Monday, January 14, 2019

ব্রিজ আছে রাস্তা নাই: ঠাকুরগাঁও

সেতু আছে সড়ক নেই

আওয়ার বিডি ২৪: বিগত টানা ৩২ বছর ধরে সংযোগ সড়ক না থাকায় বিচ্ছিন্ন রয়েছে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে আমসারা খালের ওপর সেতুটি। ১৯৮৭ সালের ভয়ানক বন্যায় ব্রিজটির উভয় পারের সংযোগের রাস্তাটি খালে পরিণত হলেও তা নতুন করে আর মেরামত করা হয়নি। এই সেতুটির সড়ক সংযোগ না থাকার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে প্রায় ১০ থেকে ১২টি গ্রামের কয়েক হাজার সাধারন মানুষের।

পীরগঞ্জ ইউনিয়নের খাড়িপাড়া গ্রামের কৃষক মুহাম্মাদ আব্দুল খালেক বলেন, বর্ষার মৌসুমে কোমর পর্যন্ত পানি পাড়ি দিয়ে চলাচল করতে হয়। এখানকার এলাকাবাসী সহ সাধারন জনগন ব্রিজ টি পূণঃ মেরামতের জন্য সরকারের বিভিন্ন দপ্তরে দিনের পর দিন যোগাযোগ করেও কোন লাভ হচ্ছে না। প্রশাসনের পক্ষ থেকে নাম মাত্র আশ্বাস দেয়া হয় বারবার, কিন্তু বাস্তবে কোন কাজ হচ্ছে না।

স্থানীয় মুহাম্মাদ আবু তারেক বাধন, বাদল হোসেন, মুহাম্মাদ ফাইদুল ইসলাম বলেন, রাস্তা টি মেরামত না করায় এখানকার ছোট ছোট ছেলে-মেয়েরা সহ সবাইকেই বর্ষার মৌসুমে কষ্ট করে অনেক পথ ঘুরে  বিদ্যালয়ে যেতে হয়। আরো অনেকে মন্তব্য পেশ করেছেন যে, সেতুটি  সড়ক থেকে সম্পূর্ন বিচ্ছিন্ন হওয়ার ফলে খালের পূর্ব পার্শ্বের কয়েকটি গ্রামের সাথে বোচাগঞ্জ উপজেলার সঙ্গে এবং জাবরহাট ইউনিয়ন পরিষদের পশ্চিম পাড়ের সাথে যোগাযোগে ভোগান্তি বেড়েই চলছে। এ সম্পর্কিত বিষয়ে পীরগঞ্জ উপজেলার প্রকৌশলী মুহাম্মাদ ইসমাইল হোসেন বলেন, এর আগের প্রকৌশলী সেতুর বর্তমান পরিস্থিতি দর্শনে যান প্রয়োজনে আমি নিজে গিয়েও সেতু ও সড়কের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়ে ব্যবস্থা গ্রহণ করব। উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহাম্মাদ জিয়াউল ইসলাম ওরফে জিয়া বলেন, কিছু সময় দেরিতে হলেও এটির মেরামত করা হবে। বিষয়টি আমি আমার স্থানীয় এমপিকে জানাবো এবং দ্রুত সড়ক ও সেতুটির কাজ শুরু করব।

সূত্র: ইনকিলাব

No comments:

Post a Comment