এসএসসি রেজাল্ট ২০২৪ কিভাবে দেওয়া হবে - জেনে নাও এক্ষুনি

এসএসসি রেজাল্ট ২০২৪ কিভাবে দেওয়া হবে

সম্মানিত ভিজিটরস, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার রেজাল্ট কিভাবে দেয়া হবে জানতে এখানে আসার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি।

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের আওতায় সারাদেশে একযোগে সর্বোমোট ১২ টি শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ সালের এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

পরীক্ষা শেষ হলেও সবাই তাদের এসএসসি রেজাল্ট নিয়ে খুব ই চিন্তিত! কিভাবে এস এস সি রেজাল্ট দেয়া হবে, কোথায় এস এস সি পরীক্ষার ফলাফল পাওয়া যাবে, এরকম অনেক প্রশ্ন মনে ঘুরপাক খাচ্ছে!

এ বছর এসএসসি পরীক্ষার্থীরা প্রস্তুতির ত্রুটির কারনে সব গুলো বিষয়ে পূর্ন নম্বরে উত্তর দিতে পারেনি। এসব ক্ষেত্রে শিক্ষা মন্ত্রনালয় থেকে শিক্ষার্থীদের পক্ষে সুপারিশ করেছে।

এক্সামিনারদের কে নির্দেশনা দেয়া হয়েছে, তারা যেন পরীক্ষার্থীদের খাতা দেখার সময়ে সেক্রিফাইস করে।

যে সকল শিক্ষার্থীরা সামান্য কয়েক নম্বরের জন্য ফেল করবে তাদেরকে সেই নাম্বারটি দিয়ে পাশ করিয়ে দেয়া হবে এবং যারা সামান্য নাম্বারের জন্য উচ্চতর গ্রেড মিস করতে পারে তাদেরকে সেই নম্বর দিয়ে ভালো গ্রেড পাওয়ার সুযোগ করে দেয়া হবে।

তবে একজন শিক্ষার্থী কতটুকে সেক্রিফাইস পাবেন, এটি নির্ভর করছে উত্তর পত্রে শিক্ষার্থী কিরকম লিখেছে তার উপরে। যে যত ভালো লিখেছে তাকে তত বেশী সেক্রিফাইস করা হচ্ছে।

যাইহোক আর কিছুদিন পরেই প্রকাশ হতে যাচ্ছে ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল।  আশা করা হচ্ছে এবছর পাশের হার বিগত বছরের তুলনায় বেশী হবে।

অনলাইনে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ নাম্বার মার্কশিট সহ জানা যাবে। নিচের লিংকে ক্লিক করে এসএসসি রেজাল্ট ২০২৪ দেখুন...

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে এখানে ক্লিক করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url