নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন মোবাইল ব্যংকিং সার্ভিস নগদ একাউন্ট খোলা এখন খুবই সহজ। আপনি যদি ঘরে বসেই নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২ জানেন আর আপনার হাতে যদি একটি স্মার্ট ফোন থাকে, তাহলে নিচের নিয়মে এখনি ওপেন করতে পারেন একটি নগদ একাউন্ট। বিস্তারিত জানুন!

নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম ২০২২

বর্তমানে ঘরে বসেই বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যংকিং সার্ভিস নগদ একাউন্ট ওপেন করা যায়। মোবাইল ফোনের ইএসএসডি কোড ডায়াল করে অথবা স্মার্ট ফোনের মাধ্যমে খুব সহজেই নগদ এপস থেকে নগদ ডিজিটাল লেনদেন একাউন্ট খোলা যায়।

বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যংকিং সার্ভিস নগদ এখন বিকাশের অন্যতম প্রতিদন্ধী! কারন, বিভিন্ন মোবাইল ব্যংকিং সার্ভিস প্রতিষ্ঠান গুলোর অতিরিক্ত সার্ভিস চার্জ কেটে রাখার লাগাম টেনে ধরার অন্যতম কারিগর হলো ডাক বিভাগের ডিজিটাল লেনদেন নগদ মোবাইল ব্যংকিং সার্ভিস।

একটি নগদ একাউন্ট থেকে আপনি খুব সহজেই কম খরচে টাকা পাঠাতে পারবেন দেশের যেকোন প্রান্তে! এছাড়াও ফ্রি ক্যাশ ইন সার্ভিস, কম খরচে ক্যাশ আউট এবং বিভিন্ন আকর্ষনীয় সার্ভিস উপভোগ করতে আজই খুলে ফেলুন একটি নগদ একাউন্ট।

আপনি যদি বাংলাদেশের নাগরিক হয়ে থাকেন আর আপনার কাছে যদি জাতীয় পরিচয়পত্র বা এন আইডি কার্ডের মূল কপি এবং একটি স্মার্ট ফোন থাকে, তাহলে আপনি খুব সহজে ঘরে বসেই মোবাইলে নগদ একাউন্ট ওপেন করে নিতে পারবেন।

ঘরে বসেই নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম

মোবাইলে নগদ একাউন্ট খোলার জন্য যা যা লাগবেঃ

  • জাতীয় পরিচয়পত্র বা ভোটার আইডি কার্ডের মূল কপি।
  • মোটামুটি ভালো মানের একটি স্মার্ট ফোন ও নগদ এপস।
  • যেকোন অপারেটরের একটি সচল ফ্রেশ সিম কার্ড।

উপরোক্ত জিনিসগুলো যদি আপনার কাছে থাকে তাহলে আপনি খুব সহজেই অনলাইনে নগদ একাউন্ট ওপেন করতে পারবেন। এছাড়াও আপনি জাতীয় পরিচয়পত্র, ড্রাইভিং লাইসেন্স, পাসপোর্ট দিয়ে নতুন নগদ একাউন্ট ওপেন করতে পারবেন। 

বর্তমানে সারা বিশ্বজুড়েই মোবাইল ব্যাংকিং এর জনপ্রিয়তা বেড়েছে। বাংলাদেশে মোবাইল ব্যাংকি সার্ভিস জনসাধারনের দোরগোড়ায় পৌছে দিতে নগদ নিয়ে এসেছ ডিজিটাল মোবাইল ব্যাংকিং সার্ভিস। যার মাধ্যমে একজন গ্রাহক নগদ ডিজিটাল লেনদেন করতে পারবেন খুব সহজেই।

নগদ একাউন্ট খোলার জন্য আপনি নগদ উদ্যোক্তা বা এজেন্টের মাধ্যমে নগদ একাউন্ট খুলতে পারবেন, এছাড়া চাইলে আপনি ঘরে বসে খুব সহজেই নিজের নগদ একাউন্ট খুলতে পারবেন। বর্তমানে নগদ সেবা এতটাই সহজ যে মানুষ নগদ একাউন্ট খোলার পদ্ধতি জানার জন্য উৎসাহিত হচ্ছে। মোবাইল App দিয়ে নগদ একাউন্ট খোলার নিয়ম সহ নগদ একাউন্ট খোলার পদ্ধতি বিস্তারিতভাবে তুলে ধরা হলো...

নগদ একাউন্ট খোলার নিয়ম

কয়েকটি ভিন্ন উপায়ে খুব সহজেই নতুন নগদ একাউন্ট খোলা যাবে। প্রথমত আপনি আপনার মোবাইন ফোন থেকে Nagad USSD Code *167# ডায়াল করে নগদ অ্যাকাউন্ট প্রি-এক্টিভেশন করে নিতে পারবেন। তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই এপসের মাধ্যমে KYC ফরম পূরন করতে হবে অথবা আপনার নিকটস্থ এজেন্ট বা নগদ গ্রাহক সার্ভিস পয়েন্টে গিয়ে নগদ একাউন্ট ওপেন করতে হবে।

তাহলে চলুন জেনে নেই, মোবাইলে নগদ একাউন্ট খোলার সকল নিয়ম...

*167# ডায়াল করে নগদ অ্যাকাউন্ট খোলার নিয়ম

  • আপনার মোবাইল থেকে  নগদ কোড *167# ডায়াল করুন। 
  • স্ক্রীনে একটি মেসেজ প্রদর্শিত হবে, সেটি ভালো করে পড়ুন।
  • স্ক্রীনে প্রদর্শিত মেসেজ অনুসারে পরবর্তী ধাপে যান।
  • এবারে চার সংখ্যার একটি পিন সেট করতে হবে। 
  • পরবর্তী অফশনে পুনরায় একই পিন সেট করে কনফার্ম করুন। 
  • পরবর্তী ধাপে নগদ ইসলামিক একাউন্ট অথবা নগদ রেগুলার একাউন্ট চয়েজ করুন।
  • তারপরে মুনাফা নিতে চাইলে 1 আর না চাইলে 2 চেপে রিপ্লাই দিন।
  • আপনার কাজ মোটামুটি শেষ এবং আপনি অপেক্ষা করুন।

কিছুক্ষনের মাঝেই নগদ কর্তৃপক্ষ আপনাকে মেসেজের মাধ্যমে জানিয়ে দিবে আপনার নগদ একাউন্ট সফলভাবে ওপেন হয়েছে কিনা। অথবা না হলে কেন হয়নি তাও আপনাকে জানানো হবে এবং পরবর্তী নির্দেশনা দেয়া হবে।

Apps থেকে নগদ একাউন্ট খোলার পদ্ধতি

মোবাইলের Play Store থেকে নগদ এপস - Nagad Apps Download করে পরবর্তী নির্দেশনা অনুসারে নগদ এখন একাউন্ট ওপেন করুন। মোবাইল এপস থেকে নগদ একাউন্ট খোলার পদ্ধতি নিচে তুলে ধরা হলো।

Apps থেকে নগদ একাউন্ট খোলার পদ্ধতি

  • নগদ app download করে ওপেন করার পর প্রয়োজনীয় নির্দেশনা অনুসরণ করতে হবে।
  • আপনার জাতীয় পরিচয়পত্র বা ভোটার আইডি কার্ডের উভয় পিঠ মোবাইলের ক্যামেরার সাহায্যে স্ক্যান করে আপলোড করতে হবে।
  • আপনার মোবাইলের সেলফি ক্যামেরার সাহায্যে আপনার চেহারার ছবি স্ক্যান করে আপলোড করতে হবে।
  • আপনার মুখমন্ডল স্ক্যান করার সময় অবশ্যই আপনার চোখ নাড়াচাড়া করুন কয়েকবার।
  • এবারে আপনার ডিজিটাল স্বাক্ষর দিতে হবে।
  • নগদ অ্যাপের কর্তৃক কিছু টার্মস এন্ড কন্ডিশন আসবে, পড়ে সম্মতি জানান।
  • এবারে চার সংখ্যার একটি পিন সেট করতে হবে। 
  • পরবর্তী অফশনে পুনরায় একই পিন সেট করে কনফার্ম করুন। 
  • পরবর্তী ধাপে নগদ ইসলামিক একাউন্ট অথবা নগদ রেগুলার একাউন্ট চয়েজ করুন।
  • আপনি মুনাফা গ্রহন করতে চান কিনা, সেটি চয়েজ করুন।
  • সবকিছু ঠিক আছে কিনা দেখে সাবমিট করুন।
  • আপনার কাজ মোটামুটি শেষ এবং আপনি অপেক্ষা করুন।

সমস্ত তথ্য ঠিক থাকলে কিছুক্ষণের মাঝেই নগদ কর্তৃক আপনাকে একটি কনফার্মেশন মেসেজ পাঠাবে। এবং সেই সাথে আপনার নগদ একাউন্ট খোলা সম্পন্ন হয়ে যাবে। যদি কোন কারনে আপনার আবেদন গ্রহন না করা হবে তবে তার কারন ও পরবর্তী করনীয় জানানো হবে।

বিঃ দ্রঃ আপনার চার সংখ্যার নগদ পিন নম্বরটি কখনোই অন্যের কাছে শেয়ার করা যাবেনা। নগদ এজেন্ট অথবা উদ্যোক্তা আপনার কাছে কখনোই আপনার পিন নম্বর জানতে চাইবেনা। কেউ যদি জানতে চায় তবে তার উদ্দ্যেশ্য খারাপ! আপনার ভুলের কারনে কেউ আপনার পিন জেনে আপনার ক্ষতি করলে, তার জন্য নগদ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ভার নেবে না।

এভাবে আপনি খুব সহজেই বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল মোবাইল ব্যংকিং সার্ভিস নগদ একাউন্ট ওপেন করে ডিজিটাল লেনদেন করতে পারবেন।

নগদ একাউন্ট সম্পর্কিত যা জেনেছেনঃ

নগদ একাউন্ট খোলার পদ্ধতি। বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম। অনলাইনে নগদ একাউন্ট খোলার নিয়ম। আইডি কার্ড ছাড়া নগদ খোলার নিয়ম। App দিয়ে নগদ খোলার নিয়ম। App ছাড়া নগদ খোলার নিয়ম। নগদ একাউন্ট দেখার নিয়ম। নগদ একাউন্ট খোলার অফার। নগদ এপস দিয়ে একাউন্ট খোলার নিয়ম।

অনেকেই জন্ম নিবন্ধন দিয়ে নগদ একাউন্ট খোলার নিয়ম জানতে চান। তাদের জন্য বলছি, বর্তমানে জন্ম নিবন্ধন দিয়ে নগদ একাউন্ট ওপেন করা যায় না।

ঘরে বসেই অনলাইনে মোবাইল এপস থেকে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ব্যংকিং সার্ভিস নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম 2022 এবং নগদ একাউন্ট ওপেন করার সকল পদ্ধতি এখানে বিস্তারিতভাবে তুলে ধরা হয়েছে। এর পরেও যদি নতুন নগদ একাউন্ট খোলার নিয়ম সম্পর্কিত আপনার কোন প্রশ্ন থাকে তবে নীচে কমেন্ট করে আমাদের জানাতে পারেন। আমাদের সাথে থাকার জন্য, ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
বিশ্বস্ত গুগল নিউজে আমরা