Dakhil ফলাফল 2024 (দাখিল পরীক্ষার ফলাফল 2024 মার্কশিট দেখার নিয়ম ও লিংক)

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ - Dakhil Result 2024 : বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল রেজাল্ট ২০২৪ সম্পূর্ন মার্কশিট সহ দেখতে ও ডাউনলোড করতে পারবেন এখান থেকেই। সবার আগে সবচেয়ে সহজ উপায়ে কোন রকম সার্ভার ঝামেলাহীন দাখিল রেজাল্ট 2024 দেখার পদ্ধতি নিচে বিস্তারিত সহ তুলে ধরা হল। বিস্তারিত নিচে দেখুন।

দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 মাদ্রাসা শিক্ষা বোর্ড

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে?

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড কর্তৃক দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে প্রকাশিত হবে, কবে দেবে, এটি সম্পূর্ন নির্ভর করে অফিসিয়াল সিদ্ধান্তের উপর। দাখিল রেজাল্ট ২০২৪ প্রকাশের পরেই নিচে দেখানো টিউটোরিয়াল অনুসারে ফলাফল জানতে পারবেন। এই পেজে নিয়মিত চোখ রাখুন এবং পোষ্টটি সম্পূর্ন ভালভাবে পড়ুন। মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪ সম্পূর্ন মার্কশিট সহকারে সবার আগে ডাউনলোড করতে এখনই এই পোস্টটি শেয়ার করে ছড়িয়ে দিন এবং আপনার ব্রাউজারে বুকমার্ক করে সেভ করে রাখুন। OTGNews.Com এর সাথে থাকার জন্য ধন্যবাদ।

দাখিল রেজাল্ট ২০২৪ কিভাবে পাবেন?

এবারে অনুষ্ঠিত বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত মাদ্রাসার দাখিল সার্টিফিকেট পরীক্ষা রেজাল্ট জানা যাবে অনলাইনে ও অফলাইনে। প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে। এছাড়াও আপনি আপনার মোবাইল ফোন থেকে এসএমএস এর মাধ্যমেও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে পারবেন।

প্রতি বছরই যখন দাখিল পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়, তখন দেখা যায় যে, শিক্ষার্থীরাসহ সবাই তাদের কাঙ্খিত দাখিল রেজাল্ট জানার জন্য একসাথে বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে ভিজিট করে। যার ফলে দেখা যায় যে, অতিরিক্ত লোডিং এর কারনে ফলাফল জানা তো দূরের কথা সাইটে ঢুকাও যায়না। এজন্য ছাত্র / ছাত্রী সহ সবাইকেই অনেক কষ্ট পোহাতে হয়।

অথচ আপনি যদি একটু কষ্ট করে বিকল্প পদ্ধতি এবং আমাদের সাইটে দেয়া ওয়েবসাইট গুলো অনুসরণ করেন তাহলে খুব সহজে মূহুর্তেই আপনার কাঙ্খিত রেজাল্ট জানতে পারবেন। সুতারং আপনি আপনার মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2024 সালের দাখিল পরীক্ষার রেজাল্ট সবার আগে সবচেয়ে দ্রুত এবং সহজেই পেতে চান, তাহলে পুরো পোষ্টটি ধৈর্য সহকারে পড়ুন এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন…..

তিনটি উপায়ে আপনি দাখিল রেজাল্ট ২০২৪ দেখতে পারবেনঃ মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 জানা যাবে। দাখিল পরীক্ষার রোল এবং রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে অথবা শুধু রোল নম্বর দিয়ে অনলাইন থেকে দাখিল রেজাল্ট ২০২৪ সম্পুর্ন মার্কশিট সহকারে দেখতে পারবেন। আপনার মাদ্রাসার Eiin Number দিয়ে সকল ছাত্র/ছাত্রীদের দাখিল রেজাল্ট PDF File আকারে ডাউনলোড করে দেখা যাবে।

অনলাইন থেকে দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখবেন কিভাবে?

আপনার Mobile Phone  / Laptop / Computer এ  যদি ভাল গতি সম্পন্ন Internet কানেকশন থাকে, তাহলে খুব সহজেই অনলাইন থেকে দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ এবং দাখিল ভকেশনাল রেজাল্ট ২০২৪ সম্পূর্ন মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন। আপনি নিচের দেয়া নিয়ম অনুযায়ী Online থেকে দাখিল রেজাল্ট ২০২৪ এবং ভকেশনাল রেজাল্ট 2024 ডাউনলোড করতে পারেন সহজেই। কোন কিছু বুঝতে অসুবিধা হলে সম্পূর্ন পোষ্ট টি ভাল করে পড়ে বিস্তারিত জেনে নিন……..

  • আপনি প্রথমে নিচের লিংকে ক্লিক করুন, নতুন ট্যাব নিয়ে আপনার রেজাল্ট পেজটি ওপেন হবে।
  • তারপর আপনার সামনে ওপেন হওয়া পেজের প্রথমে "First Box - educationboardresults.gov.bd" রেজাল্ট দেখার জন্য নিচের নিয়ম ফলো করুন।
  • Result form টির প্রথমে Examination Option থেকে SSC/Dakhill অথবা আপনি Vocational Students হলে SSC(Vocational) Select করুন। (রেজাল্টের দিন SSC/Dakhil/Equvalents এভাবে অটো সিলেক্ট করা থাকতে পারে, সেক্ষেত্রে এই অপশনে হাত দেয়ার দরকার নেই, যেমন আছে তেমনি রেখে দিন)
  • তারপর Year Option থেকে 2024 Select করুন।( এটাও যদি অটো Select করা থাকে, যেভাবে আছে রেখে দিন। )
  • তারপর Board Option থেকে Madrasah Board Select করুন। ( যদি আপনি Vocational Students হন তাহলে Technical Board অথবা আপনি যেই বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন সেটি সিলেক্ট করুন। )
  • তারপর Roll Option এর বক্সে আপনার Exam Roll Number টি লিখুন।
  • তারপর Reg: No এর বক্সে আপনার Exam Registrstion Number টি লিখুন।
  • তারপর (6 + 1 = ) এই টাইপের একটি প্রশ্ন দেয়া থাকবে, আপনি সঠিক উত্তর টি সামনের বক্সে বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন। কিছুক্ষনের মাঝেই আপনার Dakhil Result 2024 Full Marksheets সহকারে চলে আসবে। আপনার প্রয়েজন অনুযায়ী সেটি Download / Print / Save / Screenshoot করে রাখতে পারেন।
দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 মাদ্রাসা শিক্ষা বোর্ড

দাখিল ফলাফল পেতে ক্লিক করুন

SMS এর মাধ্যমে দাখিল রেজাল্ট 2024 দেখার নিয়ম

সবচেয়ে দ্রুত এবং কার্যকর পদ্ধতি হল Mobile Phone থেকে SMS পাঠিয়ে দাখিল রেজাল্ট 2024 জানা। বাংলাদেশের সকল মোবাইল অপারেটর থেকেই এই সুবিধা ভোগ করা যাবে। এজন্য আপনার (গ্রামীণফোন, রবি, বাংলালিংক, এয়ারটেল, সিটিসেল, টেলিটক) যে কোন একটি সিম ব্যবহার করলেই চলবে।

Madrasah Education Board এর Dakhil Result 2024 এস এম এস এর মাধ্যমে জানতে

প্রথমে আপনার Mobile Phone এর Massage Optione  এ গিয়ে লিখুন DAKHIL < স্পেস > MAD < স্পেস > Write Your DAKHIL Exam Roll Number < স্পেস > 2024 লিখে সম্পূর্ন Massage টি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরনঃ DAKHIL MAD 312532 2024 Send to>>> 16222

** এরপর কিছুক্ষন অপেক্ষা করুন এবং আপনার Mobile Phone এর Inbox Chek করুণ, ফিরতি মেসেজে আপনার Dakhil Exam Result 2024 এর ফলাফল জানিয়ে দেয়া হবে।

** Grameenphone, Banglalink, Robi, Airtel, Citycell, Teletalk থেকে SMS চার্জ প্রযোজ্য হবে। একটি মেসেজে ২.৩০ টাকা+Vat+SD+SC অথবা আরো বেশী বা কম কাটতে পারে।

সরাসরি মাদ্রাসা বোর্ডের ওয়েবসাইট থেকে দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 দেখুন

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে আপনার কাঙ্খিত দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 PDF File আকারে ডাউনলোড করে দেখতে পারবেন। এক্ষেত্রে আপনি আপনার থানা এরিয়ার সকল মাদ্রাসার ছাত্র/ছাত্রীদের দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 এর PDF File টি ডাউনলোড করে, সেখান থেকে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের লিষ্ট খুজে বের করে তারপর আপনার নিজের ও সহপাঠী সকলের দাখিল রেজাল্ট 2024 জেনে নিতে পারবেন। এক্ষেত্রে আপনার রোল, রেজিষ্ট্রেশন নম্বর, Eiin Number কোন কিছুর ই প্রয়োজন হবে না।

  • প্রথমে "এখানে ক্লিক করুন", নতুন একটি ট্যাবে রেজাল্ট পেজটি ওপেন হবে।
  • তারপর পেজটির নিচের দিকে "Second Box - www.ebmeb.gov.bd" এর থেকে জেলার নাম খুজে বের করুন
  • তারপর জেলার নামের পাশের Select a Center ক্লিক করে আপনার পরীক্ষার সেন্টার নির্বাচন করে নিন।
  • এবার আপনার সেন্টারের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ এর পিডিএফ ফাইলটি ডাউনলোড/ওপেন হবে।

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ দেখুন Eiin Number দিয়ে

Bangladesh Education Board এর অধীনে নিবন্ধনকৃত প্রতিটি মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin Number থাকে। এই Eiin Number Use করে খুবই Easy এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ ডাউনলোড করা যাবে।
Eiin Number Use করে আপনি যদি Madrasa Education Board এর দাখিল রেজাল্ট 2024 পেতে চান তাহলে….

➤ প্রথমে আপনার মাদ্রাসা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ।
➤ তারপর “এই লিংকে ক্লিক করে” আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের দাখিল পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর দাখিল পরীক্ষার ফলাফল 2024 চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি ডাউনলোড করুণ।

এই পোষ্টগুলো আপনার কাজে আসতে পারেঃ

  • কামিল (মাস্টার্স) পরীক্ষার রেজাল্ট
  • ফাজিল পরীক্ষার রেজাল্ট
  • ফাজিল অনার্স রেজাল্ট
  • আলিম পরীক্ষার রেজাল্ট
  • দাখিল পরীক্ষার রেজাল্ট
  • জেডিসি পরীক্ষার রেজাল্ট
  • পিএসসি-ইবতেদায়ী পরীক্ষার রেজাল্ট

দাখিল রেজাল্ট বোর্ড চ্যালেঞ্জ ২০২৪

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সমমান বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্র/ছাত্রীরা দাখিল রেজাল্ট ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ এর জন্য আবেদন করতে পারবেন। যাদের দাখিল পরীক্ষার রেজাল্ট খারাপ এসেছে, কিংবা আশানুরূপ ফলাফল আসেনি, বা ভুল রেজাল্ট প্রকাশিত হয়েছে বলে মনে হলে আপনি খাতা চ্যালেঞ্জ / ফলাফল পূনঃনিরীক্ষন / বোর্ড চ্যালেঞ্জ ২০২৪ এর জন্য আবেদন করতে পারবেন।

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪ মাদ্রাসা বোর্ড

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের দাখিল পরীক্ষার রেজাল্ট এখানেই প্রকাশিত হবে। স্বাভাবিকভাবেই মাদ্রাসা শিক্ষা বোর্ডের ফলাফল বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এই ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ প্রকাশিত হয়। আপনি উক্ত সাইট থেকে 2024 সালের Dakhil Exam Result এবং Full Marksheet ডাউনলোড করতে পারবেন। তাছাড়া Bangladesh Madrasah Education Board এর নিজস্ব ওয়েবসাইট সহ শিক্ষা বোর্ডের আরো ওয়েবসাইট আছে, যেখান থেকে আপনি Dakhil Result 2024 জানতে পারবেন।

কিন্তু বিকল্প পদ্ধতিগুলো না জানার কারনে ফলাফল প্রকাশের দিন অবিভাবক / ছাত্র / ছাত্রীরা তাদের কাঙ্খিত রেজাল্ট যথা সময়ে না পেয়ে হতাশা / বিভ্রান্তির মধ্যে পরে যায়। কারন, বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এই www.educationboardresults.gov.bd  ওয়েবসাইটটি ফলাফল প্রকাশের দিন অতিরিক্ত লোডিং এর চাপের কারনে বন্ধ হয়ে যায়। আপনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের দাখিল পরীক্ষার রেজাল্ট দুই ভাবে জানতে পারবেন…

➜প্রথমতঃ Mobile Phone থেকে SMS পাঠিয়ে / SMS এর মাধ্যমে দাখিল রেজাল্ট ২০২৪ জানতে পারবেন।

➜দ্বিতীয়তঃ Online থেকে Roll / Reg: Number / শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number দিয়ে দাখিল রেজাল্ট 2024 জানতে পারবেন।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই ২০২৪ সালের দাখিল পরীক্ষার রেজাল্ট এবং ফুল মার্কশিট ডাউনলোড করতে চান তাহলে  পুরো পোষ্ট টি ধৈর্য সহকারে পড়ুন এবং যথাযথ নিয়ম অনুসরন করুন……..

দাখিল পরীক্ষার ফলাফল জানার প্রথম পদ্ধতিঃ- মোবাইল ফোন থেকে ছোট্ট একটি এসএমএস পাঠিয়েই জানতে পারবেন আপনার রেজাল্ট….

মাদ্রাসা বোর্ডের Dakhil Result 2024 জানার যতগুলো পদ্ধতি আছে তার মধ্যে সবচেয়ে সহজ এবং দ্রুত পদ্ধতি হচ্ছে Mobile Phone থেকে SMS পাঠিয়ে ফলাফল সংগ্রহ করা। একটি SMS প্রায় ২.৩০ পয়সার মত চার্জ করা হবে। আপনি মোবাইল থেকে SMS এর মাধ্যমে 2024 সালের Dakhil Exam Result এবং Full Marksheet জানতে চাইলে….

  • প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান…
  • এবার লিখুন DAKHIL তারপর একটি স্পেস অর্থাৎ একটু ফাকা করুন…
  • তারপর মাদ্রাসা বোর্ডের নামের প্রথম তিন অক্ষর MAD লিখুন, আবার একটু ফাকা করুন…
  • তারপর আপনার দাখিল পরীক্ষার Roll Number টি লিখুন, আবার একটি স্পেস দিয়ে ফাকা করুন…
  • তারপর আপনার দাখিল পরীক্ষার সাল 2024 লিখুন…
  • এবার পুরো মেসেজ টি পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

উদাহরনঃ- DAKHIL MAD 221647 2024 পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

☞দাখিল পরীক্ষার ফলাফল জানার দ্বিতীয় পদ্ধতিঃ- অনলাইন থেকে রোল এবং রেজিষ্ট্রশন নাম্বার দিয়ে জানতে পারবেন আপনার 2024 সালের Dakhil Exam Result এবং Full Marksheet…..

Online থেকে Roll এবং Reg: Number দিয়ে রেজাল্ট জানার সবচেয়ে বড় সুবিধা হল , আপনি কোন বিষয়ে কত নাম্বার পেলেন , কোন গ্রেড পেলেন অর্থাৎ Result এবং Full Marksheet বিস্তারিত সহকারে দেখতে পারবেন / Print করতে পারবেন / Download করতে পারবেন। 

তবে অনলাইন থেকে রোল এবং রেজিষ্ট্রশন নাম্বার দিয়ে দাখিল পরীক্ষার ফলাফল ডাউনলোড করার জন্য শিক্ষা বোর্ডের অনকগুলো অফিসিয়াল ওয়েব সাইট আছে। আপনি নিচের লিষ্ট থেকে ক্লিক করে আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করুন…….

  • সরাসরি মাদ্রাসা বোর্ডের ওয়েবসাইট ebmeb.gov.bd থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।
  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের প্রথম ওয়েবসাইট www.educationboardresults.gov.bd থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।
  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের দ্বিতীয় ওয়েবসাইট archive.educationboard.gov.bd থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।
  • মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের তৃতীয় ওয়েবসাইট www.eboardresults.com/app/stud থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।

☞দাখিল পরীক্ষার ফলাফল জানার তৃতীয় পদ্ধতিঃ- অনলাইন থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number নাম্বার দিয়ে জানতে পারবেন Dakhil Exam Result 2024…

নিজ শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number নাম্বার দিয়ে রেজাল্ট জানার সবচেয়ে বড় সুবিধা হল , এই পদ্ধতিতে আপনি একটি মাদ্রাসার সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট একসাথে জানতে পারবেন। একজন একজন করে অনলাইনে রেজাল্ট দেখা কষ্টকর ঝামেলার ব্যপার। 

আপনি যদি একবার একটি মাদ্রাসার Eiin Number দিয়ে অনলাইন থেকে ২০২৪ সালের দাখিল পরীক্ষার রেজাল্ট Pdf File আকারে Download করে নেন আপনাকে আর অনলাইনে ফলাফল খুজতে হবেনা। তবে এ পদ্ধতিতে শুধু রেজাল্ট পাবেন, মার্কশিট পাবেন না।

Online থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number নাম্বার দিয়ে ২০২৪ সালের দাখিল পরীক্ষার রেজাল্ট জন্য শিক্ষা বোর্ডের বড় দুটি অফিসিয়াল ওয়েব সাইট আছে। আপনি নিচের লিষ্ট থেকে ক্লিক করে আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করুন…….

  • শিক্ষা বোর্ডের ওয়েবসাইট mail.educationboard.gov.bd থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।
  • শিক্ষা বোর্ডের ওয়েবসাইট www.eboardresults.com/app/stud থেকে রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন।

Dakhil Result 2024 By Ebmeb.gov.bd | দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২৪

Bangladesh Madrasah Education Board এর অধীনে অনুষ্ঠিত Dakhil Result 2024 জানতে পারবেন এখান থেকেই। প্রতি বছর যখন রেজাল্ট প্রকাশ হয় তখন মাদ্রাসার সকল ছাত্র / ছাত্রী এবং তাদের অবিভাবকরা বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এই www.educationboardresults.gov.bd ওয়েবসাইটটি থেকে দাখিল পরীক্ষার ফলাফল জানার জন্য ব্রাউজ করে।

ফলে হিতে বিপরীত হয়! অতিরিক্ত ভিজিটর আর লোডিং এর চাপের কারনে সাইটটি বন্ধ হয়ে যাওয়ার ফলে, মাদ্রাসার সকল ছাত্র / ছাত্রী এবং অবিভাবকরা যথা সময়ে তাদের কাঙ্খিত  দাখিল রেজাল্ট না পেয়ে হতাশা বিভ্রান্তির মাঝে পরে যায়।

অথচ অনেকেরই জানা নাই যে, শিক্ষা বোর্ডের এই www.educationboardresults.gov.bd ওয়েবসাইটটি ছাড়াও মাদ্রাসা শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইট www.ebmeb.gov.bdদাখিল পরীক্ষার রেজাল্ট পাবলিশ করে থাকে।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই Dakhil Exam Result 2024 জানতে চান তাহলে নিচের বক্স থেকে আপনার ফলাফল সংগ্রহ করুন…….

www.ebmeb.gov.bd  থেকে দাখিল রেজাল্ট ২০২৪ জানতে চাইলে

  • এখানে ক্লিক করে পেজটি ওপেন করুন।
  • প্রথমে Select Examination ট্যাব থেকে 'Dakhil' এ ক্লিক করুন এবং এ অবস্থায় রেখে দিন…
  • তারপর Select Type থেকে সর্বশেষ নিচের লাইনটি 'eRPS-Result Publication System' এ ক্লিক করুন এবং এ অবস্থায় রেখে দিন…
  • তারপর Examination Year থেকে আপনার দাখিল পরীক্ষার সাল '2024' এ ক্লিক করুন এবং এ অবস্থায় রেখে দিন…
  • সর্বশেষ নিচে থাকা Continue  বাটনে ক্লিক করুন….
  • তারপর নতুন যে পেজটি ওপেন হবে সেখান থেকে আপনার জেলার নামের সামনে থাকা অপশন থেকে আপনার পরীক্ষার সেন্টার/হল সিলেক্ট করে Pdf File আকারে আপনার কাঙ্খিত মাদ্রাসা শিক্ষা বোর্ডের Dakhil Result 2024 ডাউনলোড করুন অথবা দাখিল রেজাল্ট ২০২৪ এর ফাইলটি ওপেন করে আপনার মাদ্রাসার নাম খুজে বের করে Roll Number মিলিয়ে আপনার ফলাফল দেখে নিন।

সম্মানিত ভিজিটরস, আমরা আন্তরিকতার সহিত যথেষ্ঠ চেষ্টা করেছি, কোন রকম সার্ভার ঝামেলাহীনভাবে যেন আপনি বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট 2024 মার্কশিট সহ দেখতে পারেন। এর পরেও যদি আপনি কোন কারনে আপনার Dakhil Exam Result 2024 জানতে না পারেন কিংবা অন্য কোন সমস্যায় পরেন অথবা আপনার গুরুত্বপূর্ণ মতামত জানাতে চান তাহলে নিচে কমেন্ট করুন এবং আমাদের ফেসবুক পেজে লাইক, কমেন্ট, মেসেজ করুণ। Dakhil Result 2024 সম্পর্কিত যে কোন প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। ধন্যবাদ :)

✳পোষ্ট টি শেয়ার করুন, অন্যেরাও যেন উপকৃত হতে পারে।
✳কোন কিছু বুঝতে সমস্যা হলে নিচে কমেন্ট বক্সে কমেন্ট করুন।
✳আমার সাথে ফেসবুকে যোগাযোগ করতে চাইলে 'এখানে ক্লিক করুন'
✳আল্লাহ হাফেজ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url