধান কাজ। শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল ডাউনলোডঃ www.educationboardresults.gov.bd – Education Board Result.

দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

দিনাজপুর শিক্ষাবোর্ড তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রতি বছর জেএসসি, এসএসসি, এইচএসসি ফলাফল প্রকাশ করে থাকে। দিনাজপুর বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ এই ওয়েবসাইটে পাওয়া যাবে www.dinajpureducationboard.gov.bd। দিনাজপুর শিক্ষাবোর্ড বাংলাদেশের সর্বাধিক গুরুত্বপূর্ণ শিক্ষা বোর্ড। প্রতি বছর বিপুল সংখ্যক পরীক্ষার্থী এই বোর্ডের অধীনে পরীক্ষায় অংশগ্রহন করে থাকেন।

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

সদ্য প্রতিষ্ঠিত বাংলাদেশ শিক্ষাবোর্ডগুলোর অন্যতম ময়মনসিংহ শিক্ষা বোর্ড। ময়মনসিংহ বিভাগের ইন্টারমিডিয়েট এবং মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানের আয়োজন, নিয়ন্ত্রণ, তদারকি, নিয়ন্ত্রণ, ফলাফল প্রকাশ, বৃত্তি প্রদান সহ যাবতীয় দাপ্তরিক কাজ সম্পাদনের জন্য ২৮ আগষ্ট ২০১৭ সালে ময়মনসিংহ শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হয়েছিল।

প্রাথমিকভাবে, ময়মনসিংহ শিক্ষাবোর্ড চারটি জেলার মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করবে। ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর এবং জামালপুর, এই চার জেলা নিয়ে উক্ত বোর্ড তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে। এই সমস্ত জেলার সকল শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মময়মনসিংহ শিক্ষা বোর্ড কর্তৃক একই সময়ে ও একই সাথে প্রকাশিত হবে।

ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

আপনি চাইলে এখনি এই পেজের মাধ্যমে অনলাইনে আপনার এসএসসি বোর্ড রেজাল্ট চেক করে নিতে পারেন। এই পোষ্টে ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট সম্পর্কিত সকল তথ্য ও ফলাফল ডাউনলোড লিংক বাংলাদেশের সর্বাধিক জনপ্রিয় অনলাইন রেজাল্ট ওয়েবসাইট আওয়ার বিডি ২৪ ডট কম থেকে প্রকাশ করা হয়েছে। এছাড়াও আপনি চাইলে মোবাইল এসএমএস এর মাধ্যমেও ময়মনসিংহ বোর্ড এসএসসি রেজাল্ট চেক করে নিতে পারেন। মোবাইল এসএমএসের মাধ্যমে ময়মনসিংহ বোর্ড এসএসসি ফলাফল কীভাবে চেক করবেন আমরা তা এখানে তুলে ধরেছি। ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানাঃ www.mymensingheducationboard.gov.bd

আরো বিস্তারিত জানতে পড়ুনঃ ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪

টেকনিক্যাল/কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি, দাখিল, ভকেশনাল রেজাল্ট ২০২৪

কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি সমমান, এসএসসি ভকেশনাল, দাখিল ভকেশনাল পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করা যাবে এখান থেকেই। উপরে দেখানো নিয়ম অনুসারে অনান্য শিক্ষাবোর্ডের মতই টেকনিক্যাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানা যাবে অনলাইনে ও মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে।

কারিগরি শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট SMS দ্বারা

এসএমএস এর মাধ্যমে বাংলাদেশ কারিগরি/টেকনিক্যাল শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট মার্কশিট সহ জানা যাবে খুব সহজেই। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা পরিমাণ ব্যালেন্স রেখে নিম্মোক্ত নিয়মে এসএমএস করুন।

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অফশনে গিয়ে লিখুন SSC [স্পেস] TEC [স্পেস] আপনার রোল নম্বর [স্পেস] 2024 লিখে পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরনঃ SSC TEC 101256 2024 Send To 16222

টেকনিক্যাল শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইনে

টেকনিক্যাল/কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি, দাখিল, ভকেশনাল রেজাল্ট ২০২৪

বাংলাদেশ টেকনিক্যাল/কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি সমমান, এসএসসি ভকেশনাল, দাখিল ভকেশনাল পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করা যাবে অনলাইনে। অনলাইনে ফলাফল দেখা ও ডাউনলোডের জন্য শিক্ষা বোর্ডের বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে। এছাড়া বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও ফলাফল পাওয়া যাবে। কারিগরি বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানাঃ http://www.bteb.gov.bd/

আরো বিস্তারিত জানতে ও ফলাফল পেতে নিচের আর্টিকেলটি পড়ুন। সেখানে সকল কিছু বিস্তারিত সহ তুলে ধরা হয়েছে এবং ফলাফলের অফিসিয়াল লিংকগুলো সংযুক্ত করা হয়েছে।

অনলাইনে দেখুন কারিগরি শিক্ষাবোর্ডের এসএসসি ভকেশনাল রেজাল্ট ২০২৪

মাদ্রাসা শিক্ষা বোর্ডের এসএসসি দাখিল পরীক্ষার ফলাফল 2024

১৭৮০ সালে কলকাতা আলিয়া মাদ্রাসা প্রতিষ্ঠার মাধ্যমে ভারত উপমহাদেশে আনুষ্ঠানিকভাবে আলিয়া ধারার মাদ্রাসা শিক্ষাব্যবস্থার শুভ সূচনা হয়। পর্যায়ক্রমে অবিভক্ত বাংলা, বিহার, আসাম ও ত্রিপুরাসহ বিভিন্ন অঞ্চলে মাদ্রাসা শিক্ষা সম্প্রসারিত হতে থাকে। এরই ধারাবাহিকতায় ১৯৭১ সালের বাংলাদেশের স্বাধীনতার পরবর্তীতে মাদ্রাসা শিক্ষাকে যুগোপযোগী ও কর্মমুখী করার উদ্যোগ গৃহীত হয় এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড গঠিত হয়। ঢাকাস্থ সরকারি মাদ্রাসা-ই-আলিয়া ক্যাম্পাসে এর কার্যক্রম শুরু হয়। ১৯৭৮ সালে মাদ্রাসা শিক্ষা অর্ডিনেন্স জারির মাধ্যমে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন করা হয়। ফলশ্রুতিতে ১৯৭৯ সালের জুন মাসে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড একটি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে রূপ পরিগ্রহ করে। এরপর হতে এ পর্যন্ত বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড তার কার্যক্রম সাফল্যের সাথে পরিচালনা করে আসছে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড দেশের বৃহত্তম শিক্ষাবোর্ড। সারাদেশের সকল আলিয়া ধারার মাদ্রাসাসমূহ উক্ত শিক্ষাবোর্ডের অধীনেই এককভাবে পরিচালিত হয়ে থাকে। বাংলাদেশের আলিয়া মাদ্রাসা সমূহের জে এসসি সমমান জেডিসি, এসএসসি সমমান দাখিল, এইসএসসি সমমান আলিম পরীক্ষাগুলোর নিয়ন্ত্রন, ফলাফল প্রকাশ এবং মাদ্রাসা প্রতিষ্টানগুলোর মান নিয়ন্ত্রন ও দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করাই মাদ্রাসা শিক্ষাবোর্ডের প্রধান কাজ।

অনলাইনে দেখুন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪

মাদ্রাসা শিক্ষাবোর্ডের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট থেকেই শিক্ষার্থীরা তাদের এসএসসি রেজাল্ট এবং দাখিল রেজাল্ট জানতে পারবেন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bmeb.gov.bd

এসএসসি রেজাল্ট ২০২৪ ও দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪ গ্রেডিং পদ্ধতি:

প্রতি বিষয়ে যদি গড়ে 80-100 পান তাহলে আপনার পয়েন্ট হবে 5.00 গ্রেড হবে → A এ প্লাস
প্রতি বিষয়ে যদি গড়ে 70-79 পান তাহলে আপনার পয়েন্ট হবে 4.00 গ্রেড হবে → A এ গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 60-69 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.50 গ্রেড হবে → A – এ মাইনাস
প্রতি বিষয়ে যদি গড়ে 50-59 পান তাহলে আপনার পয়েন্ট হবে 3.00 গ্রেড হবে → B গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 40-49 পান তাহলে আপনার পয়েন্ট হবে 2.00 গ্রেড হবে → C গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 33-39 পান তাহলে আপনার পয়েন্ট হবে 1.00 গ্রেড হবে → D গ্রেড
প্রতি বিষয়ে যদি গড়ে 0-32 পান তাহলে আপনার পয়েন্ট হবে 0.00 গ্রেড হবে → F গ্রেড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড এর অধীনস্থ সারা দেশের সর্বমোট 10 টি সাধারন শিক্ষা বোর্ডের (SSC) মাধ্যমিক স্কুল সার্টফিকেট পরীক্ষার রেজাল্ট 2024, এসএসসি রেজাল্ট ২০২৪ এবং মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ ও বাংলাদেশ টেকনিক্যাল শিক্ষা বোর্ডের এসএসসি/ দাখিল / ভকেশনাল পরীক্ষার ফলাফল ও মার্কশিট ডাউনলোডের সকল পদ্ধতি বিস্তারিত ও সহজভাবে তুলে ধরলাম। এর পরেও যদি আপনাদের রেজাল্ট জানতে কোন সমস্যা হয় তাহলে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করে অথবা আমাদের ফেসবুক পেজের মাধ্যমে আমাদের কে আপনার সমস্যার কথাটি জানান। আমরা যথাসম্ভব সাপোর্ট দেয়ার চেষ্ট করবো।

প্রিয় দর্শক, আমরা এখানে এসএসসি, দাখিল, ভকেশনাল, এসএসসি সমমান সকল পরীক্ষার ফলাফল ডাউনলোডের বিস্তারিত তথ্য শেয়ার করেছি। এর পরেও যদি আপনার কোন সমস্যা হয় তাহলে আমাদের জানান। আপনার যে কোন প্রশ্ন, অভিযোগ, মন্তব্য আমরা সাদরে গ্রহন করি। এত সময় কষ্ট করে আমাদের সাথে থাকার জন্য ও আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url