ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ জাতীয় বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ এখানে পাওয়া যাবে:- ন্যাশনাল ইউনিভার্সিটির ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৪ অনলাইন গ্রেডশীট/মার্কশিট দেখুন নিচের লিংকে। ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে, ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ও পদ্ধতি, ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট 2024 অনলাইনে চেক করার অফিসিয়াল লিংক সহকারে বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।

সম্মানিত ভিজিটরস, আপনি ধৈর্যের সহিত সম্পূর্ন পোষ্টটি পড়ুন এবং নিচে দেখানো টিউটোরিয়াল অনুসারে, নিচের লিংকে ক্লিক করে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ গ্রেডশীট/মার্কশীট সহকারে ডাউনলোড করে নিন। কোন সমস্যা হলে নিচে কমেন্ট করে আমাদের জানাতে ভুলবেন না।

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২৪

আপনার সুবিধার জন্য, এই পোস্টটি হাইলাইট করে যে আপনি কীভাবে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ফলাফলের মার্কশিট অনলাইনে এবং মোবাইলের মাধ্যমে এসএমএসের মাধ্যমে ডাউনলোড করতে পারেন। কলেজ ভিত্তিক NU ডিগ্রী ২য় বর্ষের রেজাল্ট কিভাবে দেখবেন! জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রিটেক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট কিভাবে দেখবেন! NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফলের পুনঃপরীক্ষার জন্য কীভাবে আবেদন করবেন এবং পরবর্তী আপগ্রেড ফলাফল কিভাবে ডাউনলোড করবেন!

এই তথ্য ছাড়াও, বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটি ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট 2024 মার্কশিট ডাউনলোড সম্পর্কিত প্রয়োজনীয় তথ্য, অফিসিয়াল ফলাফল ডাউনলোড সার্ভার লিঙ্ক সংযুক্ত করা হয়েছে।

এছাড়াও এই পৃষ্ঠার নীচে দেখানো টিউটোরিয়াল অনুযায়ী, আপনি বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২৪, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ফলাফল 2021, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ফলাফল 2020 সহ বিগত সমস্ত বছরের ফলাফল ডাউনলোড করতে পারবেন একই সিস্টেমে। বিস্তারিত জানতে নিচে দেখুন……

NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল 2024 কখন প্রকাশিত হবে?

প্রিয় বন্ধুরা, আপনাদের অবগতির জন্য বলছি, বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ সালে কবে প্রকাশিত হবে, তা সম্পূর্ণ নির্ভর করছে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল সিদ্ধান্তের উপর।

আমরা শুধুমাত্র অফিসিয়াল নোটিশ সংগ্রহ ও প্রকাশ করি। বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটির ডিগ্রি ২য় বর্ষের ফলাফল সম্পর্কিত সকল আপডেট সবার আগে পেতে আমাদের সাথেই থাকুন এবং নিচের কমেন্ট বক্সে আপনার মতামত দিন।

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২৪ কোথায় পাবেন?

ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি www.ourbd24.com-এ পাওয়া যাবে। নীচে আমরা অফিসিয়াল ফলাফল সার্ভার এবং বিকল্প ফলাফল সার্ভার লিঙ্ক সংযুক্ত করেছি যাতে আপনি সহজেই বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফলের মার্কশিট এবং গ্রেড শীট ডাউনলোড করতে পারেন।

কিভাবে ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট 2024 পাবেন?

সরাসরি অনলাইনে নীচে দেওয়া ওয়েবসাইটটিতে গিয়ে, আপনি রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সহ সমস্ত তথ্য সহ NU ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট 2024 জানতে সক্ষম হবেন। এছাড়াও আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়ে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 জানতে পারবেন।

ডিগ্রি ২য় বর্ষের ফলাফল ২০২৪ results.nu.ac.bd

বিপুল সংখ্যক শিক্ষার্থী তাদের NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল 2024-এর জন্য অপেক্ষা করছে। বিশ্ববিদ্যালয় সেমিস্টার অনুযায়ী একের পর এক ডিগ্রি ফলাফল ঘোষণা করবে। একবার পরীক্ষা কর্তৃপক্ষ অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফলের লিঙ্ক আপলোড করলে, তারপরে আমরা নীচের সারণীটি আপডেট করব। আপনি নীচের লিঙ্কের মাধ্যমে খুব সহজেই বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার ফলাফল ২০২৪ সহ পূর্বের সকল সালের রেজাল্ট দেখতে পারবেন।

আপনি সহজেই আপনার NU ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট 2024 পেতে পারেন। আপনাকে মাত্র কয়েক মুহূর্ত অপেক্ষা করতে হবে। আমাদের এখানে NU ডিগ্রির ফলাফল পেতে 2টি সহজ বিকল্প রয়েছে, প্রথমটি হল অনলাইন ইন্টারনেট, যা আজকাল সবচেয়ে জনপ্রিয়। আরেকটি হল মোবাইল এসএমএস, যা Taletalk BD Limited দ্বারা পরিচালিত। নীচে আমি আপনার ডিগ্রী ২য় বর্ষের ফলাফল পেতে এই দুটি পদ্ধতি বর্ণনা করছি।

কিভাবে ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট 2024 চেক করবেন?

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল অনলাইনে দেখার জন্য দুটি ওয়েব সার্ভার রয়েছে। কলেজ ভিত্তিক ফলাফল দেখার জন্য আরও একটি ওয়েব সার্ভার রয়েছে। নিচে সংযুক্ত করা হল।

তাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা শীঘ্রই নীচের লিঙ্কের মাধ্যমে এই পরীক্ষার ফলাফলগুলি চেক করতে সক্ষম হবে। তাই সকল শিক্ষার্থীরা এই পৃষ্ঠার সাথে থাকুন এবং ফলাফল ঘোষণার সমস্ত তথ্য চেক করুন।

ডিগ্রী ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখুন

ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ ডিগ্রী ২য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৪ নম্বর মার্কশিট সহ অনলাইনে দেখুন: বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার ফলাফল অনলাইনে এবং মোবাইল থেকে এসএমএসের মাধ্যমে জানা যাবে। ফলাফল প্রকাশের পর অফিসিয়াল ওয়েবসাইট এবং www.ourbd24.com থেকে ডাউনলোড করা যাবে।

ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মঃ

  • প্রথমে নিচের লিঙ্কটি অনুসরণ করে ফলাফল সার্ভারে প্রবেশ করুন।
  • ফলাফল সার্ভার পেজ নিচের ছবির মত দেখাবে।
  • তালিকা থেকে Degree এ ক্লিক করুন।
  • তারপর 2nd Year এ ক্লিক করুন।
  • রেজিস্ট্রেশন ফিল্ডে ইংরেজি নম্বরে আপনার রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
  • পরীক্ষার বছরে পরীক্ষার বছর লিখুন/নির্বাচন করুন।
  • ক্যাপচা কোডটি সঠিকভাবে পূরণ করুন। না বুঝলে নিচের ছবিটি দেখুন।
  • অবশেষে, নীচের Search Result বাটনে ক্লিক করুন এবং জমা দিন।
  • সবকিছু ঠিক থাকলে এবং সার্ভার ফ্রি থাকলে, আপনি কয়েক সেকেন্ডের মধ্যে মার্কশিট সহ আপনার ডিগ্রি ২য়-বর্ষের পরীক্ষার ফলাফল দেখতে, ডাউনলোড করতে এবং প্রিন্ট করতে পারবেন।
NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল 2024 |  ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২৪

ডিগ্রী 2য় বর্ষের ফলাফল 2024 চেক করার নিয়ম: http://www.nubd.info/

  • প্রথমে, এই লিঙ্কে ক্লিক করে সার্ভার 2 লোড করুন ।
  • সিলেক্ট ডিগ্রী ইয়ার থেকে ডিগ্রী সেকেন্ড ইয়ার সিলেক্ট করুন।
  • রোল/রেজি নং ফিল্ডে ইংরেজি নম্বরে আপনার রোল বা রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
  • বছর থেকে বছর নির্বাচন করুন।
  • অবশেষে, নীচের Search Result বাটনে ক্লিক করুন এবং জমা দিন।
  • কিছু সময়ের মধ্যে আপনি আপনার কাঙ্খিত ডিগ্রি ২য় বর্ষের ফলাফলের মার্কশীট দেখতে পাবেন।

ডিগ্রী ২য় বর্ষের ফলাফল ২০২৪ SMS দ্বারা দেখুন

Bangladesh National University Degree 2nd Year Result 2024 by SMS: কোন রকম ঝামেলা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের ফলাফল SMS এর মাধ্যমে অফলাইনে জানতে পারবেন। টেলিটক, গ্রামীনফোন, বাংলালিংক, রবি, এয়ারটেল সহ যে কোন কোম্পানির একটি সচল সিম আর এসএমএস পাঠানো যায় এমন একটি মোবাইল ফোন ই যথেষ্ট হবে। আপনার মোবাইলে কমপক্ষে ৫ টাকা ব্যালেন্স রাখুন। একটি SMS পাঠাতে আপনার প্রায় ৩ টাকা খরচ হবে।

মোবাইল ফোনের মেসেজ অফশনে গিয়ে টাইপ করুন NU স্পেস দিয়ে লিখুন DEG আবার স্পেস দিয়ে আপনার Roll Number ইংরেজিতে লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

Example: NU DEG 5784658 Send to 16222

ডিগ্রি ২য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

Bangladesh National University NU Degree 2nd Year Retake/Improvement Result 2024: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রিটেইক রেজাল্ট বা ডিগ্রি ২য় বর্ষের ইমপ্রুভমেন্ট রেজাল্ট এখান থেকেই জানা যাবে।

যে সমস্ত স্টুডেন্টগন ফেল করার কারনে অথবা ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফলের মানউন্নয়নের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারা এই পেজের উপরের দিকে দেখানো নিয়ম অনুযায়ী নিয়মিত ফলাফলের মতই জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি ২য় বর্ষের রিটেইক পরীক্ষার রেজাল্ট বা ডিগ্রি ২য় বর্ষের ইমপ্রুভমেন্ট পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন।

তবে কিছু ক্ষেত্রে ডিগ্রি ২য় বর্ষের নিয়মিত ফলাফল প্রকাশের পরে ২৪ থেকে ৭২ ঘন্টা বা তারও বেশী সময় পরে ডিগ্রি ২য় বর্ষের রিটেইক/ইমপ্রুভমেন্ট ফলাফল প্রকাশ হতে পারে। এ সংক্রান্ত যে কোন সমস্যা নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল পূনঃনিরীক্ষন ২০২৪

Bangladesh National University Degree 2nd Year Rescrutiny/Re-check/Khata Challenge 2024: ন্যাশনাল ইউনিভার্সিটির ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশানুরূপ ফলাফল হয়নি তারা চাইলে ফলাফল পূনঃনিরীক্ষন, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয় বরাবর আবেদন করতে পারবেন। ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের নিয়ম ও অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

>>>অফিসিয়াল নোটিশ দেখতে এখানে ক্লিক করুন

আরো দেখুনঃ

NU ডিগ্রি ২য় বর্ষের রেজাল্টএখানে পাওয়া যাচ্ছে।
ক্যাটাগরি/বিভাগNU ডিগ্রী রেজাল্ট BD
অফিসিয়াল ফলাফল লিঙ্কhttp://www.nu.ac.bd/results/
অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কhttps://www.nu.ac.bd/

বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের 2024 সালের ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার ফলাফল সম্পর্কিত সমস্ত প্রয়োজনীয় তথ্য এখানে উপস্থাপন করার চেষ্টা করেছি। এর পরেও যদি আপনি  ন্যাশনাল ইউনিভার্সিটির ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট ২০২৪ দেখতে না পান, বা আপনি কিছু বুঝতে না পারেন তাহলে নিচের কমেন্ট বক্সে আমাদের জানান।

আমরা যতটা সম্ভব আপনার সমস্যা সমাধান করার চেষ্টা করব।

ফেসবুক, এবং টুইটার সহ সমস্ত সামাজিক মিডিয়াতে এই পোস্টটি শেয়ার করুন এবং নিয়মিত এই ওয়েবসাইট ভিজিট করে আমাদের সাথে থাকুন। 

বাংলাদেশ ন্যাশনাল ইউনিভার্সিটি ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট 2024 জানার জন্য, এই পেজে আসার জন্য এবং এখানে দীর্ঘকাল থাকার জন্য, আমি আপনাকে আন্তরিকভাবে অভিনন্দন জানাই। আপনার দিনটি শুভ হোক. আপনার এবং আপনার পরিবারের জন্য শুভ কামনা. বিশ্বের সকলের জন্য শুভকামনা। ধন্যবাদ।।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url