WBBSE Madhyamik Result 2022 | মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022

WBBSE Madhyamik Result 2022 Date Announced

The final date for the WBBSE 10th Madhyamik Exam Result 2022 publication has been announced by the West Bengal Central Board of Secondary Education. The secondary result or WBBSE Madhyamik Result 2022 will be published on May 21 at 9 am. Secondary examination results or 10th Madhyamik exam results 2022 can be found first on our website.

Our website can be downloaded very quickly and easily with secondary examination results and the WBBSE 10th Madhyamik exam result. From here, you can get detailed updates of the secondary or WBBSE 10th Madhyamik examination marks sheet.

If you want to get WBBSE Madhyamik Result 2022 first, see below. Here we detail the WBBSE 10th Madhyamik Exam Result Update details.

হ্যাঁ বন্ধু ! আপনি সঠিক জায়গায় ই এসছেন। এখান থেকেই সবার আগে পেয়ে যাবেন আপনার মাধ্যমিক রেজাল্ট 2022 বিস্তারিত মার্কশিট সহকারে। পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ কতৃক প্রকাশিত মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 খুবই দ্রুত সহজে ডাউনলোড করতে পারবেন আমাদের ওয়েবসাইটের মাধ্যমে। ওয়েস্টবেঙ্গল মাধ্যমিকের রেজাল্ট ২০২২ সবার আগে পেতে চাইলে নিচের দেয়া নিয়ম ফলো করুন।

মাধ্যমিক রেজাল্ট 2022 কবে বেরোবে?

পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ কতৃপক্ষের স্বাভাবিক চলমান সিষ্টেম অনুযায়ী বিগত ২০১৫ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল বের হয়ে ছিল ২০১৫ সালের মে মাসে, ২০১৬ সালের মাধ্যমিক রেজাল্ট প্রকাশিত হয়েছিল জুন মাসে, ২০১৭ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট পাবলিশ হয়ে ছিল জুন মাসে এবং মাধ্যমিক রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয় ৬ই জুন ২০১৮ সালে। আর এ বছর মাধ্যমিক রেজাল্ট ২০২২ বেরোবে আগামী মে মাসের ২১ তারিখ সকাল ৯ ঘটিকায়।

তো বন্ধু কিভাবে আপনি মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 পাবেন?

হ্যাঁ বন্ধু , আপনি দু ভাবে আপনার মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 সবার আগে পেতে পারেন। একটি হল আপনার মোবাইল থেকে একটি ক্ষুদে এসএমএস পাঠিয়েই পেতে পারেন আপনার মাধ্যমিকের ফলাফল এবং আপনার হাতে যদি ইন্টারনেট কানেকশন সহকারে একটি স্মার্টফোন / ট্যাব / ল্যাপটপ / কম্পিউটার থাকে তবে আপনি অনলাইন থেকে আপনার WBBSE 10th Madhyamik Exam Result 2022 খুব সহজেই পেতে পারেন।

কিভাবে নেট থেকে WBBSE Madhyamik Result 2022 পাবেন?

আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ এর সোর্স কতৃক পাবেন মাধ্যমিকের রেজাল্ট। আমাদের এখান থেকে পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ এর 10th WBBSE Madhyamik Result 2022 পেতে নিচের বক্সে ক্লিক করে পরবর্তী বক্সে আপনার প্রয়োজনীয় তথ্য প্রবেশ করালেই আপনার কাঙ্খিত WBBSE Madhyamik Result 2022 পেয়ে যাবেন।

তবে তার আগে পুরো পোষ্ট টিতে একবার ভাল করে চোখ বুলিয়ে নিন, যাতে করে পরবর্তী পেজের সব কিছু যেন ঠিকঠাক বুঝতে পারেন এবং এতে রেজাল্ট পেতে যেন কোন ঝামেলায় পরতে হবে না।

উপরের বক্সে ক্লিক করার পরে পরবর্তী পেজ থেকে ………..

  • প্রথমে আপনি Enter Your Roll এর বক্সে আপনার মাধ্যমিক পরীক্ষার রোল নাম্বার টি কোন স্পেস বা ফাকা ছাড়া একসাথে লিখতে হবে।
  • তারপর Enter Date of Birth এর বক্সে আপনার জম্ম তারিখ টি ঠিক এই স্টাইলে (01/01/1999) লিখতে হবে।
  • তারপর Submit বাটনে ক্লিক করে কিছু সময় ওয়েট করলেই আপনার কাঙ্খিত WBBSE 10th Madhyamik Result 2022 দেখতে পাবেন।

WBBSE 10th Madhyamik Result 2022 সম্পর্কিত সরকারি ওয়েবসাইট লিষ্ট

পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ / ওয়েস্টবেঙ্গল শিক্ষা বোর্ডের 10th Madhyamik Result 2022 ইনফরমেশ আপডেট নিউজ ফলাফল পাবলিশের যে ওয়েবসাইগুলো আছে তা নিচে দেয়া হলাে…….

WBBSE 10th Madhyamik Exam Result 2022 এসএমএস এর দ্বারা জানার নিয়মঃ

হ্যাঁ বন্ধু! যদি আপনার হাতে থাকে এস এম এস সমর্থিত একটি সচল মোবাইল ফোন আর সাথে যে কোন অপারেটরের যথেষ্ট পরিমানের ব্যালেন্স সহকারে একটি সচল সিম ইনস্টল করা থাকে , তাহলে আর চিন্তা কিসের 🙂

একটি ক্ষুদে SMS পাঠিয়ে নগদ ই জেনে নি আপনার আকাঙ্খিত মাধ্যমিক রেজাল্ট ২০২২ মার্কশিট সহকারে। তো বন্ধু চলুন জেনে নেয়া যাক কিভাবে ও কখন আমারা মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 Mobile Phone থেকে SMS এর মাধ্যমে কিভাবে আমরা 10th Madhyamik Exam Result 2022জেনে নিব।

প্রথমে আপনার Mobile Phone এর মেসেজ অপশনে প্রবেশ করুন, তারপর লিখুন WB10 <স্পেস> আপনার রোল নম্বর লিখুন এবং মেসেজ টি পাঠিয়ে দিন 56070 এই নাম্বারে।

উদাহরণঃ WB10 123456  > SEND TO 56070

কিছুক্ষনের মাঝেই স্বয়ংক্রিয় ফিরতি এসএমএসের মাধ্যমে আপনার কাঙ্খিত মাধ্যমিক পরীক্ষার ফলাফল জানিয়ে দেয়া হবে। খুব দ্রুত ফলাফল হাতে পাওয়ার এটিই সবচেয়ে শর্টকাট সহজ পদ্ধতি। তবে বিগত কয়েক বছরে লক্ষ্য করা যাচ্ছে যে এসএমএস এর মাধ্যমেও ফলাফল জানতে বেশ দেরী হয়ে যায়।

মাধ্যমিক রেজাল্ট 2022 সম্পর্কিত কিছু কথা যা না বললেই নয়!

বন্ধুরা ফলাফল প্রকাশের দিন আসলে আমরা খুবই চিন্তিত থাকি হতাশ হয়ে যাই সেই সাথে ওয়েবসাইটের সার্ভার ডাউন আর এসএমএস লেট করে আসার প্যারা তো আছেই! তো বন্ধু আমি আপনাকে বলবো হতাশা নিয়ে এদিক ওদিক ঘোরঘুরি করে রেজাল্ট খোজার কোন প্রয়োজন নেই।

বরং আমাদের ওয়েবসাইটের এই পৃষ্টার উপরের দিকে দেয়া লিংক ক্লিক করার পরে যদি পেজটি লোড নিতে কোন সমস্যা হয় তাতে মন খারাপ না করে আপনি পেজটি রিফ্রেশ করুন তাতে দেখুন ঠিক হয়ে যাবে এবং আপনি আপনার মাধ্যমিক রেজাল্ট 2022 সেখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

এছাড়া আপনি এদিক ওদিক ঘোরাঘুরি করে তো কোন লাভ নেই কারন রেজাল্টের দিন ওয়েবসাইটে অতিরিক্ত ভিজিটরের চাপের কারনে সাইট টি সাময়িক ডাউন হয় আবার কিছুক্ষনের মাঝে সেটি ঠিকও হয়ে যায়। তাই বারবার বলছি আপনি ধৈর্য্য ধরে পেজটি রিফ্রেশ করুন তাতেই ঠিক হবে।

তাছাড়া বন্ধু আপনার যদি বেশী কষ্ট হয় তাহলে কিন্তু আপনার জন্য নিচের কমেন্ট বক্স খোলা আছে। আপনি চাইলে আপনার রোল / জম্ম তারিখ লিখে কমেন্ট করতে পারেন, আমরাই ফিরতি রিপ্লাইয়ে আপনার কাঙ্খিত মাধ্যমিক রেজাল্ট 2022 টি জানিয়ে দিব।

এছাড়াও পোষ্ট সর্ম্পকিত আপনার কোন মন্তব্য অভিযোগ নিচের কমেন্ট বক্সে তুলে ধরতে পারেন, আমরা যথাযথ সম্মানে জবাব দেয়ার চেষ্ট করবো ইনশাআল্লাহ।

মাধ্যমিক রেজাল্ট ২০২২ রিলেটেড কিছু তথ্য

বিগত বছরসমূহের মধ্যে মাধ্যমিক রেজাল্ট ২০১৮ পাবলিশ করা হয়েছিলটা দু মাস ১৭ দিন বা ৭৭ দিনের মাথায় ৷ তার আগের ২০১৭ সালের ফলাফলের তুলনার হিসেব অনুযায়ী গত ২০১৮ সালের মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ছিল কম ৷ গত ২০১৮ সালে মাধ্যমিক পরীক্ষায় সর্বমোট পাশের হার ছিল ৮৫.৪৯ শতাংশ যা তার আগের ২০১৭ সালে ছিল ৮৫.৬৫ শতাংশ ৷ ২০১৮ সালে ছাত্র পরীক্ষার্থীর তুলনায় ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১১.৯১ শতাংশ বেশি ছিল যা বিগত ২০১৭ সালের তুলনায় ১.৫১ শতাংশ বেশি ছিল।

সর্বমোট পাশের হারে ছাত্রীরা সামান্য পিছিয়ে থাকলেও বিগত ২০১৮ সালের মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহনকারী ছাত্রী পরীক্ষার্থীর সংখ্যা ২০১৭ সালের হিসেবে ১,২৯,০৮৮ জন বেশি ছিল। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ২০১৮ তে সর্বমোট ৯৬.১৩ শতাংশ পাশের হার নিয়ে জেলা ভিত্তিক পাশের হারে পূর্ব মেদিনীপুর ছিল প্রথম স্থানে। এ বছর পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ / ওয়েস্টবেঙ্গল শিক্ষা বোর্ডের মাধ্যমিক রেজাল্ট ২০২২ আগামী ২১শে মে ২০২২ সকাল ৯ ঘটিকায় প্রকাশিত হবে।

মাধ্যমিক পরীক্ষার রুটিন 2022 পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ

নরমালি প্রতি বছর পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ / ওয়েস্টবেঙ্গল শিক্ষা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা আরম্ব হওয়ার প্রায় ৮ – ৯ মাস পূর্বেই মাধ্যমিক রুটিন পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ কতৃক তাদের ওয়েবসাইটের মাধ্যমে পাবলিশ হয়ে থাকে।  গত ৪ঠা জুন ২০১৮ তারিখে মাধ্যমিক পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছিল। 2022 মাধ্যমিক পরীক্ষার রুটিন পাওয়া যাবে আমাদের ওয়েবসাইট থেকেও।

গত ১২ই ফেব্রুয়ারী ২০২২ রোজ মঙ্গলবার একযোগে শুরু হয়েছিল মাধ্যমিক পরীক্ষা ২০২২ । পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদ কতৃক ঘোষিত মাধ্যমিক পরীক্ষার সময়সূচী অনুযায়ী প্রতিদিন শুধুমাত্র একটি সাবজেক্টের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর মাধ্যমিক পরীক্ষা ২০২২ বেলা ১১টা ৪৫ মিনিট থেকে শুরু হয়ে তা সমাপ্তি হয়েছিল দুপুর ৩টায়, এর মধ্যে প্রথম ১৫ মিনিট প্রশ্ন দেখা ও পরীক্ষার প্রস্তুতি গ্রহনের জন্য নির্ধারিত ছিল।

আরো দেখুনঃ উচ্চ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 12th Higher Madhyamik Result 2022

মাধ্যমিক পরীক্ষার রুটিন 2022 আমাদের ওয়েবসইট থেকে দেখে নিতে পারেন। সেই সাথে প্রয়োজনবোধ মনে করলে মাধ্যমিক রুটিন 2022 ডাউনলোডও করে নিতে পারবেন। আমরা আমাদের ওয়েবসাইটে ওয়েস্টবেঙ্গল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন কতৃক সর্বশেষ ও চুড়ান্ত আপডেট মাধ্যমিক পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশ করা হবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

সর্বশেষ প্রকাশিত রেজাল্ট.....