এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দিবে? নাম্বার মার্কশীট সহ এস এস সি রেজাল্ট 2024

আসসালামু আলাইকুম , SSC Result 2024এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশীট  জানতে আমাদের পেজে আপনাকে স্বাগত জানাচ্ছি। নাম্বার ও মার্কশীট সহ এসএসসি রেজাল্ট ২০২৪ কিভাবে মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে জানবেন, এসএসসি রেজাল্ট 2024 মার্কশিট অনলাইনে কিভাবে দেখবেন ও ডাউনলোড করবেন, এ সব ই জানতে পারবেন এক এক করে।

তাই তারাহুরো না করে একটু ধৈর্য ধরে সময় নিয়ে পুরো পোষ্টটি মনোযোগ সহকারে পড়ুন। এবং পোষ্টে দেখানো নিয়ম অনুসারে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সকল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ নাম্বার সহ মার্কশিট দেখুন সবার আগে।

এছাড়াও এখানে অতিরিক্ত টিপস হিসেবে আপনার জন্য থাকছে, কিভাবে এসএসসি রেজাল্ট ২০২৪ বোর্ড চ্যালেঞ্জ / খাতা চ্যালেঞ্জ এর আবেদন করেবেন। যারা দু এক সাবজেক্টে ফেল করার কারনে পূনরায় পরীক্ষা দিয়েছেন, অথবা পছন্দমত ফলাফল হয়নি বিধায় মানউন্নয়েনের জন্য পূনরায় পরীক্ষা দিয়েছেন, তারাও নিচে দেখানো নিয়ম অনুসারে SSC Result 2024 with Marksheet Number দেখতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশিত, দুপুর ১২ টা থেকে নাম্বার মার্কশীট সহ এসএসসি রেজাল্ট 2024 নীচের লিংকে পাওয়া যাবে।

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে? নাম্বার মার্কশীট সহ এসএসসি রেজাল্ট 2024

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে?

বন্ধুরা, এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ কবে দেবে, কখন প্রকাশিত হবে এটি নির্ভর করে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের সিদ্ধান্তের উপর। তবে এ বছর এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল আগামী ২৮ জুলাই ২০২৪ ইং দুপুর ১২ টার সময় প্রকাশিত হবে। SSC Exam Result 2024 Dateএস এস সি পরীক্ষার রেজাল্ট 2024 সম্পর্কিত সর্বশেষ আপডেট জানতে নিয়মিত চোখ রাখুন আমাদের এই পেজে।

২০২৪ সালের এসএসসি পরীক্ষায় মোট শিক্ষার্থী অংশ নেয় ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন। এর মধ্যে সাধারন ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে মোট ১৫ লাখ ৯৯ হাজার ৭১১ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করেন। এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় অংশগ্রহন করেন ২ লাখ ৬৮ হাজার ৪৯৫ জন শিক্ষার্থী। এছাড়া কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) ও দাখিলে (ভোকেশনাল) পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ৬৬২ জন। এসএসসি দাখিল ভোকেশনাল পরীক্ষার ফলাফল জানা যাবে নীচের নিয়মে।

এসএসসি পরীক্ষার তথ্য ২০২৪

পরীক্ষার নামএসএসসি/দাখিল/ভোকেশনাল।
এসএসসি মিনিংসঃমাধ্যমিক স্কুল সার্টিফিকেট।
শিক্ষাবোর্ডের নামমাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।
শিক্ষাবোর্ড সংখ্যা১১ টি (কারিগরি ও মাদ্রাসাবোর্ড সহ)
মোট পরীক্ষার্থীর সংখ্যা২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন।
সাধারন বোর্ডের পরীক্ষার্থীর সংখ্যা১৫ লাখ ৯৯ হাজার ৭১১ জন।
মাদ্রাসা ও কারিগরি পরীক্ষার্থীর সংখ্যা4 লাখ 22 হাজার 157 জন।
পরীক্ষার সময়সূচি১০টা থেকে সাড়ে ১১টা – ২টা থেকে সাড়ে ৩টা।
এসএসসি রেজাল্টএখানে পাওয়া যাবে।
পাশের হার৮৫% (কারিগরি ও মাদ্রাসাবোর্ড সহ)
লোকেশনবাংলাদেশ।

এস এস সি রেজাল্ট ২০২৪ কিভাবে পাবেন?

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সকল শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ অফিসিয়ালি রিলিজ হওয়ার পরেই অনলাইন ও অফলাইনে পাওয়া যাবে। সংক্ষেপে মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে এস এস সি রেজাল্ট দেখতে পারবেন। এবং অনলাইনে অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি আমাদের এখান থেকেও এসএসসি রেজাল্ট 2024 নাম্বার সহ মার্কশিট ডাউনলোড করে নিতে পারবেন।

এসএসসি রেজাল্ট 2024 SMS দ্বারা পাবেন কিভাবে?

বর্তমানে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কারিগরি ও মাদ্রাসা বোর্ড সহকারে সর্বমোট ১১ টি শিক্ষাবোর্ড রয়েছে। প্রত্যেকটি শিক্ষাবোর্ডের এসএসসি রেজাল্ট জানতে হলে ভিন্ন ভিন্ন নিয়মে মেসেজ পাঠাতে হবে।

আমি এখানে একটি শিক্ষাবোর্ডের নিয়ম দিয়ে দেখাচ্ছি। যদি আপনি বুঝতে না পারেন, তবে পোষ্টের শেষের দিকে থাকা শিক্ষাবোর্ডের নামের লিষ্ট থেকে ক্লিক করে আপনার শিক্ষাবোর্ডের নিয়ম জেনে নিতে পারেন।

মোবাইল থেকে এসএমএস পাঠিয়ে এসএসসি পরীক্ষার রেজাল্ট জানতে হলে, প্রথমে আপনার মোবাইলের ব্যালেন্স চেক করে নিন। আপনার মোবাইলে কমপক্ষে ৩ টাকা থাকতে হবে একটি এসএমএস পাঠানোর জন্য।

সাথে এটাও চেক করে নিন, আপনার মোবাইল ফোনের মেসেজ ইনবক্সটি অপ্রয়োজনীয় এসএমএস দ্বারা ভর্তি হয়ে আছে কিনা। যদি এমনটি লক্ষ্য করে থাকেন তবেন অপ্রয়োজনীয় এসএমএস গুলো ডিলেট করে দিন।

>> এবার মোবাইলে মেসেজ থেকে Write Message/New Message সিলেক্ট করুন।

>> এখন লিখুন SSC, একটি স্পেস দিন বা এক শব্দ পরিমানে ফাকা করুন।

>> এখন আপনার শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখুন, যেমন আপনি ঢাকা বোর্ডের হলে লিখবেন DHA , এরপর একটি স্পেস দিন। সকল শিক্ষাবোর্ডের শর্টকোড বা নামের প্রথম তিন অক্ষর নিচে দেখুন।

>> এখন আপনার এসএসসি পরীক্ষার রোল নম্বর লিখুন। এবং একটি স্পেস দিন।

>> এবার আপনার এসএসসি পরীক্ষার সাল 2024 লিখুন।

>> সম্পূর্ন মেসেজটি পাঠিয়ে দিন 16222 এই নম্বরে।

উদাহরন: SSC DHA 567896 2024 Send to 16222

সকল শিক্ষাবোর্ডের নামশর্ট কোড
ঢাকা শিক্ষা বোর্ডDHA
চট্টগ্রাম শিক্ষা বোর্ডCHI
কুমিল্লা শিক্ষা বোর্ডCOM / CUM
যশোর শিক্ষা বোর্ডJES
রাজশাহি শিক্ষা বোর্ডRAJ
সিলেট শিক্ষা বোর্ডSYL
দিনাজপুর শিক্ষা বোর্ডDIN
বরিশাল শিক্ষা বোর্ডBAR
ময়মনসিংহ শিক্ষা বোর্ডMYM
কারিগরি শিক্ষা বোর্ডTEC
মাদ্রাসা শিক্ষা বোর্ডMAD

এসএসসি রেজাল্ট ২০২৪ কিভাবে অনলাইনে পাবেন?

বন্ধুরা, অনলাইনে এস এস সি রেজাল্ট ২০২৪ নাম্বার সহ মার্কশিট পাওয়া যাবে অনলাইনে অফিসিয়াল ওয়েব সার্ভার থেকে। বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের দুটি বড় ওয়েব সার্ভার রয়েছে এস এস সি পরীক্ষার রেজাল্ট প্রকাশের জন্য। এছাড়াও প্রত্যেকটি শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট 2024 প্রকাশের জন্য ভিন্ন ভিন্ন ওয়েবসাইট রয়েছে, যা নীচে তুলে ধরা হল।

এস এস সি রেজাল্ট 2024 দেখুন সরাসরি

Educationboardresults.gov.bd থেকে এস এস সি রেজাল্ট জানার সবচেয়ে বড় সুবিধা হল, আপনি এখানে আপনার এস এস সি পরীক্ষার রেজাল্ট পূর্ন মার্কশিট সহকারে কিংবা কোন বিষয়ে কোন গ্রেড পেলেন তা বিস্তারিত সহকারে জানতে পারবেন। আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই উক্ত ওয়েবসাইট থেকে 2024 সালের SSC, Dakhil Equivalent Exam Result And Full Marksheet ( SSC রেজাল্ট 2024 ) ডাউনলোড করতে চান  তাহলে নিচের টিউটোরিয়াল অনুসরন করুন। (IMG)

এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার নিয়ম

  • প্রথমে নিচের লিংকে ক্লিক করে ওয়েবসাইটে প্রবেশ করুনঃ Educationboardresults.gov.bd
  • সেখানে প্রথমে থাকা Examination অপশন থেকে 'SSC / Dakhil' অথবা 'SSC(Vocational)' নির্বাচন করুন (এই অপশনটি ফলাফলের দিন অটো সিলেক্ট করা থাকতে পারে)
  • তারপর দুই নাম্বার অপশনে থাকা Year অপশন থেকে 2024 নির্বচন করুন (Year অপশনটিও ফলাফলের দিন অটো সিলেক্ট করা থাকতে পারে)
  • তিন নাম্বারে থাকা Board অপশন থেকে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন [যেমনঃ- Barisal Board" Chittagong Board" Comilla Board" Dhaka Board" Dinajpur Board" Jessore Board" Rajshahi Board" Technical Board" Madrasah Board" থেকে আপনার শিক্ষ বোর্ড টি সিলেক্ট করুন ]
  • চার নাম্বারে Roll অপশনের সামনের ফাকা বক্সে আপনার এস এস সি, দাখিল অথবা ভকেশনাল পরীক্ষার রোল নাম্বার টি লিখুন 
  • পাঁচ নাম্বারে Reg: Number অপশনের সামনের ফাকা বক্সে আপনার এস এস সি, দাখিল অথবা ভকেশনাল পরীক্ষার রেজিষ্ট্রেশন নাম্বার টি লিখুন
  • তারপর ছয় নাম্বার অপশনে 2+3 = এই ধরনের একট যোগ সংখ্যা দেখতে পাবেন এবং সামনে একটি খালি বক্স থাকবে, আপনি উক্ত যোগ এর ফলাফল টি সেখানে লিখবেন। এটি অনেক ধরনের হতে পারে , যেমনঃ- *3+2 =  *5+4 =  *9+3 = ইত্যাদি।
  • সর্বশেষ Submit বাটনে ক্লিক করুন। আপনার কাঙ্খিত SSC রেজাল্ট 2024 চলে আসার পর সেটি প্রিন্ট অথবা ডাউলোড করে নিন।
  • কোন কিছু বুঝতে কষ্ট হলে নিচের ফটো টি জুম করে দেখে নিন।
এসএসসি রেজাল্ট ২০২৪ প্রকাশিত, নাম্বার মার্কশীট সহ এসএসসি রেজাল্ট 2024 দেখুন

ফলাফল পেতে এখানে ক্লিক করুন

নাম্বার সহ এস এস সি রেজাল্ট ২০২৪ দেখুন

Eboardresults.com থেকে নাম্বার সহ এস এস সি রেজাল্ট ২০২৪ দেখবেন যেভাবেঃ বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের এস এস সি, দাখিল, ভকেশনাল পরীক্ষার রেজাল্ট জানার অন্যতম একটি ওয়েবসাইট হল www.eboardresults.com. এই ওয়েবসাইটটির অন্যতম একটি বৈশিষ্ট হল, এখান থেকে আপনি আপনার ফলাফল, মার্কশিট তথা কোন বিষয়ে কত নাম্বার, কোন গ্রেড পেলেন তা সম্পূর্নভাবে বিস্তারিত সহকারে জানতে পারবেন। এই ওয়েবসাইট টি থেকে আপনার কাঙ্খিত এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ মার্কশিট ডাউনলোড করতে নিচের টিউটোরিয়াল ফলো করুন।

তাছাড়া উক্ত ওয়েবসাইট থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number দিয়ে এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ জানতে পারবেন, centre result, district result ইত্যাদি বিভিন্নভাবে রেজাল্ট জানতে পারবেন।  এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ মার্কশিট, গ্রেডশীট জানতে নিচে দেখুন।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই www.eboardresults.com. এই ওয়েবসাইট থেকে SSC, Dakhil Exam Result And Full Marksheet 2024 ডাউনলোড করতে চান  তাহলে সর্ব প্রথম আপনি "এই লিংকে ক্লিক করুন" তারপর যে ওয়েবসাইট টি ওপেন হবে….

  • সেখানে প্রথমে আপনি Examination অপশন থেকে SSC / DAKHIL / Equivalent সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন এটি অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Year অপশন থেকে 2024 সিলেক্ট করুন (রেজাল্ট প্রকাশের দিন সাল অপশনটিও অনেক সময় অটো সিলেক্ট করা থাকে)
  • তারপর Board অপশন থেকে আপনার বোর্ড , যেমন: Barisal, Chittagong, Comilla, Dhaka, Dinajpur, Jessore, Rajshahi, Sylhet, Technical, Madrasah এখান থেকে আপনার শিক্ষা বোর্ড টি সিলেক্ট করুন।
  • তারপর Result Type অপশন থেকে Individual Result সিলেক্ট করুন।
  • তারপর Roll অপশনের খালি বক্সে আপনার রোল নাম্বারটি লিখুন।
  • তারপর Reg: No অপশনের খালি বক্সে আপনার রেজিষ্ট্রেশন নাম্বার লিখুন।
  • Security Key অপশনের সামনে থাকা বাকানো শব্দগুলি সামনের খালি বক্সে লিখুন।
  • সর্বশেষ নিচের সবুজ বাটনে লেখা Get Result এ ক্লিক করুন।
  • কোন কিছু বুঝতে অসুবিধা হলে নিচের ফটো দুটো জুম করে ভাল করে দেখে নিন↴
>>>এখানে ক্লিক করে ছবিটি জুম করে দেখুন - প্রথম ছবি<<<
>>>এখানে ক্লিক করে ছবিটি জুম করে দেখুন - দ্বিতীয় ছবি<<<

এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ - বিকল্প নিয়ম

mail.educationboard.gov.bd থেকে এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ দেখার নিয়মঃ অনলাইন থেকে ফলাফল ডাউনলোড করার একটি উত্তম কার্যকরি ওয়েবসাইট হল mail.educationboard.gov.bd. আমাদের মধ্যে অনেকেরই এই সাইটটি সম্পর্কে জানা নাই। অথচ উক্ত সাইটটি সহজে বন্ধ হয়না এবং এটির মাধ্যমে ফলাফল ও ডাউনলোড করা যায় খুব সহজেই।

বাংলাদেশ শিক্ষা বোর্ডের এই mail.educationboard.gov.bd ওয়েবসাইটটির মাধ্যমে আপনি শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে খুব সহজেই দ্রুত এবং বিকল্প উপায়ে একটি প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর এস এস সি পরীক্ষার ফলাফল ২০২৪ PDF File আকারে ডাউনলোড করে নিতে পারবেন। এতে আপনার সুবিধা হল একজন একজন করে রেজাল্ট দেখতে বার বার অনলাইনে আসার ঝামেলা থেকে মুক্তি পাবেন।

আপনি যদি বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের এই mail.educationboard.gov.bd ওয়েবসাইটটি থেকে শিক্ষা প্রতিষ্ঠানের Eiin Number ব্যবহার করে একটি প্রতিষ্ঠানের সকল ছাত্র / ছাত্রীর SSC রেজাল্ট 2024 একসাথে ডাউনলোড করতে চান তাহলে, সর্বপ্রথম আপনি এই লিংকে ক্লিক করুন। তারপর যে পেজটি ওপেন হবে……….

  • সেখান থেকে প্রথমে আপনি Board অপশন থেকে আপনি যে শিক্ষা বোর্ডের রেজাল্ট জানতে চান সেটি সিলেক্ট করুন (যেমন: Barisal Board, Chittagong Board, Comilla Board, Dhaka Board, Dinajpur Board, Jessore Board, Rajshahi Board, Sylhet Board, Technical Board, Madrasah Board থেকে আপনার ট সিলেক্ট করুন)
  • তারপর EIIN অপশনটিতে আপনার শিক্ষা প্রতিষ্ঠানের EIIN Number টি লিখুন। (এটি জানা না থাকলে আপনার শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করে জেনে নিন)
  • তারপর Type of result থেকে SSC or Equivalent অপশনটি অটো সিলেক্ট করা থাকবে। এখানে আপনাকে কিছুই করতে হবেনা।
  • এবার সর্বশেষ আপনি Get Institution Result এ ক্লিক করুন
  • কিছুক্ষন অপেক্ষা করুন, আপনার রেজাল্ট পেজটি ওপেন হওয়ার পর সেটি প্রিন্ট করুন অথবা পিডিএফ আকারে SSC রেজাল্ট 2024 ডাউনলোড করে নিন।
  • কোন কিছু বুঝতে কষ্ট হলে নিচের ফটো টি ভাল করে দেখে নিন↓
>>>এখানে ক্লিক করে ছবিটি জুম করে দেখুন<<<

এসএসসি পরীক্ষার রেজাল্ট 2024 সকল শিক্ষাবোর্ড

বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনস্থ সর্বমোট ১১ টি শিক্ষাবোর্ড তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এসএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৪ পাওয়া যাবে। সকল শিক্ষাবোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ মার্কশিট ডাউনলোডের বিস্তারিত তথ্য শেয়ার করা হল।

বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

প্রতি বছরই বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীন অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহে প্রকাশের পাশাপাশি বরিশাল শিক্ষা বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে থাকা কোন শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর ২০২৪ সালের এস এস সি পরীক্ষার ফলাফল  জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। নিজ শিক্ষাবোর্ডের  ওয়েব সাইট থেকে ফলাফল সংগ্রহ করার সবচেয়ে বড় সুবিধা হল, এখানে অতিরিক্ত লোডিং / ভিজিটরের চাপ না থাকার কারনে আপনি খুব সহজেই এস এস সি ফলাফল ডাউনলোড করতে পারবেন…………

বরিশাল শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ জানতে এখানে ক্লিক করুন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

চট্টগ্রাম শিক্ষা বোর্ড ও তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রতি বছর এস এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি চট্টগ্রাম বোর্ডের অধীনে এস এস সি পরীক্ষা দিয়ে থাকেন অথবা কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ছাত্র / ছাত্রীর ২০২৪ সালের এস এস সি পরীক্ষার ফলাফল জানতে চান তাহলে খুব সহজেই আপনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ও য়েব সাইট থেকে আপনার কাঙ্খিত ফলাফল ডাউনলোড করতে পারবেন। কারন, এক শিক্ষা বোর্ডের স্টুডেন্ট অন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করেনা, যার ফলে অতিরিক্ত লোডিং চাপ ও নেই।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ২০২৪ সালের এস এস সি পরীক্ষার ফলাফল চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন………. 

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

কুমিল্লা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2024 সালের এস এস সি রেজাল্ট 'বাংলাদেশ শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট সমূহের পাশাপাশি' কুমিল্লা বোর্ডের নিজস্ব ওয়েবসাইটে ও পাবলিশ করা হবে। কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর এস এস সি ফলাফল খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে ফলাফল সংগ্রহ করুন……

কুমিল্লা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

ঢাকা শিক্ষাবোর্ড প্রতি বছর ই তাদের অধীনস্থ সকল স্কুল / মাধ্যমিক বিদ্যালের সকল স্টুডেন্টদের এস এস সি ফলাফল নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। আপনি আপনার ঢাকা শিক্ষাবোর্ড এর কাঙ্খিত এস এস সি ফলাফল বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের পাশাপাশি ঢাকা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারবেন।
ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর এস এস সি ফলাফল খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে রেজাল্ট সংগ্রহ করুন……

ঢাকা শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

প্রতি বছরই দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এস এস সি পরীক্ষার ফলাফল বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহে প্রকাশের পাশাপাশি Dinajpur Education Board ও তাদের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করে থাকে। আপনি যদি Dinajpur Education Board এর অধীনে থাকা কোন শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর ২০২৪ সালের SSC Exam Result জানতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন। নিজ শিক্ষাবোর্ডের  ওয়েব সাইট থেকে রেজাল্ট সংগ্রহ করার সবচেয়ে বড় সুবিধা হল, এখানে অতিরিক্ত লোডিং / ভিজিটরের চাপ না থাকার কারনে আপনি খুব সহজেই এস এস সি ফলাফল ডাউনলোড করতে পারবেন।

দিনাজপুর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

যশোর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, যশোর ও তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রতি বছর SSC Exam Result প্রকাশ করে থাকে। আপনি যদি Jessore Education Board এর অধীনে এস এস সি পরীক্ষা দিয়ে থাকেন অথবা কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ছাত্র / ছাত্রীর SSC Exam Result 2024 জানতে চান তাহলে খুব সহজেই আপনি যশোর শিক্ষা বোর্ডের ওয়েব সাইট থেকে আপনার কাঙ্খিত ফলাফল Download করতে পারবেন। কারন, এক শিক্ষা বোর্ডের স্টুডেন্ট অন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করেনা, যার ফলে অতিরিক্ত লোডিং এর চাপ ও নেই।

আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই Jessore Education Board ২০২৪ সালের SSC Result যশোর শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

যশোর শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

রাজশাহী শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত 2024 সালের এস এস সি ফলাফল 'বাংলাদেশ শিক্ষাবোর্ডের ফলাফল প্রকাশের ওয়েবসাইট সমূহের পাশাপাশি' Rajshahi Board নিজস্ব ওয়েবসাইটে ও পাবলিশ করা হবে। Rajshahi Education Board এর অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর SSC Result 2024 খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত Online থেকে Download করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে ফলাফল সংগ্রহ করুন।

রাজশাহী শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

সিলেট শিক্ষাবোর্ড প্রতি বছর ই তাদের অধীনস্থ সকল স্কুল / মাধ্যমিক বিদ্যালের সকল স্টুডেন্টদের এস এস সি রেজাল্ট নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। আপনি আপনার Sylhet Education Board এর কাঙ্খিত SSC Exam Result বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের ওয়েবসাইটের পাশাপাশি Sylhet Board নিজস্ব ওয়েবসাইট থেকেও ডাউনলোড করতে পারবেন। Sylhet Education Board এর অধীনে থাকা সকল শিক্ষা প্রতিষ্ঠান / ছাত্র / ছাত্রীর এস এস সি ফলাফল খুব সহজেই সবার আগে সবচেয়ে দ্রুত ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে রেজাল্ট সংগ্রহ করুন।

সিলেট শিক্ষা বোর্ডের এস এস সি রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪

সদ্য প্রতিষ্ঠিত ময়মনসিংহ শিক্ষাবোর্ডের এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ জানা যাবে নিচের নিচের লিংক থেকে। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট নাম্বার সহ মার্কশিট ডাউনলোডের সকল প্রক্রিয়া জানতে ও অফিসিয়াল ওয়েব সার্ভার থেকে ফলাফল পেতে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী নির্দেশনা অনুসরন করুন।

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের এস এস সি রেজাল্ট ২০২৪ দেখতে ক্লিক করুন

কারিগরি শিক্ষা বোর্ডের এস এস সি ভোকেশনাল রেজাল্ট ২০২৪

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে প্রতি বছর এস এস সি দাখিল ভোকেশনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে থাকে। আপনি যদি Technical Education Board এর অধীনে SSC 'Vocational / Dakhil 'Vocational পরীক্ষা দিয়ে থাকেন অথবা কোন শিক্ষা প্রতিষ্ঠান বা ছাত্র / ছাত্রীর ২০২৪ সালের এস এস সি ভোকেশনাল রেজাল্ট ও দাখিল ভোকেশনাল রেজাল্ট জানতে চান তাহলে খুব সহজেই আপনি চট্টগ্রাম শিক্ষা বোর্ডের ও য়েব সাইট থেকে আপনার কাঙ্খিত ফলাফল ডাউনলোড করতে পারবেন। কারন, এক শিক্ষা বোর্ডের স্টুডেন্ট অন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট ব্রাউজ করেনা, যার ফলে অতিরিক্ত লোডিং চাপ ও নেই। আপনি যদি সবার আগে সবচেয়ে দ্রুত এবং খুব সহজেই Technical Education Board এর এস এস সি দাখিল ভোকেশনাল রেজাল্ট বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেই ডাউনলোড করতে চান তাহলে নিচের লিংকে ক্লিক করুন।

কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি দাখিল ভোকেশনাল রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল রেজাল্ট ২০২৪

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০২৪ সালের দাখিল পরীক্ষার ফলাফল 'বাংলাদেশ শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সমূহের পাশাপাশি "মাদ্রাসা বোর্ডের এই ওয়েবসাইট www.ebmeb.gov.bd থেকে ও জানতে পারবেন। এতে করে আপনার সময়, শ্রম সবই বাঁচবে। আপনি খুব সহজেই Madrasah Education Board এর Dakhil Exam Result 2024 ডাউনলোড করতে চাইলে নিচের লিংকে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরন করে আপনার ফলাফল সংগ্রহ করুন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল রেজাল্ট জানতে এখানে ক্লিক করুন

এসএসসি পরীক্ষা ২০২৪ঃ গুরুত্বপূর্ন লিংক

অফিসিয়াল ওয়েবসাইটঃঅফিসিয়াল লিংকঃ
SSC/Dakhil/Vocational Result 2024 – External LinkClick Here to Result
Google Search KeywordSSC Result 2024 OurBD24.Com
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডhttp://dshe.gov.bd
Education Board SSC Result 2024 – Server -01http://www.educationboardresults.gov.bd
Education Board SSC Result 2024 – Server -02https://eboardresults.com/app

প্রিয় দর্শক, এখানে আমরা এস এস সি পরীক্ষার রেজাল্ট ২০২৪ ডাউনলোড করার সকল সহজ উপায় বিস্তারিত সহকারে উপস্থাপ করেছি ,আলহামদুলিল্লাহ। এর পরেও যদি কোন সমস্যায় পড়েন তাহলে নিচে কমেন্টস করে আমাদের জানান।আমরা যথাসম্ভব দ্রুত সমাধানের চেষ্টা করবো ইনশাআল্লাহ। এই পোষ্টটি ফেসবুক, টুইটার সহ সকল সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন। https://www.ourbd24.com এর সাথে থাকার জন্য ধন্যবাদ"

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url