HSC ফলাফল 2022 ঢাকা শিক্ষা বোর্ড এইচ এস সি রেজাল্ট ২০২২

আসসালামু আলাইকুম, ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ পেজে আপনাকে স্বাগতম। আপনি যদি ঢাকা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২২ অনুসন্ধান করে থাকেন, তাহলে অবশ্যই আপনি সঠিক যায়গায় এসেছেন। কিভাবে ঢাকা শিক্ষাবোর্ডের এইচএসসি রেজাল্ট 2022 মার্কশিট সহ অনলাইন থেকে ডাউনলোড করবেন। কিভাবে মোবাইল ফোন থেকে এইচ এস সি পরীক্ষার রেজাল্ট 2022 SMS এস এর মাধ্যমে জানবেন। ঢাকা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এইচ এস সি রেজাল্ট 2022 ডাউনলোডের সকল পদ্ধতি ও অফিসিয়াল রেজাল্ট সার্ভার লিংক নিচে সংযুক্ত করা হল।

প্রিয় দর্শক, এখানে উদাহরন স্বরুপ ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ সম্পর্কে টিউটোরিয়াল দেখানো হয়েছে। এই পোষ্টে দেখানো নিয়ম অনুসারে ও নিচের রেজাল্ট সার্ভার থেকে ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২১ সহকারে পেছনের সকল সালের এইচএসসি রেজাল্ট জানা যাবে।

এইচএসসি রেজাল্ট প্রকাশের তারিখ!

এইচ এস সি রেজাল্ট ২০২১ ঢাকা শিক্ষা বোর্ড

ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২১-২০২২ নম্বর সহ মার্কশিট ডাউনলোড করার সকল নিয়ম নিচে দেয়া হল। এইচএসসি রেজাল্ট ২০২১-২০২২ ঢাকা শিক্ষা বোর্ড নোটিশ প্রকাশ করা হলো। নিচের নিয়মে ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট 2021-2022 ডাউনলোড করতে সমস্যা হলে নিচে কমেন্ট করুন।

কিভাবে ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ জানবেন?

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা। ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ জানা যাবে অনলাইনে ও মোবাইল থেকে এসএমএস এর মাধ্যমে। অনলাইনে ঢাকা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২২ মার্কশিট ডাউনলোডের অনেকগুলো নিয়ম আছে। আমি নিচে আপনাদের সুবিধার্থে বিস্তারিত পদ্ধতি তুলে ধরছি।

এসএমএস এর মাধ্যমে ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট দেখার নিয়ম।

যে কোন মোবাইল ফোন থেকে ছোট একটি একটি এস এম এস পাঠিয়ে খুব সহজেই জানতে পারবেন ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট। প্রথমেই আপনার মোবাইল ফোনের ব্যালেন্সে কমপক্ষে পাচ টাকা আছে কিনা নিশ্চিত হয়ে নিন। কারন, প্রতিটি এসএমএস পাঠাতে ভ্যাট সহকারে প্রায় তিন টাকা কেটে নেয়া হবে।

এবার নিচের নিয়মে এস এম এস পাঠিয়ে ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট দেখে নিন।

  • মোবাইলের মেসেজ অফশনে প্রবেশ করুন।
  • এবার ইংরেজী ক্যাপিট্যাল লেটারে লিখুন "HSC"
  • একটু ফাকা করে আবার লিখুন "DHA"
  • একটু ফাকা করে ইংরেজী সংখ্যায় আপনার "HSC Roll Number" লিখুন।
  • আবার ফাকা করে এইচএসসি পরীক্ষার সাল ইংরেজী সংখ্যায় লিখুন।
  • সর্বশেষ মেসেজটি পাঠিয়ে দিন "16222" এই নম্বরে।

উদাহরনঃ- HSC DHA 150656 2022 লিখে পাঠিয়ে দিন 16222 এই নাম্বারে।

বিঃ দ্রঃ এখানে রোল নম্বরের জায়গায় আপনার রোল নম্বর লিখতে হবে। আর পরীক্ষার সাল হিসেবে ২০২১ সালের এইচ এস সি রেজাল্ট জানতে হলে, ইংরেজীতে 2021 লিখবেন। এবং ২০২২ সালের এইচ এস সি রেজাল্ট জানতে চাইলে, ইংরেজীতে 2022 লিখবেন।

সবকিছু ঠিক থাকলে কিছুক্ষনের মাঝেই ফিরতি এস এম এস এর মাধ্যমে আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট মার্কশিট জানিয়ে দেয়া হবে। মেসেজটি খুজে পেতে আপনার মোবাইল ফোনের ইনবক্স চেক করুন।

অনলাইনে ঢাকা বোর্ডের এইচ এস সি রেজাল্ট 2022 দেখার নিয়ম

প্রিয় দর্শক, ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখার চারটি নিয়ম নিচে তুলে ধরা হলো। আপনি চারটি পদ্ধতি ফলো করেই আপনার কাঙ্খির রেজাল্ট পেতে পারেন। অনেক সময় দেখা যায় কোন কারনে কোন একটি রেজাল্ট সার্ভার ডাউন হয়ে যায়। সেক্ষেত্রে আপনি নিচে দেয়া সবগুলো পদ্ধতি ট্রাই করে দেখবেন। কোন একটি সার্ভার নিশিত ভাবে ফ্রি পাবেন এবং সেটার মাধ্যমেই আপনার কাঙ্খিত ফলাফল জানতে পারবেন।

প্রথম পদ্ধতিঃ www.educationboardresults.gov.bd থেকে ঢাকা বোর্ডের এইচ এস সি পরীক্ষার ফলাফল দেখুন

  • প্রথমে নিচের লিংকে ক্লিক করে ওয়েব সাইটে প্রবেশ করুন।
  • তারপর Examination অপশন থেকে HSC/Alim সিলেক্ট করুন
  • তারপর Year অপশন থেকে 2021/2022 সিলেক্ট করুন
  • তারপর Board অপশন থেকে Dhaka Board সিলেক্ট করুন
  • তারপর Roll বক্সে আপনার রোল নাম্বার টি লিখুন
  • তারপর Reg: No বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর 2 + 7 = এরকম একটি চ্যালেন্জ থাকবে, সংখ্যা দুটি যা ই থাকুক, আপনি আপনি যোগফল টি সামনের ফাকা বসিয়ে দিন।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করে অপেক্ষা করুন, কিছুক্ষনের মধ্যেই আপনার কাঙ্খিত রেজাল্ট মার্কশিট সহ চলে আসবে।
ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২

দ্বিতীয় পদ্ধতিঃ Eboardresults.com থেকে ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখুন

  • প্রথমে ওয়েবসাইটে প্রবেশ করুন>>> eboardresults.com/v2/home
  • Examination থেকে HSC/Alim/Equivalent সিলেক্ট করুন।
  • Year থেকে 2021/2022 সিলেক্ট করুন।
  • Board থেকে Dhaka Board সিলেক্ট করুন।
  • Result Type থেকে Individual Result সিলেক্ট করুন।
  • Roll এর বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।
  • Registration এর বক্সে আপনার রেজিষ্ট্রেশন নম্বরটি লিখুন। এটি না লিখলেও চলবে। তবে বিস্তারিত মার্কশিট নম্বর দেখতে চাইলে অবশ্যই আপনাকে রেজিষ্ট্রেশন নম্বরটি দিতে হবে।
  • Security Key (4 digits): এখানে একটি ইমেজে চার ডিজিটের অক্ষরগুলি দেখতে পাবেন। বোঝা না গেলে নিচের Reload বাটনে ক্লিক করুন। তারপর শব্দগুলো সামনের বক্সে সঠিকভাবে লিখুন।
  • সর্বশেষ নিচের Get Result বাটনে ক্লিক করুন। সবকিছু ঠিক থাকলে কয়েক সেকেন্ডের ভেতরেই আপনার ঢাকা বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশিট নম্বর সহ দেখতে পাবেন।
ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২

Dhakaeducationboard.gov.bd থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট 2022 দেখুন

প্রথমে এই ওয়েবসাইট ভিজিট করুন>>> https://dhakaeducationboard.gov.bd/

আপনার ব্রাউজারে অফিসিয়াল ওয়েবসাইটির হোম পেজ দেখতে পাবেন

ওয়েবসাইটটির হোমপেজের মাঝামাঝি “HSC CORNER” সেকশন খুজে বের করুন।

HSC CORNER সেকশনে অটোমেটিক তিনটি নোটিশ দেয়া থাকবে। দেখুন আপনার কাঙ্খিত এইচএসসি পরীক্ষার ফলাফল নোটিশ এখানে আছে কিনা। যদি না থাকে তবে নিচের “Show More” বাটনে ক্লিক করুন।

এবার আপনার ব্রাউজারে HSC CORNER এর সকল নোটিশগুলো লিষ্ট আকারে দেখতে পাবেন।

সরাসরি HSC CORNER এ প্রবেশ করতে সংযুক্ত লিংকটি কপি করে আপনার ব্রাউজারের এড্রেসবারে পেষ্ট করে প্রবেশ করুনঃ https://dhakaeducationboard.gov.bd/index.php/site/product/HSCcorner

লিষ্ঠ থেকে এইচএসসি পরীক্ষার ফলাফল নোটিশ খুজে বের করুন এবং ডান পাশের Download বাটনে ক্লিক করুন।

এবার পিডিএফ ফাইল আকারে এইচএসসি পরীক্ষার ফলাফল নোটিশটি দেখতে পাবেন এবং সেখানে থাকা নির্দশনা অনুযায়ী আপনার কাঙ্খিত ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি পরীক্ষা রেজাল্ট ২০২২ মার্কশিট নম্বর সহ ডাউনলোড করে নিতে পারবেন।

নিজস্ব শিক্ষা প্রতিষ্ঠানের EIIN NUMBER ব্যবহার করে ঢাকা শিক্ষা বোর্ডের HSC RESULT 2022 দেখুন”

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে নিবন্ধনকৃত প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের একটি Eiin নম্বর থাকে। এই Eiin নম্বর ব্যবহার করে খুবই ইজি এবং দ্রুত একসাথে প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর রেজাল্ট ডাউনলোড করা যায়।

Eiin Number ব্যবহার করে আপনি যদি ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২ পেতে চান তাহলে…

প্রথমে আপনার শিক্ষা প্রতিষ্ঠান থেকে Eiin Number সংগ্রহ করুণ। তারপর নিচের ওয়েবসাইটের লিংকে ক্লিক করুণ তারপর আপনার প্রতিষ্ঠানের Eiin Number প্রবেশ করান এবং অনান্য তথ্য সঠিকভাবে পূরণ করে Submit করুন। আপনার শিক্ষা প্রতিষ্ঠানের এইচ এস সি পরীক্ষায় অংশ গ্রহনকারী সকল ছাত্র / ছাত্রীর এইচ এস সি পরীক্ষার ফলাফল চলে আসার পর আপনার কাঙ্ক্ষিত ফলাফল দেখুন এবং প্রয়োজনে পুরো রেজাল্টশিট টি Download করুণ।

ঢাকা শিক্ষা বোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২২

এইচএসসি পরীক্ষার রেজাল্ট সকল শিক্ষা বোর্ড

এইচ এস সি রেজাল্ট ২০২১ ঢাকা শিক্ষা বোর্ড

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা। ঢাকা শিক্ষাবোর্ডের এইচ এস সি রেজাল্ট ২০২১ মার্কশিট ডাউনলোড করা যাবে এখান থেকে। আপনি যদি ঢাকা বোর্ডের এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২১ খুজে থাকেন, তাহলে এই পোস্ট থেকে আপনি উপকৃত হবেন। এখানে আমরা ২০২২ সাল উল্ল্যেখ করে পোষ্ট করলেও এটি সকল সালের জন্য একই নিয়ম প্রযোজ্য। উপরে দেখানো নিয়ম অনুসারে আপনি খুব সহজেই ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি রেজাল্ট 2021 মার্কশিট সহকারে ডাউনলোড করে নিতে পারবেন। এর পরেও যদি এইচ এস সি পরীক্ষার রেজাল্ট 2021 মার্কশিট ডাউনলো করতে কোন সমস্যা হয় নিচের কমেন্ট বক্সে আমাদের জানাবেন। এইচ এস সি পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত সকল কমেন্টের উত্তর দেয়ার জন্য আমরা যথাযথ চেষ্টা করবো ইনশাআল্লাহ।

এইচএসসি আলিম রেজাল্ট ২০২২ ঢাকা শিক্ষা বোর্ড

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওধীন এখন পর্যন্ত এগারোটি শিক্ষা বোর্ড রয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের মাঝে অন্যতম হচ্ছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড। প্রতি বছর নয়টি সাধারন শিক্ষাবোর্ডের আওতাধীন এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এইচ এস সি সমমান এইচএসসি ভোকেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হয়। এছাড়াও এইচ এস সি সমমান আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয় বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড একটি স্বতন্ত্র বোর্ড। এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সারা বাংলাদেশ ব্যাপী নয়টি শিক্ষা বোর্ড থাকলেও, এইচ এস সি ভোকেশনাল ও আলিম পরীক্ষার্থীদের জন্য রয়েছে মাত্র দুটি স্বতন্ত্র শিক্ষাবোর্ড। সারা বাংলাদেশের সকল মাদ্রাসার আলিম পরীক্ষা অনুষ্ঠিত হয় মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে।

যে সমস্ত বন্ধুরা ঢাকা বিভাগের অধীনের কোন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান থেকে আলিম পরীক্ষায় অংশগ্রহন করেছেন তাদের ফলাফল ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে প্রকাশিত হবে। কাজেই বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম পরীক্ষার রেজাল্ট জানতে হলে আপনাকে উপরের লিষ্টে দেয়া লিংকে ক্লিক করে ফলাফল সংগ্রহ করতে হবে। এইচএসসি আলিম রেজাল্ট ২০২২ ঢাকা শিক্ষা বোর্ড সার্চ করে পেজটি ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

ঢাকা শিক্ষা বোর্ড এইচএসসি রেজাল্ট ২০২২ অফিসিয়াল ওয়েবসাইট

প্রিয় দর্শক, আপনাদের সুবিধার্থে নিচে অফিসিয়াল ওয়েবসাইটের ঠিকানা দেয়া হল। নিচের ওয়েবসাইট থেকে ঢাকা শিক্ষা বোর্ডের এইচএসসি পরিক্ষার রেজাল্ট ২০২২ মার্কশিট নম্বরসহ জানতে পারবেন। এবং ঢাকা বোর্ডের এইচএসসি রেজাল্ট সম্পর্কিত সকল আপডেট পেতে বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে HSC CORNER ফলো করুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url
বিশ্বস্ত গুগল নিউজে আমরা