দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ মাদ্রাসা বোর্ড

আসসালামু আলাইকুম, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোড করতে পারবেন এই পোষ্টে মাধ্যেমেই। দাখিল পরীক্ষার রেজাল্ট 2022 নম্বর সহ মার্কশিট জানতে আমাদের এই পেজটিতে আসায় আপনাকে স্বাগত জানাচ্ছি।

আমি জানি আপনি অধীর আগ্রহ নিয়ে আমাদের এই পেজে এসেছেন যেন, আপনি খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত দাখিল রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশীট সবার আগে পেতে পারেন।

সো বন্ধুরা, কিভাবে আপনি মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে দাখিল রেজাল্ট 2022 দেখবেন, কিভাবে অনলাইন থেকে দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোড করবেন, কিভাবে দাখিল রেজাল্ট ২০২২ বোর্ড চ্যালেঞ্জ এর আবেদন করবেন ও ফলাফল পাবেন, কিভাবে দাখিল রিটেইক/ইম্প্রুভমেন্ড রেজাল্ট ২০২২ ডাউনলোড করবেন। এ সব ই আপনি জানতে পারবেন এই পেজ থেকে।

তারাহুরো না করে সম্পূর্ন পোষ্টটি ধৈর্য ও মনোযোগ সহকারে পড়ুন এবং আপনার কাঙ্খিত দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোড করে নিন।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে দেবে?

দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ কবে দেবে, কখন প্রকাশিত হবে এটা সম্পূর্ন নির্ভর করে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ড ও বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সিদ্ধান্তের উপর। আমাদের কাছে থাকা সর্বশেষ তথ্য অনুযায়ী খুব দ্রুতই প্রকাশিত হচ্ছে মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট 2022

অফিসিয়াল ঘোষনার পরে, এখানেই বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশিত হবে। এ সম্পর্কিত সকল আপডেট পেতে এবং সবার আগে ফলাফল দেখতে চাইল নিয়মিত আমাদের পেজটি ভিজিট করুন। বিস্তারিত নিচে দেখুন…।

দাখিল পরীক্ষার রেজাল্ট 2022 কিভাবে পাবেন?

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট 2022 মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে ও অনলাইনে এখান থেকে জানতে পারবেন। অনলাইনে দাখিল পরীক্ষার রেজাল্ট দেখার জন্য অনেকগুলো সিষ্টেম আছে, যা আমি বিস্তারিত সহকারে নীচে তুলে ধরেছি। তার আগে জানুন কিভাবে মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে দাখিল পরীক্ষার রেজাল্ট পাবেন।

দাখিল পরীক্ষার ফলাফল ২০২২ SMS দ্বারা দেখুন

দাখিল পরীক্ষার ফলাফল ২০২২ জানার যতগুলো উপায় রয়েছে তার মধ্যে সবচাইতে বেটার হল মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে ফলাফল জেনে নেয়া। তবে সমস্যা হল এসএমএস পাঠিয়ে শুধুমাত্র রেজাল্ট জানা গেলেও বিস্তারিত মার্কশিট ডাউনলোড করা যায়না। এটি তখন ই আপনার জন্য সেরা উপায় হতে পারে যখন দেখবেন অনলাইনে দাখিল পরীক্ষার ফলাফল ২০২২ দেখার ওয়েবসার্ভারগুলো ডাউন হয়ে গেছে।

তো যাই হোক, মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল ২০২২ জানতে হলে, প্রথমে আপনার মোবাইলের ব্যালেন্স চেক করে নিন। আপনার মোবাইলে কমপক্ষে ৩ টাকা থাকতে হবে একটি এসএমএস পাঠানোর জন্য।

সাথে এটাও চেক করে নিন, আপনার মোবাইল ফোনের মেসেজ ইনবক্সটি অপ্রয়োজনীয় এসএমএস দ্বারা ভর্তি হয়ে আছে কিনা। যদি এমনটি লক্ষ্য করে থাকেন তবেন অপ্রয়োজনীয় এসএমএস গুলো ডিলেট করে দিন।

➜ এবার মোবাইলে মেসেজ থেকে Write Message/New Message সিলেক্ট করুন।

➜ এখন লিখুন Dakhil, একটি স্পেস দিন বা এক শব্দ পরিমানে ফাকা করুন।

➜ এখন আপনি মাদ্রাসা শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন, MAD , এরপর একটি স্পেস দিন।

➜ এখন আপনার দাখিল পরীক্ষার রোল নম্বর লিখুন। এবং একটি স্পেস দিন।

➜ এবার আপনার দাখিল পরীক্ষার সাল 2022 লিখুন।

➜ সম্পূর্ন মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন: Dakhil MAD 789667 2022 Send to 16222

দাখিল রেজাল্ট ২০২২ অনলাইনে পাবেন কিভাবে?

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২২ অনলাইনে পাওয়া যাবে নিচে দেয়া ওয়েবসাইটের লিংকের মাধ্যমে। এখানে আমি সর্বপ্রথম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অফিসিয়াল ওয়েব সার্ভার থেকে মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোডের নিয়ম দেখিয়েছি।

তারপরে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অন্য আরেকটি ওয়েব সার্ভার থেকে মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোডের নিয়ম দেখিয়েছি। সর্বশেষ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েব সাইট থেকে দাখিল রেজাল্ট 2022 pdf ডাউনলোডের নিয়ম দেখিয়েছি।

বন্ধুরা, প্রায় তিনটি ভিন্ন ভিন্ন সার্ভার থেকে দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোডের নিয়ম দেখানো হল এজন্য যে, কোন কারনে যদি কোন একটি সার্ভার ডাউন হয়ে যায় তবে আপনি অন্য সার্ভার থেকে খুব সহজেই দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২ নম্বর সহ মার্কশিট দেখতে পারবেন।

অনলাইনে মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট 2022 দেখুন

অনলাইনে দাখিল রেজাল্ট দেখার নিয়ম - ১ম পদ্ধতিঃ Educationboardresults.gov.bd থেকে দাখিল রেজাল্ট জানার সবচেয়ে বড় সুবিধা হল, আপনি এখানে আপনার দাখিল পরীক্ষার রেজাল্ট পূর্ন মার্কশিট সহকারে কিংবা কোন বিষয়ে কোন গ্রেড পেলেন তা বিস্তারিত সহকারে জানতে পারবেন।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই উক্ত ওয়েবসাইট থেকে Dakhil Exam Result 2022 Marksheet with Numbers ডাউনলোড করতে চান তাহলে নিচের টিউটোরিয়াল অনুসরন করুন।

মাদ্রাসা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২২ দেখার নিয়ম - লাইভ

  • প্রথমে নিচের ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • সেখানে প্রথমে থাকা Examination অপশন থেকে ‘SSC / Dakhil’ অথবা ‘Dakhil (Vocational)’ নির্বাচন করুন (এই অপশনটি ফলাফলের দিন অটো সিলেক্ট করা থাকতে পারে)
  • তারপর দুই নাম্বার অপশনে থাকা Year অপশন থেকে 2022 নির্বচন করুন (Year অপশনটিও ফলাফলের দিন অটো সিলেক্ট করা থাকতে পারে)
  • তিন নাম্বারে থাকা Board অপশন থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন: Madrasah Board অথবা ভোকেশনাল হলে Technical Board সিলেক্ত করুন।
  • চার নাম্বারে Roll অপশনের সামনের ফাকা বক্সে আপনার দাখিল অথবা ভকেশনাল পরীক্ষার রোল নাম্বার টি লিখুন
  • পাঁচ নাম্বারে Reg: Number অপশনের সামনের ফাকা বক্সে আপনার দাখিল অথবা ভকেশনাল পরীক্ষার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন।
  • তারপর ছয় নাম্বার অপশনে 2+3 = এই ধরনের একট যোগ সংখ্যা দেখতে পাবেন এবং সামনে একটি খালি বক্স থাকবে, আপনি উক্ত যোগ এর ফলাফল টি সেখানে লিখবেন। এটি অনেক ধরনের হতে পারে , যেমনঃ- *3+2 = *5+4 = *9+3 = ইত্যাদি।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন। আপনার কাঙ্খিত Dakhil রেজাল্ট 2022 চলে আসার পর সেটি প্রিন্ট অথবা ডাউলোড করে নিন।
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট ২০২২

নাম্বার সহ দাখিল রেজাল্ট ২০২২ দেখুন

অনলাইনে দাখিল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম - ২য় পদ্ধতিঃ শুধুমাত্র রোল নম্বর দিয়েই অনলাইনে দাখিল পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। এছাড়া রোল ও রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে মার্কশিট, বিষয় ভিত্তিক নম্বর শীট সহ দাখিল রেজাল্ট দেখা যাবে শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট https://eboardresults.com/ থেকে। নিচের নিয়মে দাখিল রেজাল্ট দেখুন…

  • প্রথমে এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • Examination থেকে SSC/Dakhil/Equivalent সিলেক্ট করুন।
  • Examination Year থেকে পরীক্ষার সাল সিলেক্ট করুন।
  • Board থেকে Madrasah Bord সিলেক্ট করুন।
  • Result Type থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll এর ঘরে আপনার রোল নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন।
  • Registration ঘরে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি ইংরেজী সংখ্যায় লিখুন। এটি না দিলেও হবে, তবে মার্কশিট, বিষয় ভিত্তিক নম্বর শীট জানতে হলে দেয়া লাগবে।
  • Security Key (4 digits) এর সামনের চিত্রে কিছু অস্পষ্ট অক্ষর থাকবে, যা ভাল করে দেখে সামনের ফাকা ঘরে বসাতে হবে। ভুল হলে রেজাল্ট আসবেনা।
  • সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করে সাবমিট করতে হবে।
  • সব কিছু ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই আপনার ফলাফল চলে আসবে।
নাম্বার সহ দাখিল রেজাল্ট ২০২২ দেখুন
নাম্বার সহ দাখিল রেজাল্ট ২০২২ দেখুন

www.ebmeb.gov.bd দাখিল রেজাল্ট 2022 pdf

অনলাইনে দাখিল পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম -৩য় পদ্ধতিঃ বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার ফলাফল PDF File আকারে ডাউনলোড করা যাবে অনলাইনে। মাদ্রাসা ভিত্তিক দাখিল পরীক্ষার রেজাল্ট ডাউনলোড করতে নিচের টিউটোরিয়ালটি সঠিকভাবে ফলো করতে হবে। তারপর নিচের দেখানো নিয়ম অনুসারে শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক দাখিল পরীক্ষার রেজাল্ট পিডিএফ ফাইল ফরম্যাটে ডাউনলোড করা যাবে।

  • প্রথমে এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • অফিসিয়াল সাইটের Select Examination ট্যাব থেকে Dakhil সিলেক্ট করুন।
  • Select Type থেকে eRPS-Result Publication System এ ক্লিক করুন।
  • Examination Year আপনার দাখিল পরীক্ষা সাল এ ক্লিক করুন।
  • সবশেষে নিচের Continue বাটনে ক্লিক করুন।

অথবা

  • এখানে ক্লিক করে ফলাফল পেজটি ওপেন করুন।
  • পরবর্তী পেজে সিরিয়ালে নিচে থাকা Dakhil Result এ ক্লিক করুন।
  • Dakhil Result এ ক্লিক করলে সাল সহকারে লিষ্ট দেখতে পাবেন।
  • লিষ্ট থেকে আপনার কাঙ্খিত সালের উপরে বা Dakhil Result 2022 এ ক্লিক করুন।
  • কিছুক্ষনের মাঝেই আপনার সামনে একটি পেজ আসবে, যেখানে বাংলাদেশের সকল জেলার পাশে পরীক্ষার সেন্টার নির্বাচনের অফশন থাকবে।
  • জেলার নামের পাশে থাকা Select a centre ক্লিক করে আপনার কাঙ্খিত পরীক্ষার সেন্টার নির্বাচন করুন।
  • সাথে সাথে আপনাকে নতুন পেজে নিয়ে যাওয়া হবে এবং সেখানে একটি পিডিএফ ফাইল ওপেন হবে।
  • উক্ত পিডিএফ ফাইলের ভেতরে নির্বাচিত সেন্টারের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের দাখিল পরীক্ষার ফলাফল PDF File আকারে দেখতে পাবেন।
  • আপনার কাঙ্খিত শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল খুজে বের করুন এবং প্রয়োজন অনুযায়ী ডাউনলোড করে নিতে পারেন।

দাখিল রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল রিটেইক রেজাল্ট বা দাখিল ইমপ্রুভমেন্ট রেজাল্ট এখান থেকেই জানা যাবে। যে সমস্ত স্টুডেন্টগন ফেল করার কারনে অথবা দাখিল পরীক্ষার ফলাফলের মানউন্নয়নের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারা এখানে দেখানো নিয়ম অনুযায়ী নিয়মিত ফলাফলের মতই বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল রিটেইক পরীক্ষার রেজাল্ট বা দাখিল ইমপ্রুভমেন্ট পরীক্ষার রেজাল্ট মার্কশিট সহকারে ডাউনলোড করতে পারবেন।

তবে কিছু ক্ষেত্রে দাখিল পরীক্ষার নিয়মিত ফলাফল প্রকাশের পরে ২৪ থেকে ৭২ ঘন্টা বা তারও বেশী সময় পরে Dakhil Retake/Improvement Result ফলাফল প্রকাশ হতে পারে। দাখিল পরীক্ষার নিয়মিত ফলাফল এবং দাখিল রিটেইক/ইমপ্রুভমেন্ট রেজাল্ট দেখার সিষ্টেম একই। উপরে দেখানো নিয়ম অনুসারে একই নিয়মে স্বভাবিকভাবেই দাখিল পরীক্ষার রেজাল্ট দেখা যাবে ও ডাউনলোড করা যাবে। এ সংক্রান্ত যে কোন সমস্যা নিচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।

দাখিল রেজাল্ট পূনঃনিরীক্ষন ২০২২ | দাখিল বোর্ড চ্যালেঞ্জ ২০২২

বাংলাদেশ মাদ্রাসা এডুকেশন বোর্ডের এইচ এস সি দাখিল বোর্ড পরীক্ষায় অংশগ্রহন করে যারা ফেল করেছেন অথবা আশানুরূপ ফলাফল হয়নি তারা চাইলে ফলাফল পূনঃনিরীক্ষন, বোর্ড চ্যালেঞ্জ, খাতা চ্যালেঞ্জ, ফলাফল পূনঃমূল্যায়নের জন্য বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড বরাবর আবেদন করতে পারবেন। ২০২২ সালের দাখিল পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদনের নিয়ম ও অফিসিয়াল নোটিশ নিচে দেখুন।

এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২২ - সকল শিক্ষা বোর্ড

দাখিল পরীক্ষা ২০২২ঃ গুরুত্বপূর্ন লিংক

অফিসিয়াল ওয়েবসাইটঃঅফিসিয়াল লিংকঃ
SSC/Dakhil/Vocational Result 2022 – External LinkClick Here to Result
Google Search KeywordDakhil Result 2022 OurBD24.Com
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডhttp://www.bmeb.gov.bd
Education Board SSC Result 2022 – Server -01http://www.educationboardresults.gov.bd
Education Board SSC Result 2022 – Server -02https://eboardresults.com/app

প্রিয় দর্শক, এই পোষ্টে আমরা বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রেজাল্ট 2022 নম্বর সহ মার্কশীট ডাউনলোডের বিস্তারিত পদ্ধতি তুলে ধরেছি। এর পরেও যদি আপনি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে নীচের কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন। আপনার যে কোন অভিযোগ, মতামত, প্রশ্ন আমরা সাদরে গ্রহন করি এবং যথাসম্ভব উত্তর দেয়ার চেষ্টা করি।

এই আর্টিকেলটি ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ সকল সোশ্যাল মিডিয়ায় এবং আপনার নিকটবর্তীদের সাথে শেয়ার করুন। যেন সবাই উপকৃত হতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য এবং এত সময় আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post