বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট 2024 উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট 2024 বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-BA BSS Exam Result 2024 www.bou.edu.bd:- বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট ২০২৪ ডাউনলোড করা যাবে এখান থেকে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ / বি এস এস রেজাল্ট 2024 অথবা বাউবি বিএ/বিএসএস ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ সেমিষ্টার রেজাল্ট সম্পর্কিত সকল আপডেট পেতে আমাদের সাথেই থাকুন।

প্রিয় বন্ধু, আপনি নিশ্চয়ই বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ বি এস এস পরীক্ষার রেজাল্ট 2024 খুজছেন? আপনি সঠিক জায়গায়ই এসছেন। কিভাবে অনলাইন থেকে এবং মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ / বি এস এস পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে পারবেন, তা নিয়েই থাকছে আজকের এই আয়োজন। তো চলুন, আপনার কাঙ্খিত বিএ/বিএসএস পরীক্ষার রেজাল্ট জেনে নেয়া যাক…

বিএ/বিএসএস ফলাফল প্রকাশিত হয়েছে - নিচে দেখুন

বাউবি বিএ/বিএসএস ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম, ৬ষ্ঠ সেমিষ্টার রেজাল্ট পাওয়া যাবে এখান থেকেই। আমাদের এই পোষ্টের মাঝে যেই সাল ই উল্ল্যেখ থাকুক না কেন, তাতে কোন সমস্যা নেই। নিচের দেখানো নিয়ম অনুযায়ী বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল সালের ও সকল সেমিষ্টারের বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট জানতে পারবেন। (বাউবি বিএ / বিএসএস রেজাল্ট IMG)

বাউবি বিএ / বিএসএস রেজাল্ট কোথায় পাওয়া যাবে?

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ / বিএসএস কোর্সের যে কোন বিষয়ের পরীক্ষার ফলাফল আওয়ার বিডি ২৪ ডট কম এর মাধ্যামে পাওয়া যাবে। বাউবি বি এ / বি এস এস পরীক্ষার রেজাল্ট প্রকাশের অফিশিয়াল ওয়েবসাই লিংক এবং বিএ / বিএসএস পরীক্ষার ফলাফল দেখার বিস্তারিত প্রক্রিয়া নিচে তুলে ধরা হল।

সাধারনত দুটি পদ্ধতিতে বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট পাওয়া যায়।

  • ইন্টারনেটে দেখা যাবে বিএ / বিএসএস পরীক্ষার ফলাফল।
  • মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে বিএ / বিএসএস রেজাল্ট জানা যাবে।

ইন্টারনেটে বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট 2024 দেখবেন কিভাবে?

ইন্টারনেটে বিএ / বিএসএস রেজাল্ট দেখতে পারবেন সরাসরি নিচের বক্স থেকে। নিচের বক্সে Select Examination Name এর - - Select Program - - এ ক্লিক করে লিষ্ট থেকে BA/BSS সিলেক্ট করে নিন। এরপর Please Enter ID No এর ঘরে আপনার আইডি নম্বরটি প্রবেশ করান। সর্বশেষ View Result এ ক্লিক করুন। কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত BA/BSS Result দেখতে পাবেন।

বাউবি বিএ / বিএসএস পরীক্ষার রেজাল্ট 2024 উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

এখানে ক্লিক করুন

অলটারনেটিভ সার্ভার থেকে বাউবি বিএ / বি এস এস পরীক্ষার রেজাল্ট 2024 দেখুন

  • প্রথমে আপনার ইন্টারনেট ব্রাউজারের এড্রেসবারে সংযুক্ত লিংকটি কপি পেষ্ট করে ওয়েব সাইটে প্রবেশ করুনঃ https://www.bou.org.bd/result/result.php
  • এবার আপনি বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটির Search result ফরমটি দেখতে পাবেন
  • সার্চ রেজাল্ট ফরমের Select Examination Name অফশনের Select Program এ ক্লিক করুন। লিষ্ট থেকে BA/BSS নির্বাচন করুন।
  • এবার Please Enter ID No এর ঘরে আপনার আইডি নম্বরটি সঠিকভাবে লিখুন। বাংলা সংখ্যায় লিখা যাবেনা, ইংরেজী সংখ্যায় লিখতে হবে।
  • এবার View Result বাটনে ক্লিক করে অপেক্ষা করুন।
  • সবকিছু ঠিকঠাক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত বাউবি বি এ / বি এস এস পরীক্ষার রেজাল্ট চলে আসবে।

বাউবি বি এ / বি এস এস পরীক্ষার বছর ভিত্তিক এবং সেমিষ্টার ভিত্তিক ফলাফল

  • বাউবির যে কোন পরীক্ষার বছর ভিত্তিক এবং সেমিষ্টার ভিত্তিক ফলাফল জানতে সংযুক্ত লিংকে প্রবেশ করুনঃ https://exam.bou.edu.bd/
  • নিচের চিত্রের ন্যায় শিক্ষার্থীর বিস্তারিত ফলাফল সেকশনটি খুজে বের করুন।
  • প্রোগ্রাম এর সামনে থাকা রেডিও বাটনে ক্লিক করে লিষ্ট থেকে BA/BSS নির্বাচন করুন।
  • শিক্ষার্থীর আইডি এর ঘরে আপনার আইডি নম্বরটি প্রবেশ করান।
  • সর্বশেষ ডান কোনের ফলাফল বাটনে ক্লিক করে অপেক্ষা করুন।
  • সবকিছু ঠিকঠাক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার কাঙ্খিত বাউবি বি এ / বি এস এস পরীক্ষার ফলাফল চলে আসবে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ / বিএসএস রেজাল্ট ২০২৪ এসএমএস এর মাধ্যমে দেখুন

যে কোন মোবাইল ফোন থেকে ছোট একটি এসএমএস পাঠিয়েই আপনার কাঙ্খিত বিএ / বিএসএস রেজাল্ট ২০২৪ জানতে পারবেন। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ / বিএসএস রেজাল্ট ২০২৪ এসএমএস এর মাধ্যমে জানতে নিচের নিয়ম অনুসরন করুন।

প্রথমে আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে প্রবেশ করুন।
মোবাইলের মেসেজ অপশনে টাইপ করুন BOU <স্পেস> স্টুডেন্ট আইডি নম্বর ইংরেজী সংখ্যায় লিখুন, মেসেজটি পাঠিয়ে দিন 2777 এই নম্বরে।

উদাহরনঃ BOU 08010012237 এভাবে লিখে মেসেজটি পাঠিয়ে দিন 2777 এই নম্বরে।

বাউবি বিএ/বিএসএস পরীক্ষার রেজাল্ট ২০২৪ নোটিশ আপডেট

  • বাউবি বিএ অনার্স ইন ইসলামিক স্টাডিজ রেজাল্ট - BA Honors Islamic Studies Result Published >>> নোটিশ দেখতে ক্লিক করুন <<<
  • বিএ এবং বিএসএস অনার্স রেজাল্ট ১৯১ টার্ম প্রকাশিত হয়েছে - BA & BSS Honors 191 term Result published >>> নোটিশ দেখতে ক্লিক করুন <<<

উপসংহার:

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাংলাদেশের অন্যতম বৃহৎ একটি বিশ্ববিদ্যালয়। প্রতিবছর এই বিশ্ববিদ্যালয়ের অধীনে অনেকগুলো বোর্ড পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রেজাল্ট আওয়ার বিডি ২৪ ডট কম থেকে পাওয়া যাবে। আমাদের এই ওয়েবসাইটে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত পোষ্ট রয়েছে। আপনি সেখান থেকে প্রয়োজনী ফলাফল খুজে নিতে পারেন।

এই পোষ্টে আমি, কিভাবে মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে এবং অনলাইনে বাউবি বিএ বিএসএস পরীক্ষার রেজাল্ট পাবেন, তা বিস্তারিতভাবে তুলে ধরেছি। আমি আশা করি আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার ফলাফল খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন। ফলাফল সম্পর্কে আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে আপনি নীচে একটি মন্তব্য করতে পারেন। ধন্যবাদ।।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url