এসএসসি রেজাল্ট কবে দিবে ২০২৪ (এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪)

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪ জানতে আমাদের পেজটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল আগামী ৩০ ডিসেম্বরের ভেতরেই প্রকাশ হবে বলে জানা গিয়েছে।

বাংলাদেশ শিক্ষা মন্ত্রনালয়, বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষাবোর্ডের অধীনে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা সবেমাত্র শেষ হয়েছে। ছাত্র ছাত্রী এবং অবিভাবকগন এখন এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ এর জন্য অপেক্ষা করছেন।

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ কবে দিবে?

সম্মানিত ভিজিটরস, আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, 2024 সালের এস এস সি পরীক্ষার ফলাফল কবে দিবে, এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কখন প্রকাশিত হবে, এটি সম্পূর্ন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষাবোর্ডের অফিসিয়াল সিদ্ধান্তের উপর নির্ভর করে।

এসএসসি পরীক্ষার ফলাফল এখানেই প্রকাশিত হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমি শিক্ষাবোর্ড থেকে অফিসিয়ালি এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন, তারিখ ঘোষনা হওয়ার সাথে সাথেই এখানে নোটিশ দেখতে পাবেন।

সবার আগে এস এস সি পরীক্ষার ফলাফল সম্পর্কিত সর্বশেষ আপডেট পেতে নিয়মিত চোখ রাখুন এই পেজে। ধন্যবাদ।

এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ জানতে নিচে দেখুন 

👇👇👇

কিভাবে SSC ফলাফল 2024 মার্কশিট: এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ অনলাইনে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে চেক করবেন? এটি খুবই সহজ। আপনি চাইলে খুব সহজেই সবার আগে নীচে দেখানো নিয়ম অনুসারে নাম্বার মার্কশীট সহকারে এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ ডাউনলোড করে নিতে পারেন। এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম ২০২৪ দেখুন বিস্তারিত...

SSC ফলাফল 2024 - এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট ডাউনলোড করতে এই পেজে আসার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি। এস এস সি রেজাল্ট ২০২৪, দাখিল রেজাল্ট ২০২৪, এসএসসি বিএম ও ভকেশনাল পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশিট সহ ডাউনলোড করা যাবে নিচে দেখানো নিয়মে। এছাড়া এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ গ্রেডিং সিষ্টেম, ফলাফল পূনঃনিরীক্ষনের নিয়ম, এস এস সি সমমান পরীক্ষার রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট সহকারে প্রয়োজনী সকল তথ্য ই থাকছে এখানে। বিস্তারিত নীচে দেখুন...।

এসএসসি রেজাল্ট 2024 কবে দিবে?

এসএসসি রেজাল্ট 2024 কবে দিবে, কখন প্রকাশিত হবেন, এ সব কিছুই নির্ভর করে বাংলাদেশের শিক্ষা মন্ত্রনালয়, মাধ্যমি ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সিদ্ধান্তের উপর। OurBD24.Com এ সকল অফিসিয়াল নোটিশ সংগ্রহ করে এবং প্রকাশ করে থাকে। এস এস সি রেজাল্ট 2024 সংক্রান্ত লেটেস্ট আপডেট পেতে নিয়মিত এই পেজটি ভিজিত করে আমাদের সাথেই থাকুন।

অনলাইনে দেখুন এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪

  • প্রথমে এই ওয়েবসাইটে যান - educationboardresults.gov.bd
  • Examination অফশন থেকে "SSC/Dakhil" সিলেক্ট করুন।
  • Year অফশন থেকে "2024" সিলেক্ট করুন।
  • Board অফশন থেকে আপনার শিক্ষাবোর্ডের নাম সিলেক্ট করুন।
  • Roll নাম্বার বক্সে সতর্কতার সহিত সঠিকভাবে রোল নাম্বার লিখুন।
  • Reg: No বক্সে সতর্কতার সহিত সঠিকভাবে রেজিষ্ট্রেশন নাম্বার লিখুন।
  • গনিতিক ক্যাপচা কোডটির সমাধান করুন।
  • উদাহরনঃ 9+8= 17
  • ফাইনালি আপনি সবকিছু পূনরায় চেক করে সঠিক হলে "Submit" এ ক্লিক করুন।

একবার যদি আপনি এই ধাপগুলো সঠিকভাবে সম্পন্ন করেন তবে আপনি এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ দেখতে পাবেন।

বিশেষ দ্রষ্টব্য:

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিন, অনেক মানুষ একসাথে ফলাফল চেক করার জন্য একসাথে শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেন। যার ফলে সাময়িকভাবে ওয়েবসাইট ডাউন হতে পারে। আপনি এমন সমস্যার সম্মুক্ষীন হলে, ধৈর্যের সহিত কয়েকবার চেষ্টা করুন। আশা করি ফলাফল দেখতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ সম্পূর্ন মার্কশিট সহ অনলাইনে চেক করুন

www.eboardresults.com থেকে এসএসসি পরীক্ষার রেজাল্ট চেক করার নিয়ম বিস্তারিতভাবে বর্ননা করা হয়েছে।

  1. প্রথমে এই ওয়েবসাইটে যান – eboardresults.com
  2. তারপরে "Examination" অফশন থেকে “SSC/Dakhil/Equivalent” সিলেক্ট করুন।
  3. তারপরে “Year” অফশন থেকে “2024” সিলেক্ট করুন।
  4. Board অফশন থেকে আপনার শিক্ষাবোর্ডের নাম সিলেক্ট করুন।
  5. Result Type থেকে “Individual Result” সিলেক্ট করুন।
  6. Roll নাম্বার বক্সে সতর্কতার সহিত সঠিকভাবে রোল নাম্বার লিখুন।
  7. Reg: No বক্সে সঠিকভাবে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার লিখুন। এটা না দিলেও হবে।
  8. Security Key (4 digits) - ছবিতে দেখানো Security Key Captcha সঠিকভাবে সমাধান করতে হবে।
  9. ফাইনালি সব কিছু একবার চেক করে নিন, তারপরে "Get Result" বাটনে ক্লিক করুন।

সবকিছু ঠিক থাকলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনি এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট নম্বর দেখতে পাবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ মোবাইল SMS থেকে দেখুন

আপনার মোবাইল ফোন থেকে খুব সহজেই এবং সবচাইতে জনপ্রিয় উপায়ে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ চেক করুন। আপনি আপনার মোবাইল ফোন থেকে খুব সহজেই ঘরে বসে এসএসসি পরীক্ষার ফলাফল জানতে পারেন। যেকোন ধরনের মোবাইল ফোন থেকে এটি সম্ভব। শুধুমাত্র টেলিটক বাংলাদেশ লিমিটেড দ্বারা পরিচালিত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ফলাফল পোর্টাল নম্বরে একটি ক্ষুদে বার্তা পাঠাতে হবে। নিচে বার্তা পাঠানোর ধাপগুলো দেখানো হলো।

ফলাফল প্রকাশের পরে, আপনার মোবাইল হ্যান্ডসেট এর মেসেজ অপশনে যান এবং নীচের পদ্ধতি অনুসরণ করুন:

এখানে উদাহরন হিসেবে আমরা ধরে নিলাম আপনি বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে ঢাকা শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহন করেছেন এবং আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বরটি হলো 656150। এখন যদি আপনি আপনার এসএসসি পরীক্ষার ফলাফল 2024 মোবাইল থেকে মেসেজ পাঠিয়ে জানতে চান, তাহলে নিচে নিয়মে আপনাকে একটি মেসেজ পাঠাতে হবে।

শুধুমাত্র নীচের ধাপটি অনুসরণ করুন:

SSC DHA 656150 2024 লিখে পাঠিয়ে দিন 16222 নাম্বারে।

➤শিক্ষা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখবেন যেভাবে.....

  • Barisal Education Board এর হলে লিখবেন ➝ BAR
  • Chittagong Education Board এর হলে লিখবেন ➝ CHI
  • Comilla Education Board এর হলে লিখবেন ➝ COM
  • Dhaka Education Board এর হলে লিখবেন ➝ DHA
  • Dinajpur  Education Board এর হলে লিখবেন ➝ DIN
  • Jessore  Education Board এর হলে লিখবেন ➝ JES
  • Rajshahi Education Board এর হলে লিখবেন ➝ RAJ
  • Sylhet Education Board এর হলে লিখবেন ➝ SYL
  • Technical Education Board এর হলে লিখবেন ➝ TEC

➠মোবাইল থেকে মাদ্রাসা বোর্ডের দাখিল ফলাফল জানতে সর্বপ্রথম আপনি আপনার..... 

  • ➜মোবাইল ফোনের মেসেজ অপশনে যান
  • ➜এবার মেসেজ অপশনে লিখুন Dakhil তারপর একটি স্পেস দিন অর্থাৎ একটু ফাকা করুন
  • ➜এবার মাদ্রাসা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর MAD লিখুন
  • ➜তারপর আপনার দাখিল পরীক্ষার রোল নাম্বারটি লিখুন
  • ➜এবার পরীক্ষার সাল 2024 লিখুন
  • ➜সর্বশেষ মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ- Dakhil MAD 150656 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

এস এস সি রেজাল্ট ২০২৪ বাংলাদেশ

বাংলাদেশে সম্প্রতি মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শেষ হয়েছে। দশম শ্রেণীর শিক্ষার্থীদের জন্য এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে লাখের বেশি শিক্ষার্থী এসএসসি পরীক্ষা দিয়েছে। এখন সব বিভাগ ও শিক্ষা বোর্ডের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা নম্বর নিয়ে অনেক উচ্ছ্বসিত। এসএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর তাদের শিক্ষার পরবর্তী স্তরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়াও, পরীক্ষায় ভাল নম্বর অর্জনকারী প্রার্থীদের বৃত্তি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

এসএসসি রেজাল্ট 2024 প্রকাশ

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ : আমরা জানি ছাত্ররা দীর্ঘদিন ধরে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ এর জন্য অপেক্ষা করছে। আমরা সকলেই জানি শিক্ষা বোর্ড যাচাই-বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে এবং ফলাফল প্রকাশ করতে এক মাস বা 30 দিন সময় নেয়। এস এস সি ও সমমান ফলাফল ফলাফল ডাউনলোড করতে সব পদ্ধতি এখানে দেওয়া আছে।

এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ ঘোষণার পর, শিক্ষার্থীরা তাদের নিজ নিজ বোর্ডের ওয়েবসাইট বা অফিসিয়াল ওয়েবসাইট থেকে তাদের ফলাফল দেখতে পারবেন। শিক্ষার্থীরা অফিসিয়াল মোবাইল অ্যাপ এবং এসএমএস পদ্ধতির মাধ্যমে তাদের নাম্বার সহ এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ চেক করতে পারবেন। এখানে আমরা শিক্ষার্থীদের সুবিধার জন্য এই সমস্ত বিকল্পগুলি বিস্তারিত বর্ননা করেছি।

এস এস সি রেজাল্ট 2024 প্রকাশের তারিখ

 এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে, কখন প্রকাশিত হবে এটি নির্ভর করে, বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অফিসিয়াল সিদ্ধান্তের উপর। এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ প্রকাশ সম্পর্কিত সকল আপডেট এখানে ঘোষনা করা হবে। সর্বশেষ আপডেটে পেতে নিয়মিত এই পেজটি ভিজিট করুন।

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ অনলাইন

সাধারণত, এস এস সি পরীক্ষার রেজাল্ট ঘোষণার পরে, এসএসসি মার্কশীটের ডুপ্লিকেট কপি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ থাকে। যাইহোক, শিক্ষার্থীরা এসএমএস প্রক্রিয়ার মাধ্যমে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ এবং অনলাইনে ইন্টারনেট সার্ভার থেকে নাম্বার সহ এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 মার্কশিট ডাউনলোড করতে পারেন।

এস এস সি পরীক্ষার ফলাফল 2024 মার্কশিটে বিশদ বিবরণ থাকবে, যেমন বিষয়ের নাম, প্রতিটি বিষয়ে প্রাপ্ত নম্বর বা গ্রেড এবং সামগ্রিক স্কোর, পরীক্ষায় পাস করা বা ব্যর্থ হয়েছে কিনা ইত্যাদি।

মূল মার্কশিট সংশ্লিষ্ট স্কুল থেকে পেতে হবে। কর্তৃপক্ষ রোল নম্বর অনুসারে বা নিবন্ধন নম্বর অনুসারে এসএসসি মার্কশিট 2024 সংশ্লিষ্ট শিক্ষার্থীকে বিতরণ করবে। এভাবেই পরীক্ষার্থীরা বিষয়ভিত্তিক নম্বর বা মার্কশিট থেকে ফলাফল দেখতে পারে।

নিজ নিজ শিক্ষাবোর্ড থেকে এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখুন

প্রিয় ভিজিটরস, আপনি চাইলে নিজ শিক্ষা বোর্ড থেকে এসএমএস এর মাধ্যমে এবং অনলাইনে শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকেও এসএসসি রেজাল্ট 2024 ডাউনলোড করতে পারবেন। আমরা প্রত্যেকটি শিক্ষা বোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম বিস্তারিত তুলে ধরলাম। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি যে, প্রত্যেকটি শিক্ষাবোর্ড তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েব সার্ভারে এসএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে থাকে। অতিরিক্ত লোডিং এর কারনে যখন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবাসাইটটি অফ হয়ে যায়, তখন বিকল্প হিসেবে শিক্ষাবোর্ডগুলোর আলাদা অফিসিয়াল ওয়েবসাটগুলো থেকে এস এস সি পরীক্ষার রেজাল্ট মার্কশীট ডাউনলোড করে নিতে পারবেন। নিচে প্রত্যেকটি শিক্ষা বোর্ডের জন্য আলাভাবে এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম বিস্তারিত তুলে ধরা হল।

আপনি সবার আগে সবচেয়ে দ্রুত 2024 সালের এস এস সি রেজাল্ট ফুল মার্কশিট সহকারে ডাউনলোড করতে চান তাহলে নিচের লিষ্ট থেকে আপনার শিক্ষা বোর্ড সিলেক্ট করুন এবং পরবর্তী নির্দেশনা অনুযায়ী আপনার এসএসসি ফলাফল ২০২৪ সংগ্রহ করুন...........

বরিশাল শিক্ষা বোর্ড এস এস সি রেজাল্ট ২০২৪

SMS System: বরিশাল শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এস এস সি রেজাল্ট (এস এস সি ফলাফল ২০২৪) আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়েই জানতে পারবেন। ফলাফল দ্রুত এবং সহজে পাওয়ার ক্ষেত্রে এটিই সবচেয়ে সেরা পদ্ধতি। SMS এর মাধ্যমে এসএসসি ফলাফল ২০২৪ জানতে....
➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান...
➜ এবার টাইপ করুন SSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন...
➜ তারপর আবার লিখুন BAR এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন...
➜ তারপর আপনার এস এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন...
➜ তারপর আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন........
➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে......
➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২৪ সালের এস এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- SSC BAR 312532 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

*বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন* 

চট্টগ্রাম শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল ২০২৪

SMS System: Chittagong Education Board এর SSC Result 2024 and Full Marksheet  (Secondary School Certificate Exam Result and Full Marksheet 2024 Chittagong Education Board)  খুব সহজেই Mobile Phone থেকে SMS এর মাধ্যমে জানতে... 
➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন SSC ...
➜ তারপর একটি স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর CHI লিখুন...
➜ তারপর আপানার এস এস সি পরীক্ষার রোল নম্বর লিখুন ইংরেজী অক্ষরে...
➜ তারপর আবার একটি স্পেস দিয়ে আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন
➜ এবং সর্বশেষ এতক্ষনে লিখিত মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে। 

উদাহরন:- SSC CHI 312532 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

*চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন*

কুমিল্লা শিক্ষা বোর্ড এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪

SMS System: Comilla Education Board এর SSC Result 2024 and Full Marksheet  (Secondary School Certificate Exam Result and Full Marksheet 2024 Comilla Education Board)  খুব সহজেই Mobile Phone থেকে SMS এর মাধ্যমে জানতে... 
➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান......
➜ এবার টাইপ করুন SSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন...
➜ তারপর আবার লিখুন COM এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন...
➜ তারপর আপনার এস এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন...
➜ তারপর আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন........
➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে......
➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২৪ সালের এস এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- SSC COM 312532 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

*কুমিল্লা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন*

ঢাকা শিক্ষা বোর্ড এস এস সি পরীক্ষার রেজাল্ট 2024

SMS System: Dhaka Education Board এর SSC Result 2024 and Full Marksheet  (Secondary School Certificate Exam Result and Full Marksheet 2024 Dhaka Education Board)  খুব সহজেই Mobile Phone থেকে SMS এর মাধ্যমে জানতে... 
➜ প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান 
➜ এবার টাইপ করুন SSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন...
➜ তারপর আবার লিখুন DHA এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন...
➜ তারপর আপনার এস এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন...
➜ তারপর আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন........
➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে......
➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২৪ সালের এস এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

উদাহরন:- SSC DHA 312532 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে

*ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন*

দিনাজপুর শিক্ষা বোর্ড এসএসসি রেজাল্ট 2024

SMS System: দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এস এস সি রেজাল্ট আপনি আপনার মোবাইল ফোন থেকে একটি SMS পাঠিয়েই জানতে পারবেন। Mobile Phone থেকে SMS এর মাধ্যমে এসএসসি ফলাফল ২০২৪ জানতে....
➜ প্রথমে আপনার মোবাইলৈর মেসেজ অপশনে যান...
➜ এবার টাইপ করুন SSC এবং একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন...
➜ তারপর আবার লিখুন DIN এবং একটি স্পেস দিয়ে ফাকা করুন...
➜ তারপর আপনার এস এস সি রোল নাম্বারটি লিখুন এবং একটি স্পেস দিন...
➜ তারপর আপনার এস এস সি পরীক্ষার সাল 2024 লিখুন........
➜ এবার পুরো মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে......
➜ সবকিছু ঠিকঠাক থাকলে ফিরতি মেসেজে আপনার ২০২৪ সালের এস এস সি রেজাল্ট এবং ফুল মার্কশিট জানিয়ে দেয়া হবে।

*দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন* 

দিনাজপুর বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট

  • http://www.dinajpureducationboard.gov.bd/
  • http://www.dinajpurboard.gov.bd/
  • http://result.dinajpurboard.gov.bd/

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ রাজশাহী বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ড রাজশাহী বিভাগে অবস্থিত এবং সেই বিভাগের শিক্ষা ব্যবস্থার জন্য দায়বদ্ধ। এই বিভাগের অধীনে মোট আটটি জেলা রয়েছে। এই সমস্ত জেলার ছাত্ররা এই বোর্ডের অধীনে তাদের এসএসসি শিক্ষা গ্রহণ করে। এই বোর্ডের জন্য অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে যা এসএসসি শিক্ষার সম্পূর্ণ তথ্য দেয়। যেহেতু এসএসসি পরীক্ষা এখন শেষ হয়ে গেছে, শিক্ষার্থীরা রাজশাহী বোর্ড 2024 সালের এসএসসি ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করবে। 

যদিও বাংলাদেশের শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইটটি পাওয়া যায়, সেই দিন আপনার ফলাফল দেখতে অনেক সময় লাগতে পারে। সুতরাং, আমরা শিক্ষার্থীদের রাজশাহী বোর্ডের অফিসিয়াল পোর্টালের সাথে যোগাযোগ রাখার পরামর্শ দিই কারণ তারাও ফলাফল ঘোষণার দিনে একই সময়ে ফলাফল লিঙ্কের সাথে আপডেট হবে। রাজশাহী বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখতে ক্লিক করুন।

*রাজশাহী শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট অনলাইন থেকে জানতে এখানে ক্লিক করুন*

রাজশাহী বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট

  • http://www.rajshahieducationboard.gov.bd/
  • http://rajshahiboard.gov.bd/
  • http://www.rajshahidiv.gov.bd/

অনলাইনে ফলাফল পরীক্ষা করা ছাড়াও, শিক্ষার্থীরা এসএমএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে এসএসসি ফলাফল দেখার সুযোগ রয়েছে। এখানে, আমরা এসএসসি পরীক্ষার স্কোর পেতে রাজশাহী বোর্ডের এসএমএস ফরম্যাটের বিস্তারিত জানাতে যাচ্ছি। SSC<স্পেস>RAJ<স্পেস>রোল নম্বর<স্পস>2024

যেমন: SSC RAJ 162981 2024

একই এসএমএস ফর্ম্যাট অনুসরণ করে, আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার এসএসসি মার্কশিট পাবেন। আনুষ্ঠানিকভাবে ফলাফল বের হওয়ার পরে আপনার নম্বর পাওয়ার এটি দ্রুততম উপায়গুলির মধ্যে একটি।

এস এস সি পরীক্ষার ফলাফল 2024 যশোর বোর্ড

এর আগে খুলনা বিভাগের জন্য যশোর বোর্ড গঠন করা হয়েছে। তবে পরবর্তীতে যশোর বিভাগের জন্য পরিবর্তন করা হয়। BISE যশোরের অধীনে, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, যশোর, নড়াইল, ঝিনাইদহ, খুলনা, মাগুরা, বাগেরহাট এবং সাতক্ষীরা অন্তর্ভুক্ত 10টি জেলা রয়েছে। এখন যশোর বোর্ডে 2000 হাজারেরও বেশি বিদ্যালয় স্বীকৃত হয়েছে এবং লক্ষাধিক শিক্ষার্থী ওই সব বিদ্যালয়ে দশম শ্রেণির শিক্ষা গ্রহণ করছে। 

বাংলাদেশে আরও অনেক বোর্ড রয়েছে যেখান থেকে লাখ লাখ শিক্ষার্থী দশম শ্রেণীতে পড়ে। ওই সব শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থা পরিচালনা করা কঠিন হওয়ায় মূল শিক্ষা বোর্ড বিভিন্ন বোর্ডকে বিভিন্ন বিভাগে বিভক্ত করেছে। এছাড়াও, প্রতিটি বোর্ডের জন্য আলাদা ওয়েবসাইট ডিজাইন করা হয়েছে যাতে ছাত্র-ছাত্রীদের শিক্ষা সংক্রান্ত সব খবর এবং আপডেট দেওয়া যায়। 

এর একটি অংশ হিসাবে, যশোর বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ এখানে দেওয়া অফিসিয়াল সাইটে পাওয়া যাবে। সুতরাং, সেই সাইটটি অনুসরণ করুন এবং আপনার এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কশিট চেক করুন। 

যশোর বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখতে ক্লিক করুন 

যশোর বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট

  • https://www.jessoreboard.gov.bd/

এস এস সি পরীক্ষার ফলাফল যশোর বোর্ড চেক করার জন্য অনলাইন পদ্ধতির পাশাপাশি এসএমএস পদ্ধতিও পাওয়া যায়। যে পদ্ধতি জানতে, নীচের বিবরণ মাধ্যমে যান. SSC <স্পেস> JES <স্পেস> রোল নম্বর<স্পেস>2024

যেমন: SSC JES 173628 2024

এখানে দেওয়া এসএমএস উদাহরণ আপনার রেফারেন্স জন্য. তবে প্রতি বছর একই এসএমএস ফরম্যাটের ঘোষণা দিচ্ছে কর্তৃপক্ষ। সুতরাং, এটির মাধ্যমে যান এবং 16222 অফিসিয়াল নম্বরে মেসেজ পাঠাতে আপনার রোলের সাথে একই আবেদন করুন। এটির মাধ্যমে, আপনি সরাসরি আপনার নিজ নিজ মোবাইলে আপনার এসএসসি নম্বর পেতে পারেন।

এসএসসি পরীক্ষার ফলাফল 2024 সিলেট বোর্ড

সিলেট বিভাগের সকল জেলার জন্য নিজস্ব শিক্ষা বোর্ড রয়েছে এবং এটি বাংলাদেশের সিলেট শিক্ষা বোর্ড। ১৯৯৯ সালে কার্যক্রম শুরু করে বোর্ডটি সিলেট বিভাগের চারটি জেলার শিক্ষা দেখাশোনা করে। তারা হলো মৌলভীবাজার, সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জ। শিক্ষার পরবর্তী স্তরের জন্য এই বোর্ডের অধীনে প্রতি বছর হাজার হাজার 12 শ্রেনীর শিক্ষার্থী পাস করে। 

এই বছর শিক্ষার্থীরা আরও অধ্যয়নের জন্য যোগ্য কিনা তা জানতে সিলেট বোর্ড 2024 এর এসএসসি ফলাফলের অপেক্ষায় রয়েছে। এটি সহজ করার জন্য, সিলেট বোর্ডের বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল সাইটের সাথে একযোগে ফলাফল প্রকাশের জন্য তার অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। 

সেই সাইটটি ভিজিট করার পরে, শিক্ষার্থীরা ফলাফল প্রকাশের দিনে তাদের এসএসসি নম্বরগুলি সহজেই অ্যাক্সেস করতে পারে। সাইটের URL রেফারেন্সের জন্য নীচে উপলব্ধ।

সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখতে ক্লিক করুন 

সিলেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট

  • https://sylhetboard.gov.bd/

সিলেট বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ দেখার অন্যান্য উপায় হল এসএমএস এবং মোবাইল অ্যাপের মাধ্যমে। মোবাইল অ্যাপের পদ্ধতি উপরে উপলভ্য। এখন, আমরা এখানে SSC নম্বর পেতে সিলেট বোর্ডের এসএমএস প্রক্রিয়ার বিশদ বিবরণ দিচ্ছি। SSC <স্পেস> SYL <স্পেস> রোল নম্বর<স্পেস>2024

যেমন: SSC SYL 162819 2024

আপনার নিজ নিজ এসএসসি রোল নম্বর সহ এসএমএস টাইপ করুন এবং আনুষ্ঠানিকভাবে এসএসসি ফলাফল ঘোষণার পরেই এটি 16222 নম্বরে পাঠান। সাথে সাথে আপনি আপনার মোবাইলে আপনার এসএসসি রেজাল্ট মার্কশিট দেখতে পাবেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ। বাংলাদেশের ময়মনসিংহ বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নিয়ন্ত্রক কর্তৃপক্ষ হিসেবে কাজ করে। ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা এ-বোর্ডের অন্তর্ভুক্ত।

এটি সাধারণ শিক্ষা বোর্ডের মধ্যে ৯ম এবং সব মিলিয়ে ১১তম। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ মার্কশিট অনলাইনে রোল ও রেজিষ্ট্রেশন নম্বর উইশ এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে জানা যাবে।

ময়মনসিংহ শিক্ষা বোর্ড এর এসএসসি রেজাল্ট 2024 মার্কশিট সহ দেখতে, মোবাইলের মেসেজ এ গিয়ে টাইপ করুন > SSC <স্পেস> MYM <স্পেস> আপনার এস এস সি রোল নাম্বার <স্পেস> 2024 লিখে মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ SSC MYM 404391 2024 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

এসএসসি দাখিল রেজাল্ট ২০২৪ মাদ্রাসা শিক্ষা বোর্ড

দাখিল সার্টিফিকেট (MAD) হল মাদ্রাসা বোর্ডের অধীনে প্রতি বছর এসএসসি পরীক্ষার সাথে পরিচালিত বোর্ড পরীক্ষা। প্রতি বছর এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল একই সময়ে প্রকাশ করা হবে। মাদ্রাসা বোর্ডের জন্য একটি অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে যেখানে 2024 সালের দাখিল পরীক্ষার রেজালত প্রকাশ করা হবে। অনলাইনে এবং এসএমএসের মাধ্যমে দাখিল রেজাল্ট চেক করার জন্য বিভিন্ন পদ্ধতি উপলব্ধ রয়েছে। 

Dakhil পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা যে কোনো পদ্ধতির মাধ্যমে যেতে পারে এবং Dakhil Result আনুষ্ঠানিক ঘোষণার পরে তাদের মার্কশিট চেক করতে পারে। ডিসেম্বরের শেষ নাগাদ এসএসসির রেজাল্ট পাওয়া যাবে বলে একই সময়ে দাখিল পরীক্ষার রেজাল্ট প্রাকাশিত হবে। আপনি যদি অনলাইন মোডে ফলাফল দেখতে চান তবে এখানে দেওয়া মাদ্রাসা বোর্ডের অফিসিয়াল সাইটে যান। 

মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২৪ অনলাইনে দেখতে ক্লিক করুন

মাদ্রাসা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট

  • http://www.bmeb.gov.bd/
  • http://bmeb.ebmeb.gov.bd/
  • http://www.ebmeb.gov.bd/
  • https://eboardresults.com/

উপরের যেকোন সাইট ভিজিট করে আপনি সহজেই Dakhil Result চেক করতে পারবেন। যাইহোক, দাখিল রেজাল্ট চেক করার জন্য কোন বিবরণ প্রদানের প্রয়োজন নেই। মাদ্রাসা বোর্ড দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 পিডিএফ ফরম্যাটে সমস্ত জেলা বা বিভাগের সমস্ত রোল নম্বর এবং তাদের নিজ নিজ জিপিএ আলাদাভাবে প্রকাশ করবে। 

শিক্ষার্থীরা অফিসিয়াল সাইট থেকে তাদের নিজ নিজ বোর্ড-ভিত্তিক বা জেলা বা বিভাগ-ভিত্তিক Dakhil Resul PDF ডাউনলোড করতে পারে এবং তাদের গ্রেড বা প্রাপ্ত জিপিএ পরীক্ষা করতে পারে। যাইহোক, উপরে প্রদত্ত ইবোর্ড ফলাফল সাইটের মাধ্যমে, শিক্ষার্থীরা কোন ঝামেলা ছাড়াই তাদের পৃথক ফলাফল পরীক্ষা করতে পারে। বিস্তারিত পদ্ধতির জন্য, নিচের লিংকে ক্লিক করুন। 

এসএমএসের মাধ্যমে দাখিল রেজাল্ট মাদ্রাসা বোর্ড শিক্ষার্থীদের তাদের মাদ্রাসা বোর্ড দাখিল রেজাল্ট 2024 সহজেই চেক করার জন্য একটি এসএমএস প্রক্রিয়া প্রদান করছে। এসএসসি ফলাফলের মতো, দাখিল পরীক্ষার্থীরা নীচে দেওয়া সহজ প্রক্রিয়া অনুসরণ করে সহজেই তাদের নম্বরগুলি অ্যাক্সেস করতে পারে। দাখিল রেজাল্ট 2024 চেক করার জন্য SMS ফরম্যাট Dakhil <স্পেস> MAD <স্পেস>রোল নম্বর<স্পেস>2024

যেমন: Dakhil MAD 172819 2024

উপরে দেওয়া হল মাদ্রাসা বোর্ডের এসএমএস ফরম্যাট দাখিল মার্কস অ্যাক্সেস করার জন্য। আপনার মোবাইল মেসেজিং অ্যাপে রোল নম্বরের মতো আপনার বিবরণ সহ একই SMS টাইপ করুন এবং 16222 নম্বরে পাঠান। যেকোনো মোবাইল অপারেটরের জন্য আপনার মোবাইল থেকে পাঠানো প্রতিটি SMS এর জন্য খরচ হবে 2.44 BDT। 

একবার আপনি এসএমএস পাঠালে, আপনি আপনার দাখিল বিষয়ভিত্তিক স্কোর এবং সামগ্রিক নম্বর বা গ্রেড সহ একটি উত্তর বার্তা পাবেন। আমি আশা করি, এই তথ্য দরকারী হবে. শিক্ষার্থীরা এসএসসি ফলাফলের মতো মোবাইল অ্যাপের মাধ্যমে তাদের দাখিল ফলাফলও দেখতে পারে এবং এর জন্য প্রক্রিয়াটি উপরে উপলব্ধ।

উপসংহার:

আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

আজকের এই পোস্টে আমরা এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেছি। এর পরেও যদি আপনার কোন কিছু বুঝতে অসুবিধা হয়, কিংবা কোন কারনে যদি আপনি আপনার ফলাফল খুজে না পান, তাহলে নীচে আপনার নাম, শিক্ষাবোর্ডের নাম, রোল এবং রেজিস্ট্রেশন নম্বর সহ কারে কমেন্ট করুন। আমরা যথাসম্ভ দ্রুততার সহিত আপনার কমেন্টের রিপ্লাই দিব এবং আপনার ফলাফল জানিয়ে দেয়া হবে।

আমাদের ওয়েবসাইটে বাংলাদেশে সকল শিক্ষা বোর্ডের পরীক্ষার ফলাফল প্রকাশের লিংক ও বিস্তারিত তথ্য শেয়ার করা হয়। তাই বাংলাদেশের যেকোন পরীক্ষার ফলাফল সবার আগে পেতে চাইলে নিয়মিত আমাদের ওয়েবসাইত ভিজিট করুন। মোস্ট ওয়েলকাম 😉

বাংলাদেশের সকল পরীক্ষার সর্বশেষ আপডেট জানতে নিয়েমিত আমাদের ওয়েবসাইট ভিজিট করে আমাদের সাথেই থাকুন। এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ২০২৪ সম্পর্কিত আপনার কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করে আমাদের জানান। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url