বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে? বেফাকের ফলাফল দেখার নিয়ম 2023

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 পেজে আপনাকে স্বাগতম। একজন কওমি মাদ্রাসার গর্বিত ছাত্রের জন্য এই পোষ্টটি অত্যান্ত গুরুত্বপূর্ন। বেফাকের ফলাফল ২০২৩ কবে দিবে? বেফাক পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম 2023 এবং আরো প্রয়োজনীয় তথ্য এখানে সংযোজন করা হয়েছে।

হ্যা বন্ধু, আপনি যদি কওমির গর্বিত সন্তান হয়ে থাকেন এবং বাংলাদেশের সবচেয়ে বড় কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর অধীনে ২০২৩ সালের বেফাকের বোর্ড পরীক্ষায় অংশগ্রহন করে থাকেন, তাহলে সম্পূর্ন পোষ্টটি ধৈর্যের সহিত পড়ুন।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে? বেফাকের ফলাফল দেখার নিয়ম 2023

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে?

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে, কখন প্রকাশিত হবে এটি নির্ভর করে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর অফিসিয়াল সিদ্ধান্তের উপর। আমরা সার্বক্ষনিক আপনাদের কে আপডেট জানাতে থাকবো।

২০২৩ সালের বেফাক পরীক্ষার ফলাফল আগামী রমজান মাসের ২৭ তারিখে অর্থাৎ রমজানের ঈদের আগেই প্রকাশিত হবে বলে জানা গেছে।

Befaq Exam Result 2023 Date - বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 সম্পর্কিত সর্বশেষ আপডেট জানতে নিয়মিত চোখ রাখুন আমাদের এই পেজে।

বেফাক পরীক্ষার তথ্য ২০২৩

পরীক্ষার নামবেফাক বোর্ড পরীক্ষা ২০২৩
শিক্ষাবোর্ডের নামবেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।
মাদ্রাসার সংখ্যা১৭৭১৪ টি - ২০২৩ সালের হিসেব অনুযায়ী।
মোট পরীক্ষার্থীর সংখ্যা২৬১৫৯৩ জন - ২০২৩ সালের হিসেব অনুযায়ী।
পরীক্ষার সময়সূচি১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত।
বেফাক রেজাল্টনীচে দেয়া হয়েছে।
পাশের হার৯৫% (পরিবর্তনশীল)
লোকেশনবাংলাদেশ।

বেফাকের রেজাল্ট ২০২৩ কিভাবে পাবেন?

কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক রেজাল্ট ২০২৩ অফিসিয়ালি রিলিজ হওয়ার পরেই অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে। সংক্ষেপে মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে বেফাক রেজাল্ট দেখতে পারবেন। এবং অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি আমাদের এখান থেকেও বেফাক রেজাল্ট 2023 নাম্বার সহ মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন।

অনলাইনে বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 দেখার নিয়ম

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 অনলাইনে দেখার নিয়ম খুবই সহজ। ২০২৩ সালের বেফাক পরীক্ষার ফলাফল অনলাইনে কয়েক রকম উপায়ে জানা যাবে। যেমন ব্যক্তিগত ফলাফল, মাদরাসাওয়ারি ফলাফল, মেধা তালিকা, পিডিএওফ ইত্যাদি। এছাড়াও বেফাকের রেজাল্ট ২০২৩ তাকমীল, ফযীলত, সানাবিয়া উলইয়া, মুতাওয়াসসিতাহ, ইবতিদাইয়্যাহ, হিফযুল কুরআন, ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত মারহালা অনুযায়ী দেখা যাবে। নীচে সব গুলো তুলে ধরা হলো।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ব্যক্তিগত ফলাফল

বেফাক পরীক্ষার ব্যক্তিগত ফলাফল ২০২৩ জানতে হলে প্রথমেই আপনাকে নীচের লিংকে ক্লিক করে বেফাকের ফলাফল সার্ভার সাইটটি ওপেন করতে হবে।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ ব্যক্তিগত ফলাফল

বেফাক রেজাল্ট দেখতে ক্লিক করুন

  • এরপরে বামপাশ/উপর থেকে ব্যক্তিগত ফলাফল অপশনটি নির্বাচন করতে হবে।
  • এবারে সন নির্বাচন করুন এ ক্লিক করে ২০২৩ বা আপনার পরীক্ষার বছর নির্বাচন করে নিতে হবে।
  • এবার মারহালা নির্বাচন করুন এ ক্লিক করে তাকমীল, ফযীলত, সানাবিয়া উলইয়া, মুতাওয়াসসিতাহ, ইবতিদাইয়্যাহ, হিফযুল কুরআন, ইলমুত তাজবীদ ওয়াল কিরাআত থেকে আপনার মারহলা সিলেক্ট করে নিতে হবে।
  • এখন আপনার বেফাক পরীক্ষার রোল নম্বটি ইংরেজী সংখ্যায় লিখতে হবে।
  • সর্বশেষে নীচের সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

যদি আপনি উপরের ধাপগুলো সঠিকভাবে পূরন করতে পারেন, তাহলে কয়েক সেকেন্ডের মাঝেই আপনার বেফাক পরীক্ষার ব্যক্তিগত ফলাফল 2023 দেখতে পাবেন।

বিঃদ্রঃ বেফাক পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন অতিরিক্ত ভিজিটরের চাপের কারনে, ওয়েবসাইট সার্ভারটি সময়িকভাবে লোড নাও হতে পারে। সেক্ষেত্রে আপনি ধৈর্যের সহিত পূনরায় চেষ্টা করুন। ইনশাআল্লাহ ফলাফল পেয়ে যাবেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী ২০২৩

বেফাক পরীক্ষার রেজাল্ট মাদরাসাওয়ারী দেখতে হলে প্রথমেই উপরে দেয়া লিংকে যেতে হবে। তারপরে বাম পাশ/উপর থেকে মাদরাসাওয়ারী ফলাফল সিলেক্ট করে নিতে হবে। তারপরে পরীক্ষার সন ও ইলহাক নির্বাচন করে নিতে হবে।

ইলহাক নং ইংরেজিতে লিখুন এবং ম এর পরিবর্তে g লিখুন এবং সর্বশেষ নিচের "সাবমিট" বাটনে ক্লিক করে দিলেই ফলাফল দেখতে পাবেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট মেধা তালিকা ২০২৩

বেফাক পরীক্ষার রেজাল্ট মেধা তালিকা দেখার জন্য উপরের দেয়া লিংকে ক্লিক করে ওয়েবসাইটে যেত হবে। তারপরে বাম পাশ/উপর থেকে মেধা তালিকা সিলেক্ট করে নিতে হবে। অতঃপর পরীক্ষার সন, মারহালা নির্বাচন করুন এবং "ধরন নির্বাচন করুন" থেকে ছাত্র অথবা ছাত্রী সিলেক্ট করে নিচের "সাবমিট" বাটনে ক্লিক করুন। কিছুক্ষনের মাঝেই ২০২৩ সালের বেফাক পরীক্ষার রেজাল্টের মেধা তালিকা দেখতে পাবেন।

বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 মহিলা/পুরুষ

বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ মহিলা ছাত্রীদের জন্য আলাদা কোন সিষ্টেম নেই। ছাত্র বা ছাত্রী সকলের ফলাফল একটি ওয়েব সাইট থেকেই একই নিয়মে দেখা যায়। উপরে দেখান নিয়ম মহিলা/পুরুষ সকল বিভাগের জন্যই প্রযোজ্য।

তবে মেধা তালিকা দেখার ক্ষেত্রে ছাত্র / ছাত্রী আলাদা করে নির্বাচন করতে হয়ে, যা উপরে দেখনো হয়েছে।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2023 pdf

এছাড়াও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ রেজাল্ট 2023 pdf ফলাফল মহিলা/পুরুষ আলাদাভাবে প্রকশিত হয়ে থাকে। বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশের অফিসিয়াল ঘোষনার পরেন নিচের লিষ্ট থেকে বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 pdf পাওয়া যাবে।

SMS দ্বারা বেফাক পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার নিয়ম

বেফাক পরীক্ষার ফলাফল ২০২৩ মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমেও জানা যাবে। বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে জানতে চাইলে নিচের নিয়মে মেসেজ পাঠাতে হবে।

প্রথমে মোবাইলের মেসেজ অফশনে গিয়ে লিখুন, BEFAQ <স্পেস> আপনার শ্রেনীর নামের প্রথম অক্ষর ইংরেজীতে লিখুন, <স্পেস> রোল নাম্বার লিখুন, মেসেজটি পাঠিয়ে দিন 9933 এই নাম্বারে।

উদাহরনঃ BEFAQ T 123456 and send it to 9933

বিঃদ্রঃ এই পদ্ধতিটি আমরা চেক করে দেখিনি। কোন সমস্যা হলে অফিসিয়ালি যোগাযোগ করুন।

বাংলাদেশের সবচেয়ে বড় জনপ্রিয় এবং হাজার হাজার মাদ্রাসা নিয়ে পরিচালিত, দেশের সবচেয়ে বড় কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ বেফাক পরীক্ষার রেজাল্ট 2023 প্রয়োজনীয় সম্পর্কিত সকল তথ্য এখানে তুলে ধরার চেষ্টা করেছি।

বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম ও ডাউনলোড লিংক উপরে সংযোজন করা হয়েছে। এর পরেও যদি আপনি বেফাক পরীক্ষার ফলাফল সম্পর্কিত কোন সমস্যায় পরেন, তবে নীচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমরা যথাসম্ভব সমাধানের চেষ্টা করবো। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url