SSC ফলাফল 2024 সিলেট শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

SSC ফলাফল 2024 সিলেট শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

সিলেট শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪ নীচে বিস্তারিত

এবারে অনুষ্ঠিত সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট এস এস সি পরীক্ষার রেজাল্ট এখানেই প্রকাশিত হবে। প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ফলাফল প্রকাশ করা হবে। সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি এখানেও পাওয়া যাবে।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং সিলেট শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.sylhetboard.gov.bd সহ বিকল্প ওয়েবসাইট থেকে সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 মার্কশিট ডাউনলোডের নিয়ম নীচে তুলে ধরা হল।

নীচের দেয়া নিয়মে আপনি সবার আগে খুব সহজেই সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ জানতে পারেবেন।

প্রতি বছরই যখন ফলাফল প্রকাশিত হয়, দেখা যায় যে, রেজাল্ট জানার জন্য সবাই একসাথে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ একসাথে ভিজিট করে। যার কারনে দেখা যায় যে,পরীক্ষার ফলাফল জানা তো দূরের কথা অধিকাংশ সময় সাইটে ভিজিট করাও যায়না। যার ফলে ছাত্র / ছাত্রী এবং অভিবাক সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়।

অথচ, একটু খেয়াল করে স্বাভাবিকভাবে বিকল্প পদ্ধতি অনুসরণ করলে খুব সহজেই Exam রেজাল্ট জানা যায়। যদি আপনি আপনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট এর অধীনে পরিচালিত ২০২৪ সালের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল (SSC Exam Result) সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্টটি ধৈর্য সহকারে শেষ পর্যন্ত পড়ুন এবং পোষ্টে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করুন…..

তিনটি স্বাভাবিক সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম অনুসরণ করে আপনার সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ জেনে নিন…..

প্রথম পদ্ধতি : ONLINE থেকে সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ ডাউনলোড করুনঃ সরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার সিলেট শিক্ষা বোর্ডের SSC Result 2024 দেখতে নিচের লিংকে ক্লিক করুন, তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, এরপর Sylhet Board সিলেক্ট করুন, তারপরের খালি ঘরে রোল নম্বর লিখুন, রেজিস্ট্রেশন নম্বরের ঘরে রেজিস্ট্রেশন লিখে সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।

এছাড়া আপনি সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (Secondary and Higher Secondary Education Board, Sylhet) ওয়েবসাইট থেকেও আপনার SSC Result 2024 জানতে পারবেন। সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 জানার জন্য নীচের বিস্তারিত টিউটোরিয়াল ফলো করুন।

সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 অনলাইনে দেখুন

www.educationboardresults.gov.bd থেকে সিলেট বোর্ডের এস এস সি পরীক্ষার ফলাফল দেখুন

  • প্রথমে নিচের ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • তারপর Examination অপশন থেকে SSC/Dakhil/Equvalent সিলেক্ট করুন
  • তারপর Year অপশন থেকে ২০২৪ সিলেক্ট করুন
  • তারপর Board অপশন থেকে Sylhet Board সিলেক্ট করুন
  • তারপর Roll বক্সে আপনার রোল নাম্বার টি লিখুন
  • তারপর Reg: No বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর 2 + 7 = এরকম একটি চ্যালেন্জ থাকবে, সংখ্যা দুটি যা ই থাকুক, আপনি আপনি যোগফল টি সামনের ফাকা বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন, কিছুক্ষনের মধ্যেই আপনার কাঙ্খিত রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে।
সিলেট শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

Eboardresults.com থেকে সিলেট বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখুন

  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন>>> eboardresults.com/v2/home
  • Examination থেকে SSC/Dakhi/Equivalent সিলেক্ট করুন।
  • Year থেকে 2024 সিলেক্ট করুন।
  • Board থেকে Sylhet Board সিলেক্ত করুন।
  • Result Type থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll এর বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।
  • Registration এর বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন। এটি না লিখলেও চলবে। তবে বিস্তারিত মার্কশিট নম্বর দেখতে চাইলে অবশ্যই আপনাকে রেজিষ্ট্রেশন নম্বরটি দিতে হবে।
  • Security Key (4 digits): এখানে একটি ইমেজে চার ডিজিটের অক্ষরগুলি দেখতে পাবেন। বোঝা না গেলে নিচের Reload বাটনে ক্লিক করুন। তারপর শব্দগুলো সামনের বক্সে সঠিকভাবে লিখুন।
  • সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক সেকেন্ডের ভেতরেই আপনার সিলেট বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশিট নম্বর সহ দেখতে পাবেন।

সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ SMS দ্বারা দেখুন

দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে সিলেট শিক্ষা বোর্ডের SSC রেজাল্ট 2024 দেখুনঃ তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল Mobile Phone থেকে 16222 এই নম্বরে SMS পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট এর SSC Result 2024 (Secondary School Certificate Exam Result 2024) এস এম এস (sms) এর মাধ্যমে জানতে…

প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর SYL স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- SSC SYL 312532 2024 Send 16222

এরপর ধৈর্য সহকারে কিছুক্ষণ অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের Inbox Check করুণ, ফিরতি মেসেজে আপনার সিলেট শিক্ষা বোর্ডের SSC Result 2024 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।

** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

এসএসসি/দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট ২০২৪

তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN NUMBER ব্যবহার করে সিলেট শিক্ষা বোর্ডের SSC RESULT 2024 দেখুন”

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি মাদ্রাসা, স্কুল কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin Number Use করে খুবই ইজি এবং দ্রুত একসাথে শিক্ষা প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।

শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে আপনি যদি সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ পেতে চান তাহলে, প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর নিচের লিংকে ক্লিক করুন, তারপর আপনার শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের SSC পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফলটি দেখুন এবং প্রয়োজন মত পুরো রেজাল্টশিট টি Download করুণ

সিলেট শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সিলেট শিক্ষা বোর্ডের SSC রেজাল্ট 2024 দুটি উপায়ে খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করে নিতে পারবেন। প্রথমত ইন্টারনেট থেকে এবং দ্বিতীয়ত মুঠোফোন থেকে এসএমএস এর মাধ্যমে আপনি সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল ( SSC রেজাল্ট 2024 ) মার্কশিট সহ জানতে পারবেন।

এসএমএস এর মাধ্যমে সিলেট শিক্ষা বোর্ডর SSC রেজাল্ট 2024 জানবেন যেভাবেঃ

মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে সিলেট বোর্ডের SSC রেজাল্ট জানতে হলে, মেসেজ অফশনে টাইপ করুন >>> SSC < স্পেস > SYL < স্পেস > রোল নম্বর লিখুন < স্পেস > 2024 লিখে মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বারে।

উদাহরনঃ SSC SYL 712642 2024 Send to 16222

অনলাইন থেকে সিলেট বোর্ডের SSC রেজাল্ট 2024 পাবেন যেভাবে

  • প্রথমে আপনাকে শিক্ষা বোর্ডের এই Website এ যেতে হবে
  • তারপর Examination Option এর সামনে থাকা রেডিও বাটনে Click করে "SSC /Dakhil/Equvalent" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Year Option এর সামনে থাকা রেডিও বাটনে Click করে "2024" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Board Option এর সামনে থাকা রেডিও বাটনে Click করে "Sylhet" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Roll Option এর সামনের ফাকা বক্সে আপনার এসএসসি রোল নাম্বার টি লিখতে হবে।
  • তারপর Reg: No Option এর সামনের ফাকা বক্সে আপনার এসএসসি রেজিষ্ট্রশন নাম্বার টি লিখতে হবে।
  • তারপর 5 + 5 =  এরকম এক টি চ্যলেন্জ কোড থাকবে। সংখ্যা দুটি যেমনি থাকুক, আপনি হিসেব করে যোগফল টি সামনের ফাকা বক্সে বসিয়ে দিন।
  • তারপর নিচের ডান কোনের Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। সব কিছু ঠিক থাকলে অতি শীঘ্রই আপনার কাঙ্খিত সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট মার্কশিট সহ দেখতেপাবেন। আপনি সেখান থেকে প্রয়োজন মোতাবেক প্রিন্ট / ডাউনলোড / স্ক্রীনশট / সেভ করে নিতে পারবেন।

Sylhet Education Board SSC Exam Result 2024 সম্পর্কে আপনি কোন কিছু জানতে চাইলে নীচে কমেন্ট করুন। এই পোষ্টে আমরা সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ সম্পর্কিত সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে কষ্ট হয় অথবা Sylhet Board SSC Result 2024 Marksheet with Number Download করতে কোন সমস্যা হয় তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানান। আমরা যথাসম্ভব আপনার সমস্যাটি সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url