SSC ফলাফল 2024 দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

SSC ফলাফল 2024 দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ নীচে বিস্তারিত

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষার ফলাফল এখানে প্রকাশ করা হবে। প্রতি বছরের মতো এবারও বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে ফল প্রকাশ করা হবে। দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি এখানেও পাওয়া যাবে।

নিচে বাংলাদেশ মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল প্রকাশের জন্য অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং দিনাজপুর শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট www.dinajpurboard.gov.bd সহ বিকল্প ওয়েবসাইট থেকে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ মার্কশিট ডাউনলোড করার নিয়ম রয়েছে।

নিম্নলিখিত নিয়মে, আপনি দিনাজপুর শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ সহজেই জানতে পারবেন।

প্রতি বছরই যখন ফলাফল প্রকাশিত হয়, দেখা যায় যে, রেজাল্ট জানার জন্য সবাই একসাথে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ একসাথে ভিজিট করে। যার কারনে দেখা যায় যে,পরীক্ষার ফলাফল জানা তো দূরের কথা অধিকাংশ সময় সাইটে ভিজিট করাও যায়না। যার ফলে ছাত্র / ছাত্রী এবং অভিবাক সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়।

অথচ, বিকল্প পদ্ধতি অনুসরণ করলেই খুব সহজে মূহুর্তেই রেজাল্ট জানা যায়। আপনি যদি আপনার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর এর অধীনে অনুষ্ঠিত 2024 সালের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষার ফলাফল (SSC Exam Result) সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্ট টি ধৈর্য সহকারে শেষ পর্যন্ত পড়ুন এবং পোষ্টে উল্লেখিত নির্দেশনা অনুসরণ করুন…..

তিনটি সহজ পদ্ধতির যে কোন একটি নিয়ম ফলো করে আপনার SSC RESULT 2024 জেনে নিন।

প্রথম পদ্ধতি : ONLINE এ দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ দেখুনঃ সরাসরি বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে আপনার দিনাজপুর শিক্ষা বোর্ডের SSC Result 2024 দেখতে নীচের লিংকে ক্লিক করুন, তারপর SSC Result সিলেক্ট করুন, Exam Year সিলেক্ট করুন, এরপর Dinajpur Board সিলেক্ট করুন,তারপরের খালি ঘরে রোল নম্বর লিখুন, রেজিস্ট্রেশন নম্বরের ঘরে রেজিস্ট্রেশন লিখুন, সর্বশেষ সিকিউরিটি কোড লিখে Submit করুন।

এছাড়া আপনি দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের (Secondary and Higher Secondary Education Board, Dinajpur) ওয়েবসাইট থেকেও আপনার SSC Result 2024 দেখতে পারবেন। দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 দেখার জন্য নিচে আরো বিস্তারিত দেখুন। টিউটোরিয়ালে দেখানো নিয়ম অনুসারে দিনাজপুর শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট ডাউনলোড করুন।

দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 অনলাইনে দেখুন

www.educationboardresults.gov.bd থেকে দিনাজপুর বোর্ডের এস এস সি পরীক্ষার ফলাফল দেখুন

  • প্রথমে নিচের ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • তারপর Examination অপশন থেকে SSC/Dakhil/Equvalent সিলেক্ট করুন
  • তারপর Year অপশন থেকে ২০২৪ সিলেক্ট করুন
  • তারপর Board অপশন থেকে Dinajpur Board সিলেক্ট করুন
  • তারপর Roll বক্সে আপনার রোল নাম্বার টি লিখুন
  • তারপর Reg: No বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর 2 + 7 = এরকম একটি চ্যালেন্জ থাকবে, সংখ্যা দুটি যা ই থাকুক, আপনি আপনি যোগফল টি সামনের ফাকা বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন, কিছুক্ষনের মধ্যেই আপনার কাঙ্খিত রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে।
SSC ফলাফল 2024 দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪

Eboardresults.com থেকে দিনাজপুর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০২৪ দেখুন

প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন>>> eboardresults.com/v2/home

Examination থেকে SSC/Dakhi/Equivalent সিলেক্ট করুন।

Year থেকে 2024 সিলেক্ট করুন।

Board থেকে Dinajpur Board সিলেক্ত করুন।

Result Type থেকে Individual Result সিলেক্ট করুন।

Roll এর বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।

Registration এর বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন। এটি না লিখলেও চলবে। তবে বিস্তারিত মার্কশিট নম্বর দেখতে চাইলে অবশ্যই আপনাকে রেজিষ্ট্রেশন নম্বরটি দিতে হবে।

Security Key (4 digits): এখানে একটি ইমেজে চার ডিজিটের অক্ষরগুলি দেখতে পাবেন। বোঝা না গেলে নিচের Reload বাটনে ক্লিক করুন। তারপর শব্দগুলো সামনের বক্সে সঠিকভাবে লিখুন।

সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক সেকেন্ডের ভেতরেই আপনার দিনাজপুর বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশিট নম্বর সহ দেখতে পাবেন।

দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ SMS দ্বারা দেখুন

দ্বিতীয় পদ্ধতি : মোবাইল ফোন থেকে দিনাজপুর শিক্ষা বোর্ডের SSC রেজাল্ট 2024 দেখুনঃ তাৎক্ষনিক রেজাল্ট এবং মার্কশিট পাওয়ার সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল মোবাইল ফোন থেকে এস এম এস(sms) পাঠিয়ে রেজাল্ট এবং মার্কশিট পাওয়া। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা পাওয়া যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, দিনাজপুর এর SSC Result 2024 (Secondary School Certificate Exam Result 2024 ) এস এম এস (sms) এর মাধ্যমে জানতে, প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC স্পেস আপনার বোর্ডের প্রথম তিন অক্ষর DIN স্পেস আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখে আবার স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন:- SSC DIN 312532 2024 Send 16222

এরপর অপেক্ষা করুন এবং আপনার মোবাইল ফোনের Inbox Check করুণ, ফিরতি মেসেজে আপনার দিনাজপুর শিক্ষা বোর্ডের SSC Result 2024 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।

** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে,একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC.

এসএসসি/দাখিল সমমান পরীক্ষার রেজাল্ট ২০২৪

তৃতীয় পদ্ধতি : নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN NUMBER ব্যবহার করে দিনাজপুর শিক্ষা বোর্ডের SSC RESULT 2024 দেখুন”

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি মাদ্রাসা, স্কুল কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।

শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে আপনি যদি দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ পেতে চান তাহলে…
প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর এই লিংকে ক্লিক করুণ অথবা এই লিংকে ক্লিক করুণ তারপর আপনার শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন।

আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজন মত পুরো রেজাল্টশিট টি Download করুণ।

এখানে ক্লিক করুন

দিনাজপুর শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

সেকেন্ডারি এন্ড হায়ার সেকেন্ডারি এডুকেশন বোর্ড দিনাজপুর এর অধীনে এবারের এস এস সি রেজাল্ট খুব সহজেই ডাউনলোড করা যাবে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকেই। এবং মোবাইল থেকে এস এম এস এর মাধ্যমেও জনা যাবে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট।

মোবাইল থেকে মেসেজ দিয়ে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 জানবেন যেভাবেঃ

খুব সহজেই মোবাইল থেকে জানা যাবে দিনাজপুর শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট। এজন্য আপনার যে একটি ভাল মোবাইল ফোন সাথে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স সহ কারে টেলিটক , গ্রামীনফোণ, বাংলালিংক, রবি , এয়ারটেল থেকে যে কোন অপরেটরের একটি সচল সিম কার্ড ভেতরে ইনস্টল করা থাকতে হবে। তারপর নিচের নিয়মে আপনাকে একটি বার্তা পাঠাতে হবে।

মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে হলে, মেসেজ অফশনে টাইপ করুন >>> SSC < স্পেস > DIN < স্পেস > রোল নম্বর লিখুন < স্পেস > 2024 লিখে মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বারে।

উদাহরনঃ SSC DIN 865223 2024 Send to 16222

ইন্টারনেট থেকে দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট 2024 জানবেন যেভাবেঃ

  • প্রথমে আপনাকে শিক্ষা বোর্ডের এই ওয়েবসাইটে যেতে হবে
  • তারপর Examination অপশনের সামনে থাকা রেডিও বাটনে ক্লিক করে "SSC/Dakhil/Equvalent" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Year অপশনের সামনে থাকা রেডিও বাটনে ক্লিক করে "2024" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Board অপশনের সামনে থাকা রেডিও বাটনে ক্লিক করে "Dinajpur" সিলেক্ট করে নিতে হবে।
  • তারপর Roll অপশনের সামনের ফাকা বক্সে আপনার এসএসসি রোল নাম্বার টি লিখতে হবে।
  • তারপর Reg: No অপশনের সামনের ফাকা বক্সে আপনার এসএসসি রেজিষ্ট্রশন নাম্বার টি লিখতে হবে।
  • তারপর 5 + 5 = এরকম এক টি চ্যলেন্জ কোড থাকবে। সংখ্যা দুটি যেমনি থাকুক, আপনি হিসেব করে যোগফল টি সামনের ফাকা বক্সে বসিয়ে দিন।
  • তারপর নিচের ডান কোনের Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন। সব কিছু ঠিক থাকলে অতি শীঘ্যই আপনার কাঙ্খিত দিনাজপুর বোর্ডের এস এস সি রেজাল্ট মার্কশিট সহ দেখতেপাবেন। আপনি সেখান থেকে প্রয়োজন মোতাবেক প্রিন্ট / ডাউনলোড / স্ক্রীনশট / সেভ করে নিতে পারবেন।

Dinajpur Education Board SSC Exam Result 2024 সম্পর্কে আপনি কোন কিছু জানতে চাইলে নীচে কমেন্ট করুন। এই পোষ্টে আমরা দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ সম্পর্কিত সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে কষ্ট হয় অথবা Dinajpur Board SSC Result 2024 Marksheet with Number Download করতে কোন সমস্যা হয় তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানান। আমরা যথাসম্ভব আপনার সমস্যাটি সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url