SSC ফলাফল 2024 চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

SSC ফলাফল 2024 চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম এর অধীনে ২০২৪ সালে সালের এস এস সি পরীক্ষায় অংশগ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীদের রেজাল্ট এখান থেকেই জানা যাবে। সাধারনত দেখা যায়, প্রতি বছর ই ফলাফল প্রকাশের দিন সঠিক উপায় জানা না থকার কারনে সময়মত তাদের কাঙ্খিত ফলাফল হাতে না পাওয়ার কারেন ছাত্র / ছাত্রী , অবিভাবক সহ অধিকাংশ মানুষ ই হতাশা বিভ্রান্তির মাঝে আটকা পরে যান। এজন্যই আপনাদের জান্য ফলাফল জানার সকল সহজ উপায় সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করা হল।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ জানা যাবে অনলাইন থেকে এবং মোবাইল থেকে মেসেজের মাধ্যমে। ইন্টারনেট থেকে জানতে পারবেন সরাসরি শিক্ষাবোর্ডের রেজাল্ট পাবলিশের সাইট থেকে ও চট্টগাম বোর্ডের নিজস্ব একক সাইট থেকে। এবং মোবাইল থেকে জানতে পারবেন টেলিটক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ সকল মোবাইল অফারেটর থেকে।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত সহজ উপায়ে আপনার কাঙ্খিত ফলাফল পেতে চান তাহলে পুরো পোষ্ট টি ধৈর্য সহকারে পড়ুন এবং উল্লেখিত নিয়ম অনুযায়ী আপনার রেজাল্ট সংগ্রহ করুন। নরমালি আপনি তিনটি উপায়ের যেকোন একটি পদ্ধতি অবলম্বন করেই আপনার পরীক্ষার ফলাফল জানতে পারেন……….

  • Mobile Phone থেকে SMS এর মাধ্যমে ফলাফল জনতে পারবেন।
  • Online থেকে রোল এবং রেজিষ্ট্রেশন নাম্বার ব্যবহার করে রেজাল্ট জানতে পারবেন।
  • Online থেকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number ব্যবহার করে ফলাফল জানতে পারবেন।

নিচে বিস্তারিত তুলে ধরা হল……….

✳তিনটি সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম ফলো করে আপনার Chittagong Board SSC RESULT 2024 জেনে নিন…..

অনলাইনে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ দেখুন”

সরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার চট্টগ্রাম বোর্ডের SSC RESULT 2024 দেখতে নীচের লিংকে ক্লিক করুণ তারপর SSC RESULT সিলেক্ট করুন, EXAM YEAR সিলেক্ট করুন, CHITTAGONG BOARD সিলেক্ট করুন,রোল নম্বর লিখুন,রেজিস্ট্রেশন নম্বর লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে SUBMIT করুন। বিস্তারিত সহজে বুঝতে নীচে দেখুন...

ইন্টারনেট থেকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডর এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মঃ

  • প্রথমে নীচের লিংকে ক্লিক করে রেজাল্ট ওয়েবসাইটে যান
  • তারপর Examination মেনু থেকে SSC/Dakhil/Equvalent সিলেক্ট করুন
  • তারপর Year মেনু থেকে ২০২৪ সিলেক্ট করুন
  • তারপর Board মেনু থেকে Chittagong Board সিলেক্ট করুন
  • তারপর Roll বক্সে আপনার এসএসসি রোল নাম্বার টি লিখুন
  • তারপর Reg: No বক্সে আপনার এসএসসি রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর 7 + 6 = এরকম একটি চ্যালেন্জ থাকবে, সংখ্যা দুটি যা ই থাকুক, আপনি আপনি যোগফল টি সামনের ফাকা বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন, সব কিছু ঠিক থাকলে কিছুক্ষনের মধ্যেই আপনি আপনার কাঙ্খিত চট্টগ্রাম বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে।
চট্টগ্রাম শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪

☀এছাড়া আপনি চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও আপনার SSC RESULT 2024 দেখতে পারবেন। চট্টগ্রাম বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 দেখার জন্য এখানে ক্লিক করুণ

মোবাইল ফোন থেকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ দেখুন”

সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের SSC Result 2024 এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…
➜প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC …
➜ তারপর একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করে আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর CHI লিখুন…
➜তারপর আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখুন ইংরেজী অক্ষরে…
➜তারপর আবার একটি স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন
➜এবং সর্বশেষ এতক্ষনে লিখিত মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

SMS এর মাধ্যমে চট্টগ্রাম বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট জানার নিয়ম

আরো সহজে দেখুনঃ আপনার মোবাইল ফোনের এসএমএস অপশনে গিয়ে লিখুন >>> SSC < স্পেস > CHI < স্পেস > রোল নম্বর লিখুন < স্পেস > 2024 লিখে মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বারে।

উদাহরন:- SSC CHI 312532 2024 Send 16222

এরপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুণ, ফিরতি মেসেজে আপনার SSC Result 2024 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।

Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

এসএসসি/দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট ২০২৪

নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের Eiin নম্বর ব্যবহার করে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের SSC Result 2024 দেখুন”

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।

Eiin Number ব্যবহার করে আপনি যদি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ পেতে চান তাহলে, প্রথমে আপনার প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর নিচের লিংকে ক্লিক করুণ তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি ডাউনলোড করুণ।এখানে ক্লিক করুন

“About Chittagong Secondary And Higher Secondary Education Board”

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম। বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম শহর সহ চট্টগ্রাম বিভাগের সকল পর্যায়ের শিক্ষক এবং সর্ব স্তরের ছাত্র / ছাত্রী / শিক্ষার্থী, অভিভাবকদের দীর্ঘ দিনের যুক্তিগত দাবী এবং সর্ব প্রকার শিক্ষামূলক চাহিদার পরিপ্রেক্ষিতে তাদের মূল্যবান সময়, অর্থ এবং দ্রুত সেবা গ্রহনকে সুবিধাজনক এবং বাস্তবায়িত করার লক্ষ্যে ঔ ১৯৯৫ সালের ১৫ ই মে ‘মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, চট্টগ্রাম’ নামে এটি প্রতিষ্ঠিত হয় এবং ১৯৯৫ সালের ১লা জুলাই থেকে এ বোর্ডের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা হয়।

উলে­খ্য যে, চট্টগ্রাম শিক্ষাবোর্ড প্রতিষ্ঠিত হওয়ার আগে চট্টগ্রাম ও পার্বত্য অঞ্চল সমূহের সকল সেবাগ্রহীতাগণ “কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড” থেকে সকল প্রয়োজনীয় সেবা গ্রহণ করতেন। বর্তমানে চট্টগ্রাম বিভাগ এর ১৩,২৯৫ বর্গ কিলোমিটার এবং পার্বত্য এলাকাসহ সর্বমোট ২১,৫৩১ বর্গ কিলোমিটার ভৌগোলিক এলাকার ৯৫৩ টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৯৫ টি মহাবিদ্যালয় নিয়ে সর্বমোট ১১৪৮ টি সরকারী / বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের সকল প্রকার তদারকির দায়িত্ব পালন করে আসছে ‘চট্টগ্রাম শিক্ষা বোর্ড।

শুরুর দিকে একটি বাড়ি ভাড়া নিয়ে এর কার্যক্রম শুরু করলেও পরবর্তীতে কর্তৃপক্ষ শিক্ষাবোর্ডের নিজস্ব তহবিল থেকে দুই কোটি টাকা দিয়ে মুরাদপুর রেলওয়ে কর্তৃপক্ষ, বাংলাদেশ থেকে ৩.৪৮ একর জমি কিনে নেয়। পর্যায়ক্রমে সেখানে নির্মিত ১০ তলা বিল্ডিং এ বর্তমান চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সকল প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

Chittagong Education Board SSC Exam Result 2024 সম্পর্কে আপনি কোন কিছু জানতে চাইলে নীচে কমেন্ট করুন। এই পোষ্টে আমরা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ সম্পর্কিত সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে কষ্ট হয় অথবা Chittagong Board SSC Result 2024 Marksheet Download করতে কোন সমস্যা হয় তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানান। আমরা যথাসম্ভব আপনার সমস্যাটি সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url