বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022: BTEB - Bangladesh Technical Education Board Result 2022 / Polytechnical Result 2022 সবার আগে সবচেয়ে দ্রুত পাবেন এখানে। কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি, এইচএসসি, দাখিল, আলিম, ভকেশনাল ও ডিপ্লোমা রেজাল্ট 2022 সহ সকল পরীক্ষার ফলাফল মার্কশিট সহকারে ডাউনলোডের লিংক নিচে দেয়া হল।

হ্যা বন্ধু, আপনি যদি বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের রেজাল্ট ২০২২ অথবা পলিটেকনিক্যাল রেজাল্ট ২০২২ জানতে চান, তাহলে আপনি সঠিক জায়গায় ই এসছেন। আজকের এই পোষ্টে আপনি জানতে পারবেন, বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ডের এসএসসি ভকেশনাল, এইচএসসি ভকেশনাল, এইচএসসি বিএম এবং সকল কোর্সের ডিপ্লোমা রেজাল্ট ২০২২ মার্কশিট সহ। কোন রকম সার্ভার ঝামেলাহীন ভাবে অনলাইন থেকে রেজাল্টশিট ও পিডিএফ ফাইল আকারে বিটিইবি রেজাল্ট ২০২২ ডাউনলোডের সকল লিংক নিচে দেয়া হল।

Bangladesh Karigori Shikkha Board Result 2021-2022

সম্মানিত ভিজিটরস, আমাদের এই পোষ্টের হেডলাইন এবং আর্টিকেল অংশে যেই সাল ই উল্ল্যেখ থাকুক না কেন কোন সমস্যা নেই। আপনি এই পোষ্টে উল্ল্যেখিত নিয়মগুলো সঠিকভাবে ফলো করলে, বাংলাদেশ টেকনিক্যাল এডুকেশন বোর্ডের সকল সালের, সকল কোর্সের পরীক্ষার ফলাফল ডাউনলোড করে নিতে পারবেন। যদি আপনার কাঙ্খিত Bangladesh Karigori Shikkha Board Result Oficial Web Server www.bteb.gov.bd result এ available থাকে।

এছাড়াও এই পোষ্টটিকে আমরা দুটি অংশে ভাগ করে দিয়েছি। প্রথম অংশে দেখিয়েছি, কিভাবে আপনি সরাসরি www.bteb.gov.bd/result থেকে আপনার কাঙ্খিত BTEB Result দেখবেন? এবং ২য় অংশে দেখিয়েছি কিভাবে আপনি OurBD24.Com এর মাধ্যমে www bteb gov bd result সার্ভার সোর্স থেকে আপনার কাঙ্খিত karigori shikkha board result জানবেন! বিস্তারিত নিচে দেখুন...

কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট – BTEB Result: কোথায় দেখবেন?

কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট সরাসরি দেখতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট এর www.bteb.gov.bd result সেকশনে। উক্ত ওয়েবসাইটে কারিগরি বোর্ড এর প্রতিটি পরীক্ষা রেজাল্ট প্রকাশ করা হয়।

এছাড়া কারিগরি শিক্ষাবোর্ডের এসএসসি ভকেশনাল, এইচএসসি ভকেশনাল, এইচএসসি বিএম, ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ, ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার ফলাফল / এসএসসি ও এইচএসসি সম পর্যায়ের কারিগরি রেজাল্ট পাওয়া যাবে www.educationboardresults.gov.bd এই ঠিকানায়।

তাই কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক সদ্য প্রকাশিত যে কোন পরীক্ষার ফলাফল পাবেন উক্ত ওয়েবসাইটের পাশাপাশি আওয়ার বিডি ২৪ ডট কম থেকে।

কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট – BTEB Result: কীভাবে দেখবেন?

কারিগরি রেজাল্ট দেখার নিয়মঃ বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ফলাফল প্রকাশ করেছে, কিংবা কারিগরি রেজাল্ট কবে দিবে, এ সংক্রান্ত আপডেত পাবেন কিভাবে? প্রথমত কারিগরি বোর্ডের সকল রেজাল্ট আপডেট এই পোষ্টের নিচের দিকে পাবেন, অথবা সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট www.bteb.gov.bd পাবেন।

প্রথম অংশঃ সরাসরি www.bteb.gov.bd থেকে BTEB Result পিডিএফ আকারে দেখুন।

সম্মানিত দর্শকবৃন্দ, আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে, এখানে দেখানো নিয়ম অনুসারে www.bteb.gov.bd সাইট থেকে আপনি আপনার কাঙ্খিত কারিগরি রেজাল্ট শুধুমাত্র পিডিএফ ফাইল আকারে দেখতে পারবে। কিন্তু আপনি যদি মার্কশিট আকারে কারিগরি পরীক্ষার রেজাল্ট জানতে চান সেক্ষেত্রে আপনাকে এই পোষ্টের নিচের দিকে দেখানো টিউটোরিয়াল ফলো করতে হবে।

প্রথমে এই সাইটে প্রবেশ করুনঃ www.bteb.gov.bd

অল্প সময়ের মাঝেই আপনি কারিগরি বোর্ডের হোমপেজ দেখতে পাবেন।

এবার ওয়েবসাইটটির নিচের দিকে নামুন। মাঝামাঝি আসলে "চলমান ফলাফল" সেকশন খুজে পাবেন। নিচের চিত্রের ন্যায় লক্ষ্য করুন।

সরাসরি www.bteb.gov.bd থেকে BTEB Result পিডিএফ আকারে দেখুন

এবার "চলমান ফলাফল" সেকশনটি ভালো ভাবে লক্ষ্য করুন। এখানে কারিগরি শিক্ষা বোর্ডের সকল ফলাফল এর লিংক দেওয়া আছে। যেমন- ডিপ্লোমা পর্যায়, এইচএসসি পর্যায়, এসএসসি পর্যায় এবং স্বল্পমেয়াদী ও অন্যান্য। এ পর্যায়ে আপনি আপনার কাঙ্খিত রেজাল্ট এর লিংকে ক্লিক করুন।

অথবা সোজাসুজি আপনার ব্রাউজারে এই লিংকটি কপি করে পেষ্ট করুন এবং লিংকটিতে প্রবেশ করুনঃ http://www.bteb.gov.bd/site/page/a34671e3-a81c-4927-834f-19d6afc41217/

এবার আপনার সামনে কারিগরি বোর্ডের ফলাফল পেজটি দেখতে পাবেন। এখানে প্রথম দিকে সদ্য প্রকাশিত এবং সিরিয়াল আকারে নিচের দিকে পূর্ব প্রকাশিত রেজাল্ট দেখতে পাবেন। এবার আপনার প্রয়োজনীয় রেজাল্ট এর লিংকটিতে ক্লিক করুন।

লিষ্টে থাকা আপনার কাঙ্খিত ফলাফল এর লিংকে ক্লিক করুন। সাধারণত কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট এর পিডিএফ ফাইলগুলো গুগল ড্রাইভে সংরক্ষণ করে পাবলিশ করে থাকে।তাই আপনার ক্লিক কৃত লিংকটি আপনাকে গুগল ড্রাইভে নিয়ে যাবে। এখান থেকে চাইলে আপনি কারিগরি রেজাল্ট এর পিডিএফ ফাইলটি ওপেন করে দেখতে পারেন। অথবা প্রয়োজন হলে ডাউনলোড করে নিতে পারেন।

BTEB Result - Karigori Shikkha Board Result যেহেতু পিডিএফ ফরম্যাটে প্রকাশিত হয়, সেহেতু উক্ত ফলাফল দেখতে আপনার মোবাইল বা কম্পিউটারে অ্যাডবি রিডার বা অনুরূপ সফটওয়ার প্রয়োজন হবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022- বিটিইবি রেজাল্ট ২০২২ - পলিটেকনিক রেজাল্ট ২০২২

ফলাফল পাবলিশ হওয়ার পরে স্টুডেন্ট রা তাদের কাঙ্খিত Bangladesh Technical Education Board - BTEB Result 2022 / Polytechnical Result 2022 ডাউনলোডের জন্য অফিসিয়াল ওয়েব সাইটে একত্রে ভিজিট করেন। যার ফলে অফিসিয়াল ওয়েবসাইটটি অতিরিক্ত ভিজিটরের চাপে ডাউন হয়ে যায়।

তো আপনি বিকল্প উপায় হিসেবে আমাদের এই ওয়েবসাইট থেকেও আপনার কাঙ্খিত বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের রেজাল্ট ২০২২ / বিটিইবি রেজাল্ট ২০২২ / পলিটেকনিক রেজাল্ট ২০২২ খুব সহজেই সংগ্রহ করে নিতে পারবেন। আমাদের সাইটের মাধ্যমে রেজাল্ট ডাউনলোডের সুবিধা হল, এটি কখনো ডাউন হওয়ার সুযোগ নেই।

দ্বিতীয় অংশঃ OurBD24.Com এর মাধ্যমে কারিগরি রেজাল্ট মার্কশিট সহ দেখুন।

এসএসসি ও এইচএসসি পর্যায়ের কারিগরি রেজাল্ট দেখার নিয়ম

বন্ধু, আপনি যদি বিটিইবি রেজাল্ট ২০২২ / কারিগরি শিক্ষাবোর্ডের এসএসসি ও এইচএসসি পর্যায়ের পরীক্ষার রেজাল্ট / পলিটেকনিক্যাল পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে চান তবে নিচের লিংকে ক্লিক করে সিলেক্ট করে নিন। এবং পরবর্তী নির্দেশনা অনুসারে ফলাফল সংগ্রহ করুন।

এসএসসি ভকেশনাল রেজাল্ট ও দাখিল ভকেশনাল রেজাল্ট / বিটিইবি রেজাল্ট ২০২২ / পলিটেকনিক্যাল পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে নিচের বাটনে ক্লিক করুন…

এইচএসসি ভকেশনাল রেজাল্ট / এইচএসসি বিএম/ আলিম ভকেশনাল রেজাল্ট / পলিটেকনিক্যাল রেজাল্ট ২০২২ / বিটিইবি রেজাল্ট ২০২২ জানতে নিচের বাটনে ক্লিক করুন…

উপরের লিংগুলো থেকে আপনি বাংলাদেশ কারিগরি (টেকনিক্যাল) শিক্ষাবোর্ডের মাধ্যমিক পর্যায়ের এস এস সি ভকেশনাল রেজাল্ট ২০২২ ( SSC - Dakhil Vocational Result ) এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ের এইচ এস সি রেজাল্ট ২০২২ ( HSC - Alim Vocational Result ) সম্পূর্ন মার্কশিট সহ ফলাফল ডাউনলোডের বিস্তারিত রেজাল্ট আপডেট পাবেন।

Bangladesh technical education board এর মাধ্যমিক স্তরের ভকেশনাল দাখিল এস এস সি ভকেশনাল রেজাল্ট ২০২২ এবং আলিম এইচ এস সি ভকেশনাল বিএম রেজাল্ট ২০২২ নিচের রেজাল্ট বক্স থেকে ডাউনলোড করা যাবে।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট - পলিটেকনিক্যাল রেজাল্ট

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড রেজাল্ট 2022- বিটিইবি পরীক্ষার রেজাল্ট ২০২২ - পলিটেকনিক্যাল রেজাল্ট ২০২২

কারিগরি শিক্ষাবোর্ডের সকল ডিপ্লোমা রেজাল্ট এবং অনান্য রেজাল্ট নিচে দেখুন

ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Commerce Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজ পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Business Studies Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Engineering Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন এগ্রিকালচার পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Agriculture Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন ফিশারিজ পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Fisheries Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং পরীক্ষার রেজাল্ট ২০২২ / Diploma in Textile Engineering Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন ফরেস্ট্রি পরীক্ষার রেজাল্ট / Diploma in Forestry Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

ডিপ্লোমা ইন লাইভস্টোক পরীক্ষার রেজাল্ট / Diploma in Livestock
Result 2022 দেখতে নিচের বাটনে ক্লিক করুন।

BTEB Result Re-scrunity – উত্তরপত্র পুনঃনিরীক্ষণ ও স্থগিত ফলাফল

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক প্রকাশিত যে কোন পরীক্ষার ফলাফলে এর ব্যাপারে শিক্ষার্থীর আপত্তি থাকতে পারে। তাই বোর্ড কর্তৃপক্ষ সংশ্লিষ্ট বিষয়ের ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন গ্রহণ করে।

শিক্ষার্থীর করা ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন পরবর্তী যদি উত্তরপত্র পুনঃনিরীক্ষণের পর ইতিবাচক ফলাফল আসে, তাহলে তা সংশোধিত ফলাফল হিসাবে প্রকাশ করে।

কোন শিক্ষার্থী যদি তার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে চায়, তাহলে তাকে প্রথমে কারিগরি শিক্ষাবোর্ডের অফিসিয়াল হোমপেজে উত্তরপত্র পুণঃনিরীক্ষণ/স্থগিত ফলাফল নামক সেকশনটি খুঁজে বের করতে হবে। এখানে ডিপ্লোমা, এইচএসসি, এসএসসি, স্বল্পমেয়াদী ও অনান্যা সকল কোর্স এর লিংকগুলো সিরিয়ালে দেয়া আছে। নিচের চিত্রের ন্যায় লক্ষ্য করুন।

BTEB Result Re-scrunity – উত্তরপত্র পুনঃনিরীক্ষণ ও স্থগিত ফলাফল

এবার আপনি যেই পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করতে চান, সে লিংকটিতে ক্লিক করুন।

পরবর্তী পেজ ওপেন হলে, সেখানে আপনি সাম্প্রতিক যে সকল পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে, তার একটি লিষ্ট দেখতে পাবেন।

এবার কাঙ্খিত লিংকটিতে ক্লিক করলে, পূনরায় পরবর্তীতে নতুন ট্যাবে একটি লগইন পেজ দেখতে পাবেন। এখানে প্রয়োজনীয় তথ্য দিয়ে লগইন করতে হবে। সফলভাবে লগইন করার পরে, সেখানে থাকা নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট শিক্ষার্থীর নির্দিষ্ট বিষয়ের জন্য আবেদন করতে হবে।

Bangladesh Technical Education Board Result (BTEB Result) দেখার প্রয়োজনীয় তথ্য বিস্তারিভাবে তুলে ধরেছি। এর পরেও যদি আপনি কারিগরি শিক্ষাবোর্ডের রেজাল্ট দেখতে কোন প্রকার অসুবিধা সম্মুখীন হন, তাহলে নিচে মন্তব্য করে আমাদের জানাতে পারেন। আমরা যথাযথ আপনার সমস্যাটি সমাধান করার চেষ্টা করবো। ইনশআল্লাহ।

কারিগরি শিক্ষা বোর্ড, বাংলাদেশ

তৎকালীন পূর্ব পাকিস্তানের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়ন্ত্রণ, পরীক্ষা ও সনদপত্র প্রদানের জন্য ১৯৫৪ সালে তৎকালীন বাণিজ্য ও শিল্প বিভাগের রেজোলিউশন নং: 188-ইন্ড মোতাবেক, 27-01-54 তারিখে "কারিগরি শিক্ষার জন্য “ইস্ট পাকিস্তান বোর্ড অব এক্সামিনেশন ফর টেকনিক্যাল এডুকেশন” নামে একটি বোর্ড গঠন করা হয়েছিল। উদ্দেশ্য ছিল দেশে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের সংগঠন পরিচালনা, তদারকি, নিয়ন্ত্রণ ও উন্নয়নের দায়িত্ব পালন এবং পরীক্ষা পরিচালনা করা, নিয়ন্ত্রন ও বোর্ড কর্তৃক উত্তীর্ণ পরীক্ষার্থীদের ডিপ্লোমা / সার্টিফিকেট প্রদান করা।

অতঃপর ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে এবং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ট্রেড পর্যায়ের পাঠ্যক্রম প্রণয়ন, উন্নয়ন, নিয়ন্ত্রণ, সনদপত্র প্রদান, পরিদর্শন ও মূল্যায়নের জন্য একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয়তা অনুভূত হয়। ফলে ১৯৬৭ সালের ৭ মার্চ গেজেট নং -১৭৫ এল.এ. প্রকাশিত এবং ১ নং সংসদীয় আইনের বলে “ইস্ট পাকিস্তান টেকনিক্যাল এডুকেশন বোর্ড“ নামে একটি প্রতিষ্ঠান স্থাপিত হয়, যার বর্তমান নাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ১৯৬৭ সালের ১নং সংসদীয় কারিগরি শিক্ষা আইনবলে স্থাপিত হয়। বাংলাদেশে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের মান প্রণয়ন, নিয়ন্ত্রণ, মূল্যায়ন ও উন্নয়নের সার্বিক দায়িত্ব বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপর ন্যস্ত। বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি শিক্ষা অধিদপ্তর কেন্দ্রীয়ভাবে দেশের সকল পলিটেকনিক পরিচালনা করে। একজন অধ্যক্ষের প্রত্যক্ষ তত্ত্বাবধানে উপাধ্যক্ষের সহযোগিতায় যাবতীয় একাডেমিক, প্রশাসনিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালিত হয়।

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (বিটিইবি), ঢাকা, একটি স্বায়ত্তশাসিত সংস্থা। বিটিইবি মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বাংলাদেশে মানসম্পন্ন মান নির্ধারণ, মান নিয়ন্ত্রণ, এবং প্রযুক্তিগত শিক্ষার উন্নয়নে বিটিইবির ভূমিকা রয়েছে। বিটিইবি সর্বদা যুবকদের জন্য উপযুক্ত প্রশিক্ষণের সন্ধান করে যা চাকরি সন্ধান এবং স্ব-কর্মসংস্থানের জন্য এবং প্রযুক্তির দ্রুত পরিবর্তনের সাথে সাথে কাজের বাজারের পরিবর্তিত পরিস্থিতি সামঞ্জস্য করতে সহায়ক। বিটিইবির দায়িত্ব হ'ল দুটি পাবলিক পরীক্ষা [এস.এস.সি (ভোকেশনাল) এবং এইচ.এস.সি (বিএম)] এবং অন্যান্য পাঠ্যক্রমের অন্যান্য 73 টি পরীক্ষা এবং নতুন প্রতিষ্ঠানের স্বীকৃতি প্রদান এবং বোর্ডের অধীনে সমস্ত প্রতিষ্ঠানের তদারকি নিয়ন্ত্রণ এবং উন্নয়ন করা।

সারা বাংলাদেশে সর্বমোট ৪৯ টি সরকারি এবং আরো অনকেগুলো বেসরকারি পলিটেকনিক্যাল ইনস্টিটিউট রয়েছে, Polytechnical ইন্সটিউটের সকল ডিপ্লোমা এন্ড ইন্জিনিয়ারিং পাঠ্যক্রম, পরীক্ষা ও ফলাফল সব কিছুই পরিচালিত হয় বাংলাদেশ টেকনিক্যাল - কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে। কারিগরি শিক্ষার মান উন্নয়নের দাবি পূরনের জন্য ১৯৬০ সালে সর্ব প্রথম কারিগরি শিক্ষা অদিদপ্তর স্থাপিত হয় এবং পূর্বে গঠিত বোর্ড কে এর আওতায় নিয়ে আসা হয়। বাংলদেশ টেকনিক্যাল বা কারিগরি শিক্ষা অধিদপ্তর স্থাপনের পর পরই অদি দ্রুত ডিগ্রী - ডিপ্লোমা ও ট্রেড পর্যায়ের কারিগরি শিক্ষার উন্নয়ন - সম্প্রসারন ও বাস্তবায়নের কাজ হাতে নেয়া হয়।

তথ্যসূত্রঃ

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
বিশ্বস্ত গুগল নিউজে আমরা